কম্পিউটার

5টি সেরা লিনাক্স গেম

আপনি যদি সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ কম্পিউটার গেম খেলতে চান তবে আপনার একমাত্র আসল বিকল্পটি হ'ল মাইক্রোসফ্ট উইন্ডোজ। এমনকি ম্যাকওএস, যা জনপ্রিয়তা অর্জন করছে, প্রতি বছর শুধুমাত্র কয়েকটি পছন্দের শিরোনাম পায়।

লিনাক্স ব্যবহারকারীদের জন্য, পছন্দগুলি বছরের পর বছর ধরে আরও বিরল হয়েছে, তবে এর অর্থ এই নয় যে খেলার জন্য প্রচুর গেম নেই। আসুন আজকে আপনি যে সেরা লিনাক্স গেমগুলি খেলতে পারেন তা হাইলাইট করি৷

    5টি সেরা লিনাক্স গেম

    নন-নেটিভ লিনাক্স গেমস এবং লিনাক্স এক্সক্লুসিভের উপর একটি নোট

    লিনাক্স গেমিং এর উপর আমাদের নিবন্ধে, আমরা লিনাক্সে উইন্ডোজের জন্য তৈরি করা গেমগুলি খেলা কতটা সহজ তা তুলে ধরেছি। বিশেষ করে, স্টিমের একটি অবিশ্বাস্যভাবে শক্তিশালী রূপান্তর ব্যবস্থা রয়েছে যা "স্টিমপ্লে" নামে পরিচিত, যেখানে উইন্ডোজ গেমগুলি বিশেষ সফ্টওয়্যারে মোড়ানো হয় যা লিনাক্সে একটি শিরোনাম কাজ করে।

    এই নিবন্ধে আমরা স্টিমপ্লে-এর মতো সিস্টেম ব্যবহার করে লিনাক্সে কাজ করে এমন উইন্ডোজ গেমগুলি অন্তর্ভুক্ত করতে যাচ্ছি না। যদি আমরা তা করি, তালিকাটি দেখতে অনেকটা উইন্ডোজ গেমের তালিকার মতো হবে। পরিবর্তে, আমরা শুধুমাত্র সেরা লিনাক্স গেমগুলি অন্তর্ভুক্ত করব যেগুলির একটি নেটিভ লিনাক্স পোর্ট রয়েছে৷

    এছাড়াও, লিনাক্সের জন্য একচেটিয়া কোনো গেম দেখার আশা করবেন না। যদিও মুষ্টিমেয় একচেটিয়া লিনাক্স গেম রয়েছে, সেগুলি সাধারণত ইন্ডি ভাড়া যা সত্যিই প্ল্যাটফর্মে খেলা যায় এমন সেরা গেমগুলিকে পরিমাপ করে না। আপনার যদি কোনো একচেটিয়া লিনাক্স গেমের পরামর্শ থাকে, আমরা আপনাকে নীচের মন্তব্যে সেগুলি ভাগ করার জন্য আমন্ত্রণ জানাই৷

    এই গ্রাউন্ড নিয়মের বাইরে, আসুন আপনি খেলতে পারেন এমন দুর্দান্ত নেটিভ লিনাক্স গেমগুলিতে এগিয়ে যাই!

    মেট্রো রেডাক্স বান্ডেল

    5টি সেরা লিনাক্স গেম

    মেট্রো সিরিজের গেমগুলি জনপ্রিয় উপন্যাসগুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা একটি পোস্ট-অ্যাপোক্যালিপটিক রাশিয়ার গল্প বলে যেখানে বেঁচে থাকা লোকেরা পাতাল রেলের টানেলে আশ্রয় নিয়েছে। খেলার জন্য কঠিন, ভীতিকর এবং খুব মজাদার, মেট্রো গেমগুলি তাদের নিজস্ব মাস্টারপিস।

    এই Redux বান্ডেলটিতে মেট্রো 2033 এবং মেট্রো লাস্ট লাইট উভয়ই রয়েছে। সিরিজের সর্বশেষ গেম, Exodus, দুঃখজনকভাবে লেখার সময় একটি নেটিভ লিনাক্স পোর্ট নেই।

    এগুলি হল গেমগুলির "Redux" সংস্করণ এবং যেমন, এগুলিকে উন্নত গ্রাফিক্স এবং বৈশিষ্ট্যগুলির সাথে পুনরায় মাষ্টার করা হয়েছে৷ এগুলি একটি কম হার্ডকোর অসুবিধা মোডের সাথেও আসে, তবে আপনি এটিকে উপেক্ষা করতে পারেন এবং গেমগুলিও খেলতে পারেন যেমনটি মূলত উদ্দেশ্য ছিল৷

    আপনি যদি আরও বাস্তবসম্মত, ভয়ঙ্কর হরর সারভাইভাল শুটার পছন্দ করেন, তবে মেট্রো গেমগুলির সাথে টো-টো-টো দাঁড়াতে পারে এমন অনেকেই নেই। এই শিরোনামগুলির নেটিভ লিনাক্স পোর্ট থাকা খুবই চমৎকার।

    সভ্যতা 6

    5টি সেরা লিনাক্স গেম

    সিড মেয়ারের অবিশ্বাস্যভাবে জনপ্রিয় টার্ন-ভিত্তিক কৌশল গেমগুলির সর্বশেষতম লিনাক্স সংস্করণ রয়েছে। আরও ভাল, এটি বিশেষত উচ্চ সিস্টেমের প্রয়োজনীয়তা ছাড়াই একটি গেম। অনেক ল্যাপটপ সিস্টেম এটি ঠিকঠাক চালাতে চলেছে৷

    পিক্সারের মতো সুন্দর কাটসিন এবং অ্যানিমেশন, সুন্দর বিশদ টাইলস এবং গ্রাফিক্স এবং বায়ুমণ্ডল সহ এটি এখন পর্যন্ত সবচেয়ে মসৃণ সিভি গেম।

    গেমটির মূল বিষয় হল আপনার সভ্যতাকে তার শীর্ষে বিকশিত করা, যা বিভিন্ন অর্জনের আকারে আসে। যুদ্ধ, কূটনীতি বা প্রযুক্তিগত আধিপত্যের মাধ্যমে হোক না কেন আপনার জনগণের ভবিষ্যত আপনার হাতে।

    Civ এখনও আগের মতই আসক্ত এবং সততার সাথে, আপনার কি আপনার লিনাক্স সিস্টেমে অন্য গেমের প্রয়োজন আছে? আপনি অন্য কিছু খেলার সময় কোথায় পাবেন?

    Hitman GOTY

    5টি সেরা লিনাক্স গেম

    এটিকে প্রথম হিটম্যান গেমের সাথে বিভ্রান্ত করা উচিত নয়, পরিবর্তে এই হিটম্যান গেমটি সিরিজের একটি রিবুট উপস্থাপন করে। এটি ভাড়ার জন্য ঘাতকদের জন্য অতুলনীয় স্যান্ডবক্স-শৈলীর গেমপ্লে এনেছে যা এই গেমগুলিকে প্রথম স্থানে বিখ্যাত করেছে৷

    এই গেমটি মূলত একটি নতুন, ঘন, স্বয়ংসম্পূর্ণ মিশন সহ একটি এপিসোডিক বিন্যাসে মুক্তি পেয়েছিল। এই গেম অফ দ্য ইয়ার সংস্করণে গেমের জন্য তৈরি সমস্ত সামগ্রী অন্তর্ভুক্ত রয়েছে, তাই আপনাকে হিটম্যানের অফার করা সমস্ত কিছু উপভোগ করার জন্য অপেক্ষা করতে হবে না৷

    হিটম্যানের অপরিমেয় রিপ্লেবিলিটি, সুন্দর গ্রাফিক্স এবং একটি আকর্ষণীয় গল্প রয়েছে। এজেন্ট 47 হিসাবে, আপনাকে আপনার লক্ষ্য অর্জনের সর্বোত্তম উপায়ে কাজ করতে হবে, মিশনের পরামিতিগুলিতে লেগে থাকুন এবং এটিকে এক টুকরোতে তৈরি করতে হবে। সেরা খেলোয়াড়েরা এই সব করবে না জেনেই তারা সেখানে ছিল।

    এজেন্ট 47 তার লক্ষ্য অর্জনের জন্য বিভিন্ন ধরনের অস্ত্র, গ্যাজেট, ছদ্মবেশ এবং পরিবেশ ব্যবহার করতে পারে। যারা স্টিলথ পাজল গেমপ্লে পছন্দ করেন তাদের জন্য হিটম্যান একটি আশ্চর্যজনক মজার এবং একটি অবশ্যই খেলার শিরোনাম।

    সীমান্ত 2 GOTY

    5টি সেরা লিনাক্স গেম

    প্রথম বর্ডারল্যান্ডস গেমটি "লুটার শ্যুটার" ঘরানার জন্য বার সেট করেছে যেটিতে এখন তার স্থিতিশীলতার মধ্যে ডেসটিনির মতো জুগারনাট রয়েছে৷ কিছু বন্ধু ধরুন, আপনার চরিত্রের শ্রেণী বাছাই করুন এবং দর্শনীয় সেল-শেডেড গ্রাফিক্সে চিত্রিত প্যান্ডোরার অদ্ভুত জগতে যাত্রা করুন। বর্ডারল্যান্ডস ডায়াবলোর অ্যাকশন-আরপিজি মেকানিক্স নিয়েছিল এবং এটিকে কঠিন প্রথম-ব্যক্তি বন্দুকবাজের সাথে একত্রিত করেছিল। চূড়ান্ত উপাদান হল সিরিজের সিগনেচার হিউমার এবং বঙ্কার্স সাই-ফাই গল্প।

    বর্ডারল্যান্ডস 2 প্রথম গেমটিকে দুর্দান্ত করে তোলে এবং এটির উন্নতি করে এমন সমস্ত কিছু নেয়। যদিও 2 নম্বর প্রকাশের পর থেকে দুটি বর্ডারল্যান্ড গেম হয়েছে, দ্বিতীয় শিরোনাম এখনও সিরিজের শীর্ষে রয়েছে, পিচ-নিখুঁত জোকস এবং অবিশ্বাস্যভাবে ভারসাম্যপূর্ণ গেমপ্লে সহ।

    এই সংস্করণটি বছরের পর বছর ধরে গেমের জন্য প্রকাশিত সমস্ত ডাউনলোডযোগ্য সামগ্রী সহ আসে। এখানে আপনার এবং আপনার বন্ধুদের জন্য একটি চমকপ্রদ খেলা রয়েছে। আপনি যদি একাকী নেকড়ে হয়ে থাকেন তবে হতাশ হবেন না। প্রথম গেমের বিপরীতে, বর্ডারল্যান্ডস 2 একটি খুব উপভোগ্য একক খেলা৷

    ময়লা সমাবেশ

    5টি সেরা লিনাক্স গেম

    ভিডিও গেম রেসিং জেনারে র‍্যালি গেমগুলি অবিশ্বাস্যভাবে আন্ডাররেটেড শিরোনাম। নিশ্চিতভাবে তাদের কাছে ট্র্যাক রেসিং গেমগুলির মতো একই পিজাজ নেই যেখানে আপনি অন্যান্য গাড়ির মুখোমুখি হন। বেশিরভাগ সমাবেশের ফর্ম্যাটে, আপনি নিজের বিরুদ্ধে দৌড়াচ্ছেন, তবে এটি কোনও কম পালস-পাউন্ডিং নয়! বিশেষ করে যখন আপনি একাধিক সারফেস জুড়ে দৌড়াচ্ছেন, অবিশ্বাস্যভাবে টেকনিক্যাল কোর্স করছেন এবং হর্স পাওয়ার সহ একটি উন্মাদ অল-হুইল-ড্রাইভ দানব চালাচ্ছেন।

    আপনি যে সমস্ত র‌্যালি গেম খেলতে পারেন, তার মধ্যে ডার্ট র‌্যালি এবং যে সিরিজটি এটির দিকে এগিয়ে যাচ্ছে তা সেরাগুলির মধ্যে একটি। এটি একটি Codemasters শিরোনাম. কলিন ম্যাক্রে র‌্যালি এবং অন্যান্য শীর্ষস্থানীয় রেসিং সিমের পিছনের লোকেরা। শুধু ডার্ট র‌্যালিই একেবারে চমকপ্রদ দেখায় না রেসিংয়ের অভিজ্ঞতাও দ্বিতীয় নয়৷

    গেমটিতে 40 টিরও বেশি বাস্তব বিশ্বের গাড়ি রয়েছে যা অবিশ্বাস্য নির্ভুলতার সাথে মডেল করা হয়েছে। ছয়টি সমাবেশে ৭০টিরও বেশি পর্যায় রয়েছে। একবার আপনি সেগুলি আয়ত্ত করার পরে, আপনি ধাপগুলি মিশ্রিত এবং ম্যাচ করে আপনার নিজস্ব কাস্টম সমাবেশগুলি তৈরি করতে পারেন। আপনি যদি একজন টিঙ্কারার হন, গেমটি এমন সিস্টেমও অফার করে যেখানে আপনাকে আপনার গাড়ি মেরামত, সুর এবং সংশোধন করতে হবে। এটি একটি ময়লা প্রেমীর স্বপ্ন এবং এই বাস্তবসম্মত একটি খেলার সাথে, আপনি অনুভব করবেন যে আপনাকে সত্যিই আপনার দাঁত থেকে ময়লা এবং বাগ বাছাই করতে হবে৷

    লিনাক্স ক্যান গেম!

    যদিও লিনাক্স এখনও পিসি গেমিংয়ের জন্য অপারেটিং সিস্টেমের প্রথম পছন্দ নয়, এটি আর সবচেয়ে দূরবর্তী পছন্দ নয়। এই চমৎকার নেটিভ পোর্ট এবং অনেক উইন্ডোজ গেমের মধ্যে যেগুলো এখন কাজ করে স্টিম প্লে-এর মতো প্রোজেক্টের জন্য ধন্যবাদ, আপনার লিনাক্স কম্পিউটারে বিরক্তিকর পুরনো কাজে লেগে থাকার কোনো কারণ নেই।

    যত বেশি লোক লিনাক্স বাগ ধরবে, তত বেশি বিকাশকারীরা এটিকে সমর্থন করবে। তাহলে কেন তাদের কিছু ভালবাসা দেখাবেন না এবং কয়েকটি দুর্দান্ত লিনাক্স গেম কিনবেন? উপরের সমস্ত লিঙ্কগুলি নম্র স্টোরের জন্য, যার অর্থ আপনার ক্রয়ের একটি শতাংশ দাতব্য প্রতিষ্ঠানে যায়৷ সত্যিই কোন খারাপ দিক নেই।


    1. সেরা লিনাক্স টেক্সট এডিটরগুলির মধ্যে 6টি

    2. 2021 সালের সেরা লিনাক্স ডিস্ট্রোগুলির মধ্যে 9টি

    3. লিনাক্সের জন্য সেরা ল্যাটেক্স সম্পাদকদের মধ্যে 5টি

    4. রাস্পবেরি পাই এর জন্য সেরা লিনাক্স ডিস্ট্রোগুলির মধ্যে 5টি