কম্পিউটার

অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন

কি জানতে হবে

  • Play Store এ আলতো চাপুন প্রোফাইল আইকন অর্থপ্রদান এবং সদস্যতা সদস্যতা সদস্যতা বাতিল করুন৷ .
  • Google Play Store এ আলতো চাপ দিয়ে আপনার সদস্যতাগুলি দেখুন৷ প্রোফাইল অর্থপ্রদান এবং সদস্যতা সদস্যতা .
  • সাবস্ক্রিপশন হল একটি মাসিক ফি এর জন্য অতিরিক্ত বৈশিষ্ট্য অর্জনের একটি কার্যকর উপায় যেখানে আপনি অতিরিক্ত খরচ করবেন না।

এই নিবন্ধটি আপনাকে শেখায় যে কীভাবে Android এ একটি অ্যাপ থেকে সদস্যতা ত্যাগ করতে হয় এবং কীভাবে স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ বন্ধ করতে হয়।

আমি কিভাবে একটি অ্যাপ থেকে আনসাবস্ক্রাইব করব?

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে একটি অ্যাপে সাবস্ক্রাইব করে থাকেন, তাহলে আপনি যদি আপনার মন পরিবর্তন করে থাকেন বা শুধুমাত্র কিছু সময়ের জন্য সদস্যতা থামাতে চান তবে কীভাবে সদস্যতা ত্যাগ করবেন তাও জেনে রাখা দরকারী। আপনার অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে কীভাবে তা করবেন তা এখানে।

  1. আপনার Android ফোনে, Google Play Store এ আলতো চাপুন .

  2. আপনার Google অ্যাকাউন্ট প্রোফাইল ছবিতে আলতো চাপুন৷

  3. অর্থপ্রদান এবং সদস্যতা আলতো চাপুন .

    অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন
  4. সদস্যতা আলতো চাপুন .

  5. আপনি যে সক্রিয় সদস্যতা বাতিল করতে চান তাতে আলতো চাপুন৷

  6. সাবস্ক্রিপশন বাতিল করুন আলতো চাপুন .

    অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন
  7. সাবস্ক্রাইব করার জন্য একটি কারণ ট্যাপ করুন৷

    আপনি উত্তর দিতে অস্বীকার চয়ন করতে পারেন৷ ব্যাখ্যা না করা।

  8. চালিয়ে যান আলতো চাপুন৷ .

  9. সাবস্ক্রিপশন বাতিল করুন আলতো চাপুন অ্যাপ থেকে সদস্যতা ত্যাগ করতে।

    অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন

    আপনার সাবস্ক্রিপশন চালানোর জন্য যদি এখনও দিন বা সপ্তাহ বাকি থাকে, তাহলে সময় শেষ না হওয়া পর্যন্ত আপনি সদস্যতা থেকে উপকৃত হতে পারেন। বাতিল করা অবিলম্বে সদস্যতা মুছে ফেলা হয় না. এটি কেবল এটিকে পুনর্নবীকরণ করা থেকে বিরত রাখে৷

আমি কীভাবে অ্যান্ড্রয়েডে সাবস্ক্রিপশন পরিচালনা করব?

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ সাবস্ক্রিপশনের উপর নজর রাখতে চান তবে আপনার সেট আপ করা সাবস্ক্রিপশনগুলি দেখাও সম্ভব। এখানে কোথায় দেখতে হবে।

  1. আপনার Android ফোনে, Google Play Store এ আলতো চাপুন .

  2. আপনার Google অ্যাকাউন্ট প্রোফাইল ছবিতে আলতো চাপুন৷

  3. অর্থপ্রদান এবং সদস্যতা আলতো চাপুন

    অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন
  4. সদস্যতা আলতো চাপুন .

    অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন
  5. এখানে আপনার সক্রিয় এবং বিলোপ সাবস্ক্রিপশন দেখুন।

আমি কিভাবে Google Apps থেকে আনসাবস্ক্রাইব করব?

Google অ্যাপগুলি Google দ্বারা তৈরি অ্যাপগুলিকে উল্লেখ করে এবং এতে Gmail, Google Docs, Google Sheets, Google Slides, Google Calendar, Google Drive, Google Meet এবং কিছু অন্যান্য Google পণ্য অন্তর্ভুক্ত থাকে। এগুলোর কোনোটিরই ব্যবহার করার জন্য সাবস্ক্রিপশনের প্রয়োজন নেই তাই তাদের থেকেও সদস্যতা ত্যাগ করার প্রয়োজন হবে না।

যদি আপনার সাবস্ক্রিপশন তালিকায় একই নামের একটি অ্যাপ থাকে, তাহলে চেক করুন এটি আসল নিবন্ধ এবং Google থেকে আনুষ্ঠানিকভাবে কিছু হওয়ার ভান করে এমন কোনো দূষিত অ্যাপ নয়।

কেন আমি একটি অ্যাপে সদস্যতা বা আনসাবস্ক্রাইব করব?

যদিও অনেক Android অ্যাপ বিনামূল্যে ব্যবহার করা যায়, কিছু কিছু সাবস্ক্রিপশন পরিষেবা অফার করে। আপনি পর্যাপ্ত অ্যাপটি ব্যবহার করার শর্তে তাদের সাথে সাইন আপ করার জন্য কয়েকটি ভিন্ন কারণ রয়েছে। এখানে কেন একটি কটাক্ষপাত.

  • অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি৷ . একটি অ্যাপে সাবস্ক্রাইব করা আপনাকে অতিরিক্ত বৈশিষ্ট্য যেমন নতুন গেম মোড বা আপনার ডেটা সংরক্ষণের উপায় দিতে পারে। এই বৈশিষ্ট্যগুলি আপনাকে উপকৃত করবে কিনা তা পরীক্ষা করে দেখা উচিত।
  • কোন কিছুর জন্য সাইন আপ করার একটি ভিন্ন উপায় . আপনি যদি নিয়মিত স্ট্রিমিং বিষয়বস্তু দেখেন, আপনি অন্য পদ্ধতির পরিবর্তে এটির মাধ্যমে অর্থপ্রদান করতে Google Play Store এর মাধ্যমে সাইন আপ করতে পারেন। এটি এইভাবে আরও সুবিধাজনক হতে পারে।
  • দায়বদ্ধতা . ফিটনেস অ্যাপ্লিকেশানগুলি প্রায়ই সাবস্ক্রিপশন পরিষেবাগুলি অফার করে যাতে আপনি আপনার ওয়ার্কআউটের উপর মালিকানা দাবি করেন এবং প্রতি মাসে আপনার অর্থ ব্যয় হলে অংশ নিতে আরও বাধ্য বোধ করেন৷
FAQ
  • আমি কিভাবে একটি iPhone এ একটি অ্যাপ থেকে সদস্যতা ত্যাগ করব?

    একটি iPhone-এ একটি সদস্যতা বাতিল করতে, সেটিংস অ্যাপটি খুলুন এবং আপনার Apple ID আলতো চাপুন, তারপরে সাবস্ক্রিপশন এ আলতো চাপুন সাবস্ক্রিপশন সেটিংস খুলতে। আপনি যে সদস্যতা বাতিল করতে চান সেটিতে আলতো চাপুন, তারপরে সাবস্ক্রিপশন বাতিল করুন এ আলতো চাপুন . বিকল্পভাবে, অ্যাপ স্টোর অ্যাপ খুলুন এবং আপনার প্রোফাইল চিত্র আলতো চাপুন> সাবস্ক্রিপশন .

  • আমি কিভাবে iTunes এ একটি অ্যাপ থেকে সদস্যতা ত্যাগ করব?

    আপনি যদি MacOS Mojave (10.14) বা তার আগে চলমান একটি Mac ব্যবহার করেন বা iTunes 12 সহ একটি PC ব্যবহার করেন, তাহলে আপনি iTunes এর মাধ্যমে একটি সদস্যতা বাতিল করতে পারেন। iTunes খুলুন এবং অ্যাকাউন্ট নির্বাচন করুন> আমার অ্যাকাউন্ট দেখুন এবং আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন। সেটিংস-এ যান৷> সাবস্ক্রিপশন এবং পরিচালনা করুন এ ক্লিক করুন . আপনি যে সদস্যতা বাতিল করতে চান সেটি খুঁজুন এবং সম্পাদনা করুন নির্বাচন করুন> সাবস্ক্রিপশন বাতিল করুন . (MacOS Catalina সহ ম্যাক ব্যবহারকারীরা এবং পরবর্তীতে মিউজিক অ্যাপের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট এবং সদস্যতা অ্যাক্সেস করবেন।)


  1. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্যাশে সরাতে হয়?

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যাশে সাফ করবেন

  4. অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ক্র্যাশ হওয়া থেকে কীভাবে প্রতিরোধ করবেন