কম্পিউটার

আইফোনে মুছে ফেলা স্ক্রিনশটগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

কি জানতে হবে

  • আপনি ফটো-এ মুছে ফেলা ছবিগুলি খুঁজে পেতে পারেন৷ প্রধান মেনুর নীচে স্ক্রোল করে এবং সম্প্রতি মুছে ফেলা-তে দেখে অ্যাপ ফোল্ডার।
  • আপনার সম্প্রতি মুছে ফেলা-এ অবশিষ্ট যে কোনো ছবি ফোল্ডার পুনরুদ্ধার করা যেতে পারে এবং আপনার ক্যামেরা রোলে যোগ করা যেতে পারে।
  • সম্প্রতি মুছে ফেলা-এ ছবি 30 দিনের বেশি বা সম্প্রতি মুছে ফেলা থেকে মুছে ফেলা ফোল্ডার৷ ফোল্ডারটি পুনরুদ্ধারযোগ্য নয়৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনার iPhone এর ক্যামেরা রোল থেকে মুছে ফেলা ছবিগুলিকে সনাক্ত এবং পুনরুদ্ধার করতে হয়৷

আপনি একটি iPhone এ মুছে ফেলা স্ক্রিনশট পুনরুদ্ধার করতে পারেন?

হ্যা, তুমি পারো! আপনি যখন আপনার iPhone এর ক্যামেরা রোল থেকে একটি স্ক্রিনশট বা ফটো মুছে ফেলেন, এটি একটি নির্দিষ্ট ফোল্ডারে শেষ হয়, যেখানে এটি স্থায়ীভাবে সরানোর আগে 30 দিন থাকবে।

  1. ফটো খুলুন অ্যাপ।

  2. মেনুর নীচে স্ক্রোল করুন এবং সম্প্রতি মুছে ফেলা আলতো চাপুন৷ .

    আইফোনে মুছে ফেলা স্ক্রিনশটগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন
  3. আপনি গত 30 দিনে মুছে ফেলা সমস্ত ফটো এখানে প্রদর্শিত হবে। প্রতিটি ছবির থাম্বনেইলের নীচে, আপনি দেখতে পাবেন যে ফটো স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার আগে কত দিন বাকি আছে৷

  4. এটি আরও ঘনিষ্ঠভাবে দেখতে একটি চিত্র আলতো চাপুন. পুনরুদ্ধার করুন আলতো চাপুন৷ এটিকে আপনার ক্যামেরা রোলে ফেরত পাঠাতে৷

    আইফোনে মুছে ফেলা স্ক্রিনশটগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আমি কি মুছে ফেলা স্ক্রিনশটগুলি পুনরুদ্ধার করতে পারি?

তুমিও এটা করতে পার. আপনার iPhone এর সম্প্রতি মুছে ফেলা কোনো পূর্বে মুছে ফেলা ছবি ফোল্ডার পুনরুদ্ধার করা যেতে পারে এবং আপনার ক্যামেরা রোলে যোগ করা যেতে পারে।

পুনরুদ্ধার করা ছবিগুলি আপনার ক্যামেরা রোলে পুনরায় প্রদর্শিত হবে যখন আপনি প্রাথমিকভাবে সেগুলি নিয়েছিলেন। উদাহরণস্বরূপ, আপনি যদি দুই সপ্তাহ আগে থেকে একটি ছবি পুনরুদ্ধার করেন তবে এটি কয়েক দিন আগে তোলা ছবির আগে প্রদর্শিত হবে৷

  1. ফটো খুলুন অ্যাপ।

  2. মেনুর নীচে স্ক্রোল করুন এবং সম্প্রতি মুছে ফেলা আলতো চাপুন৷ .

    আইফোনে মুছে ফেলা স্ক্রিনশটগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন
  3. আপনি যে ছবিটি পুনরুদ্ধার করতে চান তা খুঁজুন (ছবিটি কতক্ষণ আগে মুছে ফেলা হয়েছিল তার উপর নির্ভর করে, এটি খুঁজতে আপনাকে স্ক্রোল করতে হতে পারে)। থাম্বনেইল প্রসারিত করতে ছবিটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন।

  4. পুনরুদ্ধার করুন আলতো চাপুন৷ অবিলম্বে আপনার ক্যামেরা রোলে ছবিটি ফেরত পাঠাতে। আপনি এটিকে সাম্প্রতিক-এ খুঁজে পেতে সক্ষম হবেন৷ ফোল্ডার।

