কম্পিউটার

[সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

Windows 10 ডিফল্টরূপে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করেছে, যদি আপনি এটি সক্ষম করে থাকেন এবং আপনার Windows 10 পিসিতে বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট বা Microsoft এজ খোলার জন্য একটি ডোমেন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে থাকেন, তাহলে আপনি এইরকম একটি ত্রুটি প্রম্পট পেতে পারেন:

“এই অ্যাপটি খোলা যাবে না। বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে Windows 10 এজ খোলা যাবে না। একটি ভিন্ন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন এবং আবার চেষ্টা করুন৷"

আপনি যদি একই ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে শুধু এই পোস্টটি পড়ুন এবং জানুন কিভাবে Windows 10 প্রান্তটি বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে খোলা যাবে না।

পার্ট 1:বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে কেন Windows 10 এজ খোলা যাবে না

"Windows 10 বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট এজ খুলতে পারে না" এর সম্ভাব্য কারণ হতে পারে যে Windows 10-এ একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। যেহেতু বিল্ট-ইন অ্যাকাউন্টে কার্যকর করা অ্যাপ্লিকেশনটিকে স্বয়ংক্রিয়ভাবে উন্নত অধিকার দেওয়া হয়েছে, তাই কিছু অ্যাপ ব্লক করা হবে। যাতে অপারেটিং সিস্টেমের ক্ষতি করা থেকে তাদের প্রতিরোধ করা যায়। একইভাবে, Microsoft Edge একটি অ্যাপ হিসেবে Windows 10-এ যোগ করা হয়েছিল, তাই, সম্ভবত এই বৈশিষ্ট্য দ্বারা Windows 10-এ এটি প্রভাবিত হয়েছে।

অংশ 2:বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না তা কীভাবে ঠিক করবেন

এই সমস্যার সম্ভাব্য কারণ খুঁজে বের করার পর, এখন আপনি সমস্যার সমাধান করতে সাহায্য করার জন্য 2টি সমাধান অনুসরণ করার চেষ্টা করতে পারেন।

UAC সেটিংস পরিবর্তন করুন

আপনি যদি এজ ব্যবহার করতে চান, সহজ উপায় হল UAC চালু করা বা Windows 10-এ UAC স্তর পরিবর্তন করা যাতে এজ প্রশাসকের অ্যাকাউন্টের অধীনে চলতে দেয়। শুধু নীচের এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

প্রথমত, স্ক্রিনের বাম কোণে অবস্থিত অনুসন্ধান আইকনে ক্লিক করুন। তারপর কন্ট্রোল প্যানেলে টাইপ করুন এবং এন্টার টিপুন।

এরপরে, “UAC লিখুন "উপরের ডানদিকের কোণায় অনুসন্ধান বাক্সে, এবং "ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণের অধীনে অনুসন্ধান ফলাফল৷

[সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

এর পরে, ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সেটিংস উইন্ডো খোলা হবে। “কখনও অবহিত করবেন না থেকে স্লাইডারটি সরান৷ ” নিরাপত্তার অন্য কোনো স্তরে, এবং ঠিক আছে ক্লিক করুন .

[সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

এই সবের পরে, শুধু আপনার কম্পিউটার রিবুট করুন, এবং আপনি স্থানীয় প্রশাসক অ্যাকাউন্টের অধীনে এজ ব্যবহার করতে সক্ষম হবেন৷

নিরাপত্তা সেটিং সামঞ্জস্য করুন

আমরা উপরে বলেছি, "বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না" নিরাপত্তা বৈশিষ্ট্য দ্বারা প্রভাবিত হয়। আপনার যদি এজ খুলতে হয়, যখন বিল্ট ইন অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করা থাকে, তাহলে আপনি নিরাপত্তা সেটিংস এমনভাবে সামঞ্জস্য করতে পারেন যা উইন্ডোজ রেজিস্ট্রির মাধ্যমে মাইক্রোসফ্ট এজকে মামলা করার অনুমতি দেয়।

Windows 10 Pro, Windows 10 Enterprise বা Windows 10 Education ব্যবহারকারীদের জন্য:

secpol.msc চালানোর জন্য একই সাথে Win+R টিপুন এবং কম্পিউটার কনফিগারেশন>> নীতি>> উইন্ডোজ সেটিংস>> নিরাপত্তা>> নিরাপত্তা বিকল্পগুলিতে নেভিগেট করুন।

এরপরে, বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ অ্যাডমিন অনুমোদন মোড-এ ডাবল-ক্লিক করুন Properties বক্স খুলতে এবং নীতিটিকে সক্রিয় করতে সেট করুন, তারপর প্রয়োগ করুন ক্লিক করুন৷

[সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

উইন্ডোজ 10 হোমে গ্রুপ নীতি উপলব্ধ নয়। Windows 10 ব্যবহারকারী উপরের নীতি সক্রিয় করতে রেজিস্ট্রি কী পরিবর্তন করতে পারেন।

রান উইন্ডো খুলতে একই সাথে Win+R টিপুন, তারপর রেজিস্ট্রি এডিটর খুলতে regedit লিখুন। এর পরে, নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE \SOFTWARE \Microsoft \Windows \CurrentVersion \Policies \System ডান ফলকে, FilterAdministratorToken নামে একটি নতুন DWORD মান তৈরি করুন এবং এর মান 0 সেট করুন .

এছাড়াও, নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE \SOFTWARE \Microsoft \Windows \CurrentVersion \নীতি \System \UIPI
এখানে একবার, ডিফল্ট REG_SZ স্ট্রিং কী পরিবর্তন করে মান সেট করা হয়নি থেকে 0x00000001(1) এবং প্রস্থান করুন।

[সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

এখন আমি বিশ্বাস করি আপনি এই 2টি সমাধানের মাধ্যমে সফলভাবে মাইক্রোসফ্ট প্রান্ত খুলতে পারেন যা আমরা ভাগ করেছি। আপনার যদি অন্য কোনো প্রশ্ন থাকে, যেমন আপনি আপনার কম্পিউটার রিবুট করার পরে আপনার Windows লগইন পাসওয়ার্ড ভুলে গেছেন, তাহলে Windows Password Key আপনাকে সাহায্য করতে পারে, যা সহজেই সমস্ত ব্যবহারকারী এবং অ্যাডমিন পাসওয়ার্ড পুনরুদ্ধার বা রিসেট করার উপর ফোকাস করে। একটি পান এবং শীঘ্রই চেষ্টা করুন!


  1. Windows 10 এ অ্যাডমিনিস্ট্রেটর কিভাবে পরিবর্তন করবেন

  2. বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট উইন্ডোজ 10

  3. Windows 10 এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন

  4. Windows 10/11 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না? এখানে ফিক্স! (2022)