কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 8 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

যখন উইন্ডোজ 8 বের হয়েছে, অনেক ব্যবহারকারী উত্তেজনার পাশাপাশি ক্ষতিও অনুভব করেন কারণ উইন্ডোজ 8-এ অনেক দিক পরিবর্তন করা হয়েছে। আপনাকে অনেক কিছু করতে শিখতে হবে, উদাহরণস্বরূপ আপনাকে কীভাবে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে হয় তা শিখতে হবে। উইন্ডোজে স্টার্ট বোতামটি চলে গেছে এবং কন্ট্রোল প্যানেলটি কোথায় রয়েছে তাও আপনি জানেন না।

আপনি যদি একাধিক ব্যক্তির সাথে একটি একক পিসি শেয়ার করতে চান, তাহলে নতুন Windows 8 ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন প্রতিটি ব্যক্তির জন্য প্রয়োজনীয়। এই ক্ষেত্রে, একটি পৃথক অ্যাকাউন্ট সহ প্রতিটি ব্যক্তির নিজস্ব সেটিংস এবং পছন্দ থাকতে পারে এবং নির্দিষ্ট ফাইল এবং অ্যাপগুলিতে অ্যাক্সেস থাকতে পারে, যা অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দ্বারা নির্ধারিত হয়৷

সাধারণত, আপনি যখন একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করেন তখন আপনার বেছে নেওয়ার জন্য দুটি Windows 8 ব্যবহারকারী অ্যাকাউন্টের ধরন রয়েছে:সেই PC এর জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট বা একটি Microsoft অ্যাকাউন্ট, যা আপনার ব্যবহার করা সমস্ত Windows 8 পিসিতে কাজ করে।

নিম্নলিখিত অংশে, আমি আপনাকে দেখাব কিভাবে উইন্ডোজ 8 এ একটি স্থানীয় অ্যাকাউন্ট এবং মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করতে হয়। উভয় উপায়ে, আপনি একটি প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে ভুলবেন না।

পর্ব 1:কিভাবে Windows 8 এ একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন?

একটি স্থানীয় অ্যাকাউন্ট আপনাকে শুধুমাত্র একটি পিসিতে অ্যাক্সেস দেয় তাই আপনাকে প্রতিটি পিসির জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তার মানে আপনি আপনার ব্যবহার করা Windows 8 পিসির মধ্যে আপনার সেটিংস এবং ফাইলগুলিকে সিঙ্ক্রোনাইজ করতে পারবেন না।

আপনি যদি আপনার অ্যাপগুলিকে বিভিন্ন Windows 8 পিসিতে সিঙ্ক করতে চান, তাহলে আপনাকে একটি Microsoft অ্যাকাউন্ট সেট আপ করতে হবে।

এখন একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • ধাপ 1:স্ক্রিনের ডান দিক থেকে সোয়াইপ করুন বা Charms বার আনতে আপনার মাউসকে স্ক্রিনের উপরের-ডান কোণে নির্দেশ করুন। "সেটিংস" এবং "পিসি সেটিংস পরিবর্তন করুন" এ আলতো চাপুন বা ক্লিক করুন।

    কিভাবে উইন্ডোজ 8 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

  • ধাপ 2:নীচে "ব্যবহারকারী" এবং "একজন ব্যবহারকারী যোগ করুন" এ আলতো চাপুন বা ক্লিক করুন৷
  • ধাপ 3:"একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়া সাইন ইন করুন" আলতো চাপুন বা ক্লিক করুন।

    কিভাবে উইন্ডোজ 8 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

  • পদক্ষেপ 4:"স্থানীয় অ্যাকাউন্ট" আলতো চাপুন বা ক্লিক করুন এবং তারপরে নতুন অ্যাকাউন্টের জন্য একটি ব্যবহারকারীর নাম লিখুন। (আপনি একটি পাসওয়ার্ড এবং অ্যাকাউন্টের জন্য ইঙ্গিত দিতে হবে কিনা তা চয়ন করতে পারেন।)

    কিভাবে উইন্ডোজ 8 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

  • ধাপ 5:"পরবর্তী" এবং "সমাপ্তি" এ আলতো চাপুন বা ক্লিক করুন।

অংশ 2:কিভাবে Windows 8 এ একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করবেন?

একটি Microsoft অ্যাকাউন্ট হল একটি ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড যা আপনি Windows এ সাইন ইন করতে ব্যবহার করেন। একটি Microsoft অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি আপনার ব্যক্তিগত সেটিংস অন্য যেকোনো Windows 8 পিসিতে সিঙ্ক্রোনাইজ করতে পারেন এবং SkyDrive, Facebook এবং Flickr-এর মতো জায়গা থেকে আপনার ফটো, নথি এবং অন্যান্য ফাইল শেয়ার করতে পারেন। আপনি Windows স্টোরে অ্যাপ পেতে পারেন এবং পাঁচটি পর্যন্ত Windows 8 পিসিতে ব্যবহার করতে পারেন।

এখন Windows 8 এ একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • ধাপ 1:স্ক্রিনের ডান দিক থেকে সোয়াইপ করুন বা Charms বার আনতে আপনার মাউসকে স্ক্রিনের উপরের-ডান কোণে নির্দেশ করুন। "সেটিংস" এবং "পিসি সেটিংস পরিবর্তন করুন" আলতো চাপুন বা ক্লিক করুন।
  • ধাপ 2:নীচে "ব্যবহারকারী" এবং "একজন ব্যবহারকারী যোগ করুন" এ আলতো চাপুন বা ক্লিক করুন৷
  • ধাপ 3:যে ইমেল ঠিকানাটি ব্যক্তি প্রায়শই ব্যবহার করে সেটি লিখুন। যদি একটি ইমেল ঠিকানা না থাকে, তাহলে "একটি নতুন ইমেল ঠিকানার জন্য সাইন আপ করুন"।
  • পদক্ষেপ 4:"পরবর্তী" আলতো চাপুন বা ক্লিক করুন এবং তারপরে "সমাপ্ত" এ আলতো চাপুন বা ক্লিক করুন।

একটি পার্শ্ব নোট হিসাবে, আপনি যদি অ্যাকাউন্ট তৈরি করার পরে একটি পাসওয়ার্ড তৈরি করতে চান, তাহলে আপনি কন্ট্রোল প্যানেলের অধীনে একটি তৈরি করতে পারেন। এখানে কিভাবে:

"কন্ট্রোল প্যানেল" সহ একটি তালিকা খুলতে Windows কী এবং X কী টিপুন। "ব্যবহারকারী অ্যাকাউন্ট" এবং "অন্য অ্যাকাউন্ট পরিচালনা করুন" এ ক্লিক করুন। তারপর "একটি পাসওয়ার্ড যোগ করুন"।

আপনি ভুলবশত আপনার ব্যবহারকারীর পাসওয়ার্ড ভুলে গেলে, আপনি ভুলে যাওয়া পাসওয়ার্ড পরিবর্তন করতে সাহায্য করতে প্রশাসক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। কিন্তু আপনি যদি অ্যাডমিন পাসওয়ার্ডও ভুলে যান, তাহলে উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সাহায্য করতে পারে।


  1. Windows 11 এ কিভাবে একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন

  2. কিভাবে উইন্ডোজ 7 এ একটি প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করবেন?

  3. Windows 11 এ কিভাবে একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করবেন