কম্পিউটার

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

মার্শাল আর্ট আত্মরক্ষার অনুশীলন করার একটি দুর্দান্ত উপায়, বা কেবল ফিট হওয়ার জন্য, এবং প্রচুর Android অ্যাপ রয়েছে যা আপনাকে সাহায্য করতে পারে। কিছু বিকল্প কৌশলের মিশ্রণ অফার করে, অন্যগুলো নির্দিষ্ট মার্শাল আর্টের জন্য নিবেদিত।

এখানে Android এর জন্য সেরা ছয়টি মার্শাল আর্ট অ্যাপ রয়েছে৷ এগুলোর প্রয়োজনের জন্য আপনার কারণ যাই হোক না কেন, আপনি পেশাদার দিকনির্দেশনা এবং প্রচুর ব্যায়ামের আশা করতে পারেন। সর্বোত্তম ফলাফলের জন্য, এমন অ্যাপগুলি বেছে নিন যা আপনার জীবনের সাথে মানানসই এবং দৈনন্দিন রুটিনে লেগে থাকে৷

1. মার্শাল আর্ট – প্রশিক্ষণ এবং ওয়ার্কআউট

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

এই অ্যাপটি মূলত একটি ভিডিও লাইব্রেরি, ইউটিউব এবং ইন্টারনেট আর্কাইভ থেকে সোর্সিং। আপনার প্রশিক্ষণ ব্যাহত করে ঘন ঘন বিজ্ঞাপনগুলিকে ক্ষমা করার জন্য এর অনেক সুবিধাই যথেষ্ট৷

প্রথমত, আপনি পাঁচটি ভাষায় প্রশিক্ষণ সামগ্রীর একটি বিশাল পরিসরে দ্রুত অ্যাক্সেস পান যা আপনার শরীর এবং কৌশলটিকে শীর্ষ আকারে রাখতে পারে।

মুয়ে থাই এবং নিনজুতসু থেকে MMA এবং বক্সিং পর্যন্ত সমস্ত জনপ্রিয় মার্শাল আর্ট উপলব্ধ। বিশেষ করে দীর্ঘস্থায়ী কোর্স এবং বডি কন্ডিশনার জন্য আর্কাইভ রয়েছে।

উদাহরণস্বরূপ, অনেক ভিডিও রাস্তার লড়াইয়ের সাথে কীভাবে মোকাবিলা করতে হয় তার টিপস দেয়। আপনি কখনই জানেন না যে এই ধরনের কৌশলগুলি, সেরা ব্যক্তিগত সুরক্ষা অ্যাপগুলির পাশাপাশি, দিনটিকে বাঁচাতে পারে৷

এর উপরে, আপনি মার্শাল আর্টের অতিরিক্ত সংস্থান পাবেন, যেমন পডকাস্ট, জীবনী এবং অস্ত্রের উপর একটি উইকি পৃষ্ঠা। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে আপনার পছন্দের ভিডিওগুলি সংরক্ষণ এবং শেয়ার করার ক্ষমতা, সেইসাথে মার্শাল আর্ট নিয়ে আলোচনা করার জন্য একটি ফোরাম।

ডাউনলোড করুন৷ :মার্শাল আর্টস – প্রশিক্ষণ এবং ওয়ার্কআউট (বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

2. ফাইটিং ফিটনেস প্রশিক্ষক – মার্শাল আর্ট একাডেমি

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

ভিডিওর পরিবর্তে, আপনি একজন 3D মার্শাল আর্টিস্টকে অনুসরণ করতে পারেন যা ঘুষি, লাথি, ফাঁকি এবং আরও অনেক কিছু প্রদর্শন করে। Hazard Studio-এর অ্যাপে, সবকিছু একটি ভার্চুয়াল বক্সিং রিং-এ ঘটে, যেখানে আপনাকে যা করতে হবে তা হল একটি ফিটনেস প্রোগ্রাম সেট করা এবং আপনি যা দেখছেন তা কপি করতে হবে।

বেছে নেওয়ার জন্য কোন স্বতন্ত্র মার্শাল আর্ট নেই এবং বিভিন্ন বৈশিষ্ট্য নেভিগেট করা কিছুটা অভ্যস্ত হতে পারে। বিজ্ঞাপন পপ আপ, এখন এবং তারপর, খুব. অন্যদিকে, অ্যাপটি ঠিক যা করার কথা তা করে:লড়াইয়ের কৌশলগুলির মাধ্যমে আপনাকে ফিট রাখুন।

ভার্চুয়াল প্রশিক্ষকের অ্যানিমেশন বাস্তবসম্মত এবং পরিষ্কার। আপনি দৃশ্যটি ঘোরাতে পারেন এবং কৌশলগুলি অধ্যয়নের জন্য গতি কমিয়ে দিতে পারেন। প্রতিদিন আপনি একটি ভিন্ন প্রশিক্ষণ প্রোগ্রাম চেষ্টা করতে পারেন, অসুবিধার র‍্যাঙ্কগুলিকে উপরে নিয়ে যেতে পারেন।

ডাউনলোড করুন৷ :ফাইটিং ফিটনেস প্রশিক্ষক – মার্শাল আর্ট একাডেমি (ফ্রি)

3. মুয়ে থাই ফিটনেস

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

Fighting Fitness Trainer-এর বিকাশকারীরা আরও বিশেষায়িত অ্যাপ তৈরি করেছে এবং এটি অন্যতম সেরা। যদি আপনার অগ্রাধিকার ব্যায়াম এবং স্বাস্থ্যকর খাওয়ার মাধ্যমে আপনার স্বাস্থ্যের উন্নতি হয়, তবে এটি এমন একটি প্যাকেজ যা আপনি সত্যিই পরীক্ষা করতে চান। এমনকি বিজ্ঞাপনগুলি সরানোর জন্য অর্থপ্রদান করাও হতে পারে।

শুরুতে আপনি একটি ক্যালেন্ডার পান, যা আপনার প্রতিদিনের মুয়াই থাই প্রশিক্ষণ এবং পোড়া ক্যালোরিগুলি ট্র্যাক করে৷ শিক্ষানবিস, মধ্যবর্তী এবং উন্নত শিক্ষার্থীদের জন্য প্রোগ্রাম রয়েছে, সেইসাথে কিছু নির্দিষ্ট স্বার্থ যেমন আন্দোলন, অবরোধ এবং প্রতিরক্ষার উপর দৃষ্টি নিবদ্ধ করে। একজন 3D প্রশিক্ষক তাদের সবাইকে নেতৃত্ব দেয়।

আপনি পুষ্টির বৈশিষ্ট্যগুলিও পান যাতে আপনি নিজের স্বাস্থ্যকর খাবারের পরিকল্পনা করতে পারেন বা অ্যাপের প্রতিদিনের পরামর্শগুলি অনুসরণ করতে পারেন। আপনি আপনার সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি পান তা নিশ্চিত করতে এটি একটি সহজ কেনাকাটার তালিকাও প্রদান করে৷

মূলত, এই অ্যাপটি হল সবচেয়ে সহজ ফিটনেস সঙ্গী যা আপনি চাইতে পারেন, এবং আরও উপযোগী অভিজ্ঞতার জন্য Google Fit-এর সাথেও সিঙ্ক করতে সক্ষম। এটি আপনাকে মুয়ে থাই-এ প্রশিক্ষণ দেয় তা হল কেকের চেরি। আপনার ওয়ার্কআউটকে পরবর্তী স্তরে নিয়ে যেতে ভার্চুয়াল জিম এবং 300 স্কোয়াটসের মতো অন্যান্য মোবাইল এবং ওয়েব ফিটনেস অ্যাপের সাথে এটিকে একত্রিত করুন৷

ডাউনলোড করুন৷ :মুয়ে থাই ফিটনেস (বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

4. মার্শাল আর্ট – উন্নত প্রযুক্তি

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

এখানে একটি অনেক সহজ কিন্তু কম মূল্যবান অ্যাপ নেই। এটি লিখিত নির্দেশিকা এবং ব্রুস লির ছবি প্রদর্শনের মাধ্যমে জিত কুনে ডো শেখায়। এর নির্মাতা, MGG বিকাশকারী, আসলে আপনার জন্য অন্বেষণ করার জন্য এই ধরনের বেশ কয়েকটি অ্যাপ অফার করে।

এই সমস্ত পদ্ধতি সম্পর্কে পড়া ভিডিও দেখার চেয়ে একটু বেশি সময়সাপেক্ষ, তবে নির্দেশাবলী পুঙ্খানুপুঙ্খ এবং পরিষ্কার। আপনি যদি ইতিহাসের সেরা মার্শাল আর্টিস্টদের একজনের কাছ থেকে শিখতে চান, তাহলে আপনি এই প্রশিক্ষণ প্রোগ্রাম থেকে অনেক কিছু পেতে পারেন।

শুধু একবারে একটি পাঠ নিন, তাদের ইনস এবং আউটগুলি অধ্যয়ন করুন এবং সেগুলি অনুশীলন করুন৷ আপনি স্মৃতি থেকে সেগুলি করতে সক্ষম হবেন তার আগে এটি বেশি সময় লাগবে না। এটি শুধু আপনার শরীরের জন্য নয়, আপনার মনের জন্যও স্বাস্থ্যকর।

ডাউনলোড করুন৷ :মার্শাল আর্টস – উন্নত কৌশল (ফ্রি)

5. তাইকোয়ান্দো প্রশিক্ষণ

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

বিভিন্ন মার্শাল আর্ট এবং তাদের অ্যাপগুলি অন্বেষণ করা মূল্যবান। সেই অর্থে, থান্ডার উলফ একজন ডেভেলপার, কারণ এর তায়কোয়ান্দো ফিটনেস প্রোগ্রাম অনেক জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে একটি।

এগুলিতে তায়কোয়ান্দোর সাথে সম্পর্কিত এই ক্ষেত্রে কৌশলগুলির সংক্ষিপ্ত ক্লিপ রয়েছে। আপনি সেগুলি দেখতে এবং অনুলিপি করতে পারেন, তবে প্রতিদিনের একটি সেট অনুসরণ করতে পারেন, বেশিরভাগই কিক জড়িত৷ আপনি প্রতিদিন একটি সেট অ্যাক্সেস পান, যদি না আপনি পরবর্তী কয়েকটি প্রোগ্রাম আনলক করতে বিজ্ঞাপন দেখতে ইচ্ছুক হন।

প্রশিক্ষণ থেকে শুরু করে ভাগ করে নেওয়া পর্যন্ত অ্যাপে আপনার নেওয়া প্রায় প্রতিটি কাজই আপনাকে পয়েন্ট দেয়। এগুলি সংগ্রহ করা আপনাকে উচ্চ স্তরে অগ্রসর হতে এবং আরও উন্নত প্রোগ্রাম আনলক করতে সহায়তা করে৷

প্রধান নেতিবাচক দিক হল বিজ্ঞাপনগুলি যা এই তালিকার অন্যান্য অ্যাপের তুলনায় অনেক বেশি ঘন ঘন প্রদর্শিত হয়। এগুলি নিষ্ক্রিয় করার জন্য ফি কম, তবে, এবং অ্যাপের নির্দেশাবলী কোনও বাধা ছাড়াই অনেক ভাল৷

ডাউনলোড করুন৷ :তায়কোয়ান্দো প্রশিক্ষণ (বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

6. ফাইটিং প্রশিক্ষক

মার্শাল আর্ট শেখার জন্য 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

মার্শাল আর্ট শেখার ক্ষেত্রে সরলতা প্রায়শই সেরা। এই অ্যাপের প্রধান বৈশিষ্ট্য হল এক থেকে দুইটি 3D চিত্র যা MMA কৌশল প্রদর্শন করে।

পাঞ্চ, টেকডাউন, মাস্টার কম্বো এবং আরও অনেক কিছু এমন একটি প্ল্যাটফর্মে চলে যা আপনি ঘোরাতে এবং জুম ইন এবং আউট করতে পারেন৷ প্রতিটি পদক্ষেপের উপরে, আপনি একটি সহজ টিপ এবং একটি কম্বোতে পদক্ষেপগুলিও পাবেন।

দুর্ভাগ্যবশত, কোন রেডিমেড ট্রেনিং প্রোগ্রাম নেই, তাই আপনাকে সৃজনশীল হতে হবে। উদাহরণস্বরূপ, আপনি কৌশলগুলি ট্যাগ করতে পারেন, তাই আপনার কাছে সেগুলি একটি ক্রমানুসারে রয়েছে। তারপর একটি রুটিন হিসাবে একের পর এক তাদের অনুশীলন করুন। প্রতিটি প্রদর্শনে একটি টাইমার পাওয়া যায়।

যদিও বিজ্ঞাপনগুলি এখানেও একটি সমস্যা, সেগুলি কম অনুপ্রবেশকারী এবং পরিত্রাণ পেতে অনেক সস্তা। সামগ্রিকভাবে, ফাইটিং প্রশিক্ষক কিভাবে একটি মোবাইল অ্যাপ আপনাকে প্রশিক্ষণ দিতে সাহায্য করতে পারে তার একটি শালীন উদাহরণ। যদি আপনার একটি স্প্যারিং সঙ্গী থাকে তবে আপনি এটিকে আরও ভাল ব্যবহার করতে পারেন।

ডাউনলোড করুন৷ :ফাইটিং প্রশিক্ষক (ফ্রি, ইন-অ্যাপ কেনাকাটা উপলব্ধ)

অ্যাপ্লিকেশানের চেয়ে বেশি ব্যবহার করে প্রশিক্ষণের জন্য প্রস্তুত হন

এই অ্যান্ড্রয়েড মার্শাল আর্ট অ্যাপ্লিকেশানগুলির যেকোনো একটি আপনাকে দেখাবে কিভাবে কৌশলগুলি কাজ করে, তবে আপনাকে আপনার স্থান এবং নিজেকে প্রস্তুত করতে হবে। আরামদায়ক জামাকাপড় পরুন, নিশ্চিত করুন যে আপনার নিরাপদে চলাফেরার জন্য জায়গা আছে এবং গেমটিতে আপনার মন যোগ করুন।

আপনি যত বেশি অনুশীলন করবেন, তত দ্রুত এবং আরও স্বাভাবিকভাবে আপনার দক্ষতা উন্নত হবে। তবে আপনি সাধারণ প্রশিক্ষণ বা একটি নির্দিষ্ট মার্শাল আর্টের জন্য যান, এটি একটি স্ট্রেন হতে পারে। তাই আপনার প্রোগ্রামগুলিতে লেগে থাকুন, কিন্তু নিজেকে খুব বেশি দূরে ঠেলে দেবেন না—আপনার প্রতিটি সেশনের জন্য একটি কঠোর সময়সীমা সেট করুন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. Android এর জন্য সেরা ব্যাকরণের 6টি অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ইংরেজি শেখার অ্যাপ