কম্পিউটার

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

আপনি যদি বাড়িতে বা রাস্তায় আটকে থাকেন তবে বন্ধু বা সহকর্মীদের সাথে অনলাইনে দেখা করার একটি মজার উপায় হল হাউসপার্টি৷ এটি প্রধানত কিশোর-কিশোরীদের কাছে জনপ্রিয়, কিন্তু এর মানে এই নয় যে প্রাপ্তবয়স্করাও ভিডিও গ্রুপ-চ্যাটে এর সহজ, নো-ফ্রিল পদ্ধতি ব্যবহার করতে পারে না।

এই নিবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে অ্যাপটি চালু করা যায় এবং মৌলিক বৈশিষ্ট্যগুলি যা আপনি কল করতে, রুম লক করতে এবং অন্যান্য অংশগ্রহণকারীদের সাথে চ্যাট করতে ব্যবহার করতে পারেন৷

হাউসপার্টি কি?

যদিও হাউসপার্টি স্কাইপ, জুম এবং এইরকমের মতো একটি ভিডিও কলিং অ্যাপ, সেখানে লোকেরা কীভাবে অনলাইনে একত্রিত হয় তার ক্ষেত্রে এটির একটি সামান্য ভিন্ন পদ্ধতি রয়েছে। আপনি যখন প্রথম লগ ইন করবেন, তখন আপনার বন্ধুদের জানানো হবে যে আপনি 'ঘরে আছেন' এবং তারা আপনাকে তাদের ঘরে যোগ দিতে আমন্ত্রণ জানাতে পারে। প্রতিটি রুম (বা পার্টি) আটজন লোক হোস্ট করতে পারে এবং তা লক বা খোলা দুই ধরনের হতে পারে।

খোলা কক্ষগুলি, নাম অনুসারে, যেকোন লোকের অবাধে আসা এবং বাইরে যাওয়ার জন্য উপলব্ধ, যখন লক করা রুমগুলি হল একটি ব্যক্তিগত স্থান যেখানে শুধুমাত্র আমন্ত্রিত সদস্যরা একে অপরের সাথে কথা বলতে পারে৷ আপনি 'ওয়েভিং' নামে একটি লক করা ঘরে যোগদানের জন্য অনুরোধ করতে পারেন, তবে বাসিন্দাদের সম্মত হতে হবে না।

সম্ভবত হাউসপার্টির সবচেয়ে বড় বিক্রির পয়েন্ট হল বন্ধুদের সাথে গেম খেলার ক্ষমতা, যার মধ্যে একধরনের চিত্রনাট্য এবং হেড-আপ সবই বিনামূল্যে অন্তর্ভুক্ত করা হয়েছে, কিন্তু দুঃখজনকভাবে এগুলি অ্যাপের iOS এবং Android সংস্করণে কাজ করে বলে মনে হচ্ছে।

হাউসপার্টি কি ব্যবহার করা নিরাপদ?

হাউসপার্টি সম্প্রতি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির সাথে যুক্ত হ্যাকিংয়ের ব্যাপক প্রতিবেদনের কেন্দ্রে ছিল। সংস্থাটি জোর দিয়ে বলেছে যে অ্যাপটির এই গল্পগুলির সাথে কোনও সম্পর্ক নেই এবং এটি একটি অনলাইন স্মিয়ার প্রচারের শিকার হয়েছে৷ এটি বলে যে হাউসপার্টি অন্য সাইটগুলির জন্য পাসওয়ার্ড সংগ্রহ করে না এবং এমনকি প্রথম ব্যক্তিকে প্রচারের প্রমাণ প্রদানের জন্য $1 মিলিয়ন পুরস্কারের প্রস্তাব দিয়েছে যাতে অপরাধীদের বিচারের আওতায় আনা যায়৷

আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়া বা অন্যান্য অ্যাকাউন্টগুলি সম্ভাব্য ঝুঁকিতে থাকার বিষয়ে উদ্বিগ্ন হন, তবে হাউসপার্টি সেট আপ করার সময় আপনার পরিচিতিগুলি ভাগ করা থেকে অপ্ট আউট করা উচিত নয়, আপনার সমস্ত অ্যাকাউন্টে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণও সেট আপ করা উচিত৷ প্রতিটি পরিষেবাতে আপনাকে নির্দেশাবলী থাকবে যে এটি কীভাবে করতে হবে, এছাড়াও আপনি iPhone, iPad এবং Mac-এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ কীভাবে সেট আপ করবেন তা পড়তে পারেন৷

কিভাবে ম্যাকে হাউসপার্টি পাবেন

হাউসপার্টি ডাউনলোড করা অত্যন্ত সহজ কারণ এটি ম্যাক অ্যাপ স্টোরে বিনামূল্যে পাওয়া যায়। শুধু পান এ ক্লিক করুন বোতাম এবং এটি ইনস্টল করুন যেমন আপনি অন্য যেকোন অ্যাপের মতো করে থাকেন।

ডেভেলপাররা অ্যাপ স্টোর পৃষ্ঠায় সফ্টওয়্যারের বিভিন্ন নির্দেশিকা সহায়ভাবে অন্তর্ভুক্ত করে, তাই নিচে স্ক্রোল করতে ভুলবেন না এবং কিছু মৌলিক বিষয়ের সাথে নিজেকে পরিচিত করুন৷

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

কিভাবে ম্যাকে হাউসপার্টি সেট আপ করবেন

অ্যাপটি ইনস্টল করার পরে, সাইন আপ ক্লিক করে শুরু করে আপনার অ্যাকাউন্ট সেট আপ করতে নির্দেশাবলী অনুসরণ করুন বোতাম।

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

একটি ক্ষেত্র যা বিবেচনার প্রয়োজন তা হল আপনার পরিচিতিগুলিকে লিঙ্ক করা৷ হাউসপার্টি সেটআপ প্রক্রিয়া চলাকালীন তাদের অ্যাক্সেসের জন্য জিজ্ঞাসা করবে যাতে এটি স্বয়ংক্রিয়ভাবে দেখতে পারে যে আপনার বন্ধুরা অনলাইনে এবং পরিষেবাটি ব্যবহার করছেন কিনা৷

আপনাকে এটির সাথে সম্মত হতে হবে না, যদিও আপনি লোকেদেরকে সরাসরি আপনার প্রোফাইল আইডি পাঠিয়ে হাউসপার্টিতে আপনার সাথে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন। আপনি যদি পরবর্তী পদ্ধতিটি ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে এড়িয়ে যান ক্লিক করুন৷ অনুরোধ করা হলে বিকল্পটি এবং তারপর প্রোফাইল লিঙ্ক অনুলিপি করুন ব্যবহার করুন৷ যা পরবর্তী ধাপে প্রদর্শিত হবে।

আপনার হাউসপার্টি স্ট্যাটাস কিভাবে সেট করবেন

হাউসপার্টি ব্যবহার করার সময় আপনি তিনটি স্ট্যাটাস ব্যবহার করতে পারেন:অনলাইন , চারপাশে অথবা অফলাইন . আপনি আপনার নামের ঠিক উপরে নিচের তীরটিতে ক্লিক করে এটি খুঁজে পাবেন, যা একটি মেনু খোলে।

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

অনলাইন এবং অফলাইন অনেকটাই স্ব-ব্যাখ্যামূলক যে তারা আপনার বন্ধুদের বলে যে আপনি উপলব্ধ বা নেই, যখন আশেপাশে আপনি বেশিরভাগ চ্যাট পরিষেবাগুলিতে খুঁজে পাবেন এমন Away সেটিং এর মতো।

হাউসপার্টিতে বন্ধুদের সাথে কিভাবে চ্যাট করবেন

একবার আপনি হাউসপার্টিতে আপনার পরিচিতিগুলিতে যোগদানের জন্য বন্ধুদের আমন্ত্রণ জানালে আপনি হ্যাংআউট শুরু করতে চাইবেন৷

এটি করতে, অনলাইনে যান ক্লিক করুন৷ বোতাম এবং আপনি স্ক্রিনে নিজের একটি লাইভ ভিডিও ফিড দেখতে পাবেন। ছবির নীচে আইকনগুলির একটি সারি রয়েছে যা আপনাকে হয় উইন্ডোটি বন্ধ করতে, এটিকে পূর্ণ স্ক্রিন করতে, আপনার স্ক্রিনটি ভাগ করতে, আপনার ক্যামেরা এবং মাইক্রোফোন বন্ধ করতে বা রুম লক করতে দেয়৷

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

একবার আপনার আমন্ত্রণ আপনার বন্ধুদের দ্বারা গৃহীত হলে, তাদের নামগুলি বন্ধুর অনুরোধ বাক্সে স্বীকার করার বিকল্প সহ প্রদর্শিত হবে৷ .

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

এটি করুন এবং সেগুলি এখন প্রধান যোগাযোগ এলাকায় উপলব্ধ হবে, আপনাকে যোগদান করুন ক্লিক করতে সক্ষম করে বোতাম এবং চ্যাটিং শুরু করুন।

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

যদি আপনার তালিকায় অন্য বন্ধু থাকে, তাহলে আপনি একই পদ্ধতিতে তাদের গ্রুপ চ্যাটে যুক্ত করতে পারেন। হাউসপার্টিতে যেকোন রুমে একসাথে সর্বোচ্চ আটজন থাকতে পারেন।

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

গোষ্ঠীটি কল উপভোগ করার সময়, আপনি অন্যান্য অংশগ্রহণকারীদের ব্যক্তিগত বার্তাও পাঠাতে পারেন। এটি করার জন্য, গ্রুপ তালিকায় তাদের নামের উপর ক্লিক করুন (বাম দিকের বাক্স) এবং আপনি নীচে একটি টেক্সট বক্স সহ একটি ছোট প্যানেল দেখতে পাবেন। শুধু আপনার বার্তা টাইপ করুন, এন্টার টিপুন, এবং তারা অবিলম্বে এটি গ্রহণ করবে এবং বিজ্ঞপ্তি পাবে।

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

হাউসপার্টি রুম কিভাবে লক করবেন

একবার আপনি আপনার পার্টি একত্রিত হয়ে গেলে আপনি আপনার অনস্ক্রিন ভিডিও ফিডের উপর আপনার মাউস কার্সার ঘোরালে তারপর নীচে প্রদর্শিত ছোট প্যাডলক আইকনে ক্লিক করে 'রুমে' প্রবেশ করা থেকে অন্য কাউকে আটকাতে পারবেন। রুম ব্যাক আপ খুলতে, আরো একবার ক্লিক করুন.

হাউসপার্টিতে কীভাবে গেম খেলবেন

আপনি যদি একটি আইপ্যাড বা আইফোন ব্যবহার করেন তবে হেডস-আপের মতো বিল্ট-ইন গেমগুলির সাথে প্রচুর মজা পাওয়া যায়, তবে দুঃখের বিষয় এই বৈশিষ্ট্যগুলি ম্যাক সংস্করণে সমর্থিত নয়। কোনও বন্ধুকে একটি গেম শুরু করার চেষ্টা করলে শুধুমাত্র হাউসপার্টি তাদের বলে যে আপনি একটি অসমর্থিত ডিভাইস ব্যবহার করছেন৷

কিভাবে Mac এ Houseparty সেট আপ এবং ব্যবহার করবেন

এটি একটি সত্যিকারের লজ্জা কারণ পার্টি গেমগুলি হাউসপার্টি ব্যবহার করার জন্য একটি প্রধান ড্র। যদিও এটি একটি সাধারণ গ্রুপ-চ্যাট প্ল্যাটফর্ম, আপনি যদি আরও বৈশিষ্ট্য চান তবে আপনাকে হয় আপনার আইফোনে স্যুইচ করতে হবে বা Mac-এর সেরা ভিডিও-কনফারেন্সিং অ্যাপে পাওয়া অন্য প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি চেষ্টা করতে হবে।


  1. কিভাবে Mac এ স্টিম ব্যবহার করবেন

  2. ম্যাকে আইটিউনস কীভাবে ব্যবহার করবেন

  3. কীভাবে ম্যাকে স্ক্রিন শেয়ারিং সেট আপ করবেন

  4. কিভাবে সেট আপ করবেন এবং MacOS ডিকটেশন ব্যবহার করবেন