কম্পিউটার

কিভাবে আপনার আইফোন বা আইপ্যাড ডিসপ্লে বড় করবেন

কি জানতে হবে

  • ডিসপ্লে জুম ব্যবহার করুন:সেটিংস> প্রদর্শন এবং উজ্জ্বলতা> দেখুন, তারপর জুম করা নির্বাচন করুন এবং সেট আলতো চাপুন; আপনার পছন্দ নিশ্চিত করুন (স্ক্রীন রিফ্রেশ হবে)।
  • আপনি একবার ডিসপ্লে জুম সক্ষম করলে, আপনি এটিকে স্ট্যান্ডার্ড এ সেট না করা পর্যন্ত এটি সক্রিয় থাকে .
  • স্ক্রিনকে সাময়িকভাবে বড় করার জন্য:দুটি আঙ্গুল একসাথে রাখুন এবং পর্দার বাইরের দিকে প্রসারিত করুন। একটি নিয়মিত স্ক্রিনে ফিরে আসতে চিমটি করুন৷

এই নিবন্ধটি ডিসপ্লে জুম ফাংশন বা অস্থায়ী চিমটি-এবং-প্রসারিত অঙ্গভঙ্গি ব্যবহার করে আইফোন বা আইপ্যাডে ম্যাগনিফাই করার নির্দেশনা প্রদান করে।

এই নিবন্ধে আলোচিত বৈশিষ্ট্যটি অ্যাক্সেসিবিলিটি জুম এর মত নয় যা আপনি অ্যাক্সেসিবিলিটি-এ পাবেন আপনার ডিভাইসের জন্য সেটিংস৷

আমি কিভাবে আমার আইফোন স্ক্রীন বড় করতে পারি?

আপনি যদি আপনার আইফোন বা আইপ্যাডের দিকে তাকাতে ক্লান্ত হয়ে পড়েন, শব্দ এবং চিত্রগুলি তৈরি করার চেষ্টা করেন তবে আপনি এটি দেখতে কিছুটা সহজ করতে ডিসপ্লে জুম বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হতে পারেন। ডিসপ্লে জুম ফিচার ব্যবহার করে আপনার ফোনে কিভাবে ম্যাগনিফাই করা যায় তা এখানে।

  1. সেটিংস খুলুন .

  2. প্রদর্শন এবং উজ্জ্বলতা আলতো চাপুন .

  3. নিচে স্ক্রোল করুন এবং দেখুন আলতো চাপুন ডিসপ্লে জুম -এ বিভাগ।

    কিভাবে আপনার আইফোন বা আইপ্যাড ডিসপ্লে বড় করবেন
  4. জুম করা এ আলতো চাপুন৷ .

  5. সেট আলতো চাপুন .

  6. জুম করা ব্যবহার করুন আলতো চাপুন আপনার নির্বাচন নিশ্চিত করতে এবং আপনার স্ক্রীন কালো হয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপরে পুনরায় চালু করুন। এতে কয়েক সেকেন্ড সময় লাগতে পারে, তাই ধৈর্য ধরুন।

    কিভাবে আপনার আইফোন বা আইপ্যাড ডিসপ্লে বড় করবেন

একবার আপনার স্ক্রিন আবার চালু হয়ে গেলে, টেক্সট এবং ইমেজ সহ স্ক্রিনের সবকিছু বড় করা উচিত। এই সেটিংটি আপনার খোলা এবং ব্যবহার করা যেকোনো অ্যাপের মধ্যেও বহন করা উচিত।

আমি কিভাবে ম্যাগনিফায়ার চালু করব?

iOS বা iPadOS-এ ম্যাগনিফাইং গ্লাস জুম করা স্ক্রীন থেকে আলাদা। আইফোন ম্যাগনিফায়ার ব্যবহার করার জন্য আমাদের গাইডে আপনি কীভাবে এটি চালু করবেন তা খুঁজে পেতে পারেন। ম্যাগনিফাইং জুমিং থেকে আলাদা কারণ এটিকে আঙুলের ইঙ্গিত দিয়ে কল করা যেতে পারে এবং জিনিসগুলিকে বড় করতে এবং সেগুলির ছবি ছিনিয়ে নিতে বা অন্যদের সাথে শেয়ার করতেও ব্যবহার করা যেতে পারে।

আমি কিভাবে আমার আইফোনে জুম বাড়াব?

আপনার আইফোন বা আইপ্যাডে জুম করার আরেকটি উপায় হল জুম করার পদ্ধতিতে চিমটি ব্যবহার করা। এটি করার জন্য, আপনার বুড়ো আঙুল এবং তর্জনীকে স্ক্রিনের কাছাকাছি রাখুন এবং তারপরে সেগুলি না তুলে বাইরের দিকে প্রসারিত করুন। একবার আপনি পছন্দসই জুম স্তরে পৌঁছে গেলে, আপনি আপনার আঙ্গুলগুলি ছেড়ে দিতে পারেন এবং স্ক্রীনটি সাময়িকভাবে জুম করা থাকবে৷

আপনার স্ক্রিনে জিনিসগুলিকে বড় করার জন্য এই পদ্ধতিটি ব্যবহার করার সমস্যা হল এটি শুধুমাত্র কিছু জায়গায় কাজ করে এবং সীমিত জুম ক্ষমতা রয়েছে৷ যাইহোক, আপনি যখন প্রসারিত স্ক্রীন থেকে দূরে সরে যান বা আপনার আঙ্গুলগুলিকে স্ক্রিনে চওড়া করে রাখুন এবং তারপরে সেগুলিকে আবার একসাথে চিমটি করুন, তখন পর্দার চিত্রটি তার আসল আকারে ফিরে আসে। এইভাবে এই বিকল্পটি দুর্দান্ত যখন আপনি কিছুতে জুম ইন করতে বা সাময়িকভাবে আপনার স্ক্রীন বড় করতে চান৷

FAQ
  • আমি কীভাবে আইফোনে ম্যাগনিফাই বন্ধ করব?

    প্রদর্শন জুম বন্ধ করতে, সেটিংস-এ যান> প্রদর্শন এবং উজ্জ্বলতা> দেখুন> মানক> সেট . ম্যাগনিফায়ার অক্ষম করতে, সেটিংস-এ যান৷> অ্যাক্সেসিবিলিটি> ম্যাগনিফায়ার .

  • আমি কিভাবে iPhone এ আমার আইকনগুলিকে বড় করতে পারি?

    আপনার অ্যাপ আইকনগুলিকে আরও বড় করতে, সেটিংস-এ যান৷> অ্যাক্সেসিবিলিটি> জুম . স্বাভাবিক আকারে জুম আউট করতে, তিনটি আঙুল একসাথে ধরে রাখুন এবং একবারে তিনটি আঙুল দিয়ে স্ক্রীনে ডবল-ট্যাপ করুন।

  • আইফোনের জন্য সেরা ফ্রি ম্যাগনিফায়ার অ্যাপগুলি কী কী?

    সেরা ম্যাগনিফাইং গ্লাস অ্যাপের মধ্যে রয়েছে ম্যাগনিফাইং গ্লাস+ফ্ল্যাশলাইট, বিগম্যাগনিফাই, NowYouSee এবং রিডিং গ্লাস। এই অ্যাপ্লিকেশানগুলি বিল্ট-ইন iOS টুলগুলির থেকে আরও বেশি বৈশিষ্ট্য সহ আসে৷


  1. আপনার আইফোন বা আইপ্যাড থেকে ফায়ারস্টিকে কীভাবে কাস্ট করবেন

  2. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন

  3. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন

  4. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?