কম্পিউটার

আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন

কি জানতে হবে

  • বার্তা খুলুন অ্যাপে, এয়ারলাইনের নাম এবং ফ্লাইট নম্বর আলতো চাপুন এবং ধরে রাখুন এবং ফ্লাইটের পূর্বরূপ নির্বাচন করুন .
  • খুলুন অনুসন্ধান আপনার হোম স্ক্রিনের মাঝখানে নিচের দিকে সোয়াইপ করে। ফ্লাইট নম্বর লিখুন, অনুসন্ধান করুন আলতো চাপুন , এবং স্ট্যাটাস দেখুন।
  • একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন যেমন Flightradar24 ফ্লাইট নম্বর লিখতে, অনুসন্ধান করুন এবং সঠিক ফ্লাইট চয়ন করুন।

এই নিবন্ধটি আপনার iPhone এ ফ্লাইট ট্র্যাক করার তিনটি সহজ উপায় ব্যাখ্যা করে৷ আপনি আইফোনের দুটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য, বার্তা অ্যাপ বা স্পটলাইট ব্যবহার করতে পারেন। আপনি অতিরিক্ত বৈশিষ্ট্য সহ একটি তৃতীয় পক্ষের ফ্লাইট ট্র্যাকারও দেখতে পারেন৷

আইফোনে মেসেজে ফ্লাইট ট্র্যাক করুন

আপনি যদি টেক্সট মেসেজের মাধ্যমে আপনার ফ্লাইট নম্বর কারো সাথে শেয়ার করেন, তাহলে ফ্লাইট ট্র্যাক করার এটি একটি দ্রুত এবং সহজ উপায়। আপনি ফ্লাইটের স্ট্যাটাস দেখতে মেসেজ ব্যবহার করতে পারেন, আপনি মেসেজ পাঠাচ্ছেন বা গ্রহণ করছেন।

  1. বার্তা-এ কথোপকথনটি খুলুন ফ্লাইটের বিশদ বিবরণ সহ বা এয়ারলাইন এবং ফ্লাইট নম্বর সন্নিবেশ করান যদি আপনি টেক্সট মেসেজ পাঠান।

    সবচেয়ে সঠিক ফলাফল পেতে বার্তাটিতে এয়ারলাইনের নাম এবং ফ্লাইট নম্বর বা সঠিক ফ্লাইট নম্বর অন্তর্ভুক্ত করা উচিত। উদাহরণস্বরূপ, আপনি একই ফ্লাইটের জন্য "স্পিরিট এয়ারলাইনস 927" বা "NK927" লিখতে পারেন।

  2. ফ্লাইটের তথ্য সম্বলিত বুদবুদটি আলতো চাপুন এবং ধরে রাখুন।

  3. আপনি স্ক্রীনে একটি পপ-আপ দেখতে পাবেন যেখানে ফ্লাইটের পূর্বরূপ করার বিকল্পগুলি সহ ফ্লাইটের একটি মানচিত্র রয়েছে স্ট্যাটাস এবং বিশদ বিবরণের জন্য এবং ফ্লাইট কোড কপি করুন আপনি যদি অন্য কোথাও তথ্য পেস্ট করতে চান। প্রিভিউ ফ্লাইট এ আলতো চাপুন .

    আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন
  4. তারপরে আপনি প্রাসঙ্গিক বিশদ সহ ফ্লাইট স্ট্যাটাস দেখতে পাবেন যেমন প্রস্থান এবং আগমনের সময়, সময়কাল, টার্মিনাল, গেট এবং লাগেজ দাবির অবস্থান উপলব্ধ হিসাবে।

    আপনি যদি স্ক্রিনের নীচে বিন্দু দেখতে পান, তার মানে একাধিক ফ্লাইট এয়ারলাইন এবং ফ্লাইট নম্বরের সাথে মেলে। এটি সাধারণত একটি ভবিষ্যতের ফ্লাইট—অতিরিক্ত ফ্লাইটের স্ট্যাটাস এবং বিবরণ সহ দেখতে ডানদিকে সোয়াইপ করুন।

    আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন
  5. সম্পন্ন এ আলতো চাপুন ফ্লাইটের বিবরণ বন্ধ করতে এবং বার্তাগুলিতে আপনার কথোপকথনে ফিরে যেতে উপরের ডানদিকে৷

আইফোনে অনুসন্ধান ব্যবহার করে ফ্লাইট ট্র্যাক করুন

এছাড়াও আপনি ফ্লাইট তথ্য খুঁজে পেতে স্পটলাইট ব্যবহার করতে পারেন।

  1. অনুসন্ধান খুলতে আপনার হোম স্ক্রিনের মাঝখানে নিচের দিকে সোয়াইপ করুন .

  2. ফ্লাইট নম্বর বা এয়ারলাইনের নাম এবং ফ্লাইট নম্বর লিখুন।

  3. অনুসন্ধান করুন এ আলতো চাপুন কীবোর্ডে।

  4. আপনি টার্মিনাল, প্রস্থান এবং আগমনের সময় এবং বর্তমান অবস্থা সহ প্রাথমিক তথ্য সহ আপনার ফলাফলের তালিকা দেখতে পাবেন। আরও দেখতে, ফ্লাইট নির্বাচন করুন৷

  5. তারপরে আপনি ফ্লাইট সম্পর্কে অতিরিক্ত তথ্য দেখতে সক্ষম হবেন, যেমন বিমানের বর্তমান পথের মানচিত্র, ফ্লাইটের সময়কাল এবং যদি উপলব্ধ থাকে তাহলে লাগেজ দাবির অবস্থান।

  6. ফিরে আলতো চাপুন আপনি যখন সার্চ স্ক্রিনে ফিরে যান বা বাতিল করুন বন্ধ করতে এবং আপনার হোম স্ক্রিনে ফিরে আসতে।

    আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন

তৃতীয় পক্ষের আইফোন অ্যাপ দিয়ে ফ্লাইট ট্র্যাক করুন

যদিও আইফোন ফ্লাইট ট্র্যাক রাখার দুটি সহজ উপায় অন্তর্ভুক্ত করে, আপনি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি চাইতে পারেন। আপনি আরও অনুসন্ধান বিকল্প, ফ্লাইট সংরক্ষণ করার ক্ষমতা বা সতর্কতা গ্রহণ করতে চাইতে পারেন।

আইফোনের জন্য অনেকগুলি ফ্লাইট ট্র্যাকিং পরিষেবা এবং অ্যাপ উপলব্ধ৷ আপনি যে বৈশিষ্ট্যগুলি চান তার উপর নির্ভর করে আপনি যেটি চয়ন করেন তা নির্ভর করে৷ তাহলে চলুন দেখে নেই কিভাবে Flightradar24 নামে একটি জনপ্রিয়, বিনামূল্যের অ্যাপ ব্যবহার করবেন।

  1. Flightradar24, খুলুন অনুসন্ধান বাক্সে ফ্লাইট নম্বর লিখুন এবং অনুসন্ধান করুন এ আলতো চাপুন কীবোর্ডে।

  2. আপনি এয়ারলাইন্স, লাইভ ফ্লাইট এবং সাম্প্রতিক বা নির্ধারিত ফ্লাইট বিভাগে মিলিত ফলাফল দেখতে পাবেন। সঠিক ফ্লাইট নির্বাচন করুন৷

    আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন
  3. প্রযোজ্য হিসাবে নির্ধারিত এবং প্রকৃত প্রস্থান বা আগমনের মতো বিশদ বিবরণ দেখানোর জন্য বিভাগটি প্রসারিত হবে। এছাড়াও আপনি ফ্লাইট স্ট্যাটাস, প্লেনের ধরন, কল সাইন এবং এয়ারলাইন দেখতে পারেন।

  4. প্লেব্যাক এ আলতো চাপুন মানচিত্রে ভ্রমণের ইতিহাস দেখতে, ফ্লাইট তথ্য অতিরিক্ত ফ্লাইটের বিশদ বিবরণের জন্য, বিমান সংক্রান্ত তথ্য সরঞ্জামের তথ্যের জন্য, অথবা মানচিত্রে দেখান একটি লাইভ মানচিত্র দেখার জন্য যদি উপলব্ধ থাকে।

    আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন আইফোনে ফ্লাইটগুলি কীভাবে ট্র্যাক করবেন

Flightradar24 অতিরিক্ত বৈশিষ্ট্যের জন্য ঐচ্ছিক ইন-অ্যাপ ক্রয়ের সাথে বিনামূল্যে পাওয়া যায়। ফ্লাইট ট্র্যাকিং বাদে মৌলিক বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি মানচিত্রে রিয়েল-টাইম বিমান ভ্রমণ, ওভারহেড ভ্রমণকারী ফ্লাইটগুলির সনাক্তকরণ, ঐতিহাসিক ডেটা, ফ্লাইট ফিল্টার এবং ফ্লাইট নম্বর, বিমানবন্দর বা এয়ারলাইনের উপর ভিত্তি করে অনুসন্ধান করার ক্ষমতা।

আইফোনে ফ্লাইট ট্র্যাক করার জন্য এই পদ্ধতিগুলি আপনি খুঁজে পাবেন সবচেয়ে সহজ। তবে আপনি ফ্লাইটের বিবরণ এবং স্ট্যাটাস পেতে Google Flights ব্যবহার করতে পারেন।


  1. আপনার আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করবেন

  2. আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

  3. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

  4. কিভাবে আইফোনে ডেটা ট্র্যাক এবং পরিচালনা করবেন