কম্পিউটার

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

“আমি প্রায় এক মাস আগে Windows 10 সহ একটি নতুন ল্যাপটপ পেয়েছি। এটি গত মাসে বেশ কয়েকবার ব্যবহার করা হয়েছে, এমনকি গতকালও। কিন্তু আজ সকালে যখন আমি এটি ব্যবহার করার চেষ্টা করেছি, এটি আমাকে আমার পাসওয়ার্ড লিখতে দেবে না। আমি মাউস সরাতে পারি, কিন্তু এটাই সব। আমি অন্য কোনো পর্দায় যেতে পারি না।"

--Microsoft Community

এটি উইন্ডোজ 10 এবং উইন্ডোজ পাসওয়ার্ড বক্সের একটি পরিচিত সমস্যা বলে মনে হচ্ছে, যদি আপনি একই ধরনের সমস্যার সম্মুখীন হন, যেমন আপনি উইন্ডোজ 10-এর লগইন স্ক্রিনে পাসওয়ার্ড টাইপ করতে পারবেন না বা অজানা কারণে উইন্ডোজ 10 পাসওয়ার্ড বক্স ধূসর হয়ে যাবে, তাহলে এই নিবন্ধটি নির্দেশ করতে পারে আপনি যখন লগইন করতে সক্ষম হয়েছিলেন তখন আপনি সঠিক পথে, আপনি যা চেষ্টা করতে পারেন তা নীচে রয়েছে৷

Windows 10-এ লগইন/সাইন-ইন স্ক্রিনে পাসওয়ার্ড লিখতে অক্ষম সমাধানের সম্ভাব্য সমাধান

এখানে Windows 10 পাসওয়ার্ড বক্স সমস্যা দেখা যাচ্ছে না ঠিক করার কিছু সম্ভাব্য সমাধান রয়েছে, আসুন একসাথে এটি পরীক্ষা করে দেখি।

পদ্ধতি 1:আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

এটি "উইন্ডোজ পাসওয়ার্ড টাইপ করতে পারে না" সমস্যাটি সমাধান করার জন্য সবচেয়ে সহজ এবং সাধারণভাবে ব্যবহৃত পদ্ধতি। আপনাকে শুধুমাত্র কম্পিউটারের পাওয়ার বোতামটি যথেষ্ট দীর্ঘ ধরে রাখতে হবে (সাধারণত প্রায় 4 থেকে 5 সেকেন্ড), পিসি শেষ পর্যন্ত প্রতিরোধ করা বন্ধ করবে এবং বন্ধ করবে। এর পরে, আপনার কম্পিউটার চালু করতে পাওয়ার বোতামটি পুনরায় হিট করুন। কিন্তু এটি লক্ষ করা উচিত যে এই পদ্ধতিটি আপনার প্রত্যাশার মতো কার্যকর নয়।

পদ্ধতি 2:হার্ডওয়্যার এবং ডিভাইস চেক এবং ট্রাবলশুটার

আপনার Windows 10 হার্ডওয়্যারের সাথে কিছু ভুলও এই সমস্যার কারণ হতে পারে। আপনার পিসিতে সংযুক্ত কোনো নতুন ডিভাইস বা হার্ডওয়্যার সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে শুধু হার্ডওয়্যার এবং ডিভাইসের সমস্যা সমাধানকারী চালান।

এটি করতে, আপনার স্ক্রিনের নীচে বামদিকে উইন্ডোজ লোগোতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন৷

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

কন্ট্রোল প্যানেল পৃষ্ঠায় প্রবেশ করার পরে, উপরের ডানদিকে অবস্থিত অনুসন্ধান বাক্সে Tubleshooting টাইপ করুন। এর পরে, উপরের বাম কোণে সব দেখুন নির্বাচন করুন। তারপর হার্ডওয়্যার এবং ডিভাইসে ক্লিক করুন। এরপরে, ট্রাবলশুটার চালানোর জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

পদ্ধতি 3:Windows 10 সিস্টেম পুনরায় ইনস্টল করুন

যদি কিছুই সাহায্য না করে, তাহলে সমস্যাটি আপনার অপারেটিং সিস্টেমের সাথে থাকতে পারে। তাই, আপনি অপারেটিং সিস্টেমটি পুনরায় ইনস্টল করে রিফ্রেশ করতে পারেন।

Windows 10 অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করতে, আপনাকে Microsoft-এর মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করতে হবে (Microsoft.com পৃষ্ঠাতে যান এবং দুটি নীল রঙের ডাউনলোড টুল নাউ বোতাম খুঁজে পেতে পৃষ্ঠাটি স্ক্রোল করুন।) এতে Windows 10 সহ ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে হবে। তারপর আপনার ড্রাইভ বা ডিস্ক ঢোকান, সেটআপ শুরু করতে আপনার অপসারণযোগ্য ড্রাইভ থেকে "setup.exe" চালান। এর পরে, ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য আপনাকে শুধুমাত্র অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

পদ্ধতি 4:উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করে Windows 10 পাসওয়ার্ড বক্স সমস্যা দেখা যাচ্ছে না

উপরে তালিকাভুক্ত সমস্ত পদ্ধতি হয় খুব জটিল বা আপনার জন্য কাজ করে না? আপনি Windows 10 পাসওয়ার্ড বক্স ধূসর সমস্যা সমাধান পেতে একটি সহজ কিন্তু দরকারী উপায় খুঁজতে চান? আচ্ছা, এটা কঠিন নয়। আপনি সহজভাবে একটি তৃতীয় পক্ষের প্রোগ্রামের মাধ্যমে পাসওয়ার্ড মুছে ফেলতে পারেন যাতে আপনি কিছু না লিখে আপনার কম্পিউটারে লগইন করতে পারেন। আমার জানামতে, Windows Password Key হল বাজারে এর ক্যাটাগরির সেরা পাসওয়ার্ড রিমুভাল টুল, যা Windows 10/8.1/8/7-এ সমস্ত ব্যবহারকারী এবং অ্যাডমিন পাসওয়ার্ড মুছে ফেলা এবং রিসেট করার উপর ফোকাস করে, আপনিও চেষ্টা করে দেখতে পারেন। .

আপনাকে যা করতে হবে তা হল প্রথমে আপনার পিসিতে এটি ডাউনলোড এবং ইনস্টল করুন৷

তারপর উইন্ডোজ পাসওয়ার্ড কী দ্বারা প্রদত্ত ডিফল্ট ISO ইমেজ ফাইল সহ একটি বুটযোগ্য একটি বুটযোগ্য CD/DVD/USB বার্ন করুন।

এর পরে, আপনার কম্পিউটারে নতুন তৈরি CD/DVD/USB ঢোকান, ব্যবহারকারীর অ্যাকাউন্টটি নির্বাচন করুন এবং "Windows পাসওয়ার্ড সরান" এ ক্লিক করুন৷ তারপর আপনার পাসওয়ার্ড সফলভাবে মুছে ফেলা যেতে পারে৷

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

3টি ধাপ এবং কয়েকটি ক্লিকের মধ্যে, আপনি এই বিরক্তিকর পাসওয়ার্ডটি সরিয়ে ফেলতে পারেন এবং আপনার পিসিতে কোনো বাধা ছাড়াই অ্যাক্সেস করতে পারেন।

Windows 10 এ পাসওয়ার্ড টাইপ করা যায় না? এই হল ফিক্স?

প্রকৃতপক্ষে, আমরা আপনাকে "Windows 10-এ লগইন স্ক্রিনে পাসওয়ার্ড টাইপ করতে পারি না" সমস্যা সমাধানের জন্য উপরের 3টি ধারণাগুলি এড়িয়ে যাওয়ার পরামর্শ দিই কারণ সেগুলি Windows পাসওয়ার্ড কী ব্যবহার করার তুলনায় এতটা কার্যকর নয়, তাই শীঘ্রই এটি পান এবং চেষ্টা করে দেখুন!


  1. স্টিম পাসওয়ার্ড ভুলে গেছেন? এখানে আসল সমাধান!

  2. Windows 11 ওয়েবক্যাম কাজ করছে না? এই হল সমাধান!

  3. Windows 11 ভার্চুয়ালবক্সে ইনস্টল হবে না? এই হল সমাধান!

  4. মাউস উইন্ডোজ 11 এ ক্লিক করতে থাকে? এই হল সমাধান!