কম্পিউটার

ভার্চুয়াল পিসি

ভার্চুয়াল পিসি হল এমন একটি প্রোগ্রাম যা Windows 95, Windows 98, Windows NT, সেইসাথে IBM OS/2, বা Macintosh পার্সোনাল কম্পিউটারে লিনাক্সকে অনুকরণ করে, ধরে নেয় যে এটি যথেষ্ট দ্রুত মাইক্রোপ্রসেসর দিয়ে সজ্জিত। ভার্চুয়াল পিসি ইনস্টল করার সাথে, একটি ম্যাক প্রদর্শনের একটি অংশে এমুলেটেড অপারেটিং সিস্টেমের জন্য ডেস্কটপ দেখাতে পারে বা এটি পুরো স্ক্রিনটি নিতে পারে। আপনি "নিয়মিত" (ইন্টেল মাইক্রোপ্রসেসর-ভিত্তিক) পিসিতে অন্যান্য অপারেটিং সিস্টেমের অধীনে যে কোনও প্রোগ্রাম চালাতে পারেন। ভার্চুয়াল পিসি ইন্টেল x86 নির্দেশাবলীকে পাওয়ারপিসি নির্দেশাবলীতে রূপান্তর করে কাজ করে।

ভার্চুয়াল পিসি ইনস্টল এবং ব্যবহার করতে, ম্যাকের পাওয়ারপিসি 604e মাইক্রোপ্রসেসর বা 603e সংস্করণ থাকতে হবে যা সর্বনিম্ন 180 মেগাহার্টজ এ চলে। একটি অতিরিক্ত 150 থেকে 300 মেগাবাইট হার্ড ডিস্ক স্টোরেজ প্রয়োজন এবং আপনার 32 মেগাবাইটের সাথে কমপক্ষে 24 মেগাবাইট র্যান্ডম অ্যাক্সেস মেমরি (RAM) থাকা উচিত। ভার্চুয়াল পিসির সংস্করণ উপলব্ধ যা উইন্ডোজ 3.1 এবং ডস অনুকরণ করবে; এগুলো ধীরগতির মাইক্রোপ্রসেসর এবং কম স্টোরেজ দিয়ে চলতে পারে।

ভার্চুয়াল পিসি ম্যাক ব্যবহারকারীদের জন্য সহায়ক হতে পারে যাদের মাঝে মাঝে একটি উইন্ডোজ প্রোগ্রাম চালাতে হয় বা এমন পরিবারে যেখানে কিছু সদস্য ম্যাক অ্যাপ্লিকেশন চালাতে চান এবং অন্য সদস্যরা উইন্ডোজ অ্যাপ্লিকেশন চালাতে চান। ওয়াল স্ট্রিট জার্নালের একজন পর্যালোচকের মতে, অনুকরণটি সম্পূর্ণ বলে মনে হচ্ছে, শুধুমাত্র একটি বোতাম থাকা ম্যাক মাউস ব্যতীত, ডান-হাতের ক্লিকের প্রয়োজন হলে ব্যবহারকারীকে একটি অতিরিক্ত কী টিপতে হবে৷


  1. পাইথন ভার্চুয়াল পরিবেশ

  2. লিনাক্সে ভ্যাগ্রান্ট দিয়ে শুরু করা

  3. উবুন্টু ইন্সটল না করে কিভাবে ব্যবহার করবেন

  4. একটি ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট কি?