কম্পিউটার

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

লেনোভো ল্যাপটপ, ডেস্কটপ এবং ট্যাবলেট বিশ্বজুড়ে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। যেহেতু Win 10 নতুন স্টার্ট মেনু, এজ ব্রাউজার, কর্টানা, স্প্লিট স্ক্রিন এবং কম্পিউটারের জন্য অন্যান্য হাইলাইট সহ প্রকাশিত হয়েছে, তাই বেশিরভাগ Lenovo ব্যবহারকারী অপারেটিং সিস্টেমটিকে Windows 10-এ আপগ্রেড করেন।

আপনার Lenovo ল্যাপটপে Windows 10 উপভোগ করার সময়, আপনি কমবেশি কিছু জটিল সমস্যার সম্মুখীন হতে পারেন, যেমন Lenovo ল্যাপটপে Windows লগইন পাসওয়ার্ড ভুলে গেছেন। আপনি যদি Lenovo কম্পিউটারে Windows 10 পাসওয়ার্ড রিসেট করার পদ্ধতিগুলি খুঁজছেন , তাহলে আপনি সঠিক পৃষ্ঠায় আছেন। পোস্টটি একটি Lenovo Windows 10 পাসওয়ার্ড রিসেট টুল দেখাবে ---লেনোভো থিঙ্কপ্যাড X/T/W/L/E, Y/Z/U/S/Yoga/Flex/Edge সিরিজ এবং Lenovo Lavie ইত্যাদি সহ লেনোভো পিসিতে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট করার জন্য উইন্ডোজ পাসওয়ার্ড কী রিফর্ম্যাটিং বা পুনরায় ইনস্টল না করে আপনার সিস্টেম।

  • প্রথম অংশ:কখন আপনাকে Lenovo-এ Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে হবে?
  • পর্ব 2:উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে Lenovo Windows 10 পাসওয়ার্ড রিসেট কিভাবে করবেন
  • পার্ট 3:Windows 10 পাসওয়ার্ড রিসেটের জন্য অন্যান্য সমাধান

পর্ব 1:কখন আপনাকে Lenovo-এ Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে হবে?

নিম্নলিখিত বিষয়বস্তু 5টি পরিস্থিতিতে তালিকাভুক্ত করবে যা আপনাকে উইন্ডোজ 10-এ Lenovo পাসওয়ার্ড রিসেট করতে হবে।

  • Lenovo Windows 10 লগইন পাসওয়ার্ড ভুলে গেছেন এবং কোনো রিসেট ডিস্ক নেই।
  • Lenovo Windows 10 এর জন্য অ্যাডমিন পাসওয়ার্ড হারিয়েছে এবং লগইন করার জন্য অন্য কোনো অ্যাডমিন অ্যাকাউন্ট নেই।
  • দুর্ভাগ্যবশত ব্যবহারকারীর পাসওয়ার্ড ভুলে গেছেন আপনি এইমাত্র পরিবর্তন করেছেন।
  • একটি Microsoft অ্যাকাউন্ট সেট করুন কিন্তু এর জন্য পাসওয়ার্ড হারিয়েছেন৷
  • অন্যদেরকে Lenovo Windows 10 PC ধার দিন এবং অ্যাডমিন পাসওয়ার্ড ভুলবশত পরিবর্তন করা হয়েছে।

Windows Password Key সম্পূর্ণরূপে আপনার উদ্বেগের সাথে যোগাযোগ করতে পারে এবং Lenovo PC এর জন্য Windows 10 পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারে। ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে Lenovo Windows 10 পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে কয়েকটি সহজ ধাপের প্রয়োজন।

পর্ব 2. উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে Lenovo Windows 10 পাসওয়ার্ড রিসেট কিভাবে করবেন

প্রথমে, যেকোনো অ্যাক্সেসযোগ্য কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজের একটি বিনামূল্যের ডেমো সংস্করণ ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন এবং তারপরে নীচের নির্দেশাবলী অনুসরণ করে Lenovo windows 10 পাসওয়ার্ড পুনরায় সেট করতে একটি Windows Password Key বুটেবল CD/DVD ব্যবহার করুন৷

ধাপ 1. যেকোনো অ্যাক্সেসযোগ্য পিসিতে (পাসওয়ার্ড সুরক্ষিত পিসি নয়) প্রোগ্রামটি ডাউনলোড করুন। তারপর প্রোগ্রামটি চালান এবং স্বয়ংক্রিয়ভাবে চালু করতে উইন্ডোজ পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজ নির্বাচন করুন।

ধাপ 2। "USB ফ্ল্যাশ ড্রাইভ" নির্বাচন করুন এবং পুল-ডাউন তালিকা থেকে USB ফ্ল্যাশ ড্রাইভ বার্নিং ড্রাইভ নির্দিষ্ট করুন সেইসাথে একটি ফাঁকা USB ফ্ল্যাশ ড্রাইভ সন্নিবেশ করুন৷ বার্ন ক্লিক করুন৷ বোতাম তারপর হ্যাঁ ক্লিক করুন৷ জ্বলতে যেতে তারপর Windows Password Key ISO ইমেজ বের করে এবং USB ফ্ল্যাশ ড্রাইভে প্রয়োজনীয় ফাইল কপি করে।

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

ধাপ 3. আপনার সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি USB ফ্ল্যাশ ড্রাইভ সন্নিবেশ করুন এবং এটি পুনরায় বুট করুন। তারপর USB থেকে বুট করার জন্য BIOS সেট করতে F2 টিপুন। এরপরে, প্রক্রিয়া করার জন্য উইন্ডোজ ইনস্টলেশন নির্বাচন করুন৷

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

ধাপ4. আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি সরাতে চান সেটি নির্বাচন করুন এবং উইন্ডোজ পাসওয়ার্ড সরান ক্লিক করুন এবং পরবর্তী ধাপে যেতে ক্লিক করুন৷

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

ধাপ5. এখন, আপনার সুরক্ষিত পাসওয়ার্ড মুছে ফেলা হয়েছে। এবং Next ক্লিক করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। তারপর আপনি কোনো পাসওয়ার্ড ছাড়াই আপনার কম্পিউটারে লগ ইন করতে পারেন।

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়টিপস: :এই পেশাদার টুলটি অন্যান্য 3টি ফাংশন দিয়ে সজ্জিত:উইন্ডোজ পাসওয়ার্ড পরিবর্তন করুন, একটি অ্যাডমিন অ্যাকাউন্ট সরান এবং একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করুন। আরো বিস্তারিত পদক্ষেপের জন্য, আপনি গাইড দেখতে পারেন।

এই পদক্ষেপগুলির পরে, আপনি সফলভাবে ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে Lenovo Windows 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড পুনরায় সেট করবেন এবং পাসওয়ার্ড ছাড়াই আপনার Lenovo কম্পিউটারে লগ ইন করতে সক্ষম হবেন!

পার্ট 3:Windows 10 পাসওয়ার্ড রিসেটের জন্য অন্যান্য সমাধান

Windows Password Key আপনাকে Lenovo ল্যাপটপে Windows 10 পাসওয়ার্ড মুছে ফেলার সবচেয়ে সহজ উপায় দেয়, কিন্তু এমন কিছু ক্ষেত্রেও আছে যে আপনি সফ্টওয়্যার ছাড়াই ভুলে যাওয়া Lenovo পাসওয়ার্ড রিসেট করতে পারেন।

1. Lenovo

এর জন্য উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করা

ভুলে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করতে সাহায্য করার জন্য, আপনি পাসওয়ার্ড হারানোর আগে মাইক্রোসফ্ট ভেবেচিন্তে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করার জন্য একটি বৈশিষ্ট্য অফার করে। যদি আপনার Lenovo ল্যাপটপের জন্য পাসওয়ার্ড রিসেট ডিস্ক থাকে, তাহলে সেটি বের করে নিন এবং নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • ভুল পাসওয়ার্ড দিয়ে আপনার কম্পিউটারে সাইন ইন করুন৷ Windows 10 পাসওয়ার্ড ভুল বলার পরে "পাসওয়ার্ড রিসেট করুন" এ ক্লিক করুন৷
  • পাসওয়ার্ড রিসেট উইজার্ড প্রদর্শিত হওয়ার পরে, কম্পিউটারে আপনার পাসওয়ার্ড রিসেট ডিস্ক ঢোকান এবং ধাপে ধাপে আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করুন৷
লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

2. Lost Lenovo Windows 10 পাসওয়ার্ড অনলাইন রিসেট করুন

উইন্ডোজ 8 থেকে, আরও বেশি সংখ্যক লোক তাদের পিসিতে লগইন করতে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করছে। আপনি Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে, আপনি নিম্নলিখিত ধাপে এটি অনলাইনে রিসেট করতে পারেন:

  • যেকোন কম্পিউটার বা ডিভাইসে যেকোনো ব্রাউজার থেকে https://account.live.com/password/reset এ যান।
  • ফাইল করা অ্যাকাউন্টে আপনার Microsoft অ্যাকাউন্ট এবং তারপর যাচাইকরণ কোড টাইপ করুন। এগিয়ে যেতে "পরবর্তী" ক্লিক করুন।
  • তারপর আপনি নিম্নলিখিত স্ক্রীন দেখতে পাবেন। আপনি হয় আপনাকে একটি রিসেট লিঙ্ক ইমেল করার জন্য নির্বাচন করতে পারেন অথবা আপনার পাসওয়ার্ড রিসেট করতে আপনার ফোনে একটি কোড পাঠাতে পারেন৷
লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে উইন্ডোজ 10 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায়

লেনোভো ল্যাপটপ/ডেস্কটপ/ট্যাবলেটে ভুলে যাওয়া উইন্ডোজ 10 পাসওয়ার্ড কীভাবে রিসেট করা যায় সে সম্পর্কে এটাই। আপনি যদি মনে করেন যে সমাধান হল সাহায্য, অনুগ্রহ করে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।


  1. ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3 উপায়

  2. উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

  3. উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করার 2 উপায়

  4. আপনার হারিয়ে যাওয়া বা চুরি হওয়া ল্যাপটপ খুঁজে পাওয়ার শীর্ষ 3টি উপায়