কম্পিউটার

কীভাবে একটি আইফোনের সাথে একটি গ্যালাক্সি ওয়াচ সংযুক্ত করবেন

কি জানতে হবে

  • অ্যাপ স্টোর থেকে Samsung Galaxy Watch (Gear S) অ্যাপটি ডাউনলোড করুন।
  • ঘড়ি চালু করুন এবং Galaxy Watch অ্যাপ খুলুন:ঠিক আছে এ আলতো চাপুন> যাত্রা শুরু করুন> গ্যালাক্সি ওয়াচ , এবং এটি জোড়া হওয়ার জন্য অপেক্ষা করুন।
  • যদি ঘড়িটি সংযুক্ত না হয়, নিশ্চিত করুন যে এটি iPhone এর সাথে সামঞ্জস্যপূর্ণ। কিছু Samsung ঘড়ি, যেমন Galaxy Watch 4, iPhone এর সাথে কাজ করে না।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে একটি আইফোনের সাথে একটি গ্যালাক্সি ওয়াচ সংযোগ করতে হয়৷

আমি কি একটি আইফোনের সাথে একটি স্যামসাং ঘড়ি পেয়ার করতে পারি?

আপনি iOS অ্যাপ স্টোর থেকে Samsung Galaxy Watch (Gear S) অ্যাপ ডাউনলোড করে iPhone এর সাথে বেশিরভাগ Samsung ঘড়ি জোড়া লাগাতে পারেন।

কিছু Samsung ঘড়ি, যেমন Galaxy Watch 4, শুধুমাত্র Android ফোনের সাথে কাজ করে এবং কিছু কার্যকারিতা পাওয়া যায় না যদি না আপনি একটি Android ফোন ব্যবহার করেন। Samsung ঘড়ি Samsung Galaxy ফোনের সাথে সবচেয়ে ভালো কাজ করে, কিন্তু মৌলিক কার্যকারিতা iPhones-এর সাথে পাওয়া যায়।

একটি স্যামসাং ঘড়িকে আইফোনের সাথে কীভাবে পেয়ার করবেন তা এখানে রয়েছে:

  1. অ্যাপ স্টোরে "Samsung Galaxy Watch (Gear S)" খুঁজুন এবং GET এ আলতো চাপুন .

  2. Samsung Galaxy Watch (Gear S) খুলুন আপনার আইফোনে অ্যাপ।

  3. ঠিক আছে আলতো চাপুন যখন ব্লুটুথ ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা হয়।

    কীভাবে একটি আইফোনের সাথে একটি গ্যালাক্সি ওয়াচ সংযুক্ত করবেন
  4. যাত্রা শুরু করুন আলতো চাপুন .

  5. আপনার সাথে মিলে যাওয়া গ্যালাক্সি ওয়াচটিতে ট্যাপ করুন, যেমন গ্যালাক্সি ওয়াচ 3 .

  6. ঘড়ি জোড়া হওয়ার জন্য অপেক্ষা করুন।

    যদি আপনার Galaxy Watch-এ LTE পরিষেবা থাকে, তাহলে এই সময়ে সেটি সেট আপ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

    কীভাবে একটি আইফোনের সাথে একটি গ্যালাক্সি ওয়াচ সংযুক্ত করবেন
  7. আপনার Samsung ঘড়ি এখন আপনার iPhone এর সাথে ব্যবহারের জন্য প্রস্তুত৷

কেন আমার গ্যালাক্সি ওয়াচ আমার আইফোনের সাথে সংযুক্ত হবে না?

iOS Galaxy Wearables অ্যাপ Galaxy Watch 4 সমর্থন করে না, তাই আপনি আপনার iPhone এর সাথে একটি Galaxy Watch 4 সংযোগ করতে পারবেন না। অ্যাপটি আপনার ঘড়িটিকে চিনবে এবং সংযোগ করার চেষ্টা করবে, কিন্তু এটি ব্যর্থ হবে এবং আপনি একটি ত্রুটির বার্তা দেখতে পাবেন৷

আপনার আইফোনের সাথে অন্য কোনো গ্যালাক্সি ওয়াচ সংযোগ করতে সমস্যা হলে, আপনি আইফোনে ব্লুটুথ চালু করেছেন তা নিশ্চিত করুন। যদি তা হয়, তাহলে ফোন এবং ঘড়ি উভয়ই রিস্টার্ট করার চেষ্টা করুন। আপনার কাছে যদি অনেক অন্যান্য ব্লুটুথ ডিভাইস থাকে, তাহলে সংযোগ সমস্যার সম্ভাবনা কমাতে সেই ডিভাইসগুলি বন্ধ করে বা দূরে সরানোর চেষ্টা করুন৷

Galaxy Watch 4 একটি iPhone এর সাথে পেয়ার করতে পারে, কিন্তু এটি Galaxy Wearable অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

একটি আইফোনে গ্যালাক্সি ওয়াচ দিয়ে আপনি কী করতে পারেন?

