কম্পিউটার

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে

একটি মহামারীর মধ্যে, Google অবশেষে 28 মে, 2020-এ তার স্থিতিশীল সংস্করণ Android Studio 4.0 প্রকাশ করেছে।

প্রতিটি রিলিজ তার নিজস্ব আকর্ষণীয় আপডেট এবং বাগ ফিক্স নিয়ে আসে যা ডেভেলপারদেরকে আরও স্মার্ট কোড করতে এবং অ্যাপগুলিকে আগের চেয়ে দ্রুত বিকাশ করতে সাহায্য করে৷ এবং অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 এর ব্যতিক্রম নয়৷

এই নিবন্ধে আমরা Android স্টুডিও 4.0 টেবিলে নিয়ে আসা কিছু উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য সম্পর্কে শিখব যা বিকাশকারীদেরকে অনেক সাহায্য করবে।

আপনি আপনার উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স মেশিনের জন্য এখানে ক্লিক করে Android Studio 4.0 ডাউনলোড করার জন্য একটি সরাসরি লিঙ্ক পেতে পারেন।

এখানে রিলিজ নোটের কিছু হাইলাইট রয়েছে:

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0

সহ আকর্ষণীয় বৈশিষ্ট্যের আধিক্য উপস্থাপন করে
  • স্পীড উইন্ডো তৈরি করুন
  • লেআউট মাল্টি প্রিভিউ
  • মোশন এডিটর
  • লাইভ লেআউট ইন্সপেক্টর
  • R8 নিয়মের জন্য স্মার্ট সম্পাদক
  • কোটলিন ডিএসএল স্ক্রিপ্ট ফাইল

আসুন অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0-এর মজাদার নতুন বৈশিষ্ট্যগুলিকে গভীরভাবে দেখে নেওয়া যাক।

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0-এর নতুন বৈশিষ্ট্যগুলি কী কী?

তারা কীভাবে কাজ করে এবং কেন তারা দুর্দান্ত সে সম্পর্কে কিছু তথ্য সহ নতুন বৈশিষ্ট্যগুলির একটি তালিকা নীচে দেওয়া হল৷

1. মোশন এডিটর

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে

মোশন এডিটর মোশন লেআউটের জন্য ভিজ্যুয়াল ডিজাইন এডিটরকে আপগ্রেড করে এবং এটি এক্সএমএলও তৈরি করে। MotionLayout হল ConstraintLayout এর একটি সাবপার্ট৷ এটি বিকাশকারীদের মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে উইজেট এবং মোশন অ্যানিমেশন পরিচালনা করতে সহায়তা করে৷

এটিতে একটি ভিজ্যুয়াল ডিজাইন এডিটর রয়েছে যা আপনাকে অ্যাপ্লিকেশনটি বিকাশ না করে আপনার অ্যানিমেশনগুলি তৈরি করতে, সম্পাদনা করতে এবং পূর্বরূপ দেখতে সহায়তা করে৷ এটি আপনাকে ডিবাগিংয়ের জন্য অ্যানিমেশনগুলি প্লে/পজ করার অনুমতি দেয়।

মোশন লেআউট পূর্ববর্তী সীমাবদ্ধতা লেআউটের স্থান নেয় এবং এটিকে উন্নত করে। এটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপারদের লেআউট অবস্থার মধ্যে অ্যানিমেট করতে এবং জটিল অ্যানিমেশনগুলি সহজেই পরিচালনা করতে সহায়তা করে৷

আপনি এখন মোশন লেআউট API স্থাপন করতে পারেন৷ উন্নত মোশন এডিটর সহ একটি এক্সএমএল ফাইলে সবকিছু সংরক্ষণ করার সময় একটি অ্যানিমেশন বিকাশ বা সম্পাদনা করতে।

শুধুমাত্র পার্থক্য হল যে আপনাকে এটি ম্যানুয়ালি লিখতে হবে না কারণ সবকিছু এখন মোশন এডিটর দ্বারা পরিচালিত হয়। আপনি সহজেই আপনার অ্যানিমেশনগুলির পূর্বরূপ দেখতে পারেন এবং যেকোনো পরিবর্তন করতে পারেন৷

2. লাইভ লেআউট ইন্সপেক্টর

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 এখন ডেভেলপারদের তাদের মোবাইল অ্যাপ্লিকেশনের UI এর রিয়েল-টাইম অন্তর্দৃষ্টি পেতে দেয়। এর মানে এখন আপনি বিভিন্ন বৈশিষ্ট্য সহ আপনার অ্যাপ্লিকেশনটি কীভাবে অন-স্ক্রীনে রাখা হবে তা কল্পনা করতে পারেন।

