কম্পিউটার

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

আমি নিশ্চিত যে আপনি ভাল করেই জানেন যে Android এর পরিচিতি অ্যাপটি গুরুত্বপূর্ণ যোগাযোগের তথ্য সংরক্ষণের জন্য অনেক আগে থেকেই গুরুত্বপূর্ণ। তবে এমন কিছু যা আপনি জানেন না তা হল যে Android পরিচিতিগুলি শুধুমাত্র সেই ফাংশনের মধ্যে সীমাবদ্ধ নয়৷ সেখানে কয়েকটি নিফটি কৌশল রয়েছে যা আপনি আপনার পরিচিতি তালিকার সম্ভাব্যতা বাড়াতে ব্যবহার করতে পারেন। আপনার ঠিকানা বইয়ের সাথে একটু মজা করার জন্য নীচের পাঁচটি কৌশল ব্যবহার করুন এবং আপনি যখন এটিতে থাকবেন তখন এটি যা অফার করে তার থেকে সর্বাধিক লাভ করুন৷

1. ডোল আউট ডাকনাম

এটা আমাকে বিস্মিত করে যে কত কম মানুষ Android OS এর কাস্টমাইজযোগ্যতার সুবিধা নেয়। আপনার Android ডিভাইসে সবকিছু কাস্টমাইজ করার জন্য আক্ষরিকভাবে শত শত উপায় রয়েছে - আপনার পরিচিতিগুলি সহ। তাছাড়া, এটা অনেক মজার।

ধরা যাক আপনি আপনার ভাইয়ের নতুন নম্বর আপনার ঠিকানা বইতে তার নাম এবং শেষ নাম সহ রাখুন। আপনি যখন তাকে কল করতে চান, আপনি শুধু Google Now কে বলুন "কল ভাই" এবং "ট্র্যাভিস ইকে কল করুন" নয়। যখন আপনি চ্যাট করতে চান। সৌভাগ্যক্রমে আপনার জন্য, আপনি একটি Android এর মালিক এবং এর মানে আপনার পরিচিতি অ্যাপে ডাকনাম যোগ করার ক্ষমতা আপনার আছে।

আপনাকে যা করতে হবে তা হল "লোক/পরিচিতি -> সম্পাদনা -> অন্য ক্ষেত্র যোগ করুন -> এবং ডাকনাম টাইপ করুন।" পরের বার যখন আপনি একটি ভয়েস কমান্ড ব্যবহার করবেন, তখন আপনাকে Google Now কে বলতে হবে "ভাইকে কল করুন।"

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

2. আপনার হোম স্ক্রিনে পরিচিতিগুলি পিন করুন

অ্যান্ড্রয়েড আপনাকে পরিচিতি অ্যাপের বাইরে আপনার হোম স্ক্রিনে (অথবা সেই বিষয়ে যে কোনও স্ক্রীন) একটি পরিচিতি পিন করতে দেবে। পরিচিতিগুলির একটি দীর্ঘ তালিকার মাধ্যমে স্ক্রলিং বাইপাস করার এটি একটি দুর্দান্ত উপায়। আপনি "মেনু -> উইজেট -> পরিচিতি।"

আলতো চাপ দিয়ে একটি পরিচিতি পিন করতে পারেন

একবার আপনি আপনার পরিচিতি(গুলি) পিন করলে, তাদের ফটো প্রদর্শিত হবে৷ শুধু তাদের একটি আলতো চাপুন, এবং আপনার পরিচিতির বিবরণ কল, ইমেল বা টেক্সট করার বিকল্পের সাথে পপ আপ হবে।

3. অনুস্মারক তৈরি করুন

আপনি যদি জন্মদিন এবং বার্ষিকী মনে রাখার সাথে লড়াই করেন তবে এটি আপনার জন্য। নির্দিষ্ট লোকেদের জন্য সেই সমস্ত বিশেষ তারিখের সাথে আপ আপ রাখার ক্ষেত্রে Android আপনার পিছনে রয়েছে। একটি পরিচিতি নির্দিষ্ট বিশেষ ইভেন্ট যোগ করতে, শুধুমাত্র "যোগাযোগের নাম -> সম্পাদনা -> অন্য ক্ষেত্র যোগ করুন -> ইভেন্টগুলি" এ আলতো চাপুন৷

তারিখটি যোগ করুন এবং যে কোন বিশেষ উপলক্ষ্যের সাথে এটিকে লেবেল করুন যেটি সেই দিনে আপনার মনে রাখার কথা৷

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

4. কাস্টম রিংটোন বরাদ্দ করুন

আশা করি আপনি আপনার অ্যান্ড্রয়েডের সাথে এতটা আঠালো নন যে এটি আপনার হাতে 24/7; যাইহোক, আপনি সবসময় জানতে চাইতে পারেন কখন নির্দিষ্ট পরিচিতি কল করছে, যেমন আপনার মা বা আপনার বস, যাতে আপনি ভুলবশত তাদের উপেক্ষা করবেন না।

একটি কাস্টম রিংটোন বরাদ্দ করার চেয়ে নির্দিষ্ট পরিচিতিদের কলিং চালিয়ে যাওয়ার জন্য আর কী ভাল উপায় হতে পারে? আপনি কখনই গুরুত্বপূর্ণ পরিচিতিগুলির গুরুত্বপূর্ণ কলগুলি মিস করবেন না তা নিশ্চিত করতে, শুধুমাত্র "যোগাযোগের নাম -> রিংটোন সেট করুন" এ আলতো চাপুন এবং সেই পরিচিতির সাথে আপনি যে রিংটোনটি যুক্ত করতে চান তা বরাদ্দ করুন৷

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

5. উত্তেজনাপূর্ণ পরিচিতি এড়িয়ে চলুন

আসুন সত্য কথা বলুন, আমাদের ঠিকানা বইতে এমন কিছু লোক আছে যারা সত্যিই আমাদের গ্রিট রান্না করে, কিন্তু কাজের জরুরী বা সেই প্রকৃতির কিছুর ক্ষেত্রে আমাদের তাদের সেখানে রাখতে হবে। যখন আপনি কারও কলের উত্তর দিতে চান না, তখন Android আপনাকে "ভয়েসমেলে সমস্ত কল পাঠান" শিরোনামের একটি নিফটি ছোট বৈশিষ্ট্য সরবরাহ করে এবং এটি সর্বকালের সেরা জিনিস৷

নির্দিষ্ট পরিচিতির জন্য এটি সক্ষম করার জন্য আপনাকে যা করতে হবে তা হল "যোগাযোগের নাম -> ভয়েসমেলের সমস্ত কল" এ আলতো চাপুন। দুটি জিনিসের মধ্যে একটি ঘটবে:তারা ইঙ্গিত পাবে বা যেভাবেই হোক কল করতে থাকবে। যাই হোক, আপনাকে আর এটা নিয়ে চিন্তা করতে হবে না।

অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

উপসংহার

আপনার অ্যান্ড্রয়েড আপনার ব্যক্তিগত স্বাদ অনুযায়ী করা বোঝানো হয়. আপনার ঠিকানা বই শুধুমাত্র একটি জায়গা যা আপনি কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলির সাথে খেলতে পারেন যেগুলি Android অফার করে এবং আপনি সেখানে থাকাকালীন সেখানে যে তথ্য সংরক্ষণ করেন তার সর্বাধিক ব্যবহার করতে পারেন৷ আশেপাশে খেলতে এবং আপনি আর কী করতে পারেন তা আবিষ্কার করতে ভয় পাবেন না। কোনটির কথা বলতে গেলে, আপনার পরিচিতি তালিকার সম্ভাব্যতা বাড়ানোর জন্য আপনার কাছে কোন টিপস বা কৌশল আছে?

ফটো ক্রেডিট:Fin6.us


  1. ইউটিউব অ্যাপে ডেটা ব্যবহার কমানোর ৪টি উপায়

  2. একটি নতুন অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত পরিচিতি স্থানান্তর করার 5 উপায়

  3. অ্যান্ড্রয়েড বেসিকস:পরিচিতি পরিচালনা

  4. অ্যান্ড্রয়েডে একই ব্যক্তির একাধিক পরিচিতি কীভাবে মুছবেন?