কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে একটি উইন্ডো পিক্সেল-বাই-পিক্সেল সরানো যায়

আপনার কি কখনও পর্দা থেকে একটি উইন্ডো সরানো হয়েছে যাতে শিরোনাম বারটি অদৃশ্য হয়ে যায় এবং আপনি এটিকে পিছনে সরাতে না পারেন? কখনও কখনও এই সমস্যাটি নিজেই ঠিক হয়ে যায়, কিন্তু কখনও কখনও এটি হয় না -- এমনকি রিবুট করার পরেও!

দ্রুত উত্তর হল:উইন্ডোটি নির্বাচন করুন এবং Alt + Space টিপুন উইন্ডোর মেনু আনতে. সরান নির্বাচন করুন এবং আপনার কার্সার এমন একটিতে পরিবর্তিত হবে যা নির্দেশ করে যে আপনি এখন আপনার ইচ্ছামত উইন্ডোটি টেনে আনতে পারেন।

উইন্ডোজ 10-এ কীভাবে একটি উইন্ডো পিক্সেল-বাই-পিক্সেল সরানো যায়

আপনি যদি উইন্ডোটি কীভাবে চলে তার সঠিক নিয়ন্ত্রণ চান, আপনি তীর কী ব্যবহার করতে পারেন মাউস দিয়ে টেনে আনার পরিবর্তে। এটি একটি অনেক ভালো বিকল্প যখন আপনি শুধু একটু একটু করে জানালা ঢেলে দিতে চান৷

কিন্তু দেখা যাচ্ছে যে এই পদ্ধতিটি আসলে উইন্ডোটিকে একবারে এক পিক্সেল সরাতে পারে না, তাই কখনও কখনও আপনি যেভাবে চান ঠিক সেভাবে সবকিছু সারিবদ্ধ করা অসম্ভব। তাহলে আপনি কি করতে পারেন?

দ্রুত উত্তর হল:তীর কীগুলি ব্যবহার করার সময় Ctrl কী চেপে ধরে রাখুন . এটা ঐটার মতই সহজ. এটি এমন করে যে প্রতিবার আপনি একটি তীর কী টিপলে উইন্ডোটি আক্ষরিক অর্থে একটি পিক্সেল প্রদত্ত দিকে নিয়ে যায়৷

আপনার কাজ হয়ে গেলে, আপনাকে যা করতে হবে তা হল Enter টিপুন৷ উইন্ডোটিকে তার নতুন অবস্থানে লক করতে। আপনি যদি অবস্থানটি সরানোর আগে আগের অবস্থায় পুনরায় সেট করতে চান তবে Escape টিপুন পরিবর্তে।

এটি কি সাহায্য করেছে? Windows 10 এর জন্য অন্য কোন উইন্ডো-সম্পর্কিত টিপস এবং কৌশল পেয়েছেন? নীচের মন্তব্যে আমাদের সাথে সেগুলি ভাগ করুন!


  1. কিভাবে ইনস্টল করা প্রোগ্রামগুলিকে Windows 10-এ অন্য ড্রাইভে সরানো যায়

  2. Windows 10 PC-এ কাজ করছে না এমন উইন্ডো কী কিভাবে ঠিক করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 এ একটি উইন্ডো সবসময় উপরে রাখা যায়

  4. উইন্ডোজ 11 এ কিভাবে একটি উইন্ডো সর্বদা অন-টপ রাখা যায়