কম্পিউটার

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

আপনার স্যামসাং কি সময়ের সাথে অতিরিক্ত গরম হয়? চিন্তা করবেন না। স্মার্টফোন বাজারে কোম্পানির বিশিষ্টতার কারণে বিশ্বব্যাপী শত শত মানুষ Samsung এর স্মার্টফোন ব্যবহার করে। যাইহোক, ব্যবহারকারী সম্প্রদায়ের একটি বড় অংশ কিছু সময়ের জন্য "স্যামসাং ফোন ওভারহিটিং" সম্পর্কে অভিযোগ করছে৷

কখনও কখনও ফোন অতিরিক্ত গরম হয়ে গেলে, এটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়, যা ব্যবহারকারীর জন্য বেশ বিরক্তিকর এবং উদ্বেগজনক। যদি আপনার Samsung ফোন ঘন ঘন অতিরিক্ত গরম হয়, আপনি সঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে, আপনি এই স্যামসাং গরম করার সমস্যাগুলি সমাধান করার কিছু সেরা উপায় আবিষ্কার করবেন . চলুন চলুন!

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

পার্ট 1:আপনার স্যামসাং ফোনের তাপমাত্রাকে কী প্রভাবিত করে

সমস্ত Samsung স্মার্টফোনের একটি পূর্বনির্ধারিত তাপমাত্রা পরিসীমা রয়েছে যেখানে তারা তাদের সর্বোত্তম কার্য সম্পাদন করে। স্মার্টফোনগুলি চার্জ করার সময় গরম অনুভব করতে পারে, কিন্তু এটি তাদের জীবনকাল বা কার্যকারিতাকে প্রভাবিত করে না। তবে এই স্মার্টফোনগুলি বিভিন্ন কারণে অল্প সময়ের জন্য তাপ তৈরি করতে পারে। অতএব, আপনার ডিভাইসটিকে এই পরিস্থিতিতে না রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার Samsung ডিভাইসের তাপমাত্রা নিম্নলিখিত বিষয়গুলির দ্বারা প্রভাবিত হতে পারে:

  • অপারেটিং সিস্টেম বা সফটওয়্যারের আপডেট
  • অতিরিক্ত গরম হওয়া এড়াতে, আপনার স্মার্টফোনগুলিকে তাপের উৎসের কাছে রাখা এড়িয়ে চলুন, যেমন গরম যানবাহনে রেখে বা ক্রমাগত রোদে বের করে রাখা
  • একটি নন-স্যামসাং-অনুমোদিত চার্জার এবং ইউএসবি কর্ডের ব্যবহার
  • আপনার স্মার্টফোনটি এমন পরিস্থিতিতে ব্যবহার করা যা তাদের উদ্দেশ্যে ব্যবহারের জন্য সাধারণ নয় (32 এবং 95 ডিগ্রি ফারেনহাইটের মধ্যে)
  • নতুন ডিভাইসের সেটআপ এবং পূর্বের ডিভাইসের তথ্য স্থানান্তর করা
  • অনেক অ্যাপ্লিকেশনগুলিকে বর্ধিত সময়ের জন্য চালানো, যেমন গেমিং, স্ট্রিমিং এবং GPS ট্র্যাকিংয়ের জন্য

পর্ব 2:এটি ব্যবহার করার সময় Samsung Galaxy ওভারহিটিং ঠিক করুন

যদিও স্যামসাং ফোনের অতিরিক্ত গরম হওয়া একটি গুরুত্বপূর্ণ উদ্বেগের বিষয়, তার মানে এই নয় যে আপনার ফোন থেকে পরিত্রাণ পেতে হবে। কখনও কখনও, এই সমস্যা বাড়িতে সমাধান করা যেতে পারে। স্যামসাং গ্যালাক্সি ওভারহিটিং সমস্যা সমাধানের কিছু সাধারণ উপায় নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

1. অব্যবহৃত ফাংশন এবং পরিষেবাগুলি বন্ধ করুন

আপনি আর ব্যবহার করেন না এমন পরিষেবাগুলি বন্ধ করার অভ্যাস করুন। আপনি কোনো অ্যাপ বা পরিষেবা ব্যবহার না করলে এটা কোন ব্যাপার না; এটি এখনও নিজেকে আপডেট করে বা অন্যান্য প্রক্রিয়া চালানোর মাধ্যমে পটভূমিতে সম্পদ গ্রহণ করে। এগুলোর বেশি আপনার ফোনের গতি কমিয়ে দেবে এবং এর অতিরিক্ত গরম হওয়ার ঝুঁকি বাড়িয়ে দেবে। সুতরাং, আপনি যে ফাংশন এবং পরিষেবাগুলি ব্যবহার করেন না সেগুলি বন্ধ করা ভাল৷

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

2. আপনার Samsung ফোন অপ্টিমাইজ করুন

দ্রুত অপ্টিমাইজেশান টুলটি আপনার ফোনের কার্যকারিতা উন্নত করে অত্যধিক ব্যাটারি পাওয়ার সহ অ্যাপ্লিকেশনগুলিকে শনাক্ত করে, আপনার Samsung ফোনকে অতিরিক্ত গরম হওয়া থেকে রোধ করে৷ এটি মেমরি থেকে অকেজো জিনিস সরিয়ে দেয়, অবাঞ্ছিত ফাইলগুলি মুছে দেয় এবং ব্যাকগ্রাউন্ড প্রোগ্রামগুলি বন্ধ করে দেয়। আপনার ফোন অপ্টিমাইজ করা আপনার Samsung গরম করার সমস্যা সমাধানের একটি দ্রুত এবং সহজ উপায়৷

ধাপ 1: ব্যাটারি এবং ডিভাইসের যত্ন আলতো চাপুন সেটিংস মেনু থেকে।

ধাপ 2: এখন, এখনই অপ্টিমাইজ করুন টিপুন এগিয়ে যেতে।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

ধাপ 3: এর পরে, সম্পন্ন নির্বাচন করুন৷ আপনার ফোন অপ্টিমাইজ করতে।

3. ব্যাকগ্রাউন্ডে চলমান থেকে অ্যাপস বন্ধ করুন

যদি ব্যাকগ্রাউন্ডে বেশ কয়েকটি অ্যাপ চালু থাকে, তাহলে এটি আপনার Samsung Galaxy ফোনকে গরম করতে ক্ষতিগ্রস্থ হতে পারে। সুতরাং, এই সমস্যাটি এড়াতে সম্প্রতি ব্যবহৃত যেকোনো অ্যাপ্লিকেশন বন্ধ করুন। ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করতে এই পদ্ধতিগুলি অনুসরণ করুন:

ধাপ 1: সংযোগ-এ ক্লিক করুন সেটিংস থেকে।

ধাপ 2: ডেটা ব্যবহার টিপুন এখন তারপরে আপনি যে অ্যাপ্লিকেশনটির ব্যাকগ্রাউন্ড খরচ পরিচালনা করতে চান সেটি বেছে নিন।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

ধাপ 3:এর পরে, ব্যাকগ্রাউন্ড ডেটা ব্যবহারের অনুমতি দিন টগল করুন এটি বন্ধ করার বিকল্প

4. পর্দার উজ্জ্বলতা হ্রাস করুন

আপনার ফোন আরও বেশি গরম হতে পারে যদি আপনি প্রায়শই স্ট্রিমিং ম্যাটেরিয়াল দেখেন বা উজ্জ্বলতা সর্বাধিক সেট করা থাকলে অনেক মোবাইল গেম খেলেন। সুতরাং, আপনার স্ক্রিনের উজ্জ্বলতা কমিয়ে নিন যে স্তরে আপনি সবচেয়ে আরামদায়ক।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

5. আপডেটের জন্য চেক করুন

যখন আপনার Samsung স্মার্টফোনের কথা আসে, সফ্টওয়্যার আপডেটগুলি নিয়মিত তেল পরিবর্তন এবং টিউন-আপের মতো। এছাড়াও, তারা ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে, নিরাপত্তা জোরদার করতে এবং ছোটখাটো সমস্যা সমাধানে সহায়তা করে। সুতরাং, এটা অনুমেয় যে আপনার সফ্টওয়্যার আপগ্রেড করা আপনার "ফোন ওভারহিটিং স্যামসাং" সমস্যার সমাধান করতে পারে৷

ধাপ 1: সফ্টওয়্যার আপডেট নির্বাচন করুন৷ সেটিংস মেনু থেকে।

ধাপ 2: ডাউনলোড এবং ইনস্টল করুন টিপুন বিকল্প।

ধাপ 3: এখন, ইনস্টল এ ক্লিক করুন উপলব্ধ থাকলে নতুন সফ্টওয়্যার ইনস্টল করতে।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

6. আপনার ফোন রিসেট করুন

উপরের সমাধানগুলি আপনার স্যামসাং মোবাইল গরম করার সমস্যা সমাধান করতে ব্যর্থ হলে, আপনার স্যামসাং ডিভাইস রিসেট করা ছাড়া আপনার কাছে আর কোন বিকল্প নেই। কিন্তু আপনি আপনার ডিভাইস রিসেট করার আগে, আপনাকে Wondershare MobileTrans টুল ব্যবহার করে আপনার ডেটা ব্যাক আপ করতে হবে।

Wondershare এর MobileTrans হল একটি স্যামসাং ফোন থেকে একটি পিসিতে ডেটা স্থানান্তর করার সবচেয়ে সহজ উপায়। MobileTrans ব্যবহার করে – পুনরুদ্ধার করুন, আপনি সেকেন্ডের মধ্যে আপনার কম্পিউটার থেকে আপনার ডিভাইসের সমস্ত ডেটা পুনরুদ্ধার করতে পারেন৷

MobileTrans ব্যবহার করে Samsung ফোন ডেটা ব্যাক আপ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: আপনার পিসিতে Wondershare MobileTrans ডাউনলোড এবং ইনস্টল করুন এবং চালু করুন। ব্যাকআপ এবং পুনরুদ্ধার এ যান৷ উপরের মেনু থেকে।

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনার স্যামসাং স্মার্টফোনটি পিসির সাথে সংযুক্ত রয়েছে৷

ধাপ 2: এখন, ব্যাকআপ -এ ক্লিক করুন ফোন ব্যাকআপ এবং রিস্টোর ট্যাবের অধীনে।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

ধাপ 3: আপনার স্যামসাং ডিভাইস থেকে আপনি যে সমস্ত ফাইলগুলি ব্যাকআপ করতে চান তা নির্বাচন করুন, স্টার্ট এ ক্লিক করুন৷ ব্যাকআপ শুরু করতে।

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

ব্যাকআপ সম্পূর্ণ হয়ে গেলে, এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার Samsung ডিভাইসকে ফ্যাক্টরি রিসেট করুন:

ধাপ 1: সেটিংস খুলুন এবং ব্যাকআপ এবং রিসেট নির্বাচন করুন৷ .

ধাপ 2: এখন, ফ্যাক্টরি ডেটা রিসেট বেছে নিন , এবং তারপর ডিভাইস রিসেট করুন

স্যামসাং ফোন অতিরিক্ত গরম? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে।

ধাপ 3: এখন, এগিয়ে যেতে আপনার লক স্ক্রীন পাসওয়ার্ড লিখুন৷

পর্ব 3:চার্জ করার সময় Samsung ফোন অতিরিক্ত গরম হওয়া ঠিক করুন

স্মার্টফোনগুলি অতিরিক্ত গরম হতে পারে কারণ তাদের পাতলা ডিজাইনগুলি তাপ অপচয় বা উচ্চ ব্যাটারি ব্যবহারের জন্য উপযুক্ত নয়৷ চার্জ করার সময়, গ্যাজেট এবং চার্জার উভয়ই তাপ তৈরি করতে পারে। 'সুপার-ফাস্ট চার্জার' বা ওয়্যারলেস চার্জারগুলির সাথে সংযুক্ত থাকলে তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে উষ্ণ অনুভূত হতে পারে। যদি আপনি একটি Samsung ফোন বা স্যামসাং চার্জার অতিরিক্ত গরম সম্মুখীন হন , এই নির্দেশিকাগুলি অনুসরণ করুন৷

  • সকল চলমান অ্যাপ্লিকেশন বন্ধ করুন এবং চার্জারটি আনপ্লাগ করুন।
  • ফোনটি আবার চার্জ করার আগে ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  • সমস্যা চলতে থাকলে একটি ভিন্ন Samsung-অনুমোদিত চার্জার এবং USB কর্ড দিয়ে চার্জ করার চেষ্টা করুন।

পার্ট 4:স্যামসাং ফোন গরম করার সমস্যা কিভাবে বন্ধ করবেন

স্যামসাং ফোন বেশ কয়েকটি অনুষ্ঠানে অতিরিক্ত গরম হয় এবং এটি বিরক্তিকর হতে পারে। সমাধান ছাড়াও, লোকেরা তাদের স্যামসাং গ্যালাক্সি ডিভাইসটিকে অতিরিক্ত গরম হওয়া থেকে কীভাবে প্রতিরোধ করবে তা ভাবছে। নিম্নলিখিত কৌশলগুলি তাদের সাহায্য করতে পারে:

  1. চার্জ করার সময় আপনার Samsung ফোন অতিরিক্ত ব্যবহার করবেন না:

যেহেতু আপনার ফোন চার্জ করার সময় একটু গরম হয়, তাই চার্জ করার সময় এটি ব্যবহার করলে আপনার স্যামসাং ফোন অতিরিক্ত গরম হয়ে যেতে পারে, তাই চার্জে থাকা অবস্থায় ফোন ব্যবহার করা এড়িয়ে চলুন।

  1. দীর্ঘ সময় ধরে গেমিং চালাবেন না:

ভারী গেমগুলি যখন চলমান থাকে তখন ফোনের বেশিরভাগ RAM এবং CPU ব্যবহার করে, যা আপনার ফোনকে অতিরিক্ত গরম করে। সুতরাং, আপনি যদি দীর্ঘ সময়ের জন্য স্যামসাং ফোনে গেমস না খেলেন তবে ভাল হবে৷

  1. আপনার ফোন এবং অ্যাপগুলিকে আপ টু ডেট রাখুন:

অ্যাপ এবং আপনার Samsung ফোন আপডেট করা ফোনের কর্মক্ষমতা বাড়াতে বেশ কিছু বাগ সমাধান করে। তাই, আপনার অ্যাপ এবং ফোন আপ টু ডেট রাখুন।

উপসংহার

কেউ চায় না যে তাদের ফোন চার্জ করার সময় বা ব্যবহারের সময় অতিরিক্ত গরম হোক। এবং স্যামসাং সবচেয়ে নির্ভরযোগ্য স্মার্টফোন-উৎপাদনকারী সংস্থাগুলির মধ্যে একটি হওয়ায়, লোকেরা এই সমস্যার মুখোমুখি হওয়ার আশা করে না। যাইহোক, আপনার যদি এখনও স্যামসাং ফোন ওভারহিটিং থাকে সমস্যা, আমরা আশা করি আপনি এই নিবন্ধটি পড়ার পরে কীভাবে এটি সমাধান করবেন তা জানেন। এই সমাধানগুলি ব্যবহার করে দেখুন এবং আজই আপনার Samsung Galaxy ওভারহিটিং সমস্যার সমাধান করুন!


  1. কীভাবে স্যামসাং টিভি ওয়াই-ফাই সংযোগের সমস্যাগুলি ঠিক করবেন

  2. কীভাবে Samsung অ্যাকাউন্টে ফোন নম্বর পরিবর্তন করবেন

  3. কিভাবে একটি হিমায়িত আইফোন ঠিক করবেন

  4. Windows 10