কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভাঙবেন

Windows 8 সিস্টেম আপনাকে যে বিস্ময়কর অভিজ্ঞতা দেয় আপনি তার প্রশংসা করতে পারেন। এটি আপনাকে আপনার কম্পিউটারকে নিরাপদ করতে ঐতিহ্যগত পাঠ্য-ভিত্তিক পাসওয়ার্ড ছাড়াও ছবির পাসওয়ার্ড এবং পিন কোড সেট করতে দেয়। এছাড়াও, আরও ধরণের পাসওয়ার্ড আপনাকে উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরায় সেট করার সুযোগ দেয় যখন আপনি একটি ভুলে যান। এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে Windows 8 ছবির পাসওয়ার্ড এবং পিনের সাহায্যে Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে হয় এবং আপনাকে Windows 8 পাসওয়ার্ড ব্রেকার-এর আরও পদ্ধতি প্রদান করে। .

পদ্ধতি এক:ভুলে যাওয়া Windows 8 পাসওয়ার্ড ভাঙতে ছবি পাসওয়ার্ড বা পিন দিয়ে লক করা পিসিতে লগইন করুন

কিভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভাঙবেন আপনি যদি উইন্ডোজ 8 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড বা ব্যবহারকারীর পাসওয়ার্ড ভুলে যেতে চান, তাহলে আপনি ছবির পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন বা সাহায্যের জন্য পিন কোড। ভিত্তি হল আপনি একটি ছবির পাসওয়ার্ড বা পিন কোড সেট করেছেন তাই আপনি আপনার পিসিতে অ্যাক্সেস করতে পারেন।

এখানে কিভাবে:আপনার লক করা পিসি রিস্টার্ট করুন এবং "সাইন-ইন বিকল্প" এ, লগইন করতে ছবির পাসওয়ার্ড বা পিন বেছে নিন। আপনি আপনার পিসিতে প্রবেশ করার পরে, ভুলে যাওয়া উইন্ডোজ 8 পাঠ্য পাসওয়ার্ড পরিবর্তন করতে "কন্ট্রোল প্যানেল" এবং "ব্যবহারকারীরা" এ যান।

পদ্ধতি দুই:পাসওয়ার্ড উইন্ডোজ 8 ভাঙ্গার জন্য উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করুন

Windows Password Key ব্যবহার করে, আপনি Windows 8 লগইন পাসওয়ার্ড ভুলে গেলে নিরাপদে এবং দ্রুত ভাঙতে পারেন। এমনকি আপনাকে উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে হবে না।

এখানে Windows 8 পাসওয়ার্ড ভাঙ্গার নির্দেশাবলী রয়েছে:

  • 1. যেকোনো অ্যাক্সেসযোগ্য কম্পিউটারে (আপনার লক করা পিসি নয়) Windows Password Key Enterprise ডাউনলোড করুন।
  • 2. এটি চালান এবং একটি ফাঁকা সিডি/ডিভিডি বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভে বার্ন করুন।

    কিভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভাঙবেন

  • 3. আপনার ভুলে যাওয়া পাসওয়ার্ড ভাঙ্গার জন্য আপনার লক করা পিসিকে নতুন তৈরি করা ডিস্ক থেকে বুট করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ দ্রষ্টব্য:যদি আপনার লক করা পিসি এখনও উইন্ডোজ থেকে বুট হয়, তাহলে এটি পুনরায় বুট করুন এবং "F2" বা "মুছুন" বা "F10" টিপে BIOS সেট করুন।

    কিভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভাঙবেন

পদ্ধতি তিন:Windows 8 পাসওয়ার্ড ভাঙতে Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করুন

Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক যদি আপনি Windows 8 পাসওয়ার্ড ভুলে যাওয়ার আগে একটি তৈরি করে থাকেন তাহলে Windows 8 পাসওয়ার্ড রিসেট করা ভালো। আসলে, খুব কম লোকই তাদের পিসিতে প্রবেশ করতে পারলে তা করার কথা মনে রাখবে।

আপনার হাতে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক থাকলে, উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভাঙ্গার জন্য নিম্নরূপ করুন৷

  • 1. আপনার লক করা কম্পিউটারে পাসওয়ার্ড রিসেট ডিস্ক ঢোকান।
  • 2. একটি ত্রুটির পাসওয়ার্ড লিখলে, "ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড ভুল" বলে একটি বার্তা পপ আপ হবে। ওকে ক্লিক করুন এবং উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট উইজার্ড শুরু করবে।
  • 3. একটি নতুন পাসওয়ার্ড তৈরি করতে উইজার্ড অনুসরণ করুন৷

কোন সন্দেহ ছাড়াই, উইন্ডোজ পাসওয়ার্ড ব্রেকার হিসাবে, পদ্ধতি দুইটি সেরা কারণ অন্য দুটি পদ্ধতির বিপরীতে, আপনি যদি আপনার উইন্ডোজ 8 সিস্টেমের জন্য পাসওয়ার্ড ভাঙতে চান তবে এটির কোন ভিত্তি নেই।


  1. কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

  2. কিভাবে সেফ মোড থেকে উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভাঙবেন

  3. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে ব্রেক করবেন