কম্পিউটার

অ্যান্ড্রয়েডে কাস্টম রম ইনস্টল করার সময় ত্রুটি 7 TWRP কীভাবে ঠিক করবেন

কাস্টম অ্যান্ড্রয়েড রম একটি স্মার্টফোন ফার্মওয়্যার এবং এটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে। অ্যান্ড্রয়েড হল একটি ওপেন সোর্স প্ল্যাটফর্ম যে কারণে সমস্ত ডেভেলপারদের বিভিন্ন ধরনের ডিভাইসের জন্য কোড সম্পাদনা করার, পুনরায় কম্পাইল করার এবং পুনরায় প্রকাশ করার সুবিধা রয়েছে৷

আপনি যদি আপনার ডিভাইসের চেহারা এবং আচরণ ব্যক্তিগতকৃত করতে চান, তাহলে আপনি কাস্টম রম ইনস্টল করতে পারেন। এই রমগুলি অ্যান্ড্রয়েড সম্প্রদায় দ্বারা তৈরি করা হয়েছে এবং তাদের বেশিরভাগই সম্পূর্ণ বিনামূল্যে৷ কাস্টম রমগুলি বেশিরভাগ সমস্ত ডিভাইসের জন্য উপলব্ধ যেমন স্মার্টফোন, স্মার্টওয়াচ, ট্যাবলেট এবং আরও অনেক কিছু যা অ্যান্ড্রয়েডে চলে৷ অ্যান্ড্রয়েড স্টক রম বা স্টক ফার্মওয়্যারের সাথে আসে, যা একটি পূর্বে ইনস্টল করা ওএস। স্টক রম প্রস্তুতকারকের দ্বারা সংজ্ঞায়িত কার্যকারিতা প্রদান করে। কাস্টম রম যোগ করে, আপনি কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য পেতে পারেন এবং ডিভাইসের কর্মক্ষমতা উন্নত করতে পারেন।

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী কাস্টম রম ইনস্টল করার চেষ্টা করেন না, তবে যারা তাদের ডিভাইসের কর্মক্ষমতা বাড়াতে চান এবং অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে চান।

আসুন কাস্টম রম ইন্সটল করার সুবিধাগুলির একটি সংক্ষিপ্ত বিবরণ দেখি:

পারফরম্যান্স

আপনি যখন একটি স্মার্টফোন পান, তখন এটির ঘড়ির গতি আরও ভাল ব্যাটারি জীবন এবং সর্বোত্তম তাপ প্রদানের জন্য সেট করা হয়। যাইহোক, কাস্টম রম ইনস্টল করার সময়, আপনি ঘড়ির গতি বাড়াতে সক্ষম হবেন, তাই কর্মক্ষমতা বৃদ্ধি পাবে। আপনি যখন গ্রাফিক নিবিড় গেম খেলবেন তখন এই পরিবর্তনগুলি সাহায্য করবে। তাছাড়া, যেহেতু রম ব্লোটওয়্যারকে সরিয়ে দেয়, যা OEM ইনস্টল করা অ্যাপ, এবং সিস্টেম রিসোর্স খালি করে।

ব্যাটারি লাইফ

আচ্ছা, এখন আমরা জানি আমরা ঘড়ির গতি বাড়াতে পারি, অর্থাৎ ওভারক্লকিং। যাইহোক, আপনার সত্যিই দ্রুত চলমান প্রসেসরের প্রয়োজন নেই, আপনি ঘড়ির গতি কমাতে পারেন, আন্ডারক্লকিং। এটির মাধ্যমে, আপনি একটি বর্ধিত ব্যাটারি জীবন পেতে পারেন। কাস্টম রম ইনস্টল করার সাথে, ব্লোটওয়্যার সরানো হয় এবং সিস্টেম রিসোর্স খালি করতে পারে, এইভাবে ব্যাকগ্রাউন্ডে কম অ্যাপের সাথে ব্যাটারির আয়ু বাড়ায়।

আপডেটগুলি

আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা একটি অপ্রচলিত Android OS এর সাথে আটকে আছেন কারণ আপনার ফোন প্রস্তুতকারক আপনার মালিকানাধীন ডিভাইসের সমর্থন বন্ধ করে দিয়েছে। আপনি নতুন অ্যান্ড্রয়েড সংস্করণে কাস্টম রম ইনস্টল করতে পারেন এইভাবে সফ্টওয়্যার আপগ্রেড করতে পারেন। কিছু কাস্টম রম প্রতিদিন আপডেট হয় এবং সেই আপডেটগুলিকে নাইটলিস বলা হয়।

কাস্টমাইজেশন

অ্যান্ড্রয়েড সবচেয়ে কাস্টমাইজযোগ্য ওএসগুলির মধ্যে একটি এবং এটি ওপেন সোর্স হওয়ার কারণে, আরও কয়েকটি বিকল্প রয়েছে। কাস্টম রমের সাহায্যে, আপনি বিজ্ঞপ্তির আলোর রঙ, আপনার ডিভাইসের স্ক্রিনে রঙের স্যাচুরেশন, কম্পন বল এবং আরও অনেক কিছু পরিবর্তন করতে পারেন।

কাস্টম রম ইনস্টল করার সময়, কেউ ত্রুটির সম্মুখীন হতে পারে। সবচেয়ে সাধারণ ত্রুটিগুলির মধ্যে একটি হল TWRP এর জন্য Error 7 কোড। আসুন জেনে নেই এটি কী এবং কীভাবে এটি থেকে পরিত্রাণ পাওয়ার পদক্ষেপগুলি সহ আসে৷

যদি আপনি ত্রুটি 7″ কোড TWRP-এর সম্মুখীন হন?

সবচেয়ে সাধারণ ত্রুটিগুলির মধ্যে একটি, স্থিতি 7 ত্রুটি, ত্রুটি:7 বা জিপ স্বাক্ষর যাচাইকরণ ব্যর্থ ত্রুটি৷ সমস্যাটি কীভাবে সমাধান করা যায় তা জানার আগে, আসুন স্ট্যাটাস 7 ত্রুটি কী তা সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি গ্রহণ করি

স্থিতি ত্রুটি 7 কি?

কাস্টম রম ইনস্টল করার সময়, আপনি একটি ত্রুটি পেতে পারেন "ত্রুটি:7" বা "স্থিতি 7 ত্রুটি"। স্ট্যাটাস 7 ইনস্টলেশন প্রক্রিয়া বাতিল করে, যদিও এটি আপনার ডিভাইসের ক্ষতি করে না এবং আপনি যা করছেন তাতে ফিরে যেতে পারেন।

অ্যান্ড্রয়েডে কাস্টম রম ইনস্টল করার সময় ত্রুটি 7 TWRP কীভাবে ঠিক করবেন

আপনি কেন ত্রুটির মুখোমুখি হচ্ছেন?

LineageOS, বা যেকোনো কাস্টম রম ইনস্টল করার সময়, আপনার TWRP বা কাস্টম পুনরুদ্ধার (CWM) ইনস্টল করা প্রয়োজন, যদি আপনি এই ত্রুটির সম্মুখীন হন, আপনি কিছু ইনস্টলেশন পদক্ষেপ মিস করতে পারেন। ত্রুটির মুখোমুখি হওয়ার আরেকটি কারণ হতে পারে যে আপনি ভুল ফাইল ডাউনলোড করেছেন বা ডাউনলোড করা ফাইলটি আপনার ডিভাইস মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

এখন আসুন ত্রুটিটি সমাধানের পদক্ষেপগুলি দেখে নেওয়া যাক:

ফরম্যাট করুন এবং ক্যাশে সরান:

