কম্পিউটার

Windows 10 আপডেটের পরে ল্যাপটপ লক আউট, কিভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন

উইন্ডোজ 10 আপডেটের পরে আগের পাসওয়ার্ড কাজ করছে না বলে ল্যাপটপ লক আউট? বৈধ টিপস পেতে এই লক্ষ্যযুক্ত নিবন্ধ থেকে আপনি Windows 10 ল্যাপটপ লক আউট করার পরে কীভাবে পাসওয়ার্ড পুনরায় সেট করবেন তা শিখুন।

“গত রাতে, আমি আমার কম্পিউটারকে Windows 10-এ আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছি। আপডেট শেষ হওয়ার পর, আমি অতীতে ব্যবহৃত পাসওয়ার্ড দিয়ে লগ ইন করার চেষ্টা করি কিন্তু সেটি বৈধ বলে মনে হয়নি এবং তাই আমি আমার ল্যাপটপ থেকে লক আউট. আমার পাসওয়ার্ড পরিবর্তন করতে এবং Windows 10 এর পরে ল্যাপটপ/কম্পিউটার লক আউট করতে আমি কী করতে পারি? ধন্যবাদ।"

কেউ সম্প্রতি অভিযোগ করেছেন যে তিনি তার ল্যাপটপে অ্যাক্সেস পেতে সক্ষম হননি উইন্ডোজ 10 একই পাসওয়ার্ড দিয়ে আপগ্রেড করার পরে যা সর্বদা আগে ব্যবহার করা হয়েছিল। আপনার কি এই অভিযোগকারীর সাথে একই সমস্যা আছে? আপনার যদি একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক/ডিস্ক থাকে তবে এই সমস্যাটি সমাধান করার জন্য এটি একটি ছোট ক্ষেত্রে হবে। দুর্ভাগ্যবশত, যদি না হয়, Windows 10 ল্যাপটপ লক হলে পাসওয়ার্ড কীভাবে পরিবর্তন করবেন?

আসলে, কিছু টিপস আছে যা আপনি Toshiba/HP/Dell/Lenovo/ Samsung/Asus/Acer/ Sony/IBM ল্যাপটপ/ডেস্কটপে অ্যাডমিন পাসওয়ার্ড আনলক করতে পারেন৷

টিপস 1:ক্যাপস লক বা নম লক নোটিশ করুন
টিপস 2:নিশ্চিত করুন কীবোর্ড স্বাভাবিক কিনা
টিপস 3:একটি পেশাদার রিসেট পাসওয়ার্ড টুল

টিপস 1:ক্যাপস লক বা নম লক নোটিশ করুন

যখন ল্যাপটপে লগ ইন করার জন্য পূর্ববর্তী পাসওয়ার্ড ব্যবহার করুন কিন্তু এটি বলে যে পাসওয়ার্ডটি সঠিক নয়, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি লগ ইন করার জন্য পাসওয়ার্ড টাইপ করার সময় ক্যাপস লক বা নুম লক নিষ্ক্রিয় করা আছে৷ যদি উভয়ের মধ্যে একটি সক্রিয় থাকে তবে এটি উইন্ডোজ পাসওয়ার্ডের সঠিক টাইপিংকে অবশ্যই প্রভাবিত করবে।

টিপস 2:নিশ্চিত করুন কীবোর্ড স্বাভাবিক

আপনি যদি বেশ কয়েকবার পূর্ববর্তী পাসওয়ার্ড দিয়ে আপডেট করার পরে Windows 10 ল্যাপটপে লগ ইন করার চেষ্টা করেন কিন্তু এটি এখনও ব্যর্থ হয়, তাহলে আপনার লক্ষ্য করা উচিত যে এটি আপনার কীবোর্ড থেকে একটি শারীরিক সমস্যা কিনা। এটি একটি প্রভাব আনবে যে আপনি যা টাইপ করতে চান তা প্রকৃত অক্ষর বা সংখ্যা উইন্ডোজে প্রবেশ করা হচ্ছে না। যদি এটি ঘটে থাকে, অনুগ্রহ করে একটি বহিরাগত কীবোর্ড ব্যবহার করে চেক করুন৷

টিপস 3:একটি পেশাদার রিসেট পাসওয়ার্ড টুল

যদি উপরের টো টিপসগুলি আপনার জন্য সহায়ক না হয়, দুঃখ করবেন না এবং এখানে একটি দুর্দান্ত সফ্টওয়্যার রয়েছে যা আপনাকে কোনও পাসওয়ার্ড সীমাবদ্ধতা ছাড়াই উইন্ডোজ কম্পিউটার/ল্যাপটপে অ্যাক্সেস পেতে সহায়তা করে৷

Windows Password Key হল Windows 10 অ্যাডমিন পাসওয়ার্ড/Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিফর্ম্যাটিং বা আপনার সিস্টেম পুনরায় ইনস্টল না করে আনলক করার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় Windows পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জাম।

Windows 10 আপডেটের পর ল্যাপটপ আনলক করতে কিভাবে Windows Password Key ব্যবহার করবেন

ধাপ1। আপনি অ্যাক্সেস করতে পারেন এমন কম্পিউটারে একটি প্রস্তুত ব্লান্ড CD/DVD/USB ঢোকান।

ধাপ ২। প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করুন। তারপর "CD/DVD" নির্বাচন করুন৷ অথবা “USB ফ্ল্যাশ ড্রাইভ” এবং পুল-ডাউন তালিকা থেকে CD বার্নিং ড্রাইভ বা USB ফ্ল্যাশ ড্রাইভ বার্নিং ড্রাইভ নির্দিষ্ট করুন। একটি ফাঁকা সিডি/ডিভিডি ডিস্ক বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান।

Windows 10 আপডেটের পরে ল্যাপটপ লক আউট, কিভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন

ধাপ ৩। "বার্ন" ক্লিক করুন৷ বার্ন প্রক্রিয়া শুরু করতে। এটি কয়েক মিনিট সময় নিতে পারে। তারপর হ্যাঁ ক্লিক করুন৷ .

পদক্ষেপ 4। ঢোকান আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি সিডি/ডিভিডি এবং পুনরায় চালু করুন CD/DVD/USB ডিস্ক থেকে আপনার পিসি:"F12" টিপুন "বুট মেনু" প্রবেশ করতে। CD/DVD ডিস্ক নির্বাচন করুন তালিকা থেকে এবং তারপর "এন্টার" টিপুন . অনুগ্রহ করে মনে রাখবেন Windows 10 কম্পিউটারটি BIOS সেটিংসের পরিবর্তে UEFI সেটিংসের সাথে প্রাক-ইনস্টল করা আছে, আপনি প্রথমে UEFI নিষ্ক্রিয় করতে Windows পাসওয়ার্ড কী নির্দেশিকা পড়তে যেতে পারেন।

Windows 10 আপডেটের পরে ল্যাপটপ লক আউট, কিভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন

ধাপ 5। ল্যাপটপ সফলভাবে বুট হওয়ার পরে, উইন্ডোজ পাসওয়ার্ড কী খুলবে এবং সমস্ত স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট এবং Microsoft অ্যাকাউন্ট প্রদর্শন করবে। আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন তারপর Windows পাসওয়ার্ড সরান ক্লিক করুন৷ এবং তারপর আপনার সঠিক পাসওয়ার্ড পেতে "পরবর্তী"।

Windows 10 আপডেটের পরে ল্যাপটপ লক আউট, কিভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন

এই সু-পরিকল্পিত সফ্টওয়্যারটি নবজাতক এবং অভিজ্ঞ উভয়ের জন্য একটি অত্যন্ত স্বজ্ঞাত ইন্টারফেস সহ তাদের পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে যখন Windows 10 সহজেই এবং দ্রুত আপগ্রেড করার পরে আপনাকে লক করে দেয়। আপনি যদি মনে করেন এটি ভাল, অনুগ্রহ করে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন৷


  1. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. Windows 10 অক্টোবর আপডেট ইন্সটল করার পর কিভাবে সমস্যা সমাধান করবেন

  3. Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীর গতিতে চলছে? এখানে কিভাবে ঠিক করবেন!

  4. সমাধান:Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীরগতির শাটডাউন