আপনি একটি iPhone এর সাথে আপনার Samsung ঘড়ি ব্যবহার করতে পারলেও কিছু বৈশিষ্ট্য উপলব্ধ নেই৷ আপনার ঘড়িতে একটি অন্তর্নির্মিত ক্যামেরা থাকলে, আপনি আইফোনের মাধ্যমে এটির সুবিধা নিতে পারবেন না। আপনি একটি Samsung ঘড়ি ব্যবহার করে আপনার iPhone এর মাধ্যমে পাঠ্য বার্তা পাঠাতে পারবেন না, যদিও আপনি ঘড়িতে পাঠ্য বার্তা বিজ্ঞপ্তি পেতে পারেন। ইমেল বিজ্ঞপ্তিগুলিও উপলব্ধ, তবে আপনি ঘড়ির মাধ্যমে নতুন ইমেল পাঠাতে বা ইমেলের উত্তর দিতে পারবেন না।

স্যামসাং বিক্সবি সহকারী কাজ করে যখন আপনার ঘড়িটি একটি আইফোনের সাথে সংযুক্ত থাকে তবে আপনি ঘড়ির মাধ্যমে সিরি ব্যবহার করতে পারবেন না। আপনি চেষ্টা করলে, আপনি আপনার iPhone এ কাজ চালিয়ে যাওয়ার জন্য একটি প্রম্পট পাবেন।

স্যামসাং ওয়াচ বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু যা একটি আইফোনের সাথে ব্যবহার করার সময় প্রত্যাশিতভাবে কাজ করে:

  • ফোন কল :আপনি ঘড়ি ব্যবহার করে কল পেতে এবং করতে পারেন।
  • বিজ্ঞপ্তি :আপনি iPhone অ্যাপ এবং তৃতীয় পক্ষের অ্যাপ থেকে সতর্কতা পাবেন।
  • হার্ট রেট মনিটর :আপনার ঘড়িতে হার্ট রেট মনিটর থাকলে, এটি আপনার আইফোনের সাথে কাজ করবে যেমন এটি Samsung এবং অন্যান্য Android ফোনে কাজ করে। হার্ট রেট মনিটরের উপর ভিত্তি করে স্ট্রেস ক্যালকুলেটরও কাজ করে।
  • ফিটনেস এবং ঘুম ট্র্যাকিং :আপনার iPhone এ Samsung Health অ্যাপ ব্যবহার করে, আপনি আপনার ঘড়ি থেকে ফিটনেস এবং ঘুমের ডেটা ট্র্যাক করতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন প্রিসেট ব্যবহার করে ওয়ার্কআউট ট্র্যাক করতে পারেন।
  • মিউজিক এবং মিডিয়া প্লেব্যাক :আপনার ঘড়ির মিউজিক ম্যানেজার আপনাকে আপনার iPhone এ মিউজিক এবং অন্যান্য মিডিয়া প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে দেয়।
FAQ
  • আমি কিভাবে একটি নতুন ফোনের সাথে একটি Samsung Galaxy Watch সংযোগ করব?

    একটি নতুন ফোনের সাথে একটি Samsung Galaxy Watch কানেক্ট করতে, প্রধান ঘড়ির দিকে সোয়াইপ করুন এবং সেটিংস এ আলতো চাপুন> সাধারণ> নতুন ফোনে সংযোগ করুন৷> ডেটা ব্যাক আপ করুন (ঐচ্ছিক)> চালিয়ে যান , এবং ঘড়ি রিসেট হবে। Galaxy Wearable (Android) বা Galaxy Watch (iOS) অ্যাপ চালু করুন, শুরু করুন এ আলতো চাপুন (বা যাত্রা শুরু করুন iOS এ), জোড়া এ আলতো চাপুন , এবং প্রম্পটগুলি অনুসরণ করুন৷

  • আমি কিভাবে একটি গ্যালাক্সি ওয়াচ রিসেট করব?

    একটি Samsung Galaxy Watch রিসেট করতে, পাওয়ার টিপুন /বাড়ি৷ এবং ফিরে আপনি রিবুট করা দেখতে না হওয়া পর্যন্ত কীগুলি ঘড়ির পর্দায়। হোম টিপুন রিবুট মোড মেনু আনতে কী এবং পুনরুদ্ধার নির্বাচন করুন . পাওয়ার টিপুন এবং ধরে রাখুন /বাড়ি ৷ পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার জন্য কী। (আপনার যদি একটি গ্যালাক্সি ওয়াচ 4 থাকে তবে আপনাকে ডেটা মুছা নির্বাচন করতে হবে /ফ্যাক্টরি রিসেট .)

  • আমি কিভাবে একটি Samsung Galaxy Watch চালু করব?

    একটি Samsung Galaxy Watch চালু করতে, পাওয়ার টিপুন এবং ধরে রাখুন /বাড়ি৷ মূল. ডিভাইসটি চালু না হলে, চার্জিং ডক চেক করুন, ডিভাইস চার্জ করার চেষ্টা করুন বা Samsung সহায়তা কেন্দ্রে যোগাযোগ করুন।


  1. কিভাবে আইফোনকে দ্রুত ম্যাকের সাথে সংযুক্ত করবেন

  2. কিভাবে Galaxy S6 এর সাথে মাইক্রো-SD কার্ড কানেক্ট করবেন

  3. কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

  4. আইফোন রোকু টিভিতে কীভাবে সংযুক্ত করবেন