কম্পিউটার

ওপেন নেটওয়ার্ক অটোমেশন প্ল্যাটফর্ম

ওপেন নেটওয়ার্ক অটোমেশন প্ল্যাটফর্ম (ONAP) হল একটি নেটওয়ার্কিং প্রকল্প যা জটিল নেটওয়ার্ক পরিষেবাগুলির অর্কেস্ট্রেশন এবং অটোমেশনের জন্য একটি ডিজিটাল পরিবেশ প্রদান করে। ONAP ভার্চুয়াল নেটওয়ার্ক ফাংশন (VNFs), সফ্টওয়্যার সংজ্ঞায়িত নেটওয়ার্ক (SDN) এবং ক্লাউডে প্রোগ্রামিং সক্ষম করে এমন সিস্টেমগুলির জীবনচক্র পরিচালনা করতে সহায়তা করে এমন সংস্থানগুলিকে একত্রিত করে৷ এই ওপেন সোর্স উদ্যোগটি লিনাক্স ফাউন্ডেশন দ্বারা হোস্ট করা হয়েছে এবং এটি এনহ্যান্সড কন্ট্রোল, অর্কেস্ট্রেশন, ম্যানেজমেন্ট অ্যান্ড পলিসি (ইসিওএমপি) এবং ওপেন অর্কেস্ট্রেটর (ওপেন-ও) প্রকল্পের সমন্বয়।

ONAP প্রকল্পটি 2017 সালের ফেব্রুয়ারিতে চালু করা হয়েছিল এবং তখন থেকে 100 টিরও বেশি নেটওয়ার্ক এবং ক্লাউড অপারেটর এবং প্রযুক্তি প্রদানকারীকে একত্রিত করেছে৷


ONAP এর বৈশিষ্ট্যগুলি

বিভিন্ন ONAP বাহ্যিক API-এর মধ্যে, প্রোগ্রামাররা সামগ্রিক প্রকল্প স্থাপত্যের জীবনচক্রের মধ্যে পরিষেবা, নীতি কাঠামো, ক্লাউড অবকাঠামো এবং অভিযোজন স্তর, অ্যাপ্লিকেশন কন্ট্রোলার, নকশা সময় প্রক্রিয়া এবং বহিরাগত সিস্টেমগুলি সংগঠিত করতে পারে। ONAP একটি বৃহত্তর প্রকল্পের বিভিন্ন চলমান অংশের মধ্যে সময়সূচী গঠন ও বজায় রাখতে সাহায্য করে। ONAP রানটাইম এনভায়রনমেন্ট ডিজাইন এনভায়রনমেন্টের দ্বারা প্রদত্ত নিয়ম এবং নীতিগুলি সম্পাদন করে। ডিজাইন এবং রানটাইম উভয় পরিবেশই একটি ভূমিকা-ভিত্তিক অ্যাক্সেস কন্ট্রোল (RBAC) পোর্টালের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

ONAP অপারেশন ম্যানেজার (OOM) পোস্ট-ডিপ্লয়মেন্ট ম্যানেজমেন্টে সাহায্য করে এবং প্রকল্পের জীবনচক্র সাজানোর জন্য এবং সমস্ত ONAP উপাদান পর্যবেক্ষণের জন্য দায়ী। সক্রিয় এবং উপলব্ধ ইনভেন্টরি (A&AI) উপাদানটি কীভাবে সিস্টেমটি চলছে এবং কীভাবে বিভিন্ন সংস্থান পরস্পর সম্পর্কিত তা সম্পর্কে বাস্তব সময়ের অন্তর্দৃষ্টি প্রদান করে। OOM ONAP মাইক্রোসার্ভিসেস বাসের সাথে একীভূত যা পরিষেবা আবিষ্কার, সিস্টেম বিশ্লেষণ, অভ্যন্তরীণ এবং বহিরাগত API সমর্থন এবং সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট (SDKs) প্রদান করে।


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রকল্প থেকে একটি কাস্টম রম তৈরি করবেন

  2. ঠিক করুন:ম্যাকের গ্যারেজব্যান্ডে প্রকল্পগুলি খুলতে অক্ষম

  3. 5 সেরা ওপেন সোর্স মোবাইল টেস্ট অটোমেশন টুলস

  4. Microsoft ওপেন সোর্স পছন্দ করে:তাদের সর্বশেষ প্রকল্প অন্বেষণ করুন!