কম্পিউটার

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

Windows 10-এ Microsoft-এর Windows Media Center (WMC) পরিত্যাগ করার পরে, আমরা আগে বিভিন্ন বিকল্পের দিকে নজর দিয়েছি যা আপনি নিয়োগ করতে পারেন। যাইহোক, আপনি কি জানেন যে আসলে Windows 10 এ WMC ইনস্টল করা সম্ভব?

আমরা নিশ্চিত যে আপনি শিখতে পেরে খুশি হবেন যে এটি করা সহজ। কিন্তু শেষ ফলাফল কি ততটাই ভালো যা আপনি আশা করছেন?

কেন Windows 10 এর জন্য WMC কাম্য

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

আপনার স্যাটেলাইট ডিশ, তারের সংযোগ, বা টেরিস্ট্রিয়াল এরিয়াল থেকে পাইপ করা টিভি এবং একটি মিডিয়া সেন্টারে প্রদর্শিত হলে আপনি আপনার সেট-টপ বক্স ত্যাগ করতে এবং মিডিয়া, ডিভিডি এবং ব্লু-রে প্লেব্যাক এবং স্ট্রিম করা বিষয়বস্তু এক, সহজে পরিচালনা করতে পারবেন। , মিডিয়া সেন্টার পিসি।

অপারেটিং সিস্টেমের মতো একই সফ্টওয়্যার কোম্পানি থেকে একটি দুর্দান্ত মিডিয়া সেন্টার অ্যাপে প্রবেশ করুন এবং আপনি একটি চটকদার সমাধান পেয়েছেন যা সহজেই আপডেট করা যায় এবং অত্যন্ত কনফিগারযোগ্য৷

টিভি দেখা এবং রেকর্ড করার জন্য উইন্ডোজ মিডিয়া সেন্টারের সমর্থন যা এটির স্বজ্ঞাত ব্যবহারকারী ইন্টারফেস সহ অন্যান্য মিডিয়া সেন্টার অ্যাপ্লিকেশন থেকে আলাদা করে। এটিকে Windows 10 থেকে বাদ দেওয়া অনেক আতঙ্কের জন্ম দিয়েছে, কিন্তু আমরা এই সপ্তাহে শিখেছি যে সব হারিয়ে যায়নি।

আপনি Windows 10-এ Windows Media Center ইনস্টল করতে পারেন।

Windows 10 এর জন্য WMC ডাউনলোড ও ইনস্টল করুন

শেষ পর্যন্ত উইন্ডোজ 10 এ WMC চেষ্টা করতে চান? সচেতন থাকুন যে এটি করার ফলে Windows 10 এবং WMC এর ব্যবহারের শর্তাবলী লঙ্ঘন হতে পারে, তাই আমরা সতর্কতার পরামর্শ দিই৷

আপনার ব্রাউজারের মাধ্যমে ডাউনলোড করুন ব্যবহার করে Mega.nz থেকে ফাইল ডাউনলোড করে শুরু করুন বিকল্প (এটি এইভাবে কম বেদনাদায়ক)।

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

এরপর, WinRAR বা যেকোনো উপযুক্ত অ্যাপ ব্যবহার করে বিষয়বস্তু বের করুন, যেখানে আপনি সেগুলি সংরক্ষণ করেছেন সেদিকে মনোযোগ দিন এবং ফোল্ডার খুলুন।

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

_TestRights.cmd রাইট-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। এটি একটি কমান্ড প্রম্পট খুলতে হবে, যেখানে আপনি কিছু পরিষেবা তৈরি করা দেখতে পাবেন (যদি এটি না ঘটে তবে আপনার পিসি পুনরায় চালু করুন এবং _TestRights.cmd ফাইলটি আবার চালান)।

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

এটি হয়ে গেলে, Installer.cmd-এ ডান-ক্লিক করুন , আবার প্রশাসক হিসাবে চালান নির্বাচন করে . এটি সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং প্রস্থান করার জন্য যেকোনো কী টিপুন নির্দেশনা অনুসরণ করুন যখন এটি প্রদর্শিত হয়।

Windows 10-এ Windows Media Center চালানো

উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার পাবেন এবং এর সীমাবদ্ধতা

তারপর আপনি স্টার্ট মেনু খুলে Windows মিডিয়া সেন্টার চালু করতে সক্ষম হবেন  সমস্ত অ্যাপ  Windows Accessories  মিডিয়া সেন্টার অথবা Windows + Q টিপে এবং "মিডিয়া সেন্টার" অনুসন্ধান করা হচ্ছে।

WMC উইন্ডোযুক্ত মোডে চালু হবে, প্রয়োজনে ফুল স্ক্রিন ভিউ উপলব্ধ। তারপরে আপনি এটিকে স্বাভাবিক হিসাবে ব্যবহার করতে, মিডিয়া লাইব্রেরির জন্য স্ক্যান করার আগে এটি সেট আপ করতে এবং বিষয়বস্তু উপভোগ করতে সক্ষম হবেন, যেন এটি সবসময় আপনার কম্পিউটারে ছিল৷

