কম্পিউটার

4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুলে যাওয়া অনেক ফোরামে পোস্ট করা উত্তপ্ত সমস্যাগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। অনেক উইন্ডোজ 8 ব্যবহারকারী এই সমস্যায় প্রায় পাগল হয়ে গেছেন কারণ তাদের জরুরীভাবে তাদের কম্পিউটার ব্যবহার করতে হবে কিন্তু লগ ইন করতে পারে না। তাই আপনি যদি একই পরিস্থিতিতে পড়েন তাহলে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 লগইন পাসওয়ার্ড খুঁজে পেতে আপনাকে সাহায্য করার জন্য, এটি করা প্রয়োজন Windows 8 পাসওয়ার্ড রিসেট করার সহজ কিন্তু কার্যকর পদ্ধতির সাথে আপনাকে পরিচিত করি।

কিভাবে Windows 8 পাসওয়ার্ড খুঁজে বের করবেন সম্পর্কে কথা বলার আগে , আমি আপনাকে Windows 8 পাসওয়ার্ড সম্পর্কে কিছু জ্ঞানের সাথে পরিচিত করতে চাই:

সাধারণত, সমস্ত উইন্ডোজ ব্যবহারকারী অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট, স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট এবং গেস্ট অ্যাকাউন্ট সেট করতে পারেন। প্রতিটি অ্যাকাউন্ট যথাক্রমে অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড, ইউজার পাসওয়ার্ড এবং গেস্ট পাসওয়ার্ড নামে একটি পাসওয়ার্ড সেট করতে পারে। এই তিনটি পাসওয়ার্ডকে একত্রে টেক্সট পাসওয়ার্ড বলা হয়। টেক্সট পাসওয়ার্ড ব্যতীত, Windows 8 ব্যবহারকারীদের ছবির পাসওয়ার্ড এবং পিন তৈরি করতে দেয়।

এখন, আসুন Windows 8 টেক্সট পাসওয়ার্ড খুঁজুন নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

এক:অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

আপনি Windows 8 ব্যবহারকারীর পাসওয়ার্ড, ব্যবহারকারীর পাসওয়ার্ড, ছবির পাসওয়ার্ড বা পিন ভুলে যান না কেন, আপনি লক করা পিসিতে লগইন করতে এবং "কন্ট্রোল প্যানেলে" ভুলে যাওয়া পাসওয়ার্ড পরিবর্তন করতে প্রশাসক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন৷

দ্রষ্টব্য:কোনও আসল ব্যবহারকারী অ্যাকাউন্টের পাসওয়ার্ডের প্রয়োজন হবে না, তবে আপনি সেই অ্যাকাউন্টে থাকা কোনও ই-মেইল বার্তা বা এনক্রিপ্ট করা ফাইলগুলিতে স্থায়ীভাবে অ্যাক্সেস হারাবেন।

দুই:পিন বা ছবির পাসওয়ার্ড দিয়ে উইন্ডোজ 8 এ অ্যাডমিন পাসওয়ার্ড এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি আগে একটি ছবির পাসওয়ার্ড বা পিন তৈরি করে থাকেন, তাহলে আপনি আপনার লক করা পিসিতে লগ ইন করার জন্য পিকচার পাসওয়ার্ড বা পিন ব্যবহার করে এবং তারপর "কন্ট্রোল প্যানেলে" ভুলে যাওয়া পাসওয়ার্ড পরিবর্তন করে Windows 8 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড খুঁজে পেতে পারেন৷

দ্রষ্টব্য:শুধুমাত্র Windows 8 ব্যবহারকারীদের একটি ছবি পাসওয়ার্ড বা PIN তৈরি করার অনুমতি দেওয়া হয়।

তিন:যদি আপনি আগে একটি পাসওয়ার্ড তৈরি করেন তাহলে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক সহ উইন্ডোজ 8 পাসওয়ার্ড খুঁজুন

আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যাওয়ার আগে কখনও একটি Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করে থাকেন, তাহলে আপনার লক করা পিসিতে লগইন করার জন্য একটি কী হিসেবে ব্যবহার করার জন্য আপনার পাসওয়ার্ড রিসেট ডিস্ক ঢোকান। Windows আপনাকে আপনার অ্যাকাউন্টে ফিরে যেতে দেয়, যেখানে আপনি আপনার Windows 8 পাসওয়ার্ডকে একটি সহজ-স্মরণীয় পাসওয়ার্ডে পরিবর্তন করতে পারেন।

চারটি:উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করে কীভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড খুঁজে পাবেন

একজন গড় কম্পিউটার ব্যবহারকারী হিসাবে, আমি অনুমান করি যে আপনি পাসওয়ার্ড রিসেট ডিস্ক সম্পর্কে কোনও ধারণাও রাখেন না যখন আপনি এখনও আপনার কম্পিউটারে অ্যাক্সেস করতে পারবেন। এই ক্ষেত্রে, উইন্ডোজ পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজ খুব সহায়ক হতে পারে। এটি আপনাকে অবিলম্বে হারিয়ে যাওয়া Windows 8 পাসওয়ার্ডগুলির যেকোনো একটি খুঁজে পাওয়ার ক্ষমতা দেয়৷

এখন আমি আপনাকে দেখাতে চাই কিভাবে এই Windows 8 পাসওয়ার্ড ফাইন্ডার সহজেই এবং নিরাপদে আপনার ভুলে যাওয়া Windows 8 পাসওয়ার্ড ফিরে পেতে পারে৷

  • প্রথমে, যেকোনো অ্যাক্সেসযোগ্য পিসিতে সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করুন কিন্তু আপনার লক করা পিসিতে নয়৷
  • দ্বিতীয়, এটি চালান এবং একটি ফাঁকা সিডি/ডিভিডি বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভে বার্ন করুন।

    4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  • তৃতীয়, আপনার ভুলে যাওয়া Windows 8 পাসওয়ার্ড পুনরায় সেট করতে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করতে নতুন তৈরি ডিস্ক থেকে আপনার লক করা পিসি বুট করুন।

    4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

    দ্রষ্টব্য:যদি আপনার লক করা পিসি এখনও উইন্ডোজ থেকে বুট হয়, তাহলে এটি পুনরায় বুট করুন এবং "F2" বা "মুছুন" বা "F10" টিপে BIOS সেট করুন এবং তারপর উইজার্ড অনুসরণ করুন।

    4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

নিঃসন্দেহে, Windows 8 পাসওয়ার্ড খোঁজার জন্য Windows Password Key ব্যবহার করা আপনার জন্য বেছে নেওয়ার সর্বোত্তম উপায় এটির জন্য কোনো প্রাঙ্গনের প্রয়োজন নেই এবং যে কোনো হারিয়ে যাওয়া Windows 8 পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারেন।


  1. 4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  2. কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

  3. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  4. 3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন