কম্পিউটার

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

আপনি যখন আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে একটি প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য একটি .msi প্যাকেজ চালান এবং আপনি Error 1935 অ্যাসেম্বলি কম্পোনেন্ট ইনস্টল করার সময় একটি ত্রুটি ঘটেছে বার্তা সহ একটি ত্রুটি প্রম্পট পান , তাহলে এই পোস্টটি আপনাকে সবচেয়ে উপযুক্ত সমাধানগুলির সাথে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়েছে যা আপনি সহজেই আপনার সিস্টেমে ত্রুটি সংশোধন করতে আবেদন করতে পারেন৷

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

এই ত্রুটিটি ঘটলে, আপনি নিম্নলিখিত অনুরূপ ত্রুটি বার্তা এবং কোড পাবেন;

ত্রুটি 1935. সমাবেশ উপাদান ইনস্টল করার সময় একটি ত্রুটি ঘটেছে
{98CB24AD-52FB-DB5F-A01F-C8B3B9A1E18E}৷
HRESULT:0x800700C1৷

মনে রাখবেন যে উপাদান এবং HRESULT মান ভিন্ন হতে পারে।

ত্রুটি 1935 অ্যাসেম্বলি কম্পোনেন্ট ইনস্টল করার সময় একটি ত্রুটি ঘটেছে

আপনি যদি ত্রুটি 1935 অ্যাসেম্বলি কম্পোনেন্ট ইনস্টল করার সময় একটি ত্রুটি ঘটেছে প্রদর্শন করার প্রম্পট পাচ্ছেন আপনার Windows 11/10 পিসিতে একটি প্রোগ্রাম ইনস্টলেশনের সময়, আপনি আপনার পিসিতে সমস্যাটি সমাধান করার জন্য কোন নির্দিষ্ট ক্রমে নীচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷

  1. পিসি রিস্টার্ট করুন
  2. প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান
  3. কম্প্যাটিবিলিটি মোডে MSI ইনস্টলার চালান
  4. নিশ্চিত করুন যে Windows ইনস্টলার পরিষেবা চলছে
  5. .NET ফ্রেমওয়ার্ক মেরামত/পুনরায় ইনস্টল/আপডেট করুন
  6. ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল বা আপডেট করুন
  7. ক্লিন বুট সিস্টেম এবং ইনস্টলার চালান
  8. SFC এবং DISM স্ক্যান চালান
  9. AppModel রেজিস্ট্রি সাবকি মুছুন (Microsoft Office এ প্রযোজ্য)

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি এগিয়ে যাওয়ার আগে, আপনার সিস্টেম আর্কিটেকচার পরীক্ষা করুন এবং তারপরে নিশ্চিত করুন যে আপনি এমএসআই ইনস্টলারের 32-বিট বা 64-বিট সংস্করণটি চালাচ্ছেন যেমনটি হতে পারে। এছাড়াও, আপডেটের জন্য চেক করুন এবং আপনার Windows 11/10 ডিভাইসে উপলব্ধ যেকোন বিট ইনস্টল করুন এবং আপনি যখন .msi ইনস্টলার চালান তখন ত্রুটিটি পুনরায় দেখা দেয় কিনা তা দেখুন। অন্যদিকে, যদি সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে ত্রুটিটি শুরু হয়, আপনি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন বা আপডেটটি আনইনস্টল করতে পারেন – কিন্তু আপনি যদি কোনটিই করতে না চান, তাহলে আপনি নীচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যেতে পারেন৷

1] PC রিস্টার্ট করুন

আপনি যদি ত্রুটি বার্তা পান ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টল করার সময় একটি ত্রুটি ঘটেছে আপনি যখন আপনার Windows 11/10 ডিভাইসে কোনো প্রোগ্রাম বা সফ্টওয়্যার ইনস্টল করেন, তখন কম্পিউটার পুনরায় চালু করুন এবং দ্রুত প্রথম পদক্ষেপ হিসেবে আবার সেটআপ চালানোর চেষ্টা করুন। কম্পিউটার রিস্টার্ট করার পরেও যদি ত্রুটি দেখা দেয়, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি এই পোস্টে বর্ণিত এই অন্যান্য পদ্ধতিগুলি ব্যবহার করে দেখতে পারেন৷

2] প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটারটি দূষিত রেজিস্ট্রি কীগুলিকে ঠিক করে এবং Windows 11/10 সিস্টেমে প্রোগ্রামগুলি ইনস্টল বা অপসারণ থেকে ব্লক করা হলে পিসি ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে সমস্যাগুলি মেরামত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এই সমাধানটির জন্য আপনাকে মাইক্রোসফ্ট থেকে প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালাতে হবে এবং হাতে থাকা সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে হবে। অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] সামঞ্জস্য মোডে MSI ইনস্টলার চালান

কিছু ক্ষেত্রে, বিশেষ করে পুরানো অ্যাপ্লিকেশনগুলির সাথে, এই প্রোগ্রামগুলিকে উইন্ডোজ সামঞ্জস্য মোডে কাজ করতে হবে। এই সমাধানটির জন্য আপনাকে সামঞ্জস্যপূর্ণ মোডে MSI ইনস্টলার চালাতে হবে তা দেখতে হাইলাইটে ত্রুটি একটি সামঞ্জস্য সমস্যার কারণে ট্রিগার হয়েছে কিনা।

4] নিশ্চিত করুন যে Windows ইনস্টলার পরিষেবা চলছে

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

Windows Installer (MSI) দ্বারা ব্যবহৃত MSI ফাইল ফরম্যাটটি বিশেষভাবে ইনস্টলেশনের জন্য ব্যবহৃত হয় - এটি কখনও কখনও ইনস্টলার চালানোর জন্য ব্যবহৃত EXE ফাইল ফরম্যাটের থেকে আলাদা, যেটি সাধারণ এক্সিকিউটেবল ফাইল যা যেকোন সংখ্যক কাজ চালানোর জন্য প্রোগ্রাম করা যেতে পারে।

উইন্ডোজ মডিউল ইনস্টলার সিস্টেমে চলমান না থাকলে দৃশ্যে ত্রুটি ঘটতে পারে। যেহেতু এটি অ্যাপ্লিকেশনগুলি থেকে সিস্টেম মডিউলগুলি ইনস্টল করা পরিচালনা করে, এটি চলমান না থাকলে, প্রয়োজনীয় উপাদানগুলি ইনস্টল না হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই, সম্ভাব্য অপরাধী হিসেবে এই সম্ভাবনাকে উড়িয়ে দিতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে Windows ইনস্টলার পরিষেবা সক্রিয় আছে। যাইহোক, যদি পরিষেবাটি চলমান থাকে তবে সমস্যাটি থেকে যায়, আপনি উইন্ডোজ ইনস্টলার পরিষেবাটি আনরেজিস্টার এবং পুনরায় নিবন্ধন করতে পারেন। এখানে কিভাবে:

  • Windows কী + R টিপুন রান ডায়ালগ চালু করতে।
  • রান ডায়ালগ বক্সে, cmd টাইপ করুন এবং তারপরে CTRL + SHIFT + ENTER টিপুন অ্যাডমিন মোডে কমান্ড প্রম্পট খুলতে।
  • কমান্ড প্রম্পট উইন্ডোতে, নীচের কমান্ডটি টাইপ করুন এবং Windows ইনস্টলার পরিষেবাটি সাময়িকভাবে নিবন্ধনমুক্ত করতে Enter চাপুন:
msiexec /unreg
  • কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করা হলে এবং আপনি সফলতার বার্তা পেয়ে গেলে, নিম্নলিখিত কমান্ডটি ইনপুট করুন এবং Windows ইনস্টলারকে আবার নিবন্ধন করতে এন্টার টিপুন:
msiexec /regserver

দ্বিতীয় কমান্ডটি কার্যকর হওয়ার পরে, আপনার কম্পিউটারটি আবার চালু করুন এবং আরও একবার MSI ইনস্টলারটি চালান এবং ত্রুটিটি পুনরায় ঘটে কিনা তা দেখুন। যদি তাই হয়, পরবর্তী সমাধান চেষ্টা করুন.

5] মেরামত/পুনরায় ইনস্টল/আপডেট করুন .NET ফ্রেমওয়ার্ক

দৃশ্যমান সমস্যাটি আপনার সিস্টেমে .NET ফ্রেমওয়ার্ক ইনস্টলেশনের কারণে দূষিত হতে পারে। এই ক্ষেত্রে, ত্রুটি ঠিক করতে, আপনি .NET ফ্রেমওয়ার্ক মেরামত করতে পারেন। যদি মেরামত কাজ না করে, আপনি আপনার কম্পিউটার থেকে .NET ফ্রেমওয়ার্কের নির্বাচিত সংস্করণগুলি সম্পূর্ণরূপে সরাতে .NET ফ্রেমওয়ার্ক সেটআপ ক্লিনআপ টুল ব্যবহার করতে পারেন৷ এর পরে, আপনি .NET ফ্রেমওয়ার্কের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে পারেন এবং আপনার Windows 11/10 পিসিতে ইনস্টল করতে পারেন৷

6] ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল বা আপডেট করুন

3D গ্রাফিক্স বৈশিষ্ট্যযুক্ত গেম এবং অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির জন্য ড্রাইভার এবং মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ এর মতো অতিরিক্ত উপাদান প্রয়োজন। আপনি আপনার ডিভাইসে যে প্রোগ্রামটি ইনস্টল করার চেষ্টা করছেন তার জন্য MSI ইনস্টলার চালানোর আগে এই সমাধানটির জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার সিস্টেমে ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজের সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে।

যদি আপনার সিস্টেমে ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য এবং .NET ফ্রেমওয়ার্কের সর্বশেষ সংস্করণ ইনস্টল করা থাকে কিন্তু ত্রুটিটি সংশোধন করা না হয়, আপনি পরবর্তী সমাধানটি চেষ্টা করতে পারেন।

7] ক্লিন বুট সিস্টেম এবং ইনস্টলার চালান

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

একটি ক্লিন বুট সম্পাদন করা আপনার সফ্টওয়্যার ইন্সটলেশনের সময় যে কোনও দ্বন্দ্ব দূর করতে পারে - এর মানে হল আপনার উইন্ডোজ 11/10 কম্পিউটারটি ন্যূনতম প্রয়োজনীয় ড্রাইভার এবং প্রোগ্রামগুলির সাথে শুরু করা। এই সমাধানটির জন্য আপনাকে আপনার সিস্টেম বুট পরিষ্কার করতে হবে এবং সেই সিস্টেমের অবস্থায় প্রোগ্রাম ইনস্টলার চালাতে হবে এবং ত্রুটি প্রম্পটটি পুনরায় দেখা যায় কিনা তা দেখতে হবে৷

8] SFC এবং DISM স্ক্যান চালান

এই সমাধানটির জন্য আপনাকে SFC স্ক্যান চালাতে হবে এবং এটি সাহায্য করে কিনা তা দেখুন - এবং স্ক্যানের ফলাফলের উপর নির্ভর করে, আপনাকে DISM স্ক্যানও চালানোর প্রয়োজন হতে পারে। আপনি যদি পছন্দ করেন, আপনি পোস্টে নির্দেশাবলী অনুসরণ করে এসএফসি এবং ডিআইএসএম স্ক্যান চালাতে পারেন “সিস্টেমটি এই অ্যাপ্লিকেশনটিতে একটি স্ট্যাক-ভিত্তিক বাফারের ওভাররান সনাক্ত করেছে "।

9] AppModel রেজিস্ট্রি সাবকি মুছুন (মাইক্রোসফট অফিসে প্রযোজ্য)

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে

এই সমাধানটি বিশেষভাবে Microsoft Office ইনস্টলেশনের সময় ত্রুটির ক্ষেত্রে প্রযোজ্য। AppModel মুছে ফেলা হচ্ছে রেজিস্ট্রি সাবকি আপনাকে আপনার Windows 11/10 ডিভাইসে অফিস সফলভাবে ইনস্টল করার অনুমতি দেবে৷

AppModel রেজিস্ট্রি সাবকি মুছে ফেলতে, নিম্নলিখিতগুলি করুন:

যেহেতু এটি একটি রেজিস্ট্রি অপারেশন, তাই এটি সুপারিশ করা হয় যে আপনি রেজিস্ট্রি ব্যাক আপ করুন বা প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করুন। একবার হয়ে গেলে, আপনি এইভাবে এগিয়ে যেতে পারেন:

  • Windows কী + R টিপুন রান ডায়ালগ চালু করতে।
  • রান ডায়ালগ বক্সে, regedit টাইপ করুন এবং রেজিস্ট্রি এডিটর খুলতে এন্টার চাপুন।
  • নেভিগেট করুন বা নিচের রেজিস্ট্রি কী পাথে যান:
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\AppModel
  • অবস্থানে, বাম ফলকে, AppModel-এ ডান-ক্লিক করুন সাবকি।
  • মুছুন নির্বাচন করুন রেজিস্ট্রি কী মুছে ফেলার জন্য প্রসঙ্গ মেনু থেকে।
  • রেজিস্ট্রি এডিটর থেকে প্রস্থান করুন।
  • পিসি রিস্টার্ট করুন।

এটাই! আশা করি এই পোস্টটি আপনাকে সাহায্য করবে।

সম্পর্কিত পোস্ট :MSI প্রোগ্রাম ইনস্টল করার সময় InstallShield ত্রুটি কোড 1722

আমি কিভাবে QuickBooks-এ ত্রুটি 1935 সমাধান করব?

QuickBooks ত্রুটি কোড 1935 ঠিক করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • প্রথমে, আপনার সিস্টেম রিবুট করুন।
  • আবার ইনস্টলেশন শুরু করুন।
  • আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন (যদি থাকে)।
  • কুইকবুক ইনস্টলেশন দিয়ে আবার শুরু করুন।
  • ইন্সটল সম্পূর্ণ হওয়ার পর আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম সক্রিয় করুন।

আমি কিভাবে ত্রুটি 1935 ঠিক করব?

সাধারণত, Windows 11/10-এ ত্রুটি 1935 ঠিক করতে, নিম্নলিখিত যেকোন পরামর্শ চেষ্টা করুন:

  • উইন্ডোজ আপডেট ইনস্টল করুন।
  • অত্যাধুনিক Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল বা আপডেট করুন।
  • কম্প্যাটিবিলিটি মোডে ইনস্টলার চালান৷
  • উইন্ডোজ মডিউল ইনস্টলার পরিষেবা সক্ষম করুন৷
  • উইন্ডোজ রেজিস্ট্রি চেক করুন।

হ্যাপি কম্পিউটিং!

ত্রুটি 1935 সমাবেশ উপাদান ইনস্টলেশনের সময় একটি ত্রুটি ঘটেছে
  1. Windows 7 আপগ্রেডের সময় 0x80070570 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 7 আপগ্রেডের সময় 0x80070570 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. ত্রুটি 1603 সংশোধন করুন:ইনস্টলেশনের সময় একটি মারাত্মক ত্রুটি ঘটেছে

  4. আপলোড পরীক্ষার সময় একটি সকেট ত্রুটি ঠিক করুন