কম্পিউটার

Asus Zenbook 17 Fold লঞ্চ করেছে, Windows 11 এর জন্য একটি ভাঁজযোগ্য ট্যাবলেট

কোন সন্দেহ নেই যে Asus হল বাজারে সবচেয়ে উদ্ভাবনী ল্যাপটপ কোম্পানিগুলির মধ্যে একটি৷

Asus আনুষ্ঠানিকভাবে Asus IFA 2022-এ বিশ্বের প্রথম ভাঁজযোগ্য ল্যাপটপ, Asus Zenbook 17 Fold OLED (UX9702) লঞ্চ করছে। ল্যাপটপটির একটি অনন্য ডিজাইন রয়েছে যা ব্যবহারকারীদের একটি ডিভাইসে দুটি আকারের OLED ডিসপ্লে প্রদান করে। এর এক্সক্লুসিভ কালার এবং হাই-টেক ম্যাটেরিয়ালস থেকে শুরু করে এর সর্বোচ্চ মার্জিত ফিনিশ এবং সত্যিকার অর্থেই জেনবুক 17 ফোল্ড OLED প্রিমিয়ামের অর্থকে নতুনভাবে সংজ্ঞায়িত করে। ল্যাপটপটি শুধুমাত্র 8.7 মিমি পাতলা যখন উন্মোচন করা হয় এবং ম্যাগনেসিয়াম অ্যালয়ে তৈরি করা হয়।

নতুন জেনবুক 17 ফোল্ড OLED ল্যাপটপগুলি একাধিক বহুমুখী মোড অফার করে, সমস্ত ভাঁজযোগ্য ডিজাইনগুলির জন্য ধন্যবাদ যা ল্যাপটপ মোড, এক্সটেন্ড মোড, ডেস্কটপ মোড, রিডার মোড, ট্যাবলেট মোড এবং ব্লুটুথ কীবোর্ড সহ ল্যাপটপ মোড সহ একাধিক বহুমুখী ব্যবহারের মোডকে অনুমতি দেয়৷ আসুস এই ল্যাপটপে সবকিছু প্যাক করে।

Asus Zenbook 17 Fold লঞ্চ করেছে, Windows 11 এর জন্য একটি ভাঁজযোগ্য ট্যাবলেট

জেনবুক 17 ফোল্ড ল্যাপটপে একটি 17.3-ইঞ্চি OLED ফোল্ডেবল ডিসপ্লে, ইন্টেল কোর i7 প্রসেসর, একটি 75Whrs ব্যাটারি এবং আরও অনেক কিছু রয়েছে। আসুন Zenboon 17 Fold ল্যাপটপের বিস্তারিত স্পেসিফিকেশনগুলি ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

 Asus Zenbook 17 Fold OLED স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলি

Zenbook 17 Fold OLED-এ একটি ডিভাইসে দুটি আকারের OLED ডিসপ্লে রয়েছে- প্রধান 17.3-ইঞ্চি 2.5k OLED টাচস্ক্রিন ডিসপ্লে যা মাঝখানে ভাঁজ করে দুটি সীমাহীন 12.5-ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে তৈরি করে। এই ডিসপ্লে একটি 60Hz রিফ্রেশ রেট, 87-শতাংশ স্ক্রিন টু-বডি-অনুপাত, 500 nits HDR পিক উজ্জ্বলতা এবং 0.2ms রেসপন্স টাইম অফার করে। এটি ভাঁজ এবং খোলার জন্য একটি 180° কব্জা আছে।

ইন্টেল ইভো-প্রত্যয়িত ফোল্ডেবল ল্যাপটপের ডিসপ্লেতে 100 শতাংশ DCI-P3 কালার গামুট রয়েছে এবং এটি রঙের নির্ভুলতার জন্য PANTONE এবং ক্ষতিকারক নীল আলো কমানোর জন্য TUV রাইনল্যান্ড প্রত্যয়িত।

Asus Zenbook 17 Fold লঞ্চ করেছে, Windows 11 এর জন্য একটি ভাঁজযোগ্য ট্যাবলেট

হুডের নিচে, Asus Zenbook 17 Fold ল্যাপটপটি একটি 12ম প্রজন্মের ইন্টেল কোর i7 U সিরিজের প্রসেসর দ্বারা চালিত যা একটি Intel Xe iris গ্রাফিক্সের সাথে একীভূত। এটি 16GB পর্যন্ত LPDDR5 RAM এবং 1TB পর্যন্ত PCle Gen 4 SSD প্যাক করে। মেশিনটি উইন্ডোজ 11 হোমের বাইরে চলে।

একটি 75Whr ব্যাটারির জন্য জায়গা রয়েছে, যা বক্সে উপলব্ধ একটি 65W দ্রুত চার্জার সমর্থন করে৷ সংযোগের বিকল্পগুলির জন্য, একটি 2x USB C Thunderbolt পোর্ট, WiFi6e, Bluetooth v5.0 এবং একটি 3.5mm হেডফোন জ্যাকের জন্য সমর্থন রয়েছে৷

Asus Zenbook 17 Fold লঞ্চ করেছে, Windows 11 এর জন্য একটি ভাঁজযোগ্য ট্যাবলেট

অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে IR ফাংশন সহ একটি 5MP AI ওয়েবক্যাম, ডলবি অ্যাটমস সমর্থন সহ কোয়াড স্পিকার এবং আসুস 3D শব্দ কমানোর প্রযুক্তি। Zenbook 17 OLED একটি ব্লুটুথ সংস্করণের নতুন ইগো সেন্স কীবোর্ড এবং একটি টাচপ্যাড সহ আসে। কীবোর্ডে একটি পূর্ণ-আকারের 19.05 মিমি কী পিচ এবং একটি দীর্ঘ 1.4 মিমি কী ভ্রমণ রয়েছে। কীবোর্ড ছাড়া ল্যাপটপটির ওজন মাত্র 1.5 কিলোগ্রাম এবং এটির সাথে 1.8 কিলোগ্রাম। আপনি যদি ভাঁজযোগ্য ডিভাইস সম্পর্কে আরও জানতে চান, এখানে প্রেস রিলিজটি দেখুন।

মূল্য এবং প্রাপ্যতা

Asus Zenbook 17 Fold OLED ল্যাপটপের প্রারম্ভিক মূল্য $3,499 এবং এটি টেক ব্ল্যাক এ আসে। ল্যাপটপটি 2022 সালের 4 ত্রৈমাসিকে বিশ্বব্যাপী চালু হবে।

ইমেজ ক্রেডিট~ Asus.com


  1. স্কুলে ফিরে যাওয়ার জন্য সেরা Windows 11 ল্যাপটপ

  2. কিভাবে আপনার Windows 10 বা Windows 11 ল্যাপটপে টাচপ্যাড নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ পিসিতে গোপনীয়তার জন্য সেরা ব্রাউজার

  4. আপনার Windows 10 ল্যাপটপ বা ট্যাবলেটের জন্য কীভাবে একটি ব্যাটারি স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করবেন