TWRP এরর 7 বা স্ট্যাটাস 7 এরর ঠিক করার অন্যতম সেরা উপায় হল আপনার ফোনের ক্যাশে পার্টিশন ফরম্যাট করা। উপরন্তু, আপনি ডালভিক ক্যাশে ফর্ম্যাট করতে পারেন, ডেটা পার্টিশনও ফর্ম্যাট করতে পারেন। এখন, আপনি ভাবছেন, কিভাবে? আমরা উপরে উল্লিখিত কাজগুলি সম্পাদন করার পদক্ষেপগুলি তালিকাভুক্ত করেছি:

  • কাস্টম রিকভারিতে আপনার ডিভাইস রিবুট করুন, যেমন CWM (ক্লকওয়ার্ক মোড রিকভারি)/ TWRP (টিম উইন রিকভারি প্রজেক্ট)

দ্রষ্টব্য: কাস্টম পুনরুদ্ধার প্রবেশ করতে, প্রথমে Android বন্ধ করুন। একবার আপনি কালো পর্দাটি দেখতে পাওয়ার পর, কয়েক সেকেন্ডের জন্য পাওয়ার এবং ভলিউম ডাউন বোতাম টিপুন। (আপনি পাওয়ার এবং ভলিউম আপ বোতাম দিয়েও চেষ্টা করতে পারেন, যদি প্রথমটি কাজ না করে) আপনি বিকল্পগুলির একটি তালিকা পাবেন৷

  • আপনার ডিভাইস রিকভারি মোডে প্রবেশ করলে, অ্যাডভান্সড ওয়াইপ নির্বাচন করুন এবং তারপর ক্যাশে, ডালভিক ক্যাশে এবং ডেটা বেছে নিন।
  • নির্বাচিত পার্টিশন মুছে ফেলুন, আপনার যদি TWRP থাকে, তাহলে আপনাকে ফর্ম্যাট করতে "হ্যাঁ" টাইপ করতে বলা হবে৷
  • প্রক্রিয়া শেষ হলে, আপনি কাস্টম রম ইনস্টল করে দেখতে পারেন।

অ্যাসার্ট চেক বাদ দিন

অ্যান্ড্রয়েডে কাস্টম রম ইনস্টল করার সময় ত্রুটি 7 TWRP কীভাবে ঠিক করবেন

আপনি যদি নিশ্চিত হন যে ডাউনলোড করা ফাইলটি সঠিক এবং তারপরে আপনাকে অ্যাসার্ট চেকগুলি সরিয়ে ফেলতে হবে কারণ এটি রম প্যাকেজ পরিবর্তন করে যা স্ট্যাটাস 7 ত্রুটির কারণ হতে পারে। সমস্যাটি সমাধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার কম্পিউটারে ROM প্যাকেজটি সনাক্ত করুন এবং এটি দেখতে খুলুন৷
  • আপনি META-INF/com/ google/android ডিরেক্টরি অ্যাক্সেস করতে সক্ষম হবেন এবং একটি আপডেটার-স্ক্রিপ্ট ফাইল দেখতে এটিতে ডাবল ক্লিক করুন৷
  • এখন আপডেটার স্ক্রিপ্টে ডান ক্লিক করুন এবং যেকোনো টেক্সট এডিটর দিয়ে খুলুন।
  • আপডেটার স্ক্রিপ্টে "Assert" সনাক্ত করুন। এই লাইনগুলি ডিভাইসের কোডনামের পাশে স্ক্রিপ্টে লেখা হবে।
  • যদি লেখা কোডনামটি আপনার ডিভাইসের কোডনেমের সাথে মেলে না, আপনি এটিকে ডানে পরিবর্তন করতে পারেন।
  • এখন “assert &getprop” অনুসন্ধান করুন এবং পাওয়া গেলে মুছে দিন।
  • একবার হয়ে গেলে, WinRAR-এর সাথে ফাইলটি সংরক্ষণ করুন এবং নিশ্চিত হতে স্ক্রিপ্টটি পর্যালোচনা করুন।

Android ডিভাইসে আপনার বুটলোডার সর্বশেষ সংস্করণে আপডেট করুন

আপনার অ্যান্ড্রয়েডে বুটলোডারের একটি পুরানো সংস্করণ থাকলে, আপনি স্ট্যাটাস 7 ত্রুটির সম্মুখীন হতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি নৌগাট ভিত্তিক রম ইনস্টল করার চেষ্টা করছেন যার জেলি বিন রয়েছে এবং আপনি কখনই OS সফ্টওয়্যার আপডেট করেননি। তাই, কাস্টম রম ইন্সটল করার আগে, আপনার ডিভাইসের ওএসকে লেটেস্ট অফিসিয়ালে আপগ্রেড করুন এবং তারপর আবার চেষ্টা করুন।

নোংরা ফ্ল্যাশিং করবেন না

অ্যান্ড্রয়েড ডিভাইসে কাস্টম রম চালানো লোকেরা সাধারণত এটিতে LineageOS ইনস্টল করার চেষ্টা করে। এই কারণেই তাদের জন্য প্রক্রিয়াটি সুপারিশ করা হয় না, কারণ প্রতিটি রম বিচ্ছিন্ন এবং ইনস্টল করার সময় সমস্যা তৈরি করতে পারে। আপনি শুধুমাত্র বিদ্যমান রমে ডার্টি ফ্ল্যাশিং করতে পারবেন যদি পূর্ববর্তী রমটি অফিসিয়াল LineageOS কোড বা CyanogenMod এর উপর ভিত্তি করে থাকে।

দ্রষ্টব্য:কোনো পরিবর্তন করার আগে আপনার ডেটা ব্যাক আপ করার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, কাস্টম রম ইনস্টল করার প্রক্রিয়া শুরু করার আগে একটি ফ্যাক্টরি রিসেট করুন এবং সম্পূর্ণ ডেটা মুছে ফেলুন। এই সমস্ত প্রাথমিক পদক্ষেপগুলি অ্যান্ড্রয়েডে ত্রুটি 7 প্রতিরোধ করবে৷

সর্বশেষ পুনরুদ্ধার ইনস্টল করা উচিত

প্রতিটি সংস্করণ অ্যান্ড্রয়েড পুনরুদ্ধারের নতুন সংস্করণ নিয়ে আসে। তাই নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ সমর্থন করার জন্য, আপনাকে কাস্টম পুনরুদ্ধার আপডেট করতে হবে। এটি করার জন্য, আপনি Android ডিভাইসের জন্য পুনরুদ্ধারের সর্বশেষ সংস্করণ পেতে TWRP ওয়েবসাইটে যেতে পারেন।

এই হল! এই পদ্ধতিগুলির মধ্যে একটি স্ট্যাটাস 7 ত্রুটি ঠিক করতে কাজ করবে এবং তারপরে আপনি কর্মক্ষমতা বাড়াতে এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের ব্যাটারি লাইফ বাড়াতে কাস্টম রম ইনস্টল করতে পারেন। আপনি যদি মনে করেন যে স্ট্যাটাস 7 ত্রুটি ঠিক করার অন্য উপায় আছে, তাহলে মন্তব্যে আমাদের জানান৷


  1. অ্যান্ড্রয়েডে স্ন্যাপচ্যাট লগইন ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. এন্ড্রয়েডে পার্স ত্রুটি কীভাবে ঠিক করবেন:সেরা 9 উপায়

  3. অ্যান্ড্রয়েড ডিভাইসে সনাক্ত করা স্ক্রিন ওভারলে কীভাবে ঠিক করবেন?

  4. অ্যান্ড্রয়েডে 'অপ্রতুল সঞ্চয়স্থান উপলব্ধ' ত্রুটি কীভাবে ঠিক করবেন