কম্পিউটার

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

যোগব্যায়াম ভাল শারীরিক এবং মানসিক স্বাস্থ্য বজায় রাখার একটি ক্রমবর্ধমান জনপ্রিয় উপায়। আপনি বাড়িতে অনুশীলন করতে আগ্রহী হতে পারেন, কিন্তু এটি করার অর্থ হল আপনার ভঙ্গি সংশোধন করার জন্য একজন শিক্ষক উপস্থিত নেই। স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি এই সমস্যার যত্ন নেয় না, তবে তারা সাহায্য করতে পারে। এখানে ছয়টি যোগ-সম্পর্কিত অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে যা কাজটির জন্য প্রস্তুত।

1. পকেট যোগা

পকেট যোগা একটি রেফারেন্স টুল এবং আপনার যোগ গাইড উভয় হিসাবে কাজ করতে পারে। এটিতে নির্দিষ্ট ধাপে বিভক্ত ভঙ্গির একটি তালিকা রয়েছে, প্রতিটিতে চিত্র এবং ভোকাল কমান্ড রয়েছে। আপনি প্রতিটি সম্পূর্ণ করার সাথে সাথে ব্যাকগ্রাউন্ডে প্রশান্তিদায়ক সঙ্গীত বাজবে।

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

অ্যাপের ইন্টারফেসটি সহজ এবং আধুনিক ডিভাইসে এটিকে চমৎকার দেখায়, এটি একটি সহজ সুপারিশ করে। কিন্তু পোজগুলির মধ্যে অ্যানিমেশনের অভাবের জন্য ধন্যবাদ, অ্যাপটি অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য যারা প্রথমবার প্রতিটি পোজের কাছে আসে তাদের চেয়ে ভাল।

পকেট যোগের দাম $2.99, এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা রয়েছে, কিন্তু পরবর্তীটি আপনাকে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড কেনার ক্ষমতা দেয় যা আপনি সময়ের সাথে সাথে নিজেরাই আনলক করেন। নির্দ্বিধায় তাদের উপেক্ষা করুন।

2. দৈনিক যোগব্যায়াম

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

দৈনিক যোগা এই তালিকার সবচেয়ে জনপ্রিয় অ্যাপ, এক মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে। আপনার যদি প্রাথমিকভাবে ভিডিও কেন্দ্রিক অভিজ্ঞতার প্রয়োজন হয় তবে এই অ্যাপটি সেই চুলকানি স্ক্র্যাচ করতে পারে। এটা উল্লেখ করার মতো যে অ্যাপটি আপনাকে যোগব্যায়াম সম্পর্কে বোঝার এবং প্রতিটি ভঙ্গি আয়ত্ত করতে সত্যিকারভাবে সাহায্য করার চেয়ে ফিটনেস এবং স্বাস্থ্যের দিকে বেশি করে থাকে।

কিছু বিষয়বস্তু বিনামূল্যে পাওয়া যায় (আপনাকে বিভিন্ন প্লাগইন ইনস্টল করতে হবে), কিন্তু এর বেশিরভাগই শুধুমাত্র গ্রাহকদের জন্য উপলব্ধ। সদস্যতা প্রতি মাসে $5 থেকে বছরে $40 পর্যন্ত।

3. ফিটিভিটি

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

প্রযুক্তিগতভাবে ফিটিভিটি একটি একক যোগ অ্যাপ নয়। এটি তাদের একটি দল। প্রতিটি ব্যক্তি হয়তো দৈনিক যোগের মতো প্রায় ততটা সামগ্রী অফার নাও করতে পারে, কিন্তু ভিডিওগুলি আরও নির্দেশমূলক, এবং সেগুলির সাথে জিআইএফ এবং ডায়াগ্রামগুলি রয়েছে যা আপনাকে কীভাবে আপনার শরীরকে বাঁকতে হবে তা ভাঙ্গতে সাহায্য করে। এটি এখনও যোগব্যায়ামের একটি বিস্তৃত বোধগম্য প্রদানের চেয়ে ফিটনেসের দিকে বেশি লক্ষ্য করে, তবে এতে সহজাতভাবে কিছু ভুল নেই। প্রথম দিকের ওয়ার্কআউটগুলি বিনামূল্যে, যখন পরবর্তী ওয়ার্কআউটগুলির জন্য আপনাকে $4.99 এর জন্য প্রিমিয়াম নিতে হবে৷

4. যোগ সূত্র

যোগসূত্র একটি বিশেষ সুন্দর অ্যাপ নয়, কারণ এটি একটি মৌলিক ইন্টারফেস খেলা করে যা অ্যান্ড্রয়েডের কোনো সংস্করণে বাড়িতে দেখা যায় না। তা সত্ত্বেও, এটি দরকারী বিষয়বস্তু দিয়ে পরিপূর্ণ, যার বেশিরভাগই আপনাকে যোগব্যায়াম সম্পর্কে আরও ভাল বোঝার জন্য সাহায্য করতে পারে যা প্রসারিত করা ভাল লাগে তার চেয়ে। অ্যাপটি ভার্চুয়াল যোগ প্রশিক্ষকের চেয়ে একটি রেফারেন্স টুল হিসেবে বেশি কাজ করে, কিন্তু এটি একটি শালীন।

যোগসূত্র আপনাকে প্রতিটি ভঙ্গির জন্য শুধুমাত্র সংস্কৃত নাম দেয় না, এটি নামের অর্থ কী তা বিভাজন প্রদান করে। অ্যাপটি আপনাকে জানায় কিভাবে প্রতিটি পজিশনে প্রবেশ করতে হয়, কোন পেশীতে আপনি কাজ করছেন এবং কোনটি এড়াতে হবে। এটি বিনামূল্যে এবং বিজ্ঞাপন-সমর্থিত৷

https://www.youtube.com/watch?v=yBFS1JIa11E

5. Yoga.com

আপনি যদি যোগসূত্রের বার্ধক্যের ইন্টারফেসের অতীত পেতে না পারেন এবং কিছু টাকা খরচ করতে আপত্তি না করেন, Yoga.com একই বিষয়বস্তু সরবরাহ করে, শুধুমাত্র এটি প্রতিটি পোজকে একটি প্রদর্শন ভিডিও সহ সম্পূরক করে। এটিতে 289টি ভঙ্গি সহ 37টি প্রোগ্রাম রয়েছে যা আপনার শরীরের নির্দিষ্ট অংশগুলিকে লক্ষ্য করতে পারে৷

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

বেশিরভাগ বিষয়বস্তু লক করা আছে, কিন্তু আপনি এটি আনলক করতে পারেন এবং $1.99-এর বিনিময়ে বিজ্ঞাপন থেকে মুক্তি পেতে পারেন। ওয়েবসাইটের সাবস্ক্রিপশনের প্রয়োজন নেই।

6. যোগ টাইমার

যোগ টাইমার আপনাকে কখন শ্বাস নিতে হবে, অবস্থান পরিবর্তন করতে হবে বা পুনরাবৃত্তি করতে হবে তা ট্র্যাক রাখতে সাহায্য করতে পারে। আপনি ওয়ার্কআউট তৈরি করেন যাতে টাইমারের একটি সিরিজ থাকে, যা প্রতিবার উঠলেই বিপ করে। ধ্যান করা এবং শরীরের প্রতিটি পাশে একই সময় ধরে প্রসারিত করার জন্য এটি দুর্দান্ত। যোগ টাইমার শুধুমাত্র ইতিমধ্যে প্রস্তুত কয়েকটি ওয়ার্কআউটের সাথে আসে (যেমন জপ এবং ধ্যানের জন্য), তাই আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে। এবং আপনি যদি চান, আপনি যোগব্যায়াম ছাড়াও অন্যান্য জিনিসের জন্য অ্যাপটি ব্যবহার করতে পারেন।

6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

অ্যাপটি ব্যবহার করার জন্য বিনামূল্যে, এবং এটি এক সপ্তাহ পার না হওয়া পর্যন্ত বিজ্ঞাপন প্রদর্শন করা শুরু করে না। আপনি এগুলিকে $1.49-এর বিনিময়ে সরাতে পারেন এবং বেনামী ব্যবহারের পরিসংখ্যান অক্ষম করার বিকল্পগুলি আনলক করতে পারেন, একটি স্বচ্ছ নেভিগেশন বার ব্যবহার করতে পারেন এবং $1.49-এ স্ট্যাটাস বারের রঙ পরিবর্তন করতে পারেন৷

উপসংহার

আপনি যদি আগে যোগব্যায়াম অনুশীলন না করে থাকেন—যদি আপনি ভয় পান যে আপনি যথেষ্ট নমনীয় নন, খুব লাজুক, বা মনে করেন যে সবকিছুই অদ্ভুত লাগছে—একটি অ্যাপ চালু করা এবং বাড়িতে অনুশীলন করা একটি ভাল উপায় হতে পারে আপনার পা ভেজা। আপনি কেমন দেখতে বা অন্য লোকেদের সাথে তাল মিলিয়ে চলার বিষয়ে চিন্তা না করেই এটি আপনাকে আপনার নিজের গতিতে চলতে দেয়৷ শুধু জেনে রাখুন যে ক্লাস থেকে আসা কিছু সুবিধা আছে, যেমন লাইভ ফিডব্যাক, যা আপনি আপনার Android ডিভাইস থেকে পেতে পারেন না।

প্লে স্টোরে যোগব্যায়াম সম্পর্কিত অসংখ্য অ্যাপ রয়েছে, তাই যদি আমি উপরের তালিকায় আপনার পছন্দের অ্যাপটির নাম না দিয়ে থাকি, তাহলে অনুগ্রহ করে নীচের মন্তব্যে এটির একটি সুপারিশ করুন।


  1. 20টি দুর্দান্ত iOS অ্যাপস যা আপনি Android এর জন্য পেতে পারবেন না

  2. আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

  3. আপনি কি অ্যান্ড্রয়েড ব্লোটওয়্যার সরাতে পারেন বা পারবেন না

  4. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন