কম্পিউটার

উবুন্টু ফোনে স্যুইচ করার 5টি কারণ

আপনার কাছে অ্যান্ড্রয়েড ফোন আছে, এবং আপনার আইফোন আছে। বেশিরভাগ মানুষের জন্য একটি স্মার্টফোন কেনা একটি পোলারাইজড, A/B পছন্দ। এবং কারো কারো জন্য, একটি নতুন ফোন বেছে নেওয়ার অভিজ্ঞতা হয়ে উঠছে... বিবর্ণ।

আপনি হয়তো ভাবতে পারেন যে অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইলের বাজার তৈরি করেছে, কিন্তু আমি যদি আপনাকে বলি যে আপনার বিকল্প হিসাবে উইন্ডোজ 10 মোবাইল বা ব্ল্যাকবেরি দেখার দরকার নেই? অন্যান্য বিভিন্ন উপলব্ধ, কিন্তু সম্ভবত তাদের মধ্যে সবচেয়ে চিত্তাকর্ষক হল উবুন্টু ফোন, যেটি উবুন্টু টাচ প্ল্যাটফর্ম ব্যবহার করে এবং মেইজু প্রো 5 এর মতো ডিভাইসে পাওয়া যেতে পারে।

উবুন্টু ফোনে স্যুইচ করার 5টি কারণ

অবশ্যই, এটি উবুন্টু, যার মানে এটি লিনাক্সের উপর ভিত্তি করে -- কিন্তু তারপর, অ্যান্ড্রয়েডও তাই। এবং না, ফোনের সাথে ডেটা সিঙ্ক করার জন্য আপনার উবুন্টু পিসির প্রয়োজন নেই৷ কিন্তু এটাই একমাত্র কারণ নয় যে আপনার উবুন্টু ফোনে স্যুইচ করার কথা বিবেচনা করা উচিত…

1. ম্যালওয়্যার থেকে মোবাইল নিরাপত্তা

উইন্ডোজের সাথে তুলনা করলে লিনাক্স বিখ্যাতভাবে সুরক্ষিত, এবং মৌলিক উবুন্টু অপারেটিং সিস্টেমের উপর উবুন্টু টাচ তৈরি করে, এই নিরাপত্তা মোবাইল স্পেসে অনুবাদ করা হয়।

অতিরিক্তভাবে, অ্যাপের অভাব (অগত্যা একটি খারাপ জিনিস নয় -- নীচে দেখুন) এর অর্থ হল যে কোনও ম্যালওয়্যার বিকাশকারীদের জন্য একটি সীমাবদ্ধ আক্রমণ ভেক্টর রয়েছে যা অ্যাপ স্টোরের মাধ্যমে আপনার ডেটা ক্যাপচার করার আশা করে, এবং যতক্ষণ আপনি আপনার ফোনটি বন্ধ রাখবেন (বিশেষভাবে একটি অভ্যন্তরীণ পকেটে) বাইরে থাকাকালীন এবং প্রায়, এটি কোনও গোপনীয়তা ফাঁস করার সম্ভাবনা কম।

(তবে, একটি নতুন প্ল্যাটফর্ম হিসাবে, সচেতন থাকুন যে উবুন্টু ফোন এখনও কোনও এনক্রিপশন অফার করে না। মনে হচ্ছে ভবিষ্যতে এটি যোগ করা হবে।)

2. স্কোপগুলি অনুসন্ধানের সুবিধা নিয়ে আসে

যখন উইন্ডোজ ফোন চালু হয়েছিল, তখন মাইক্রোসফ্ট প্ল্যাটফর্মে তাদের বৈশিষ্ট্যগুলিকে অন্তর্ভুক্ত করে নির্দিষ্ট অ্যাপের অভাবকে অস্বীকার করার চেষ্টা করেছিল। এটি একটি কৌশল যা ক্যানোনিকাল উবুন্টু ফোনের জন্য অনুলিপি করেছে, একটি Google Now-স্টাইল ইন্টারফেসের সাথে সামাজিক নেটওয়ার্কিং, ইমেল এবং ফটোগ্রাফিক পরিষেবাগুলিকে একত্রিত করে৷

উবুন্টু ফোনে স্যুইচ করার 5টি কারণ

ফলাফল হল স্কোপস, পৃষ্ঠাগুলির একটি সংগ্রহ যা আপনি যে নেটওয়ার্ক এবং পরিষেবাগুলির সাথে জড়িত সেগুলি থেকে আপনার প্রয়োজনীয় তথ্যগুলিকে টেনে আনে৷ ফেসবুক বা টুইটার অ্যাপ আর লঞ্চ করা হবে না -- সাম্প্রতিক আপডেটগুলি আপনার উবুন্টু ফোনে টেনে নেওয়া হবে।

মূলত, এই ফোনটি আপনার সম্পর্কে।

এটি নির্দিষ্ট অ্যাপের অভাব (এবং তাদের ব্যাটারি-ড্রেনিং অভ্যাস) থেকে মুক্তি পাওয়ার একটি কার্যকর উপায়। এবং মনে করবেন না যে উবুন্টু ফোনের জন্য কোনও অ্যাপ নেই। আপনি উবুন্টু স্টোর স্ক্রিনে ইনস্টল করার জন্য তাদের উপলব্ধ পাবেন।

3. আপনার পকেটে একটি অফিস

কনভারজেন্স মোড হল একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য যার অর্থ হল আপনি একটি কীবোর্ড, মাউস এবং মনিটরের সংযোগ দিয়ে আপনার উবুন্টু ফোনটিকে একটি উবুন্টু পিসিতে পরিণত করতে পারেন৷

এটি আক্ষরিক অর্থে আপনার পকেটে একটি অফিস!

এটি বিবেচনা করুন:আপনি জেগে উঠুন, আপনার ফোনটি নিন এবং অফিসে যান, যেখানে আপনি এটি একটি মনিটরে প্লাগ করেন, যা উবুন্টু ডেস্কটপ প্রদর্শন করে। আপনি স্বাভাবিক হিসাবে কাজ করেন, এবং যখন বাড়ি যাওয়ার সময় হয়, আপনি আপনার ফোন সংযোগ বিচ্ছিন্ন করেন, বাড়িতে যান… সেখানে আপনার মনিটরের সাথে এটি সংযুক্ত করুন, সম্ভবত কিছু গেম খেলুন, বা ফটো এডিট করুন, কিছু সামাজিক নেটওয়ার্কিং করুন, ইত্যাদি।

4. পারফরম্যান্স চিত্তাকর্ষক

আপনি Android বা iOS ব্যবহার করছেন না কেন, সময়ে সময়ে, জিনিসগুলি ঝুলে আছে বলে মনে হচ্ছে। এখন পর্যন্ত আমার অভিজ্ঞতায়, এটি শুধুমাত্র উবুন্টু ফোনের সাথে ঘটেছে, গরমের দিনে নিবিড় ব্যবহারের সময়।

ব্যবহারকারীর ইন্টারফেস চটকদার এবং হার্ডওয়্যার নির্ভরযোগ্য। যদিও আমি এটিকে শুধুমাত্র Meizu Pro 5-এ বেস করতে পারি, বুটিং দ্রুত, ক্যামেরায় স্যুইচ করা প্রায় তাত্ক্ষণিক, এবং ইন্টারনেট অ্যাক্সেস দ্রুত এবং জটিল।

সবচেয়ে গুরুত্বপূর্ণ, এগুলি টপ-এন্ড ডিভাইস, যার বেশিরভাগই অ্যান্ড্রয়েড ডিভাইস হিসাবেও পাওয়া যায়। যেমন, আপনি জানেন যে আপনি যখন একটি উবুন্টু ফোন কিনবেন, তখন আপনি একটি শালীন হ্যান্ডসেট পাবেন যা স্থায়ী হবে৷

5. বেশিরভাগ ডিভাইসও Android চালায়

ওহ, ধরে রাখুন:আমি জানি আপনি কি বলতে যাচ্ছেন। "অ্যান্ড্রয়েডের পক্ষে ওএস ডাম্প করা একটি বিক্রয় বিন্দু নয়!"

ঠিক আছে, আসলে, কীওয়ার্ডটি "এছাড়াও"। যেমন আপনি উইন্ডোজ এবং লিনাক্স চালানোর জন্য একটি পিসি ডুয়াল বুট করতে পারেন, তেমনি আপনি এই ডিভাইসগুলির অনেকগুলিতে উবুন্টুর পাশাপাশি অ্যান্ড্রয়েড ইনস্টল করতে পারেন। উইন্ডোজ এবং লিনাক্স ডুয়েল বুট করার একটি কারণ হল একটি নতুন কম্পিউটিং দৃষ্টান্তে নিজেকে সহজ করা। এখানেও একই কথা।

উবুন্টু ফোনে স্যুইচ করার 5টি কারণ

তবে এর আরেকটি দিক আছে। উবুন্টু ফোনে অন্য কোনো অপারেটিং সিস্টেম ইনস্টল করতে সক্ষম হওয়া এটিকে মোবাইল ডেভেলপার এবং হ্যাকারদের জন্য একটি বিশেষ উপযোগী ডিভাইস করে তোলে (অবশ্যই হোয়াইট হ্যাট ধরনের!), যা সম্ভাব্যভাবে ডিভাইসের জীবনকাল এবং প্রাসঙ্গিকতা বাড়াতে পারে।

মূল বিষয় হল HTC HD2, 2009 সালে প্রকাশিত, এবং এখনও Android-এর সাম্প্রতিকতম সংস্করণগুলির কাস্টম রম পাচ্ছে (ওহ, এটি Linuxও চালায়)৷ আপনি যদি একাধিক অপারেটিং সিস্টেম সমর্থন করে এমন একটি ফোন কিনতে পারেন, তবে বেশ কয়েক বছর ধরে আপনাকে অন্য ডিভাইস কেনার প্রয়োজন হবে না এমন একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে৷

The Ultimate Mobile Productivity Solution!

এটা কি আশ্চর্যজনক নয় যে এই দিনে এবং দুটি সর্বব্যাপী মোবাইল প্ল্যাটফর্মের আধিপত্যের যুগে, যে আমরা এখনও একটি নতুন প্ল্যাটফর্মের মুক্তি উপভোগ করতে পারি, এটি কী অফার করে তা দেখতে পারি এবং একটি জ্ঞাত সিদ্ধান্ত নিতে পারি? যদিও উবুন্টু ফোন অ্যাপের ক্ষেত্রে ছোট, এটি বৈশিষ্ট্যের ক্ষেত্রে দীর্ঘ, যার মধ্যে অনেকগুলি বেশ কিছু "অত্যাবশ্যক" অ্যাপের প্রয়োজনীয়তা অস্বীকার করে।

একটি পোর্টেবল অফিস হিসাবে এটির শক্তি নিক্ষেপ করুন, এবং আপনি তাদের সব শেষ করার জন্য মোবাইল উত্পাদনশীলতা সমাধান পেয়েছেন! আপনি যদি স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য এই নতুন মোবাইল প্ল্যাটফর্ম সম্পর্কে আরও জানতে চান, তাহলে আমাদের উবুন্টু ফোনের পর্যালোচনা দেখুন..

আপনি কি উবুন্টু ফোন চেষ্টা করেছেন? আপনি কি সুযোগ দিতে চান? অথবা আপনি কি Android, iPhone… এমনকি Windows Mobile 10 বা BlackBerry-এর সাথে লেগে আছেন? মন্তব্যে আমাদের বলুন!


  1. আপনার Android ফোন রুট করার 15টি কারণ

  2. অ্যান্ড্রয়েড পি

  3. Aquaris E4.5 Ubuntu ফোন - Android এর সাথে

  4. BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা