কম্পিউটার

আপনি এখন উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে দেখতে পারেন:এখানে কিভাবে

Windows 11-এর একটি বড় বৈশিষ্ট্য হল অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন। উইন্ডোজ 10 যেমন একটি "লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম" বিখ্যাতভাবে চালু করেছে উইন্ডোজ কম্পিউটারগুলিকে প্রকৃতপক্ষে লিনাক্স ব্যবহার করার প্রয়োজন ছাড়াই লিনাক্স প্রোগ্রামগুলি চালানোর একটি উপায় প্রদান করার জন্য, উইন্ডোজ 11 এছাড়াও Android এর জন্য উইন্ডোজ সাবসিস্টেম নামে কিছু ব্যবহার করে পিসিগুলিতে নেটিভ অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন আনতে চায়। .

যাইহোক, এটি উইন্ডোজ 11-এর প্রাথমিক রিলিজ থেকে উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত ছিল, সম্ভবত কারণ এটি এখনও যাওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত ছিল না। যে ব্যবহারকারীরা তাদের উইন্ডোজ 11 পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি ব্যবহার করে দেখতে আগ্রহী, তারা জেনে খুশি হবেন যে মাইক্রোসফ্ট কিছু ব্যবহারকারীদের কাছে এটি চালু করা শুরু করেছে। এটি কীভাবে নিজের দ্বারা পরীক্ষা করবেন তা এখানে।

আপনি ইনসাইডার প্রোগ্রামে আছেন কিনা তা পরীক্ষা করুন

অ্যান্ড্রয়েডের জন্য নতুন উইন্ডোজ সাবসিস্টেম বর্তমানে শুধুমাত্র ইনসাইডার প্রোগ্রামে কিছু Windows 11 ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, বিশেষ করে যারা বিটা শাখায় আপডেট গ্রহণ করছেন। তাই আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনি আপনার কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলিতে দ্রুত অ্যাক্সেস পাবেন, তবে প্রথম পদক্ষেপটি হল আপনার কম্পিউটারের সেটিংসে যাওয়া, আপডেট এবং সুরক্ষা/উইন্ডোজ আপডেটে যান এবং আপনার ইনসাইডার প্রোগ্রামের স্থিতি পরীক্ষা করুন৷ আপনি এখন উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে দেখতে পারেন:এখানে কিভাবে

আপনি যদি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে না থাকেন, আপনি স্থিতিশীল Windows 10 বা Windows 11 চালাচ্ছেন, আপনি নথিভুক্ত করতে চাইবেন। উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম বিভাগে যান, আপনার অ্যাকাউন্ট লিঙ্ক করুন, তারপর আপনার কম্পিউটার নথিভুক্ত করার পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ বিটা আপডেট চ্যানেলটি নির্বাচন করা নিশ্চিত করুন, যেহেতু এটিই আপনার Android অ্যাপ সমর্থন পেতে হবে।

আপনি যদি ইতিমধ্যেই ইনসাইডার প্রোগ্রামে থাকেন, সম্ভবত কারণ আপনি অন্য সবার চেয়ে আগে উইন্ডোজ 11 ব্যবহার করে দেখতে চান, আপনি আপডেট এবং নিরাপত্তা/উইন্ডোজ আপডেটের উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম বিভাগে গিয়ে বিটা রিলিজ চ্যানেলে আছেন কিনা তা পরীক্ষা করুন। সম্ভাবনা আছে যে আপনি আছেন, কিন্তু আপনি যদি রিলিজ প্রিভিউ চ্যানেলে থাকেন তবে চালিয়ে যাওয়ার আগে এটিকে বিটাতে স্যুইচ করুন।

আপনি এখন উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে দেখতে পারেন:এখানে কিভাবে

তারপরে, আপনার কম্পিউটারের আপডেটগুলি নেওয়া শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, এবং আপনি অনেকটাই সম্পন্ন করেছেন৷

অ্যামাজন অ্যাপস্টোর ডাউনলোড করুন

Windows 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপের অফিসিয়াল স্টোরফ্রন্ট হল Amazon-এর নিজস্ব অ্যাপ স্টোর, উপযুক্ত নাম Amazon Appstore। উইন্ডোজ বাক্সের বাইরে অ্যান্ড্রয়েডের জন্য নতুন সাবসিস্টেম নিয়ে আসবে না, তাই পরবর্তী পদক্ষেপটি আপনি করতে চাইবেন মাইক্রোসফ্ট স্টোর থেকে অ্যামাজন অ্যাপস্টোর দখল করা। শুধু অফিসিয়াল অ্যামাজন অ্যাপস্টোর তালিকায় যান (যা আপনি এখানে খুঁজে পেতে পারেন)।

আপনি যদি সবকিছু সঠিকভাবে করেন এবং আপনার কম্পিউটার সামঞ্জস্যপূর্ণ হয়, তাহলে মাইক্রোসফ্ট স্টোর এখন আপনাকে অ্যামাজন অ্যাপস্টোর এবং অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম ডাউনলোড করার মাধ্যমে নিয়ে যাবে এবং সবকিছু সেট আপ করতে আপনাকে সহায়তা করবে। সেখান থেকে, উপলব্ধ অ্যাপগুলি পরীক্ষা করা এবং আপনার পিসিতে নেটিভভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস এবং গেমগুলি ব্যবহার করার জন্য এটি একটি ব্যাপার৷

আমার আর কি জানা উচিত?

আপনি এখন উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে দেখতে পারেন:এখানে কিভাবে

অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজের সমর্থন এখনও খুব প্রাথমিক পর্যায়ে রয়েছে। একটির জন্য, Windows 11-এ অ্যামাজন অ্যাপস্টোর বর্তমানে নির্দেশ করে যে এটি একটি "প্রিভিউ"। এবং এটির একটি প্রিভিউ হওয়ার প্রধান উপায়গুলির মধ্যে একটি হল তুলনামূলকভাবে কম পরিমাণে অ্যাপ যা এখন পিসির জন্য উপলব্ধ — নির্বাচনটি বর্তমানে শুধুমাত্র 50টি অ্যাপের মধ্যে সীমাবদ্ধ, যা মাইক্রোসফ্ট এবং অ্যামাজন দ্বারা হ্যান্ডপিক করা হয়েছিল, সম্ভবত কারণ তারা বর্তমানে Windows 11 পিসিতে ভালো কাজ করছে।

লোকেরা উইন্ডোজ 11-এ এপিকে সাইডলোড করতেও পরিচালনা করেছে, মূলত অ্যামাজন অ্যাপস্টোরের চারপাশে গিয়ে এবং মূলত যে কোনও অ্যাপ ইনস্টল করার অনুমতি দেয়। যাইহোক, অ্যাপের উপর নির্ভর করে, আপনার মাইলেজ ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে, কারণ মাইক্রোসফ্টের কাছে এটি আরও ব্যাপক জনসাধারণের কাছে রোল আউট হওয়ার আগে পলিশ করার মতো জিনিস রয়েছে। গেমস, একজনের জন্য, হয় আশ্চর্যজনকভাবে বা খুব, খুব খারাপভাবে চলতে পারে।

Windows 11 এখন Android অ্যাপ চালায়

প্রথমত, এটি লিনাক্সের সাথে ছিল, এবং এখন আমরা দেখছি মাইক্রোসফ্ট সম্পূর্ণরূপে অ্যান্ড্রয়েডকে আলিঙ্গন করছে। এটা স্পষ্ট মনে হচ্ছে উইন্ডোজের জন্য মাইক্রোসফ্টের বর্তমান উত্তর হল এটিকে একটি সর্বাত্মক অপারেটিং সিস্টেমে পরিণত করা যা যেকোনো কিছু চালাতে পারে এবং প্রত্যেকের প্রয়োজনের সাথে মানানসই করতে পারে, সেই চাহিদাগুলি যতই নিখুঁত হোক না কেন। ক্রোমবুকের জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন একটি বড় বিক্রয় পয়েন্ট ছিল, কিন্তু এখন, অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন সহ Windows 11 পিসিগুলি তাদের অর্থের জন্য ক্রোমবুককে একটি দৌড় দিতে পারে৷


  1. Android অ্যাপগুলি এখন সমস্ত Windows 11 ব্যবহারকারীদের জন্য রোল আউট হচ্ছে - এখানে কিভাবে শুরু করবেন

  2. এখানে আপনি কত দ্রুত Windows 11 এ একটি USB নিরাপত্তা কী যোগ করতে পারেন

  3. উইন্ডোজ 11 এ ঘড়ির সময় ভুল? আপনি কিভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে…

  4. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন