কম্পিউটার

Noom কি এবং এটি কি অফার করে?

"আপনার প্রয়োজন হবে এমন শেষ ওজন কমানোর প্রোগ্রাম" বলে দাবি করা, নুম স্বাস্থ্য এবং ওজন কমানোর জগতে এবং সঙ্গত কারণেই একটি ফিটনেস বাজওয়ার্ড হয়ে উঠেছে।

এই নিবন্ধটি আলোচনা করবে যে আপনি Noom থেকে কী আশা করতে পারেন, এর অনন্য পদ্ধতি, অফারে থাকা বৈশিষ্ট্যগুলি এবং আরও অনেক কিছু।

Noom কি অফার করে?

Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে?

অন্যান্য ওজন কমানোর অ্যাপের বিপরীতে যা আপনাকে কিছু ক্যালোরি-বার্নিং ওয়ার্কআউট করতে বাধ্য করে, Noom-এর লক্ষ্য একটি প্রত্যক্ষ অথচ সূক্ষ্ম পদ্ধতির জন্য, যা প্রকৃত অপরাধীদের মোকাবেলা করে যা মানুষের ওজন কমানোর প্রচেষ্টাকে বাধা দেয়—তাদের মন।

নুমের সাথে আপনি যা পাবেন তা এখানে রয়েছে৷

একটি অনন্য পদ্ধতি

নুম একটি মনস্তাত্ত্বিক-ভিত্তিক এবং বিজ্ঞান-সমর্থিত ওজন কমানোর প্রোগ্রাম। এটি জ্ঞানীয় আচরণগত থেরাপি (CBT) ব্যবহার করে খাবারের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে, ধীরে ধীরে আপনার মানসিকতা পরিবর্তন করতে এবং আপনার ব্যক্তিগতকৃত প্রোগ্রামের মাধ্যমে স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তুলতে।

একজন নুম ব্যবহারকারী হিসেবে, আপনি 10টি ছোট ছোট কোর্সের মধ্য দিয়ে যাবেন, যেগুলো ছোট হলেও মজাদার প্রবন্ধে রয়েছে কৌতুক, ট্রিভিয়া এবং এর মধ্যে একাধিক পছন্দের প্রশ্ন। নুম ধীরে ধীরে নতুন অভ্যাসের সাথে পরিচয় করিয়ে দেয় এবং প্রতিটি নিবন্ধের মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে পুরানো মানসিকতা ভেঙে দেয়।

নিবন্ধগুলি আপনাকে কার্যকর উপদেশ এবং সরঞ্জামগুলি প্রদান করার সাথে সাথে আপনাকে আরও স্ব-সচেতন হতে সাহায্য করে যা আপনি অ্যাপ থেকে বেরিয়ে আসার পরেই ব্যবহার করতে পারেন।

একটি ব্যক্তিগতকৃত পদ্ধতি

আপনি অ্যাপটিতে কতটা সময় দিতে পারবেন তা নির্ধারণ করে আপনি নিজের গতি সেট করতে পারেন। অ্যাপটি এটির উপর ভিত্তি করে একটি দিনে আপনাকে কতগুলি নিবন্ধ দেবে তা সামঞ্জস্য করবে। যাইহোক, যদি আপনি আপনার দেওয়া সময়সীমা অতিক্রম করেন, তবে অ্যাপটি আপনাকে আরও নিবন্ধ মোকাবেলা করার অনুমতি দেবে যদি আপনি চান।

আপনার ভ্রমণের প্রশংসা করার জন্য, অ্যাপটি কোর্সের অগ্রগতির ভিজ্যুয়াল সহ আপনার অগ্রগতি দেখায়। এটি অ্যাপটিকে আপনার খাবার লগ করা, আপনার জল পান করা এবং আরও অনেক কিছু করার জন্য আপনাকে অবহিত করার অনুমতি দিয়ে আপনার লক্ষ্যগুলি অনুসরণ করতে সহায়তা করতে পারে৷

জবাবদিহিতা

আপনি একজন নুম কোচের সাথে এক থেকে এক কোচিং অভিজ্ঞতা পেতে পারেন বা অন্য ব্যবহারকারীদের সাথে একটি গ্রুপ কোচিংয়ের অংশ হতে পারেন। নুম কোচদের ন্যাশনাল বোর্ড ফর হেলথ অ্যান্ড ওয়েলনেস কোচিং (NBHWC) দ্বারা অনুমোদিত চার সপ্তাহের নুমভার্সিটি প্রোগ্রামের মধ্য দিয়ে যায়। যাইহোক, তাদের কাছে ডায়েটিশিয়ানদের মতো একই সার্টিফিকেশন নেই।

কিভাবে Noom কাজ করে

Noom আপনাকে শুরু করার জন্য একটি বিনামূল্যের 14-দিনের ট্রায়াল অফার করবে, যা স্বয়ংক্রিয়ভাবে চলতে থাকবে যদি না ট্রায়ালের মেয়াদ শেষ হওয়ার অন্তত একদিন আগে বাতিল করা হয়।

অ্যাপটি আপনাকে আপনার ডেমোগ্রাফিক প্রোফাইল, অভ্যাস এবং আচরণ এবং পুষ্টি সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করবে। এটি আপনি যে ওজন হারাতে চান, আপনার আদর্শ গতি এবং আপনি প্রোগ্রামের জন্য কতটা সময় আলাদা করতে পারেন তাও জিজ্ঞাসা করবে। এইগুলির উপর ভিত্তি করে, Noom একটি ব্যক্তিগতকৃত প্রোগ্রাম তৈরি করবে যার মধ্যে একটি দৈনিক ক্যালোরি বাজেট রয়েছে যা আপনার লক্ষ্যগুলির সাথে মেলে৷

প্রতিদিন, নুম আপনাকে প্রোগ্রামের একটি নতুন দিক পড়ার জন্য এবং আপনাকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য একটি ছোট নিবন্ধ দেবে। এর মধ্যে রয়েছে আপনাকে আপনার খাবারের লগ ইন করতে বলা, আপনার পদক্ষেপগুলি এবং জল খাওয়ার ট্র্যাক করা এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে প্রতিদিন ওজন করা।

নুমের বৈশিষ্ট্য

Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে?

এটি আপনার জন্য তৈরি করা ব্যক্তিগতকৃত প্রোগ্রামটিকে সমর্থন করার জন্য, Noom আরও অনেক বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত যা আপনি আপনার স্বাস্থ্য এবং ফিটনেস লক্ষ্যগুলি ট্র্যাক রাখতে ব্যবহার করতে পারেন৷

বিশদ নুম সিলেবাস

প্রতিটি মিনি কোর্স একটি নির্দিষ্ট বিষয় যেমন আচরণের চেইন, ক্যালোরির ঘনত্ব এবং মননশীল খাওয়ার বিষয়ে সম্বোধন করে। এগুলি ছোট নিবন্ধ আকারে কামড়-আকারের তথ্য ব্যবহার করে আলোচনা করা হয়েছে।

মিনি নিবন্ধে অধ্যয়ন, একাধিক-পছন্দের প্রশ্ন এবং গুরুত্বপূর্ণ তথ্য মনে রাখতে সাহায্য করার জন্য ব্যাখ্যা রয়েছে। আপনি সবসময় আপনার প্রিয় নিবন্ধগুলিকে বুকমার্ক করে এবং নিবন্ধ লাইব্রেরিতে খুঁজে পেতে ফিরে যেতে পারেন৷

অ্যাপটি আপনাকে প্রতি মুহূর্তে প্রশ্ন করবে যখন আপনি একদিনে আপনার জন্য উপলব্ধ মিনি-নিবন্ধগুলির সেটের মধ্য দিয়ে যাবেন৷

প্রতিটি মিনি কোর্সের শেষে আপনাকে একটি চূড়ান্ত কুইজও নিতে হবে। ক্যুইজগুলি আপনাকে নিবন্ধগুলি থেকে নেওয়া তথ্যগুলিকে একত্রিত করতে সহায়তা করে৷

ক্যালোরি ট্র্যাকার

Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে?

অ্যাপে, খাবারগুলিকে "ভাল" বা "খারাপ" হিসাবে চিহ্নিত করা হয় না। পরিবর্তে, তাদের ক্যালোরি ঘনত্বের উপর ভিত্তি করে একটি অনন্য রঙ সিস্টেম ব্যবহার করে শ্রেণীবদ্ধ করা হয়। নীচে একটি দ্রুত ব্রেকডাউন আছে:

  • সবুজ:কম ক্যালোরি-ঘন; বেশি পরিমাণে খেতে হবে
  • হলুদ:বেশি ক্যালোরি আছে এবং সবুজ খাবারের চেয়ে কম স্বাস্থ্যকর; পরিমিত পরিমাণে খেতে হবে
  • লাল খাবার:সর্বাধিক ক্যালোরি এবং কম স্বাস্থ্যকর পুষ্টি রয়েছে

অ্যাপটি আপনাকে দিনে কতটা রঙের খাবার খেতে হবে তার একটি শতাংশ দেয়, যা 30% সবুজ, 45% হলুদ এবং 25% লাল খাবার।

আপনি যখন আপনার প্রতিদিনের খাবারের পরিমাণ লগ করেন, অ্যাপটি আপনাকে খাদ্য গ্রহণের অবশিষ্ট শতাংশ (রঙ প্রতি) দেয় যা আপনি আপনার ক্যালোরি বাজেট বজায় রাখতে খেতে পারেন।

অন্যান্য বিল্ট-ইন টুলস

Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে?

অ্যাপটি এমন সরঞ্জামগুলির সাথে আসে যা আপনাকে আপনার স্বাস্থ্য এবং ফিটনেস লক্ষ্যগুলি আরও ভালভাবে ট্র্যাক করতে সহায়তা করতে পারে। আরও ব্যাপক ডেটা ট্র্যাকিংয়ের জন্য আপনি আপনার ফোনের স্বাস্থ্য ডেটার সাথে নুম সিঙ্ক করতে পারেন। এখানে Noom-এর মধ্যে এমন টুল রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন

  • ওজন ইন: আপনার অগ্রগতি কল্পনা করতে সাহায্য করার জন্য নুম আপনার দৈনিক ওজনের উপর ভিত্তি করে একটি ওজন গ্রাফ তৈরি করবে।
  • আপনার খাবার লগ করুন: আপনি নুমের ডাটাবেসে এক মিলিয়নেরও বেশি খাবার ব্যবহার করে এবং এর বারকোড স্ক্যানার ব্যবহার করে আপনার খাবার (সকালের নাস্তা থেকে রাতের খাবার, এর মধ্যে স্ন্যাকস সহ) লগ করতে পারেন। লগ আপনাকে ক্যালোরি গণনা এবং আপনি খাওয়া খাবারের রঙ দেখায়।
  • জল দিয়ে জয়: আপনি আপনার জলের লক্ষ্য নির্ধারণ করতে পারেন এবং আপনি দিনের জন্য যে গ্লাস পান করেছেন তার সংখ্যা (প্রতি গ্লাসে প্রায় আট আউন্স) লগ করতে পারেন।
  • আপনার ধাপ লক্ষ্যে পৌঁছান: অ্যাপটি আপনার প্রতিদিনের পদক্ষেপের ট্র্যাক রাখতে আপনার ফোনের স্বাস্থ্য অ্যাপের সাথে সিঙ্ক করে।

রেসিপি

Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে? Noom কি এবং এটি কি অফার করে?

অ্যাপটি আপনাকে শত শত রেসিপিতে অ্যাক্সেস দেয়। খাবারের ধরন অনুসারে রেসিপিগুলিকে শ্রেণীবদ্ধ করা হয় এবং আপনাকে বলে যে রেসিপিটি কতগুলি পরিবেশন করতে পারে, রান্না করতে কতক্ষণ সময় লাগে এবং প্রতি পরিবেশনে কত ক্যালোরি রয়েছে৷

প্রতিটি রেসিপি প্রস্তুতি এবং উপাদান কভার বিস্তারিত নির্দেশাবলী রয়েছে. এটি "রঙ" দ্বারা খাবারের বিষয়বস্তুর শতাংশও দেয়। আপনি রেসিপি পছন্দ করতে পারেন।

আপনার ফিটনেস জার্নি শুরু করতে প্রস্তুত

ফিট থাকা এবং স্বাস্থ্যকর ওজন বজায় রাখা আপনার নির্দিষ্ট খাবার খাওয়া কমানোর মতো সহজ নয়। এটি বিশেষত চ্যালেঞ্জিং যদি পুরানো মানসিকতা এবং ভাঙ্গার অভ্যাস থাকে।

নুম ফিটনেস এবং স্বাস্থ্যের প্রতি একটি ভিন্ন এবং আকর্ষণীয় পদ্ধতি গ্রহণ করে। গবেষণা এবং মনোবিজ্ঞান দ্বারা সমর্থিত, এটি যদি ইতিবাচক ফলাফল দেয় তবে অবাক হওয়ার কিছু থাকবে না৷


  1. ওয়্যারগার্ড কি এবং এটি কি ভিপিএন প্রতিস্থাপন করে?

  2. NVIDIA ভার্চুয়াল অডিও কী এবং এটি কী করে?

  3. HTTP/2 কি এবং এটি কি করে?

  4. runtimebroker.exe কি এবং এটা কি করে?