কম্পিউটার

আইফোনে নাইট মোড কীভাবে বন্ধ করবেন

কি জানতে হবে

  • অস্থায়ীভাবে এটি বন্ধ করুন:নাইট মোড আলতো চাপুন আইকন এবং তারপরে এটিকে বন্ধ করতে বাম দিকে স্লাইড করুন৷ . নাইট মোড স্বয়ংক্রিয় তে রিসেট হবে পরের বার আপনি ক্যামেরা খুলবেন।
  • নাইট মোড অক্ষম করুন:সেটিংস> ক্যামেরা> সেটিংস সংরক্ষণ করুন> নাইট মোড এবং বোতামে টগল করুন।
  • ক্যামেরা অ্যাপে, আপনি নাইট মোড বন্ধ করতে পারেন এবং অ্যাপটি নাইট মোডের শেষ সেটিংস মনে রাখবে।

এই নিবন্ধটি আইফোন ক্যামেরায় নাইট মোড বন্ধ করার জন্য নির্দেশাবলী প্রদান করে, অস্থায়ীভাবে পৃথক ছবির জন্য এবং স্থায়ীভাবে সমস্ত ছবির জন্য যতক্ষণ না আপনি এটি আবার সক্ষম করার সিদ্ধান্ত নেন৷

আমি কীভাবে আইফোন ক্যামেরার নাইট মোড চালু করব?

ডিফল্টরূপে, আইফোন ক্যামেরায় একটি নাইট মোড থাকে যা স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হয়। এটি না হওয়া পর্যন্ত এটি দুর্দান্ত। তাই, আপনি যদি আপনার iPhone ক্যামেরায় অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে নাইট মোড অক্ষম করতে চান, তাহলে আপনি iOS 15-এর মতো তা করতে পারেন।

iOS 15 এর আগে, আপনি আপনার iPhone ক্যামেরায় সাময়িকভাবে নাইট মোড অক্ষম করতে পারেন, কিন্তু আপনি যখনই আপনার ক্যামেরা অ্যাপ খুলবেন তখন এটি স্বয়ংক্রিয়ভাবে রিসেট হয়ে যাবে। যদিও iOS 15 রিলিজে নাইট মোড সম্পূর্ণরূপে বন্ধ করার ক্ষমতা অন্তর্ভুক্ত রয়েছে যতক্ষণ না আপনি এটি পুনরায় সক্ষম করার সিদ্ধান্ত নেন৷

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে স্থায়ীভাবে নাইট মোড বন্ধ করবেন তা এখানে।

নাইট মোডের জন্য সংরক্ষণ সেটিংসের বিকল্পটি iOS 15 এর আগে বিদ্যমান ছিল না, তাই যদি আপনার কাছে একটি পুরানো iOS সংস্করণ থাকে, আপনি যতবার নাইট মোডটি বন্ধ করতে চান ততবার নিষ্ক্রিয় করতে হবে।

  1. সেটিংস-এ যান৷ .

  2. ক্যামেরা আলতো চাপুন .

  3. সেটিংস সংরক্ষণ করুন আলতো চাপুন৷ .

  4. নাইট মোড আলতো চাপুন এটি টগল করা হয়েছে তা নিশ্চিত করতে (এটি সবুজ হবে)।

    আইফোনে নাইট মোড কীভাবে বন্ধ করবেন

    এটি প্রথমে কিছুটা বিভ্রান্তিকর কারণ মনে হচ্ছে আপনি নাইট মোড চালু করছেন, কিন্তু এই ক্ষেত্রে, আপনি ক্যামেরা অ্যাপের শেষ নাইট মোড সেটিং মনে রাখার ক্ষমতা চালু করছেন।

  5. এখন ক্যামেরা এ ফিরে যান অ্যাপ এবং নাইট মোড আলতো চাপুন আইকন৷

  6. নাইট মোড বন্ধ করতে বাম দিকে সমন্বয় স্লাইডারটি স্লাইড করুন .

    আইফোনে নাইট মোড কীভাবে বন্ধ করবেন

এখন আপনি আপনার ক্যামেরাটি বন্ধ করতে পারেন, এবং আপনি যখন এটি আবার খুলবেন, নাইট মোড আপনি এটিকে রেখেছিলেন এমন শেষ অবস্থায় থাকবে, যা এই ক্ষেত্রে বন্ধ থাকে। . যাইহোক, আপনি যদি এটি আবার চালু করেন এবং তারপর ক্যামেরা বন্ধ করেন, তাহলে এটি চালু হবে পরের বার যখন আপনি ক্যামেরা অ্যাপ খুলবেন।

কিভাবে সাময়িকভাবে আইফোন ক্যামেরায় নাইট মোড নিষ্ক্রিয় করবেন

আপনি যদি একটি ছবির জন্য নাইট মোড ক্যামেরা বন্ধ করতে চান, তাহলে আপনি ক্যামেরা অ্যাপে গিয়ে নাইট মোড ট্যাপ করে তা করতে পারেন আইকন, এবং সমন্বয় স্লাইডারটিকে অফ-এ সরানো অবস্থান (অনেক বাম)। যাইহোক, আপনি যদি উপরের নির্দেশাবলী অনুসরণ করে থাকেন, তাহলে আপনি নাইট মোড ক্যামেরার সেটিংস সংরক্ষণ করবেন এবং ক্যামেরা অ্যাপটি বন্ধ করার আগে বা পরের বার যখন আপনি ক্যামেরা অ্যাপটি খুলবেন তখন আপনাকে সেটি আবার চালু করতে হবে। পি>

যাইহোক, আপনি সেটিংসে ফিরে যেতে পারেন> ক্যামেরা> সেটিংস সংরক্ষণ করুন এবং নাইট মোড টগল করুন বন্ধ বিকল্পে ফিরে যান পজিশন যাতে নাইট মোড সেট হয়ে যায় অন/স্বয়ংক্রিয়ভাবে প্রতিবার আপনি যদি ক্যামেরা অ্যাপটি খুলবেন।

কিভাবে iPhoneFAQ
    এ ব্লু লাইট বন্ধ করবেন
  • আপনি কিভাবে Android এ নাইট মোড ব্যবহার করবেন?

    অনেক অ্যান্ড্রয়েড ফোনে নাইট লাইট নামে একটি বৈশিষ্ট্য রয়েছে, যা একটি নীল-আলো ফিল্টার যা চোখের চাপ কমাতে এবং ঘুমের সাথে কম হস্তক্ষেপ করে। Android এ নাইট লাইট ব্যবহার করতে, সেটিংস-এ যান> প্রদর্শন> নাইট লাইট . নাইট লাইটে স্ক্রীন, আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম বা অক্ষম করতে পারেন বা একটি সময়সূচী তৈরি করতে এবং সেটিংস সামঞ্জস্য করতে পারেন৷

  • আপনি কিভাবে একটি Mac এ নাইট মোড চালু করবেন?

    একটি ম্যাকে, ডার্ক মোড হল এমন একটি বৈশিষ্ট্য যা অনেক ব্যবহারকারীকে চোখের স্ট্রেন মোকাবেলা করতে সহায়তা করে৷ ম্যাক ডার্ক মোড চালু করতে, অ্যাপল মেনুতে যান এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন> সাধারণ . চেহারা এর পাশে , অন্ধকার নির্বাচন করুন ডার্ক মোড চালু করতে . (আলো নির্বাচন করুন হালকা মোডে ফিরে যেতে .)

  • আপনি কীভাবে স্ন্যাপচ্যাটে নাইট মোড পাবেন?

    যদিও স্ন্যাপচ্যাটে কম আলোর বিকল্প নেই, সেখানে একটি সমাধান রয়েছে:নাইট মোডে আইফোন ক্যামেরা ব্যবহার করে একটি ছবি তুলুন এবং তারপরে স্ন্যাপচ্যাট অ্যাপের পরিবর্তে আপনার ক্যামেরা রোল থেকে পোস্ট করুন। স্ন্যাপচ্যাটে ডার্ক মোড নামে একটি বৈশিষ্ট্যও রয়েছে যা অ্যাপের রঙের স্কিমটিকে একটি গাঢ় মোটিফে পরিবর্তন করে, আপনার চোখকে চাপ না দিয়ে রাতে অ্যাপটি ব্যবহার করা সহজ করে তোলে। iOS-এর জন্য Snapchat-এ ডার্ক মোড পেতে, প্রোফাইল আইকনে আলতো চাপুন উপরের বাম দিকে, সেটিংস টিপুন (গিয়ার আইকন) শীর্ষে, এবং তারপরে অ্যাপ উপস্থিতি আলতো চাপুন এবং সর্বদা অন্ধকার বেছে নিন . অ্যান্ড্রয়েডে, সিস্টেম-ওয়াইড ডার্ক মোড চালু করা কাজ করতে পারে, তবে অ্যান্ড্রয়েড স্ন্যাপচ্যাট অ্যাপের জন্য কোনও নির্দিষ্ট ডার্ক মোড নেই।


  1. কীভাবে আইফোনে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বন্ধ করবেন?

  2. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  3. আইফোনে ছদ্মবেশী মোড কীভাবে বন্ধ করবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন