কম্পিউটার

কিভাবে আপনার আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি পেয়ার করবেন

কি জানতে হবে

  • সবচেয়ে সহজ:ঘড়িতে পরিধান এবং পাওয়ার> iPhone এর কাছে ধরে রাখুন> চালিয়ে যান আলতো চাপুন iPhone এ> ঘড়ির সেট আপ অ্যানিমেশনে ক্যামেরা লক্ষ্য করুন।
  • ম্যানুয়ালি:ঘড়িতে পরিধান এবং পাওয়ার> এটিকে iPhone এর কাছে ধরে রাখুন> চালিয়ে যান আলতো চাপুন iPhone এ> ম্যানুয়ালি পেয়ার করুন .
  • i আলতো চাপুন অ্যাপল ওয়াচের আইকন> আইফোনে, ঘড়ির নামটি আলতো চাপুন এবং ঘড়িতে প্রদর্শিত 6-সংখ্যার কোডটি লিখুন।

আপনি যদি একটি নতুন অ্যাপল ওয়াচ পেয়ে থাকেন তবে আপনাকে একটি আইফোনের সাথে সংযোগ করতে হবে, এটি ব্যবহার করার আগে আপনাকে অবশ্যই কয়েকটি পদক্ষেপ করতে হবে। এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে একটি নতুন অ্যাপল ওয়াচ একটি বিদ্যমান আইফোনের সাথে স্বয়ংক্রিয়ভাবে এবং ম্যানুয়ালি যুক্ত করা যায় এবং পেয়ার করা কাজ করবে না তখন কী করতে হবে৷

আপনি একটি নতুন আইফোন পেয়েছেন? একটি নতুন আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি কীভাবে যুক্ত করা যায় তা এখানে।

আমি কিভাবে আমার আইফোনকে আমার ঘড়ির সাথে সংযুক্ত করব?

আপনার যদি একটি বিদ্যমান আইফোন থাকে এবং একটি নতুন অ্যাপল ওয়াচ সংযোগ করার প্রয়োজন হয়, তাহলে দ্রুত সেট আপের জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

এই নির্দেশাবলী প্রযোজ্য অ্যাপল ওয়াচ চলমান watchOS 8 বা উচ্চতর এবং iPhone চালিত iOS 15 বা উচ্চতর। যেকোনো একটি ডিভাইসের পূর্ববর্তী সংস্করণের জন্য, মৌলিক ধারণাগুলি প্রযোজ্য, তবে কিছু নির্দিষ্ট ক্রিয়া বা অনস্ক্রিন বোতামগুলি আলাদা হতে পারে৷

  1. আপনার কব্জিতে অ্যাপল ঘড়ি রাখুন। পাশের বোতামটি চেপে ধরে এটি চালু করুন, মুকুট নয়।

  2. ঘড়িটি আইফোনের কাছে ধরে রাখুন।

  3. যখন iPhone এ সেটআপ প্রম্পট প্রদর্শিত হয়, তখন চালিয়ে যান আলতো চাপুন৷ .

    কিভাবে আপনার আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি পেয়ার করবেন

    এটি দেখা না গেলে, iPhone এ Watch অ্যাপটি খুলুন, সমস্ত ঘড়ি এ আলতো চাপুন , এবং নতুন ঘড়ি জোড়া আলতো চাপুন .

  4. অ্যাপল ওয়াচে একটি অ্যানিমেশন প্রদর্শিত হবে। আইফোন ক্যামেরা ব্যবহার করে, আইফোন স্ক্রিনে ফ্রেমে অ্যানিমেশন সারিবদ্ধ করুন। এটি ঘড়িটিকে আইফোনের সাথে যুক্ত করে।

    কিভাবে আপনার আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি পেয়ার করবেন
  5. পেয়ারিং সম্পূর্ণ হলে, ঘড়ির জন্য আপনার সেটিংস এবং কনফিগারেশন বেছে নিন এবং এতে অ্যাপ ও কন্টেন্ট সিঙ্ক করুন।

    এখন যেহেতু আপনার অ্যাপল ওয়াচ এবং আইফোন জোড়া হয়েছে, এখানে আপনার অ্যাপল ওয়াচ সেট আপ করার জন্য কিছু সহায়তা রয়েছে৷

আমি কীভাবে ম্যানুয়ালি আমার অ্যাপল ঘড়ি যুক্ত করব?

কিছু ক্ষেত্রে, আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার আইফোনের সাথে নতুন অ্যাপল ওয়াচ যুক্ত করতে পারবেন না এবং এটি ম্যানুয়ালি করতে হবে। সেই ক্ষেত্রে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শেষ বিভাগ থেকে প্রথম 4টি ধাপ অনুসরণ করুন। আইফোনের ফ্রেমে ঘড়িতে অ্যানিমেশন সারিবদ্ধ করার পরিবর্তে, ম্যানুয়ালি অ্যাপল ওয়াচ যুক্ত করুন আলতো চাপুন .

    কিভাবে আপনার আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি পেয়ার করবেন
  2. i আলতো চাপুন৷ ঘড়িতে।

  3. আইফোনে, ঘড়িতে প্রদর্শিত ঘড়ির নামটি আলতো চাপুন।

  4. আইফোনে, ঘড়িতে প্রদর্শিত 6-সংখ্যার কোড লিখুন।

  5. Apple Watch এবং iPhone এখন জোড়া হয়েছে এবং আপনি সেটআপ সম্পূর্ণ করতে পারেন৷

    কিভাবে আপনার আইফোনের সাথে একটি অ্যাপল ঘড়ি পেয়ার করবেন

কেন আমার অ্যাপল ঘড়ি আমার আইফোনের সাথে যুক্ত হচ্ছে না?

যদি কোনও বিকল্প কাজ না করে এবং আপনি আইফোনের সাথে অ্যাপল ওয়াচ যুক্ত করতে না পারেন, তাহলে এখানে কিছু সম্ভাব্য কারণ এবং সমাধান দেওয়া হল:

  • ঘড়িটি ইতিমধ্যেই অন্য আইফোনের সাথে যুক্ত হয়েছে:৷ প্রতিটি অ্যাপল ওয়াচ শুধুমাত্র একটি আইফোনের সাথে যুক্ত করা যেতে পারে (যদিও একটি আইফোন একাধিক অ্যাপল ওয়াচের সাথে যুক্ত করা যেতে পারে)। পেয়ারিং কাজ না করলে, আপনার ঘড়ি অন্য কোথাও সংযুক্ত থাকতে পারে। ঘড়িটি আনপেয়ার করতে, আপনি হয় এটিকে বর্তমানে যে আইফোনের সাথে যুক্ত করা আছে সেটি থেকে সরিয়ে ফেলতে পারেন (ওয়াচ অ্যাপে যান> আমার ঘড়ি> সমস্ত ঘড়ি> i> অ্যাপল ওয়াচ আনপেয়ার করুন ) অথবা ঘড়িতে সরাসরি রিসেট করুন (সেটিংস-এ যান> সাধারণ> রিসেট করুন> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷> নিশ্চিত করুন), তবে ঘড়িটি সক্রিয় করতে আপনার অ্যাপল আইডি ব্যবহার করতে হবে।
  • অ্যাক্টিভেশন লক ঘড়িতে সক্রিয়: আপনি যদি কারও কাছ থেকে ব্যবহৃত ঘড়িটি কিনে থাকেন এবং এটি জোড়া দিতে না পারেন তবে এটি অ্যাপলের অ্যান্টি-থেফট অ্যাক্টিভেশন লক বৈশিষ্ট্য দ্বারা সুরক্ষিত হতে পারে। যদি তাই হয়, যার কাছ থেকে আপনি এটি পেয়েছেন তার সাথে যোগাযোগ করুন এবং তাদের অ্যাক্টিভেশন লক সরাতে বলুন৷
  • IPhone এ Bluetooth এবং Wi-Fi অক্ষম করা হয়েছে:৷ আইফোন এবং অ্যাপল ওয়াচ ব্লুটুথ এবং ওয়াই-ফাই এর মাধ্যমে যোগাযোগ করে, তাই যদি উভয়টি অক্ষম করা হয় তবে প্রক্রিয়াটি কাজ করবে না। কন্ট্রোল সেন্টার খুলে এবং ব্লুটুথ এবং ওয়াই-ফাই উভয়ই নীল রঙে জ্বলছে কিনা তা পরীক্ষা করে নিশ্চিত করুন যে সেগুলি চালু আছে৷ যদি সেগুলি না থাকে, তাহলে আইকনগুলিতে আলতো চাপুন৷
  • লো ওয়াচ ব্যাটারি: আপনার ঘড়ির ব্যাটারি খুব কম হলে, এটি পেয়ার করতে সক্ষম নাও হতে পারে। ঘড়ির চার্জারে ঘণ্টাখানেক রেখে আবার চেষ্টা করুন।
  • iPhone-এর একটি OS আপডেট প্রয়োজন: যদি আপনার iPhone এর OS পুরানো হয়ে যায়, তাহলে OS এর একটি নতুন সংস্করণ চালানোর ঘড়ির সাথে পেয়ার করতে সমস্যা হতে পারে৷ সেই ক্ষেত্রে, আইফোন অপারেটিং সিস্টেম আপডেটের জন্য পরীক্ষা করুন এবং ইনস্টল করুন এবং আবার জোড়া করার চেষ্টা করুন৷
FAQ
  • আমি কিভাবে আমার Apple ওয়াচ দিয়ে আমার iPhone আনলক করব?

