কম্পিউটার

কিভাবে আইএসও দিয়ে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট ইউএসবি/সিডি তৈরি করবেন

বেশ কিছু উইন্ডোজ-ভিত্তিক কম্পিউটার ব্যবহারকারী যারা তাদের Windows 10 পাসওয়ার্ড ভুলে গেছেন তারা জানতে পারেন যে তারা .ISO এক্সটেনশনের সাথে ISO ইমেজ ফাইলের সাথে Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে সক্ষম। এই নিবন্ধে আমি Windows 10 অপারেটিং সিস্টেমে পাসওয়ার্ড রিসেট ISO সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

এই টিউটোরিয়ালটি তিনটি অংশ ভাগ করবে:

পার্ট 1. ISO ইমেজ কি?
পার্ট 2. কিভাবে ISO ইমেজ ফাইল খুলবেন?
পার্ট 3.Windows 10 পাসওয়ার্ড রিসেট টুল ISO ডাউনলোড করুন

উইন্ডোজ 10/11 পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 5 পদ্ধতি সম্পর্কে আরও জানুন।

পার্ট 1:ISO ইমেজ কি?

আইএসও (ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডাইজেশন অর্গানাইজেশন) ইমেজ হল ডেটার একটি স্ন্যাপশট এবং সেইসাথে অপটিক্যাল ডিস্ক ফাইল সিস্টেম সহ একটি অপটিক্যাল ডিস্কে লিখিত সেক্টর থেকে ডেটা বিষয়বস্তু নিয়ে গঠিত একটি ডিস্ক ইমেজ। ISO ইমেজ ফাইল অফারে .iso.

এর সাথে একটি ফাইল এক্সটেনশন থাকে

আইএসও হল ডস, উইন্ডোজ, লিনাক্স এবং অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য একটি সাধারণ সিডি ইমেজ ফরম্যাট, যা সিডি/ডিভিডি সামগ্রী সংরক্ষণের জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়। ISO ইমেজ RAR/ZIP ফাইলের মতো স্থানীয় ফোল্ডারে খোলা যেতে পারে।

পর্ব 2:কিভাবে ISO ইমেজ ফাইল খুলবেন?

আপনি যদি ISO ইমেজ ফাইলগুলি নিয়ে বিভ্রান্ত হন তবে সেগুলি কী তা এখানে। একদিকে, Windows XP এবং Vista ISO ফাইলগুলিকে চিনতে পারে না, তাই ব্যবহারকারীদের ISO ফাইলগুলি পরিচালনা করতে কিছু তৃতীয় পক্ষের সরঞ্জাম ইনস্টল করতে হবে। অন্যদের মধ্যে, Windows 7/8/10-এ একটি সিডি/ডিভিডিতে ISO ফাইল বার্ন করার বৈশিষ্ট্য রয়েছে।

বেশিরভাগ সিডি-রম লেখার সফ্টওয়্যার আপনাকে একটি ইমেজ ফাইল থেকে সিডি তৈরি করতে দেয়। আপনি ISO ফাইলটিকে CD/DVD/USB-তে অনুলিপি করতে পারবেন না, তবে আপনি একটি তৃতীয় পক্ষের ইউটিলিটি ইনস্টল করতে পারবেন যা একটি চিত্রকে ডিস্কে বার্ন করে। এই ধরনের ইউটিলিটিগুলি হল All Free ISO Burner, Hiren's Boot CD, Nero, ImgBurn, LCISOCreator বা Falconfour's Ultimate Boot CD, ইত্যাদি।

পার্ট 3. Windows 10 পাসওয়ার্ড রিসেট টুল ISO ডাউনলোড করুন

আপনি Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে এবং এটি একটি CD-ROM, DVD-ROM বা USB ফ্ল্যাশ ড্রাইভে বার্ন করতে ব্যবহার করতে এবং ব্যবহার করতে পারবেন এমন বেশ কয়েকটি ISO টুল রয়েছে। আমার দৃষ্টিতে, সবচেয়ে সহজ এবং সেরা টুল হল উইন্ডোজ পাসওয়ার্ড কী। আপনি নীচের মত ISO ডাউনলোড, তৈরি এবং বার্ন কিভাবে দেখতে পাবেন:

ধাপ 1. একটি উপলব্ধ পিসিতে উইন্ডোজ পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজ ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন।

ধাপ 2. আপনি কুইক রিকভারি দেখতে চলেছেন, যার মানে হল ডিফল্ট ISO ইমেজ ফাইল সহ একটি Windows পাসওয়ার্ড রিসেট CD/DVD/USB তৈরি করা৷

কিভাবে আইএসও দিয়ে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট ইউএসবি/সিডি তৈরি করবেন

ধাপ 3. আপনার CD/DVD/USB প্লাগ করুন এবং তারপরে সঠিক ডিস্কটি বেছে নিতে, বার্ন বোতামে ক্লিক করুন এবং তারপরে আপনার ডিস্কটি ফরম্যাট করা হবে এবং নতুন ISO ফাইলে প্রতিস্থাপিত হবে। এর পরে, আপনি সেই পোড়া ISO ডিস্কের সাথে লক করা Windows 10 কম্পিউটারের পাসওয়ার্ড রিসেট করতে সক্ষম৷

কিভাবে আইএসও দিয়ে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট ইউএসবি/সিডি তৈরি করবেন

দ্রষ্টব্য :আপনি যদি Advanced Recovery-এ ক্লিক করেন, তাহলে আপনি একটি উন্নত পাসওয়ার্ড রিসেট CD/DVD/USB তৈরি করতে সক্ষম হবেন যার হার্ডওয়্যার সামঞ্জস্য আরও ভাল। সেই ইন্টারফেসে, এটি আপনাকে ISO ইমেজ পাথ কাস্টমাইজ করতে সক্ষম করে। কিভাবে আইএসও দিয়ে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট ইউএসবি/সিডি তৈরি করবেন

বুটযোগ্য ISO USB ডিস্ক ডাউনলোড এবং তৈরি করার পরে, আপনি সহজেই এবং তাত্ক্ষণিকভাবে Windows 10 কম্পিউটারে পাসওয়ার্ড রিসেট করতে পারবেন। এখন শুধু এই পৃষ্ঠাটি অনুসরণ করুন এবং সম্পর্কিত YouTube ভিডিও টিউটোরিয়াল দেখুন কিভাবে সফলভাবে Windows 10 পাসওয়ার্ড আপনি ভুলে গেলে ডেটা হারানো ছাড়াই পুনরুদ্ধার করবেন।

সুতরাং আপনি কীভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে ISO ইমেজ ফাইল সহ Windows 10-এ পাসওয়ার্ড রিসেট করবেন সে সম্পর্কে কীভাবে লাভ করতে পারেন। আমি আপনার মন্তব্য পেতে চাই যদি আপনি অন্যান্য দক্ষ টুল বা ISO ইমেজ সম্পর্কিত সমাধান সম্পর্কে সচেতন হন।


  1. একটি Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক বা USB তৈরি করুন এবং ব্যবহার করুন

  2. কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

  3. উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করার 2 উপায়

  4. কিভাবে উইন্ডোজ 10 এ একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি এবং ব্যবহার করবেন