কম্পিউটার

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

আপনি সেই একক ব্যাকপ্যাকারদের একজন যারা বিশ্ব ভ্রমণ পছন্দ করেন বা আপনি রাতে দেরীতে আসা সেই ব্যক্তিদের মধ্যে একজন হন না কেন, আপনি প্রায়শই নিজেকে কিছুটা অস্বস্তিকর বোধ করবেন, বিশেষ করে যখন আপনি অনুভব করেন যে আপনাকে আটকানো হচ্ছে। সেই সময়ে আপনি যা করতে পারেন তা হল সেই জায়গা থেকে দূরে সরে যান বা আপনার বন্ধুদের ফোন করুন। এমন পরিস্থিতিতে যেখানে চোখের পলকে কিছু ঘটতে পারে, সেখানে এমন কিছু থাকা ভাল যা আপনাকে কয়েক ট্যাপের মধ্যে আপনার বন্ধু এবং পরিবারের কাছে পৌঁছাতে সাহায্য করতে পারে।

সৌভাগ্যবশত, আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করেন, তবে আপনার কাছে কিছু দুর্দান্ত অ্যাপ রয়েছে যা বিপদে পড়লে আপনাকে সাহায্য করতে পারে। এই অ্যাপ্লিকেশানগুলি আপনাকে আপনার বন্ধুদের সাথে সংযোগ করতে সাহায্য করে যাতে আপনি তাদের আপনার পরিস্থিতি সম্পর্কে জানতে পারেন এবং এটি থেকে বেরিয়ে আসার উপায় খুঁজে পেতে পারেন৷ এখানে এমন চারটি অ্যাপ রয়েছে যা আপনি আপনার ডিভাইসে ব্যবহার করতে পারেন:

1. SOS - নিরাপদ থাকুন!

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

আপনি যদি কখনও মনে করেন যে আপনাকে ধাক্কা দেওয়া হচ্ছে, SOS – নিরাপদ থাকুন! একটি অ্যাপ যা আপনাকে সাহায্য করতে পারে। এটি আপনাকে আপনার ডিভাইসের ঝাঁকুনি দিয়ে আপনার প্রিয়জনের সাথে দ্রুত এবং সহজেই সংযোগ করতে দেয়৷ ঝাঁকুনি এবং আপনার ডিভাইস ক্যালিব্রেট করে, আপনি স্টকার কিছু না জেনে আপনার নির্বাচিত পরিচিতিগুলিতে একটি জরুরি বার্তা পাঠাতে পারেন। এটি শুধুমাত্র একটি সাধারণ বার্তাই পাঠায় না, এটি অডিও, আপনার ডিভাইসের ব্যাটারি স্তর এবং আপনার অবস্থানের একটি রেকর্ড করা ক্লিপ পাঠায় যাতে তারা জানতে পারে আপনি সেই নির্দিষ্ট সময়ে কোথায় আছেন৷

আপনার বন্ধুদের আপনাকে খুঁজে পেতে এবং আপনাকে সেই পরিস্থিতি থেকে বের করার জন্য এই তথ্যটি যথেষ্ট। অ্যাপটি গুগল প্লে স্টোরে বিনামূল্যে পাওয়া যায়।

2. ওয়ান টাচ এসওএস

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

ওয়ান টাচ এসওএস আপনাকে যা করতে দেয় তা হল আপনার নির্বাচিত পরিচিতিদের কাছে আপনার অবস্থানের তথ্য একক স্পর্শে পাঠান। এইভাবে আপনাকে আপনার ফোনবুকে আপনার বন্ধুদের খুঁজে বের করতে, বার্তাটি টাইপ করতে এবং তারপরে এটি পাঠাতে তাড়াহুড়ো করতে হবে না। আপনি যে বিপদের মধ্যে আছেন তার কারণে আপনি ঘামছেন তখন এটি সম্ভব নয়। One Touch SOS-কে আপনার জন্য একটি ট্যাপে সবকিছু করতে দিন।

আপনি গুগল প্লে স্টোর থেকে কোনো খরচ ছাড়াই অ্যাপটি পেতে পারেন।

3. এসওএস ইমার্জেন্সি রেসকিউ

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

নাম অনুসারে, এসওএস ইমার্জেন্সি রেসকিউ অ্যাপ আপনাকে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে উদ্ধার করে এবং নিশ্চিত করে যে আপনি নিরাপদ এবং সুস্থ আছেন। অবস্থানের বিশদ বিবরণ বা ভয়েস ক্লিপ পাঠানোর পরিবর্তে, অ্যাপটি আপনার স্ক্রিনে নির্বাচিত পরিচিতিগুলির ছবি রাখে এবং তারপরে আপনি তাদের কল করতে যে কোনওটিতে ট্যাপ করতে পারেন। এটি বিশেষত বয়স্ক ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের দৃষ্টিশক্তি দুর্বল হতে পারে এবং তারা তাদের পরিবারের সদস্যদের খুঁজে পেতে মেনুতে যেতে পারেন না। ব্যবহারকারীকে শুধুমাত্র যোগাযোগে ট্যাপ করতে হবে, এবং সে কয়েক সেকেন্ডের মধ্যে সেই ব্যক্তির সাথে সংযুক্ত হবে।

আপনি Google Play স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি নিতে পারেন।

4. ভিথু:ভি গুমরাহ উদ্যোগ

আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

VithU:V গুমরাহ ইনিশিয়েটিভ অ্যাপ আপনাকে শুধুমাত্র পাওয়ার বোতাম দুইবার টিপে আপনার নির্বাচিত পরিচিতিদের কাছে আপনার অবস্থানের তথ্য পাঠাতে দেয়। অ্যাপটির মধ্যে কী দারুণ ব্যাপার হল এটি আপনার বন্ধুদের জন্য প্রতি দুই মিনিটে আপনার আপডেট করা অবস্থানের তথ্য পাঠায় যাতে আপনি কোন দিকে যাচ্ছেন যাতে তারা আপনাকে খুঁজে পেতে পারে। অ্যাপটিতে পূর্বনির্ধারিত বার্তাটি বলে – “আমি বিপদে আছি। আমার সাহায্য দরকার. অনুগ্রহ করে আমার অবস্থান অনুসরণ করুন।"

এটি আপনার বন্ধুদের প্রতি দুই মিনিটে অবস্থানের বিবরণ পেয়ে আপনার সঠিক অবস্থান জানতে সাহায্য করে। আপনি যদি মনে করেন যে এই অ্যাপটি আপনি খুঁজছেন, তাহলে Google Play Store থেকে এটিকে বিনা খরচে পান৷

উপসংহার

যদিও কেউ এমন পরিস্থিতি চায় না যেখানে তারা অস্বস্তিকর এবং অসহায় বোধ করে, জিনিসগুলি ঘটতে পারে এবং নিজেকে নিরাপদ এবং সুস্থ রাখার সর্বোত্তম উপায় হল আপনার ডিভাইসে উপরের অ্যাপগুলির মধ্যে অন্তত একটি ইনস্টল করা। অন্তত তারা আপনাকে খুঁজে পেতে এবং সাহায্য করার জন্য আপনার পরিচিতিদের সাথে যোগাযোগ করতে সহায়তা করবে৷


  1. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  2. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  3. 9টি সেরা বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার 2022 সালে থাকা আবশ্যক

  4. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন