কম্পিউটার

রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন

রবিনহুড হল বাজারে সবচেয়ে জনপ্রিয় স্টক ট্রেডিং অ্যাপগুলির মধ্যে একটি৷ কমিশন-মুক্ত ট্রেড এবং ক্রিপ্টো, ETF, এবং স্টক বিকল্পগুলি উপলব্ধ থাকলে, আপনি আপনার iOS বা Android ডিভাইস থেকে একটি দুর্দান্ত বিনিয়োগ পোর্টফোলিও তৈরি করতে পারেন। রবিনহুডের অ্যাপে দরকারী বৈশিষ্ট্যও রয়েছে যেমন আপনার প্রিয় স্টকগুলিতে আপনার লভ্যাংশ পুনরায় বিনিয়োগ করা।

আপনি যদি আপনার আর্থিক পোর্টফোলিওকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান তবে আপনি রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন সে বিষয়ে আগ্রহী হতে পারেন। এই টিউটোরিয়ালটি আপনাকে ঠিক তাই শেখাবে।

ধাপ 1. রবিনহুড অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন

রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন

রবিনহুডে ট্রেডিং বিকল্পের প্রথম ধাপ হল অ্যাপ ডাউনলোড করা এবং একটি অ্যাকাউন্ট তৈরি করা। দয়া করে মনে রাখবেন যে সমস্ত মার্কিন রাজ্য রবিনহুড সমর্থন করে না৷

বর্তমানে, আপনি হাওয়াই, নেভাদা, নিউ হ্যাম্পশায়ার এবং ওয়েস্ট ভার্জিনিয়া ছাড়া কলম্বিয়া জেলা সহ প্রতিটি রাজ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। আপনি যদি এই রাজ্যগুলির মধ্যে একটিতে থাকেন তবে আপনি VPN ব্যবহার করলেও আপনি সাইন আপ করতে পারবেন না। এর কারণ হল আপনাকে আপনার আসল ঠিকানা এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে আপনার পরিচয় যাচাই করতে হবে।

এটি সমর্থন করে না এমন একটি দেশে রবিনহুড ব্যবহার করার ক্ষেত্রেও একই কথা। আপনি যদি ভ্রমণ করেন, সমর্থিত নয় এমন একটি দেশে লগইন করার চেষ্টা করলে আপনার অ্যাকাউন্ট সীমাবদ্ধ হতে পারে, তাই এটি মনে রাখতে ভুলবেন না। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থাকেন, তবে আপনি মার্কিন নাগরিক হলেও আপনার বর্তমান বসবাসের দেশের সাথে চেক করতে ভুলবেন না।

অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে আপনি আপনার অ্যাকাউন্ট সেট আপ করা শুরু করতে পারেন। অ্যাকাউন্ট সেটআপ দ্রুত এবং সহজ এবং এতে শুধু আপনার পরিচয় যাচাই করা এবং জমা ও উত্তোলনের জন্য আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট যোগ করা অন্তর্ভুক্ত।

ধাপ 2। বিকল্প ট্রেডিং কীভাবে কাজ করে তা জানুন

রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন

যারা রবিনহুডে নতুন তাদের জন্য, আপনি লক্ষ্য করতে পারেন যে ডিফল্টরূপে আপনি বিকল্পগুলি ট্রেড করতে সক্ষম নন। এটি একটি ভাল কারণে, কারণ ট্রেডিং বিকল্পগুলি ঝুঁকিপূর্ণ এবং রবিনহুড অভিজ্ঞ বিনিয়োগকারীদের জন্য এই বিকল্পটি সংরক্ষণ করে। যাইহোক, রবিনহুড হল কমিশন-মুক্ত বিকল্পগুলি ট্রেড করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি এবং আপনি এটিকে বিভক্ত না করেই আপনার বাকি পোর্টফোলিওর উপর নজর রাখতে পারেন৷

রবিনহুড আপনার প্রথম ট্রেড করার আগে স্ট্যান্ডার্ডাইজড অপশন ইবুকের বৈশিষ্ট্য এবং ঝুঁকি পড়ার পরামর্শ দেয়। এই পিডিএফটি বিকল্পগুলির মৌলিক বিষয়গুলি এবং কীভাবে আপনার বিনিয়োগের উদ্দেশ্যগুলি বিবেচনা করতে হয় তা নিয়ে যায়৷ যদিও আপনার অ্যাকাউন্ট সক্রিয় করার আগে এই PDF এর মাধ্যমে পড়া ক্লান্তিকর মনে হতে পারে, রবিনহুড এটির সুপারিশ করার একটি কারণ রয়েছে এবং কিছু যাচাইকরণ প্রশ্নগুলির জন্য মৌলিক বিকল্প ট্রেডিং জ্ঞান প্রয়োজন। আপনি যদি একজন শিক্ষানবিস হন, তাহলে এটি আপনাকে ধরতে সাহায্য করবে।

ধাপ 3. বিকল্প ট্রেডিংয়ের জন্য অনুমোদন পান

রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন রবিনহুডে বিকল্পগুলি কীভাবে ট্রেড করবেন

রবিনহুডে অপশন ট্রেডিংয়ের জন্য অনুমোদন পেতে, আপনাকে আপনার রবিনহুড সেটিংসে এটি সক্ষম করতে হবে। অ্যাপে, সেটিংস> বিনিয়োগ-এ যান , এবং বিকল্প-এ স্ক্রোল করুন . সেখানে, আপনি অপশন ট্রেডিং সক্ষম করুন একটি টগল দেখতে পাবেন .

বিকল্পগুলি সক্ষম করার জন্য, রবিনহুড আপনাকে কয়েকটি যাচাইকরণ প্রশ্ন জিজ্ঞাসা করবে৷ এটি রবিনহুডকে জানাবে যে আপনি দায়িত্বশীল বিকল্প ব্যবসা করতে সক্ষম। এই প্রশ্নগুলিতে বিকল্প স্প্রেড প্রবেশ করার প্রাথমিক জ্ঞান অন্তর্ভুক্ত। রবিনহুডকে আপনার চাকরির বৈধতা যাচাই করতে হবে এবং আপনি আর্থিক শিল্পে কাজ করেন কিনা তা পরীক্ষা করতে হবে।

একবার আপনি এই তথ্যটি প্রবেশ করান, রবিনহুড এটি পর্যালোচনা করবে এবং আপনার সাথে যোগাযোগ করবে যদি আপনি ট্রেড বিকল্পের জন্য অনুমোদিত হন। একবার অনুমোদিত হলে, আপনার অ্যাকাউন্ট নগদ অ্যাকাউন্টের পরিবর্তে একটি তাত্ক্ষণিক অ্যাকাউন্টে আপগ্রেড করা হবে। এর মানে হল যে আপনি আপনার ব্যাঙ্ক থেকে তাত্ক্ষণিক আমানত করতে পারেন৷

রবিনহুড দিয়ে ব্যবসা শুরু করুন

অপশন ট্রেডিং এর জন্য অনুমোদিত হয়ে গেলে, আপনি ট্রেডিং বিকল্প শুরু করতে প্রস্তুত হবেন! রবিনহুড স্টক, ইটিএফ এবং বিকল্প কমিশন-মুক্ত বাণিজ্য করা সহজ করে তোলে। ট্রেড অপশনে অনুমোদন পাওয়ার মাধ্যমে আপনি আপনার রবিনহুড অ্যাকাউন্টের সর্বোচ্চ সুবিধা গ্রহণের পথে থাকবেন।


  1. উইন্ডোজ 10 এ ফোল্ডার বিকল্পগুলি কীভাবে খুলবেন

  2. উইন্ডোজ 11-এ কীভাবে ইন্ডেক্সিং বিকল্পগুলি কনফিগার করবেন

  3. কিভাবে TF2 লঞ্চ বিকল্প রেজোলিউশন সেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 অনুসন্ধান বিকল্পগুলি কাস্টমাইজ করবেন