কম্পিউটার

Windows 8 এ Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করুন

যখনই লোকেরা উইন্ডোজ 8 অ্যাকাউন্টের কথা উল্লেখ করবে, তারা মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট উল্লেখ করবে। তাহলে মাইক্রোসফট একাউন্ট কি? এটি একটি ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড। একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করার একটি সবচেয়ে আকর্ষণীয় সুবিধা হল যে আপনার সমস্ত সেটিংস এবং ব্যক্তিগত পছন্দগুলি আপনার Windows Live অ্যাকাউন্টের সাথে সিঙ্ক করা হয়েছে এবং আপনি বিনামূল্যে অনলাইন স্টোরেজ পেতে ক্লাউডের সাথে সংযোগ করতে পারেন, Windows স্টোরে অ্যাপস, Xbox সঙ্গীতের সাথে মিউজিক স্ট্রিমিং। তাহলে আপনি ভাববেন কিভাবে আপনি Microsoft অ্যাকাউন্টে যেতে পারবেন।

এই নিবন্ধে, আমি প্রদর্শন করব কিভাবে Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে পরিবর্তন করতে হয় এবং কীভাবে স্থানীয় অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে পরিবর্তন করতে হয়।

Part1:Windows 8-এ স্থানীয় অ্যাকাউন্ট থেকে Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করুন

  • ধাপ 1:Metro UI থেকে, Charms মেনু দেখাতে স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় ক্লিক করুন বা সোয়াইপ করুন। "আরো পিসি সেটিংস" লিঙ্কে ক্লিক করুন বা আলতো চাপুন।

    Windows 8 এ Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করুন

  • ধাপ 2:"ব্যবহারকারী" ট্যাপ/ক্লিক করুন এবং তারপর "একটি Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করুন"।

    Windows 8 এ Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করুন

    উইজার্ড আপনাকে প্রথমে বর্তমান পাসওয়ার্ড যাচাই করতে হবে। পাসওয়ার্ড লিখুন এবং "পরবর্তী" ক্লিক করুন৷

  • ধাপ 3:এর পরে, আপনার লাইভ আইডি বা আপনার Hotmail অ্যাকাউন্ট লিখুন যদি আপনার আগে থেকেই থাকে। যদি তা না হয়, নীচে "একটি নতুন ইমেল ঠিকানার জন্য সাইন আপ করুন" ক্লিক করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন৷

    Windows 8 এ Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করুন

সব কিছু করার পরে, আপনি এখন আপনার উইন্ডোজ অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন। Metro UI-তে, আপনি আপনার লাইভ আইডি অ্যাকাউন্টের সাথে অপঠিত ইমেল সহ আপনার অ্যাপ এবং সম্পর্কিত ডেটা দেখতে পারেন।

Part2:Microsoft অ্যাকাউন্ট থেকে Windows 8-এ স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করুন

ধাপ 1 অংশের ধাপগুলির সাথে প্রায় একই। কিন্তু "পিসি সেটিংস" এর অধীনে "ব্যবহারকারীরা"-তে আপনাকে "স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করুন" এ ক্লিক করতে হবে। তারপর আপনার স্থানীয় অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন। শেষ করতে উইজার্ড অনুসরণ করুন এবং তারপরে আপনি আপনার স্থানীয় অ্যাকাউন্টে ফিরে আসবেন।

দ্রষ্টব্য:আপনি যদি আপনার স্থানীয় অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তাহলে আপনি Microsoft অ্যাকাউন্টকে স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করতে পারবেন না। এই ক্ষেত্রে, আপনাকে প্রথমে ভুলে যাওয়া পাসওয়ার্ড খুঁজে পেতে সাহায্য করার জন্য আপনার উইন্ডোজ পাসওয়ার্ড রিকভারি ব্যবহার করা উচিত।

অংশ 3:উইন্ডোজ 8-এ অ্যাডমিন এবং স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্টের মধ্যে পরিবর্তন করুন

এছাড়াও অনেকেই জিজ্ঞাসা করছেন কিভাবে Windows 8-এ অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে স্যুইচ করবেন এবং Windows 8-এ ব্যবহারকারী অ্যাকাউন্টে স্যুইচ করবেন।

এটি সহজ, আপনার যা করা উচিত তা হল আপনার বর্তমান স্থানীয় অ্যাকাউন্ট থেকে লগআউট করা এবং অন্য স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে লগইন করা, সে অ্যাকাউন্টটি অ্যাডমিন অ্যাকাউন্ট বা ব্যবহারকারী অ্যাকাউন্টই হোক না কেন।

আপনি যদি লগআউট করতে না চান এবং অন্য অ্যাকাউন্টে আপনার অ্যাপগুলিকে এক নজরে দেখতে চান তবে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  • 1. স্ক্রিনের উপরের-ডান কোণায় সোয়াইপ করুন বা ক্লিক করুন এবং তারপরে মেট্রো UI আনতে "স্টার্ট" এ আলতো চাপুন বা ক্লিক করুন।
  • 2. আপনার অ্যাকাউন্টের ছবিতে আলতো চাপুন বা ক্লিক করুন, এবং তারপর মেনু থেকে অন্য একটি অ্যাকাউন্ট বেছে নিন।

ঠিক আছে, এই নিবন্ধটি পড়ার পরে, আপনি ভাবতে পারেন যে আমি কেন মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট থেকে মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে স্যুইচ করতে লিখছি না। যেহেতু সরাসরি কোন উপায় নেই, আপনি যদি এটি করতে চান, আপনি প্রথমে একটি Microsoft অ্যাকাউন্ট থেকে স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করতে পারেন এবং তারপরে অন্য Microsoft অ্যাকাউন্টে যেতে পারেন।


  1. Windows 8.1 এবং 8

  2. কিভাবে Windows 8.1-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

  3. Windows 11 এ কিভাবে একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. Windows 10 স্থানীয় অ্যাকাউন্ট বনাম Microsoft অ্যাকাউন্ট, কোনটি আপনার জন্য সেরা?