  5. আপনি এটিকে আরও ঘনিষ্ঠভাবে দেখতে একটি চিত্র (ট্যাপ এবং ধরে রাখার পরিবর্তে) আলতো চাপতে পারেন। এখান থেকে, আপনি জুম ইন বা আউট করতে পিঞ্চ করতে পারেন, পুনরুদ্ধার করুন এ আলতো চাপুন৷ এটিকে আপনার ক্যামেরা রোলে পাঠাতে বা মুছুন এ আলতো চাপুন৷ স্থায়ীভাবে আপনার আইফোন থেকে ছবিটি সরাতে (এটি পূর্বাবস্থায় ফেরানো যাবে না)।

  6. যখন আপনি পুনরুদ্ধার করুন আলতো চাপুন৷ , একটি যাচাইকরণ বোতাম প্রদর্শিত হবে। ফটো পুনরুদ্ধার করুন আলতো চাপুন নিশ্চিত করতে এবং ছবিটি আপনার ক্যামেরা রোলে ফেরত পাঠাতে বা বাতিল এ আলতো চাপুন পুনরুদ্ধার বন্ধ করতে।

    আইফোনে মুছে ফেলা স্ক্রিনশটগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

মুছে ফেলা স্ক্রিনশট কি চিরতরে চলে গেছে?

ভাল, হ্যাঁ এবং না. আপনার iPhone এর ক্যামেরা রোল থেকে মুছে ফেলা ছবিগুলি সম্প্রতি মুছে ফেলা-এ সরানো হবে ফোল্ডার কিন্তু আপনি মুছুন নির্বাচন করার সময় থেকে 30 দিন পর্যন্ত অ্যাক্সেসযোগ্য .

একবার সেই 30 দিন কেটে গেলে, আপনি সম্প্রতি মুছে ফেলা সাফ করার সিদ্ধান্ত নেন৷ ফোল্ডার, অথবা আপনি সেই ফোল্ডারে একটি ছবি ম্যানুয়ালি মুছে ফেললে, এটি ভাল হয়ে গেছে এবং আপনি এটি পুনরুদ্ধার করতে পারবেন না৷

FAQ
  • আমি কীভাবে আইফোনে স্ক্রিনশট বন্ধ করব?

    আইফোনে স্ক্রিনশট বন্ধ করার কোন উপায় নেই। যাইহোক, iOS 12 এবং পরবর্তীতে, আপনি এটি তৈরি করতে পারেন যাতে স্ক্রিন আলোকিত হলে স্ক্রিনশটগুলি অক্ষম করা হয়। সেটিংস-এ যান> প্রদর্শন এবং উজ্জ্বলতা এবং জেগে উঠার জন্য বন্ধ করুন .

  • আমার iPhone স্ক্রিনশট ঝাপসা কেন?

    মোবাইল ডেটা সংরক্ষণ করার জন্য বার্তা অ্যাপে একটি নিম্ন-মানের চিত্র মোড রয়েছে৷ আপনি যখন আপনার স্ক্রিনশটগুলিকে একটি বার্তায় পাঠালে তা ঝাপসা দেখায়, তাহলে সেটিংস-এ যান বার্তা অ্যাপে এবং নিম্ন-মানের চিত্র মোড বন্ধ করুন .

  • আমি কিভাবে আমার iPhone এ দীর্ঘ স্ক্রিনশট নিতে পারি?

    আপনি যদি কোনও ওয়েবসাইটের একটি পূর্ণ-পৃষ্ঠার স্ক্রিনশট নিতে চান, একটি স্ক্রিনশট নিন, তারপর এটি অদৃশ্য হওয়ার আগে কোণে থাকা পূর্বরূপটিতে আলতো চাপুন৷ সম্পূর্ণ পৃষ্ঠা এ আলতো চাপুন পৃষ্ঠাটিকে একটি PDF হিসেবে সংরক্ষণ করতে। এই বিকল্পটি সমস্ত আইফোনের জন্য উপলব্ধ নয়৷

  • আমি কীভাবে আইফোনে স্ক্রিনশট মুছব?

    iPhone এ স্ক্রিনশট মুছতে, ফটো অ্যাপে স্ক্রিনশটটি খুলুন এবং ট্র্যাশ ক্যানে আলতো চাপুন . আপনি যদি একটি ফটো মুছতে না পারেন তবে এটি আপনার ম্যাকের সাথে সিঙ্ক করা হয়৷ আপনার Mac এর সাথে আপনার iPhone কানেক্ট করুন, তারপর উভয় ডিভাইসেই ফটো মুছে দিন।


  1. কিভাবে অ্যান্ড্রয়েড এবং আইফোনে মুছে ফেলা ইনস্টাগ্রাম মেসেজগুলি পুনরুদ্ধার করবেন

  2. আইফোনে মুছে ফেলা হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে দেখতে হয়

  3. আইফোনে মুছে ফেলা স্ন্যাপচ্যাট বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  4. আইফোনে মুছে ফেলা পাঠ্যগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন