কম্পিউটার

উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

আমি কিছু ফোরামে যে পোস্টগুলি পড়ি, তাতে আমি দেখতে পাই যে অনেক লোক Windows 8 পাসওয়ার্ড স্ক্রীন সরাতে চায় কারণ তারা বাড়িতে তাদের কম্পিউটার ব্যবহার করে বা শুধুমাত্র একজন ব্যক্তি এটি ব্যবহার করে তাই তাদের পাসওয়ার্ডের প্রয়োজন নেই। আপনি যদি বর্তমান পাসওয়ার্ড মনে রাখেন এবং স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন করতে চান, তাহলে আমি আপনাকে দেখাব কিভাবে পরিস্থিতি 1। এই অংশটি এড়িয়ে যান এবং পরিস্থিতি 2 এ যান যদি আপনি Windows 8 ভুলে যাওয়া পাসওয়ার্ড সরাতে চান .

পরিস্থিতি 1:Widows 8 এ স্বয়ংক্রিয়ভাবে লগইন করতে উইন্ডোজ 8 পাসওয়ার্ড স্ক্রীন সরান

প্রতিবার উইন্ডোজ 8 পাসওয়ার্ড টাইপ করে সাইন ইন করতে ক্লান্ত এবং পাসওয়ার্ড স্ক্রীন বাইপাস করতে চান? উইন্ডোজ 8 পাসওয়ার্ড স্ক্রীন মুছে ফেলার জন্য নিম্নরূপ করুন।

  • 1. উইন্ডোজ কী + R টিপুন (বা বাম কোণে "স্টার্ট" ক্লিক করুন এবং তারপরে "চালান" ক্লিক করুন) কমান্ড প্রম্পট খুলতে, "নেটপ্লউইজ" টাইপ করুন এবং "ওকে" ক্লিক করুন।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

  • 2. "এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীকে অবশ্যই ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" টিক চিহ্ন মুক্ত করুন, তারপরে "ঠিক আছে" ক্লিক করুন।
  • 3. আপনার ব্যবহারকারীর নাম যা আপনি স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন করতে চান এবং পাসওয়ার্ড লিখুন এবং তারপর ওকে ক্লিক করুন। এটিকে কার্যকর করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

এখন আপনি সফলভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড লক স্ক্রীন এবং লগ-ইন স্ক্রীন মুছে ফেলেছেন এবং আপনি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড টাইপ না করেই উইন্ডোজ 8 এ লগ ইন করতে পারেন।

পরিস্থিতি 2:আপনি ভুলে গেলে Windows 8 পাসওয়ার্ড সরান

আপনি অবশ্যই অত্যন্ত চিন্তিত হবেন যখন আপনার জরুরীভাবে আপনার কম্পিউটার ব্যবহার করতে হবে কিন্তু আপনি লগ ইন করতে পারবেন না কারণ আপনি উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুলে গেছেন৷ আপনি আপনার কম্পিউটার পুনরায় ইনস্টল করতে চান না কারণ আপনার কোন ধারণা নেই যে এটি ডেটা ক্ষতির কারণ হবে কিনা৷ আপনি সম্পূর্ণভাবে ক্ষতির মধ্যে আছেন এবং কী করবেন তা জানেন না। এই ক্ষেত্রে, আপনার Windows 8 পাসওয়ার্ড অপসারণ পরিচালনা করার জন্য এই ধরনের পছন্দ আছে।

পছন্দ 1:পাসওয়ার্ড ব্যবহার করুন ইঙ্গিত

আপনি যখন Windows 8 এ একটি Windows পাসওয়ার্ড সেট করছেন, তখন আপনাকে একটি ইঙ্গিত তৈরি করতে হবে। যখন আপনি কিছু অক্ষর সম্পর্কে কিছুটা অনিশ্চিত হন তখন একটি ভাল ইঙ্গিত আপনাকে পাসওয়ার্ডটি স্মরণ করতে সহায়তা করতে পারে। ইঙ্গিতের সাহায্যে, আপনি পুরো পাসওয়ার্ডটি স্মরণ করতে পারেন। যদি তা না হয়, তাহলে Windows 8 ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থেকে কীভাবে পাসওয়ার্ড সরাতে হয় সে সম্পর্কে অন্যান্য পদ্ধতি শিখতে যান৷

পছন্দ 2:উইন্ডোজ 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করুন

একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক হাতে রেখে, আপনি যখনই এটি ভুলে গেছেন উইন্ডোজ 8 মুছে ফেলতে পারেন৷ কিন্তু প্রশ্ন হল যে আপনি যখন আপনার পিসিতে লগ ইন করতে সক্ষম হন তখন আপনি একটি তৈরি করেছেন কিনা৷

ধরে নিচ্ছি যে আপনি আগে থেকেই একটি তৈরি করেছেন, তাহলে আপনি Windows 8 পাসওয়ার্ড সরাতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন সহজে

  • 1. লক করা পিসিতে পাসওয়ার্ড রিসেট ডিস্ক ঢোকান।
  • 2. একবার আপনি ভুল পাসওয়ার্ড টাইপ করলে, Windows 8 লগইন বক্সের নিচে একটি পাসওয়ার্ড রিসেট লিঙ্ক দেখাবে।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

  • 3. "পাসওয়ার্ড রিসেট করুন" এ ক্লিক করুন এবং তারপরে একটি নতুন পাসওয়ার্ড এবং পাসওয়ার্ডের জন্য একটি ইঙ্গিত তৈরি করতে পাসওয়ার্ড রিসেট উইজার্ড অনুসরণ করুন৷
  • 4. "ফিনিশ" এ ক্লিক করুন এবং আপনি নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার পিসিতে লগ ইন করতে পারেন।

পছন্দ 3:উইন্ডোজ 8 পাসওয়ার্ড রিমুভাল টুল ব্যবহার করুন

আপনি যদি ইঙ্গিতের সাহায্যে আপনার পাসওয়ার্ড স্মরণ করতে না পারেন এবং আগে থেকে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি না করে থাকেন, তাহলে আমি আপনাকে একটি কার্যকরী এবং সহজেই ব্যবহারযোগ্য Windows 8 পাসওয়ার্ড রিমুভার-Windows 8 পাসওয়ার্ড কী সুপারিশ করব। এখানে 4টি সহজ ধাপে উইন্ডোজ 8 এ কিভাবে উইন্ডোজ 8 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড মুছে ফেলা যায়।

  • 1. একটি অ্যাক্সেসযোগ্য কম্পিউটারে Windows 8 পাসওয়ার্ড কী ডাউনলোড, ইনস্টল এবং চালান।
  • 2. একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করতে একটি Windows 8 পাসওয়ার্ড সিডি/ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ বার্ন করুন।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

  • 3. উইন্ডোজ 8 থেকে আপনার পাসওয়ার্ড মুছে ফেলার জন্য আপনার লক করা পিসিটি নতুন তৈরি ডিস্ক থেকে বুট করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ দ্রষ্টব্য:যদি আপনার লক করা পিসি এখনও উইন্ডোজ থেকে বুট হয়, তাহলে এটি পুনরায় বুট করুন এবং "F2" বা "মুছুন" বা "F10" টিপে BIOS সেট করুন। "

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

এই নিবন্ধটি পড়ার পরে, আপনি যখন পাসওয়ার্ডের প্রয়োজন নেই বা ভুলে গেছেন তখন উইন্ডোজ 8 পাসওয়ার্ড কী দিয়ে কীভাবে উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরাতে হয় তা শিখতে হবে। যদি না হয়, আবার পড়ুন।


  1. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:আপনার যা জানা দরকার

  2. উইন্ডোজ রেজিস্ট্রি কি:আপনার যা কিছু জানা দরকার

  3. Windows 10 মাইগ্রেশন:আপনার যা জানা দরকার

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার