কম্পিউটার

আপনার পাসওয়ার্ড একটি ভিন্ন ডিভাইসে পরিবর্তন করা হয়েছে

মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের তাদের ডিভাইসের জন্য একটি পৃথক পাসওয়ার্ড সেট আপ করার পরামর্শ দেয় যদি না তারা তাদের Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করছে। যাইহোক, ব্যবহারকারীরা পাসওয়ার্ড সেট করতে চান কিনা তা তাদের উপর ছেড়ে দিন। উইন্ডোজের পরবর্তী সংস্করণগুলিতে, উইন্ডোজ উইন্ডোজ হ্যালো চালু করেছে যা মুখ-শনাক্তকরণ, আঙুলের ছাপ শনাক্তকরণ, আইরিস স্বীকৃতি বা একটি পিন ব্যবহার করে সিস্টেমে লগ ইন করার জন্য একটি ডিভাইস নির্দিষ্ট বৈশিষ্ট্য। যাইহোক, এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আমাদের প্রথমে একটি পাসওয়ার্ড সেট আপ করতে হবে৷

আপনার পাসওয়ার্ড একটি ভিন্ন ডিভাইসে পরিবর্তন করা হয়েছে

যদিও পিন বা বায়োমেট্রিক শনাক্তকরণ একটি ডিভাইস যা একটি ডিভাইস নির্দিষ্ট ফাংশন বলে মনে করা হয়, এটি একাধিক ডিভাইসে সেট করা যেতে পারে যদি প্রতিষ্ঠানের নীতি এটির অনুমতি দেয়। কেন একটি PIN একটি পাসওয়ার্ডের চেয়ে ভাল এবং এর ডিভাইস-নির্দিষ্ট কার্যকারিতা সম্পর্কে এখানে একটি ব্যাখ্যা রয়েছে৷ পিনটি কোনো সার্ভারে সংরক্ষণ করা হয় না এবং এইভাবে ডিভাইসের বাইরে অ্যাক্সেস করা যায় না, যদিও আগে উল্লেখ করা হয়েছে, আমরা একাধিক ডিভাইসে উইন্ডোজ হ্যালো সেট আপ করতে পারি।

আপনার পাসওয়ার্ড একটি ভিন্ন ডিভাইসে পরিবর্তন করা হয়েছে

আমরা যদি একাধিক ডিভাইসের পিন বা বায়োমেট্রিক শনাক্তকরণ কনফিগার করার জন্য Windows Hello for Business ব্যবহার করি, তাহলে একটি ডিভাইসে অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করা অন্য ডিভাইসের পিন বা বায়োমেট্রিক শনাক্তকরণকে প্রভাবিত করবে না, কারণ তারা একটি কী বা শংসাপত্র ব্যবহার করে। যাইহোক, যদি আমরা ব্যবসার জন্য Windows Hello ব্যবহার না করি, তাহলে আমাদের প্রতিটি সংশ্লিষ্ট ডিভাইসে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। এইরকম পরিস্থিতিতে, আমরা নিম্নলিখিত ত্রুটিটি পাব:

আপনার পাসওয়ার্ড একটি ভিন্ন ডিভাইসে পরিবর্তন করা হয়েছে৷ আপনার নতুন পাসওয়ার্ড দিয়ে আপনাকে একবার এই ডিভাইসে সাইন ইন করতে হবে, এবং তারপর আপনি আপনার পিন দিয়ে সাইন ইন করতে পারেন৷

সমস্যা বোঝা

ধরুন আমরা আমাদের প্রাথমিক ডিভাইসে একটি পিন সেট আপ করেছি এবং একটি পাসওয়ার্ড তৈরি করেছি (বা বিদ্যমান একটি ব্যবহার করেছি)। একই ডিভাইসে পাসওয়ার্ড পরিবর্তন করার পরে, পিনটি যথারীতি কাজ করবে যেহেতু এটি সিস্টেমে সেট আপ করা হয়েছে যাতে এটি পাসওয়ার্ডের পরিবর্তন চিনতে পারে। এখন পাসওয়ার্ড সার্ভার নির্দিষ্ট, ডিভাইস নির্দিষ্ট নয়, এইভাবে এটি সমস্ত সংশ্লিষ্ট সিস্টেমে পরিবর্তিত হয়। অন্যান্য সিস্টেমের পিনটি সেই পাসওয়ার্ডের সাথে লিঙ্ক করা আছে, তবে, তারা পরিবর্তনটি চিনতে পারে না যেহেতু সেই সিস্টেমগুলির জন্য পরিবর্তনটি সার্ভারে করা হয়েছিল৷ এমন পরিস্থিতিতে, সেই সিস্টেমে পিন লগইন ব্যর্থ হবে।

অ-প্রাথমিক সিস্টেমে পিন (বা বায়োমেট্রিক) পরিবর্তন করা

আলোচনার সুবিধার জন্য, আমরা ধরে নিচ্ছি যে প্রাথমিক সিস্টেমটি এমন একটি ছিল যার উপর প্রাথমিকভাবে পিন পরিবর্তন করা হয়েছিল৷

  1. যখন আপনি ত্রুটিটি পাবেন, ঠিক আছে ক্লিক করুন এবং তারপরে সাইন-ইন বিকল্পগুলিতে ক্লিক করুন।
  2. পাসওয়ার্ড বিকল্পে ক্লিক করুন এবং তারপর নতুন পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। এটি করার পরে, সিস্টেমটি নতুন পাসওয়ার্ড সংরক্ষণ করবে যা ইতিমধ্যে সার্ভারে পরিবর্তিত হয়েছে। একই সাথে, পিন পরিবর্তন করা পাসওয়ার্ডও চিনবে।
  3. আপনি এবার পিন দিয়ে লগইন করতে পারবেন। বায়োমেট্রিক শনাক্তকরণের ক্ষেত্রেও একই কথা সত্য।

আশা করি এটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷

আপনার পাসওয়ার্ড একটি ভিন্ন ডিভাইসে পরিবর্তন করা হয়েছে
  1. কিভাবে প্যাটার্ন, পিন, বা পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি সুরক্ষিত করবেন

  2. আপনার টুইটার অ্যাকাউন্ট কীভাবে সুরক্ষিত করবেন

  3. আপনার ব্রাউজারে ডিফল্ট পাসওয়ার্ড ম্যানেজার কীভাবে নিষ্ক্রিয় করবেন?

  4. আপনি যদি আপনার পিন ভুলে গিয়ে থাকেন তবে কীভাবে একটি Android ফোন আনলক করবেন