    আপনি যদি আপনার Apple ওয়াচ দিয়ে আপনার iPhone আনলক করতে চান, তাহলে প্রথমে সেটিংস -এ যান৷> ফেস আইডি এবং পাসকোড> অ্যাপল ওয়াচ দিয়ে আনলক করুন আপনার আইফোনে। আপনি যখন আপনার আইফোনের কাছে আপনার Apple ঘড়ি পরেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে আনলক হয়ে যাবে৷

  • আমি কিভাবে আমার iPhone দিয়ে আমার Apple Watch আনলক করব?

    আপনার iPhone দিয়ে আপনার Apple Watch আনলক করতে, আপনার iPhone এ Watch অ্যাপ খুলুন, আপনার Apple Watch নির্বাচন করুন, তারপর পাসকোড এ আলতো চাপুন> iPhone দিয়ে আনলক করুন . বিকল্পভাবে, আপনার Apple ওয়াচ সেটিংসে যান এবং পাসকোড এ আলতো চাপুন> iPhone দিয়ে আনলক করুন .

  • আমি কিভাবে আমার iPhone এর সাথে আমার Apple Watch পুনরায় সিঙ্ক করব?

    আপনার iPhone এর সাথে আপনার Apple Watch পুনরায় সিঙ্ক করতে, Watch এ যান৷> সাধারণ> রিসেট করুন > সিঙ্ক ডেটা রিসেট করুন . যদি এটি কাজ না করে, তাহলে আপনার Apple ঘড়িটি আনপেয়ার করুন এবং এটিকে আপনার iPhone এর সাথে পুনরায় পেয়ার করুন৷

  • আমি কি iPhone ছাড়া Apple Watch ব্যবহার করতে পারি?

    না। যদিও আপনি অ্যান্ড্রয়েডের সাথে আপনার Apple ওয়াচ ব্যবহার করতে পারেন, তবুও সেগুলিকে সংযুক্ত করার জন্য আপনার একটি আনলক করা iPhone 6 বা তার পরের দরকার।

  • আমি কি আমার Apple ওয়াচ দিয়ে আমার iPhone খুঁজে পেতে পারি?

    হ্যাঁ. আপনার Apple Watch-এ দ্রুত সেটিংস আনুন এবং প্রতিটি পাশে দুটি বন্ধনী সহ একটি আইফোনের মতো দেখতে আইকনে আলতো চাপুন৷ আপনার আইফোন সীমার মধ্যে থাকলে, এটি একটি শব্দ করবে। এছাড়াও আপনি আপনার iPhone দিয়ে আপনার Apple Watch খুঁজে পেতে পারেন।


  1. পেয়ারিং ব্যর্থ হয়েছে:আপনার অ্যাপল ওয়াচ আপনার আইফোনের সাথে পেয়ার করা যায়নি [ফিক্স]

  2. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  3. কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

  4. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?