কম্পিউটার

কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

আপনি পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8 লগইন করতে চান এমন বেশ কয়েকটি কারণ থাকতে পারে। এখানে আমরা 2টি সাধারণ পরিস্থিতি সংগ্রহ করি যা আপনি পূরণ করতে পারেন এবং যথাক্রমে সমাধান প্রদান করতে পারেন৷

দ্রষ্টব্য: নিম্নলিখিত পদ্ধতি Windows 8 বা Windows 8.1-এর যেকোনো সংস্করণের জন্য সমানভাবে কাজ করে।

আমি আমার পাসওয়ার্ড ভুলে গেছি, কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8 লগইন করবেন

আপনার উইন্ডোজ 8 কম্পিউটার লগইন পাসওয়ার্ড ভুলে গেছেন, অথবা কেউ দূষিত সতর্কতা ছাড়াই আপনার পাসওয়ার্ড পরিবর্তন করেছেন? যদি তাই হয়, আজ আপনার ভাগ্যবান দিন. আপনি কোনো পাসওয়ার্ড ছাড়াই Windows 8 সাইন ইন করতে একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করতে পারেন৷ উইন্ডোজ পাসওয়ার্ড কী আমাদের সুপারিশগুলির মধ্যে একটি। এটি ভুলে যাওয়া, হারিয়ে যাওয়া Windows 8 অ্যাডমিনিস্ট্রেটর এবং স্থানীয় অ্যাকাউন্টের জন্য স্ট্যান্ডার্ড ব্যবহারকারীদের পুনরায় সেট করতে পারে।

পি.এস.: আপনি যদি Windows 8 লগইন করতে Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন তাহলে Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেট করতে এখানে ক্লিক করুন।

আপনাকে পাসওয়ার্ড ছাড়াই উইন্ডোজ 8 লগইন করতে দেওয়ার জন্য কীভাবে উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করবেন তার ধাপগুলি নিচে দেওয়া হল৷

  • ধাপ 1:অন্য উপলব্ধ পিসিতে উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। এটিতে একটি USB ফ্ল্যাশ ড্রাইভ ইনসেট করুন। "বার্ন" ক্লিক করুন৷


    কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  • ধাপ 2:লক করা Windows 8 কম্পিউটারে নতুন তৈরি USB ড্রাইভ ঢোকান। BIOS সেটআপে প্রথম বুট ডিভাইস হিসাবে USB ড্রাইভ সেট করুন। এই কম্পিউটার রিবুট হবে.

    কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  • ধাপ 3:এবং তারপর Windows পাসওয়ার্ড কী লোড হয়, আপনার Windows 8 পাসওয়ার্ড পুনরায় সেট করতে ইন্টারফেস অনুসরণ করুন। তারপর আপনি নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার কম্পিউটারে লগইন করতে পারেন। আপনি যদি চান, আপনি পাসওয়ার্ড ছাড়াই আপনার উইন্ডোজ 8 স্বয়ংক্রিয় লগইন করতে আপনার উইন্ডোজ কনফিগার করতে নিম্নলিখিত অংশটি অনুসরণ করতে পারেন।

    কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

আমি প্রতিবার পাসওয়ার্ড লিখতে দিতে ক্লান্ত হয়ে পড়ি, কিভাবে পাসওয়ার্ড না দিয়ে উইন্ডোজ 8 লগইন করবেন

প্রতিবার উইন্ডোজ চালু হওয়ার সময় আপনার পাসওয়ার্ড টাইপ করতে চান না, কিন্তু পাসওয়ার্ড থাকার সাথে আসা অতিরিক্ত নিরাপত্তা হারাতে চান না? যদি এই ক্ষেত্রে হয়, আপনি ভাগ্যবান. এখানে কিভাবে.

  • ধাপ 1. একটি রান বক্স আনতে Windows + R কীবোর্ড সংমিশ্রণ টিপুন, যখন এটি প্রদর্শিত হবে "netplwiz" টাইপ করুন এবং "enter" টিপুন।
  • ধাপ 2. এটি "ব্যবহারকারীর অ্যাকাউন্ট" ডায়ালগ বক্স খুলবে, যা আপনার কম্পিউটারে সমস্ত ব্যবহারকারীর একটি তালিকা প্রদর্শন করবে৷
  • ধাপ 3. তালিকা থেকে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট নির্বাচন করুন, তারপর "এই কম্পিউটারটি ব্যবহার করতে ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" চেকবক্সটি আনচেক করুন তারপর "প্রয়োগ করুন" বোতামটি ক্লিক করুন৷

    কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন
  • ধাপ 4. এটি "স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন" ডায়ালগ নিয়ে আসবে, যেখানে আপনাকে আপনার পাসওয়ার্ড ইনপুট করতে হবে তারপর "ঠিক আছে" ক্লিক করুন৷ ব্যবহারকারী অ্যাকাউন্ট ডায়ালগ বন্ধ করতে আবার "ঠিক আছে" ক্লিক করুন এবং আপনি যেতে পারেন।

    আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং নিশ্চিত করুন যে Windows 8 আপনাকে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করে। আপনি সাইন ইন স্ক্রীনের এক ঝলক দেখতে পারেন, তবে এটি আপনাকে কিছু টাইপ না করেই লগ ইন করতে যথেষ্ট সময় ধরে!

আপনার কি Windows 8 বা Windows 8.1 এর সাথে অন্য কোন সমস্যা আছে, নিচে আমাদের সাথে আলোচনা করতে স্বাগতম।


  1. কিভাবে ডিস্ক রিসেট না করে উইন্ডোজ 8 এ পাসওয়ার্ড রিসেট করবেন

  2. উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

  3. পাসওয়ার্ড টাইপ না করে কিভাবে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 7 লগইন করবেন

  4. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন