কম্পিউটার

একটি মাল্টি-মনিটর উইন্ডোজ সেটআপে একটি ধীর কার্সার পেয়েছেন? ছোট বড় মাউস দিয়ে কীভাবে এটি ঠিক করবেন তা এখানে

যদি আপনার একটি মাল্টি-মনিটর পরিবেশ থাকে, এবং আপনার একটি স্ক্রীন 4K হয় এবং অন্যটি না হয়, তাহলে আপনি লক্ষ্য করেছেন যে আপনার মাউসটি একটি থেকে অন্যটিতে স্থানান্তরিত হওয়ার সময় ভিন্নভাবে পারফর্ম করছে। কারণ প্রতিটি মনিটরের প্রতি ইঞ্চিতে আলাদা আলাদা বিন্দু থাকবে (DPI) পরিমাপ, যা মাউসের চলাচলকে প্রভাবিত করে।

দুর্ভাগ্যবশত, উইন্ডোজ স্থানীয়ভাবে উচ্চ-রেজোলিউশন মনিটরের মধ্যে আনুপাতিক মাউস চলাচল সমর্থন করে না। আপনার মাউস আপনার মনিটরের প্রান্তে আটকে যেতে পারে বা ধীরে ধীরে সরে যেতে পারে। যেমন, আপনি যদি উইন্ডোজের দুটি মনিটরে ভিন্নভাবে কাজ করা একটি মাউস ঠিক করতে চান, তাহলে লিটল বিগ মাউস আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন।

ছোট বড় মাউস ডাউনলোড এবং ইনস্টল করুন

আপনি অফিসিয়াল লিটল বিগ মাউস গিটহাব পৃষ্ঠায় এই সহজ অ্যাপটি ডাউনলোড করতে পারেন। ডাউনলোডযোগ্য সংকলিত সংস্করণের জন্য বিবরণের লিঙ্কে ক্লিক করুন। আপনি সম্পদের অধীনে সর্বশেষ সংস্করণটি ধরতে চাইবেন৷

ইনস্টলেশন দ্রুত হবে, কারণ এটি একটি লাইটওয়েট প্রোগ্রাম।

একটি মাল্টি-মনিটর উইন্ডোজ সেটআপে একটি ধীর কার্সার পেয়েছেন? ছোট বড় মাউস দিয়ে কীভাবে এটি ঠিক করবেন তা এখানে

লিটল বিগ মাউস এর প্রধান মেনুতে এর সমস্ত প্রধান বৈশিষ্ট্যগুলি অফার করে। প্রথম যে জিনিসটি লক্ষ্য করা যায় তা হল সবুজ প্লে বোতাম৷ এবং রেড স্কোয়ার। এই অ্যাপ্লিকেশন শুরু এবং বন্ধ. যদিও এটি এখনও শুরু করবেন না। আপনি কোন বিকল্পগুলি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত তা নির্বাচন করতে চাইবেন৷

কিভাবে ছোট বড় মাউস কনফিগার করবেন

লিটল বিগ মাউস কনফিগার করার সময়, স্ক্রিনের নীচের দিকের চেকবক্সগুলি দিয়ে শুরু করুন৷

প্রথম দুটি বিকল্প যা আপনি সক্ষম করতে চান তা হল গতি সামঞ্জস্য করুন৷ এবং পয়েন্টার সামঞ্জস্য করুন। এই প্রোগ্রামের মূল বৈশিষ্ট্য এবং যা কার্সারকে DPI-সচেতন হতে সক্ষম করে। এই দুটি বিকল্প সক্রিয় করুন এবং প্লে বোতাম টিপুন।

স্ট্যান্ডার্ড এইচডি ডিসপ্লের পাশে যদি আপনার যথেষ্ট বড় রেজোলিউশন থাকে, তাহলে আপনি অবিলম্বে আপনার মাউসের নড়াচড়ায় পার্থক্য লক্ষ্য করবেন। এটি সামগ্রিকভাবে মসৃণ এবং আরও সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত।

যাইহোক, আপনাকে আপনার উইন্ডোজ সিস্টেমে মাউস সেটিংস আরও সামঞ্জস্য করতে হতে পারে, কারণ আরও সামঞ্জস্যপূর্ণ আন্দোলন সামগ্রিকভাবে ধীর হতে পারে৷

ছোট বড় মাউসে উন্নত বিকল্পগুলি অন্বেষণ করা

লিটল বিগ মাউস শুধু ডিপিআই-সচেতন মাউস চলাচল সক্ষম করার চেয়ে আরও বেশি কিছু করে। কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনার মাল্টি-মনিটর পরিবেশকে আরও উন্নত করতে পারে৷

  • অনুভূমিক এবং উল্লম্ব লুপ , উভয়ই নীচের বিভাগে পাওয়া যায়, আপনার মাউসকে আপনার স্ক্রিনের প্রান্তে অবিরামভাবে মোড়ানোর অনুমতি দিন।
  • অবিচ্ছিন্নতার অনুমতি দিন আপনি যদি আপনার মাউস নড়াচড়ায় আপনার মনিটরগুলির মধ্যে শারীরিক ব্যবধান উপস্থাপন করতে চান তাহলে আপনাকে আপনার পর্দার মধ্যে ফাঁক তৈরি করতে দেয়।
  • ওভারল্যাপের অনুমতি দিন বিপরীত করে। আপনি সাধারণত আপনার মনিটরগুলিকে আরও কাছাকাছি ঠেলে দিতে সক্ষম হবেন। এটি অপ্রত্যাশিত আচরণের কারণ হতে পারে, তাই সতর্ক থাকুন।
  • কর্ণার ক্রসিংয়ের অনুমতি দিন মনিটরদের জন্য যা একেবারে সমান নয়। এই বিকল্পটি সক্ষম করার সাথে, লিটল বিগ মাউস অনুমান করবে যে আপনার মাউসটি একটি মনিটরের কোণ থেকে একটি ভিন্ন উচ্চতায় চলে গেলে কোথায় শেষ হবে।

এই বিকল্পগুলি সাধারণ ব্যবহারের জন্য এবং যেকোনো সেটআপে প্রয়োগ করা যেতে পারে। আরও বিস্তৃত কাস্টমাইজেশন বিকল্প উপলব্ধ রয়েছে৷

একটি মাল্টি-মনিটর উইন্ডোজ সেটআপে একটি ধীর কার্সার পেয়েছেন? ছোট বড় মাউস দিয়ে কীভাবে এটি ঠিক করবেন তা এখানে

একটি উদাহরণ হবে অবস্থান বিকল্প আপনি ডিফল্ট উইন্ডোজ সেটিংস মেনুর মতো এখানে ক্লিক এবং টেনে আপনার মনিটরের অবস্থান সামঞ্জস্য করতে পারেন। এই মেনুটি উল্লেখযোগ্যভাবে আরো স্বাধীনতা প্রদান করে।

আপনি আপনার মনিটরগুলি একে অপরের উপরে বা নীচে রাখতে পারেন, দূরে বা ওভারল্যাপিং করতে পারেন। আপনার সেটআপ যাই হোক না কেন, লিটল বিগ মাউস এটির জন্য অ্যাকাউন্ট করতে পারে।

আপনার মাল্টি-মনিটর সেটআপ থেকে সর্বাধিক সুবিধা পান

আপনার মনিটরগুলি কীভাবে সংগঠিত হতে পারে তার জন্য অফুরন্ত সম্ভাবনা রয়েছে, তাই আপনার সফ্টওয়্যারটি কনফিগার করা গুরুত্বপূর্ণ যাতে এটি আপনার শারীরিক পরিস্থিতির সাথে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ হয়৷

মসৃণ মাউস নড়াচড়া এবং আরও সুরেলা মনিটর বিন্যাস হল একটি উপায় যা আপনি আপনার মাল্টি-মনিটর সেটআপকে সর্বাধিক করতে পারেন৷ কেন অন্যান্য কাস্টমাইজেশন বিকল্পগুলি বিদ্যমান তা দেখুন না এবং আপনার সেটআপকে আরও এগিয়ে নিয়ে যান?


  1. Windows 10 Cortana রেসপন্ড স্লো কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 (2022)

  3. কিভাবে আপডেট করার পর কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করবেন

  4. ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10 পিসিতে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?