ঠিক আছে, প্রায়।

দুঃখিত, আপনি টিভি দেখতে পারবেন না

উইন্ডোজ মিডিয়া সেন্টারের সমস্যা - যেমনটি আমরা ব্যাখ্যা করেছি যখন আমরা Windows 10-এর অনুপস্থিত DVD এবং ব্লু-রে প্লেয়িং সফ্টওয়্যারগুলির জন্য বিকল্পগুলির পরামর্শ দিয়েছিলাম - তা হল যে Windows 10 টিভি কার্ডের মাধ্যমে টেলিভিশন দেখাকে ব্যবহারিক করার জন্য প্রয়োজনীয় কোডেকগুলি অফার করে না৷ যেহেতু এই ফাইলগুলি (বর্তমানে) এই Windows Media Center ডাউনলোডের সাথে উপলব্ধ নয়, Windows 10 এ WMC ইনস্টল করার প্রধান কারণ আমাদের এড়িয়ে চলেছে৷

যদি এতক্ষণে আপনি বুঝতে পারেন যে আপনি আসলে Windows 10-এ Windows Media Center চান না, আমরা আপনাকে এটি আনইনস্টল করার পরামর্শ দিই। ফোল্ডারে যান যেখানে ফাইলগুলি আনজিপ করা হয়েছিল, Uninstaller.cmd-এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . ফাইলটি আনইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার রিপোর্ট না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং উইন্ডোজ পুনরায় চালু করুন।

উইন্ডোজ মিডিয়া সেন্টারের সময় কি সত্যিই অতিক্রান্ত হয়েছে?

নিঃসন্দেহে আপনি, আমাদের মতো, আশাবাদের অনুভূতি নিয়ে এই নিবন্ধটি নিয়েছিলেন। কিন্তু উইন্ডোজ মিডিয়া সেন্টার সত্যিই ফিরে আসেনি। অবশ্যই, আপনি আপনার Windows 10 সিস্টেমে সন্দেহজনক বৈধতার একটি ফাইল চালাতে পারেন, কিন্তু টিভি কার্ড সমর্থনের অভাবে, পরিষেবাটি PVR হিসাবে অকেজো৷

তাছাড়া, WMC আসলে কী তা বিবেচনা করার সময় এসেছে। যখন সব বলা হয় এবং করা হয়, এটি 2007-এ টিভি, চলচ্চিত্র এবং সঙ্গীত ব্যবহারের জন্য একটি সার্বজনীন মিডিয়া কেন্দ্র হিসাবে রয়ে গেছে - 2015 নয়৷

বিশ্ব, এবং ওয়েব, এই ধরণের মিডিয়া সেন্টার সমাধান থেকে এগিয়েছে। অবশ্যই, বিকল্প আছে, কিন্তু তাদের মধ্যে খুব কমই পুরো PVR জিনিসটা ভালো করে। কেন? কারণ এখানে ডেডিকেটেড মিডিয়া স্ট্রিমিং সলিউশন রয়েছে যা এটিকে আরও ভাল করে, যেমন Netflix, Hulu, Amazon Prime, এবং আরও অনেক কিছু - এমনকি BBC iPlayer (আমাদের BBC iPlayer পর্যালোচনা)।

অবশ্যই, এই পরিষেবাগুলি চাহিদা অনুযায়ী রেকর্ড করে না, কিন্তু আপনি যখন টিভি স্টেশনগুলির অস্তিত্ব বিবেচনা করেন যে তাদের সামগ্রী অনলাইনে লাইভ স্ট্রিম করছে, এবং ডেস্কটপ স্ট্রিম ক্যাপচার টুল (উদাহরণস্বরূপ, ভিএলসি স্ট্রীম রেকর্ড করতে পারে), তখন এটি পরিষ্কার হয়ে যায় যে WMC ইনস্টল করা উইন্ডোজ 10 সত্যিই একটি ভাল ধারণা নয়। সর্বোপরি, যখন সমস্ত ফাংশন - লাইভ টিভি দেখা বাঁচান - রাস্পবেরি পাই এর মতো কমপ্যাক্ট ডিভাইস দ্বারা সঞ্চালিত হতে পারে, আপনি জানেন যে জিনিসগুলি এগিয়ে গেছে৷

অনুমান করুন যে আপনি Windows 7 বা 8-এ WMC এর সাথে লেগে থাকবেন। কিন্তু আপনি কি মনে করেন? কেন আপনি উইন্ডোজ মিডিয়া সেন্টারকে অন্য কিছু দিয়ে প্রতিস্থাপন করতে পারবেন না? মন্তব্যে আমাদের বলুন।


  1. Windows 10 এ MacOS Mojave বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

  2. Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

  3. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?

  4. Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন