কম্পিউটার

আইফোন 11 এ কীভাবে একটি স্ক্রিনশট নেওয়া যায়

কি জানতে হবে

  • সবচেয়ে সহজ:পার্শ্ব টিপুন এবং ভলিউম আপ একই সময়ে বোতাম।
  • ফোনের পিছনে ট্যাপ করে একটি স্ক্রিনশট নিতে, প্রথমে, সেটিংস-এ বৈশিষ্ট্যটি সক্ষম করুন> অ্যাক্সেসিবিলিটি> স্পর্শ করুন> ব্যাক ট্যাপ> স্ক্রিনশট .
  • তারপর, আপনি ফোনের পিছনে ডবল-ট্যাপ করে একটি স্ক্রিনশট নিতে পারেন৷ (iOS 14 এবং তার বেশি প্রয়োজন।)

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে আইফোন 11-এ স্ট্যান্ডার্ড পদ্ধতি ব্যবহার করে স্ক্রিনশট নেওয়া যায়। এটি সেই স্ক্রিনশটগুলি কোথায় খুঁজে পাবে, আপনি সেগুলি দিয়ে কী করতে পারেন এবং কোনও বোতাম ছাড়াই স্ক্রিনশটগুলি ক্যাপচার করার বিকল্প উপায়গুলি লুকিয়ে রাখে৷

কিভাবে iPhone 11 এ একটি স্ক্রিনশট নিতে হয়

এই মুহূর্তে আপনার iPhone 11 স্ক্রিনে কী আছে তার একটি স্ক্রিনশট ক্যাপচার করতে হবে? iPhone 11-এ স্ক্রিনশট নেওয়ার সবচেয়ে সহজ উপায় হল:

  1. স্ক্রীনে প্রদর্শিত স্ক্রিনশট আপনি যা করতে চান তার সাথে, পার্শ্ব টিপুন এবং ভলিউম আপ একই সাথে বোতাম।

    একটি ক্যামেরা শাটারের আওয়াজ নির্দেশ করবে যে আপনি সফলভাবে স্ক্রিনশট নিয়েছেন।

  2. স্ক্রীনশটের একটি থাম্বনেইল স্ক্রিনের নীচে ডানদিকে প্রদর্শিত হবে। স্ক্রীনের ডানদিকে সোয়াইপ করে এটিকে এখনই খারিজ করুন। আপনি এটি অদৃশ্য হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন। যেভাবেই হোক, স্ক্রিনশটটি সংরক্ষিত হয়েছে৷

  3. এখনই স্ক্রিনশট সম্পাদনা করতে বা শেয়ার করতে, স্ক্রিনশট সম্পাদনার সরঞ্জামগুলি অ্যাক্সেস করতে ডানদিকে নীচের থাম্বনেইলে আলতো চাপুন (পেন আইকনে আলতো চাপুন) বা অ্যাকশন বক্সের শেয়ারিং মেনুতে (এটি থেকে তীরটি বেরিয়ে আসছে)।

    এই স্ক্রিনশট চান না? এটি মুছে ফেলার জন্য এই দৃশ্যে ট্র্যাশ আইকনে আলতো চাপুন৷

  4. আপনি স্ক্রিনশট-এ আগে থেকে ইনস্টল করা ফটো অ্যাপে আপনার iPhone এ আপনার সমস্ত স্ক্রিনশট খুঁজে পেতে পারেন অ্যালবাম।

    আইফোন 11 এ কীভাবে একটি স্ক্রিনশট নেওয়া যায়

আপনি কীভাবে বোতাম ছাড়াই আইফোন 11-এ একটি স্ক্রিনশট নেবেন?

আইফোন 11-এ স্ক্রিনশট নেওয়ার সবচেয়ে সহজ উপায়ে সাইড এবং ভলিউম আপ বোতাম প্রয়োজন, আপনি বোতাম ছাড়াই স্ক্রিনশটও নিতে পারেন। এখানে কিভাবে:

  • আপনি যদি Siri ব্যবহার করেন, তাহলে আপনি Siri কে আপনার জন্য একটি স্ক্রিনশট নিতে বলতে পারেন। শুধু সিরি সক্রিয় করুন (পার্শ্বের বোতামটি ধরে রেখে বা "হেই সিরি" বলে যদি আপনি সেই বৈশিষ্ট্যটি সক্ষম করে থাকেন) এবং বলুন "একটি স্ক্রিনশট নিন।" বাকি সব কিছুই শেষ সেকশনের মতই।
  • আপনার আইফোন দক্ষতা দিয়ে বন্ধুদের প্রভাবিত করতে চান? তারপরে আপনার আইফোনে ট্যাপ করে কীভাবে স্ক্রিনশট নিতে হয় তা শিখতে হবে (নীচের নির্দেশাবলী দেখুন)।

কিভাবে আপনি একটি আইফোন 11-এ একটি স্ক্রিনশট নেবেন পিছনে ট্যাপ করে?

আপনি যদি iOS 14 বা উচ্চতর সংস্করণ চালান (আপনার iPhone 11 বা কোনো সামঞ্জস্যপূর্ণ মডেলে), এই লুকানো বৈশিষ্ট্যটি আপনাকে ফোনের পিছনে ডবল-ট্যাপ করে একটি স্ক্রিনশট নিতে দেয়। ডাবল-ট্যাপ অ্যাকশনটি মোটর-দক্ষতার সমস্যা যাদের জন্য কিছু কাজ সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে, তবে যে কেউ এটি ব্যবহার করতে পারে। এখানে কি করতে হবে:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. অ্যাকসেসিবিলিটি আলতো চাপুন .

  3. স্পর্শ করুন আলতো চাপুন .

    আইফোন 11 এ কীভাবে একটি স্ক্রিনশট নেওয়া যায়
  4. ব্যাক ট্যাপ আলতো চাপুন .

  5. ডাবল ট্যাপ এ আলতো চাপুন .

  6. স্ক্রিনশট আলতো চাপুন .

    আইফোন 11 এ কীভাবে একটি স্ক্রিনশট নেওয়া যায়
  7. এখন, যে কোনো সময় আপনি একটি স্ক্রিনশট নিতে চান, আপনার iPhone এর পিছনে একটি শক্ত ডবল-ট্যাপ দিন।

কেন আমি আমার iPhone 11 এ একটি স্ক্রিনশট নিতে পারি না?

আপনার iPhone 11 এ স্ক্রিনশট নিতে সমস্যা হচ্ছে? এর জন্য অনেক কারণ থাকতে পারে, তবে এখানে কয়েকটি সাধারণ এবং সেগুলি সম্পর্কে কী করতে হবে:

  • একই সময়ে বোতাম টিপুন না: আপনি যদি নির্দেশাবলী অনুসরণ করেন কিন্তু একটি স্ক্রিনশট না পান, তাহলে এমন হতে পারে যে আপনি এখনও পদ্ধতিটি পুরোপুরি আয়ত্ত করতে পারেননি। আপনাকে একই সময়ে উভয় বোতাম টিপতে হবে। অন্যথায়, আপনার আইফোন মনে করবে আপনি শুধু একের পর এক পৃথক বোতাম টিপছেন। কয়েকটি অনুশীলন প্রেস করে দেখুন, এবং আপনি এটি পাবেন।
  • বোতামগুলো কাজ করছে না: আপনি যদি বোতামগুলি ব্যবহার করে স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করেন এবং এটি কাজ না করে তবে আপনার বোতামগুলি কার্যকর নাও হতে পারে। এটি বোতামের সাথে হস্তক্ষেপের কারণে ঘটতে পারে; কেসটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা করুন। বোতামগুলিও ভাঙা হতে পারে (বা ভাঙা); অন্যান্য ক্রিয়াকলাপের জন্য তাদের ব্যবহার করে পরীক্ষা করুন৷
  • সাধারণ বাগিনেস: কখনও কখনও আইফোনগুলি কোনও আপাত কারণ ছাড়াই কিছুটা বগি পায়। আপনার আইফোন পুনরায় চালু করার চেষ্টা করুন; যেটি সবচেয়ে সাধারণ সমস্যা সমাধান করবে। যদি এটি কাজ না করে, তবে আইফোনের অপারেটিং সিস্টেমের (আইওএস বলা হয়) একটি আপডেট দেখুন (এবং ইনস্টল করুন)৷ নতুন OS সংস্করণে প্রায়ই বাগ ফিক্স অন্তর্ভুক্ত থাকে।
FAQ
  • আমি কি আমার iPhone এ স্ক্রিনশট অক্ষম করতে পারি?

    না। আইফোনে স্ক্রিনশট সম্পূর্ণরূপে অক্ষম করার কোনো উপায় নেই, তবে iOS 12 এবং পরবর্তীতে শুধুমাত্র স্ক্রিন আলোকিত হলেই স্ক্রিনশট নেওয়ার অনুমতি দেয়। দুর্ঘটনাজনিত স্ক্রিনশটগুলি প্রতিরোধ করতে, সেটিংস -এ যান৷> প্রদর্শন এবং উজ্জ্বলতা এবং জেগে উঠার জন্য বন্ধ করুন .

  • আমি কিভাবে আমার iPhone এ একটি পূর্ণ-পৃষ্ঠার স্ক্রিনশট নিতে পারি?

    আপনি যখন Safari-এ একটি স্ক্রিনশট নেন, সেটি অদৃশ্য হয়ে যাওয়ার আগে পূর্বরূপটি আলতো চাপুন, তারপরে সম্পূর্ণ পৃষ্ঠা এ আলতো চাপুন . পৃষ্ঠাটি একটি PDF ফ্লাই হিসাবে সংরক্ষণ করা হবে। iOS এর সমস্ত সংস্করণ এই বিকল্পটিকে সমর্থন করে না৷

  • আমি কিভাবে আমার iPhone এ স্ক্রিনশট মুছে ফেলব?

    iPhone স্ক্রিনশট মুছে ফেলতে, ফটো -এ যান> স্ক্রিনশট> নির্বাচন করুন , স্ক্রিনশটগুলিতে আলতো চাপুন, তারপরে ট্র্যাশ ক্যান আলতো চাপুন৷ . মুছে ফেলা iPhone স্ক্রিনশট পুনরুদ্ধার করতে, ফটো-এ যান> সম্প্রতি মুছে ফেলা হয়েছে> নির্বাচন করুন .

  • আমার iPhone স্ক্রিনশট ঝাপসা কেন?

    আপনি বার্তা অ্যাপে পাঠালে আপনার iPhone স্ক্রিনশটগুলি যদি ঝাপসা দেখায়, তাহলে সেটিংস-এ যান এবং নিম্ন-মানের চিত্র মোড অক্ষম করুন . এই বৈশিষ্ট্যটি ছবির গুণমানকে ত্যাগ করে মোবাইল ডেটা সংরক্ষণ করে৷


  1. আইফোনে স্ক্রিনশট কীভাবে অক্ষম করবেন

  2. কিভাবে বোতাম ছাড়াই আইফোনের স্ক্রিনশট নেওয়া যায়

  3. কীভাবে একটি স্ক্রিনশট আইফোনে স্ক্রিবলস সরাতে হয়

  4. কিভাবে জুম মিটিং স্ক্রিনশট নিতে হয়