এটিতে একটি ডায়নামিক লেআউট শ্রেণিবিন্যাসও রয়েছে যা প্রতিটি রিফ্রেশের সাথে আপডেট হয় এবং এতে বিশদ দর্শন বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে সম্পদের মান নির্ধারণ করতে সহায়তা করে।

আপনি দেখুন> টুল উইন্ডোজ> লেআউট ইন্সপেক্টর নির্বাচন করে বৈশিষ্ট্য স্থাপন করতে পারেন প্রধান মেনু থেকে।

আপনি যদি API লেভেল 29 বা তার উপরে চলমান একটি ডিভাইসে একটি অ্যাপ স্থাপন করেন, তাহলে আপনি একটি গতিশীল লেআউটের মতো কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারেন। পাশাপাশি চেক আউট করার জন্য লেআউট ইন্সপেক্টরের অনেক বিস্তারিত তথ্য রয়েছে৷

এর প্রপার্টি ভ্যালু রেজোলিউশন ফিচার আপনাকে সোর্স কোডে প্রোপার্টির উৎপত্তি জানতে দেয়। এটি হাইপারলিঙ্ক ব্যবহার করে আপনাকে এর অবস্থানে নেভিগেট করে। আপনার অ্যাপ্লিকেশান বা ডিভাইস Android API 29 এ চলমান থাকলে আপনি 3D উপস্থাপনার সুবিধা নিতে পারেন বা আরও বেশি।

বিকাশকারীরা এখন অন-স্ক্রীন অ্যানিমেশনের একটি 3D উপস্থাপনা স্থাপন করতে এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি পরিদর্শন করতে পারে। তাই, যখন আপনি আপনার অ্যাপ ইন্টারফেসকে নতুন করে সাজাতে বা নতুন বৈশিষ্ট্য যোগ করার জন্য একজন ডেভেলপার নিয়োগ করেন, তখন আপনাকে আধুনিক UX/UI ডিজাইন টাইপোগ্রাফি সহ অ্যাপটির চেহারা নিয়ে চিন্তা করতে হবে না কারণ আপনি কোডিংয়ের সময় একই সাথে চেক করতে পারেন।

3. লেআউট বৈধতা

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস GIF

আপনি এখন বিভিন্ন ডিভাইসে লেআউট তৈরি করতে পারেন এবং কোনো বাধা ছাড়াই একই সময়ে কনফিগার করতে পারেন। লেআউট যাচাইকরণ অথবা লেআউট মাল্টি প্রিভিউ হল ভিজ্যুয়াল টুল।

পূর্বে, অ্যান্ড্রয়েড স্টুডিওতে একটি লেআউট তৈরি করার সময়, প্রিভিউ মোডে বিভিন্ন স্ক্রিনের আকার এবং রেজোলিউশনের মধ্যে স্যুইচ করা চ্যালেঞ্জিং ছিল। কিন্তু এই সাম্প্রতিক আপডেটের সাথে, এটা অনেক সহজ।

তা কেমন করে? ঠিক আছে, আপনাকে কেবল পিক্সেল ডিভাইসগুলি বেছে নিতে হবে এবং তারপরে আপনি সমন্বিত উন্নয়ন পরিবেশে পরিবর্তনগুলি সহজেই পরীক্ষা বা পূর্বরূপ দেখতে পারবেন।

আপনি UI-তে সম্ভাব্য সমস্যাগুলি সনাক্ত করতে এই সরঞ্জামটি ব্যবহার করতে পারেন কারণ আপনি প্রায়শই একটি নির্দিষ্ট কনফিগারেশন বা দৃশ্যমান স্ক্রীন আকারের জন্য একটি UI ডিজাইন করছেন৷

আপনি লেআউট যাচাইকরণ এ ক্লিক করে এই টুলটি অ্যাক্সেস করতে পারেন৷ উপরের ডান কোণায় ট্যাব IDE উইন্ডোর .

4. বিল্ড অ্যানালাইজার

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 একটি বিল্ড অ্যানালাইজার টুল প্রবর্তন করেছে যা বিকাশকারীদের বিল্ড-সম্পর্কিত সমস্যাগুলি বিশ্লেষণ এবং পরিচালনা করতে সহায়তা করে। অ্যাপ্লিকেশান ডেভেলপমেন্ট টাইম সবসময় অ্যান্ড্রয়েড ডেভের জন্য প্রচুর ওভারহেড উপস্থাপন করে।

এই নতুন বৈশিষ্ট্যটি পুরানো এবং ভুল কনফিগার করা কাজগুলিকে স্বীকৃতি দিয়ে দ্রুত হারানো সময় এবং উত্পাদনশীলতা হ্রাস করে। বিল্ড বিশ্লেষক টুল আপনার কাজ এবং প্লাগইন দেখায় এবং রিগ্রেশন কমানোর উপায় প্রস্তাব করে।

এটি অন্য একটি সমস্যায়ও সাহায্য করে - আগে, বিকাশকারীরা বিল্ড সিস্টেমের কোন অংশে বেশি সময় নিচ্ছে তা সঠিকভাবে জানত না। এখন তা নয়।

তাই নতুন গ্রেড প্লাগ-ইন 4.0 বিকাশকারীদের বিল্ড প্রক্রিয়ার মধ্যে ভুলভাবে কনফিগার করা কাজগুলির মতো সমস্যাগুলি বিশ্লেষণ এবং খুঁজে পেতে সহায়তা করে। প্রতিটি মডিউলের build.gradle ফাইলে নিচের এক বা একাধিক লাইন অন্তর্ভুক্ত করে আপনি সহজেই ডিফল্ট সেটিংস নির্দিষ্ট করতে পারেন।

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে

বিল্ড বিশ্লেষক সামগ্রিক অ্যাপ্লিকেশন বিল্ড সময়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ প্লাগ-ইন এবং কার্যগুলিকে কল করার মাধ্যমে আপনার বিল্ডে বাধাগুলি সমাধান করতে এবং বুঝতে সহায়তা করে৷ এটি তখন আপনাকে রিগ্রেশন কমানোর জন্য কিছু পদক্ষেপ দেয়।

5. Java 8 Language Library Desugaring for all APIs

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্টের আরেকটি সুপার বিরক্তিকর অংশ জাভা 8 বৈশিষ্ট্য স্থাপন করার চেষ্টা করছে। আপনি কিছু কোড খুঁজে পেতে পারেন যা একটি স্ট্রিম ব্যবহার করে অথবা একটি lambda ফাংশন বাস্তবায়ন করতে চান অথবা এমন একটি জাভা 8 API থাকতে পারে যা আপনার প্রয়োজন যা প্রায় কাজ করার জন্য ব্যবহারিক নয়।

কিন্তু Android Gradle এর সাথে প্লাগইন, আপনি আপনার পুরানো এপিআইগুলির সাথে নির্দিষ্ট জাভা 8 বৈশিষ্ট্যগুলি কম্পাইল করতে পারেন৷

এবং অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 ডিসুগারিং ইঞ্জিনকে জাভা ভাষায় সমর্থন প্রদান করতে সক্ষম করে।

6. বৈশিষ্ট্যগুলি তৈরি করুন

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 ব্যবহারকারী বিকাশকারীরা বিল্ড বৈশিষ্ট্যগুলি সক্ষম এবং অক্ষম করতে পারে, যেমন ভিউ বাইন্ডিং, ডেটা বাইন্ডিং বা স্বয়ংক্রিয়ভাবে তৈরি হওয়া বিল্ডকনফিগ ক্লাস।

এছাড়াও, প্রতিটি প্রকল্পের জন্য আপনার এই প্লাগইন এবং লাইব্রেরির প্রয়োজন নাও হতে পারে, তাই আপনি লাইব্রেরি/প্লাগইনগুলি নিষ্ক্রিয় করতে পারেন এবং বড় প্রকল্পগুলির জন্য স্কেলেবিলিটি বাড়াতে পারেন।

কোটলিন হল ভারতে অ্যান্ড্রয়েড প্রোগ্রামারদের মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত প্রযুক্তিগুলির মধ্যে একটি, এবং এই বৈশিষ্ট্যটি সম্ভবত ভবিষ্যতে দ্রুত অ্যাপ বিকাশের জন্য এটি গ্রহণে উৎসাহিত করবে৷

7. R8 নিয়মের জন্য সর্বশেষ সম্পাদক

সঙ্কুচিত করা, ডিসুগারিং, ডেক্সিং, এবং অস্পষ্ট করা সবকিছু এক ধাপে একত্রিত করতে Android Gradle প্লাগ-ইন 3.4.0-এ R8 চালু করা হয়েছিল। এর ফলে বিল্ড কর্মক্ষমতা উন্নত হয়েছে।

পূর্বে, R8 নিয়মগুলি লেখার সময় স্বয়ংক্রিয়-পরামর্শ অফার করে এমন একটি স্মার্ট সম্পাদকের জন্য কোনও সমর্থন ছিল না। কিন্তু অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 এর সাথে, একজন স্মার্ট সম্পাদক কোড সঙ্কুচিত করার নিয়ম লিখতে পারে।

R8 এর জন্য নিয়ম ফাইল তৈরি করার সময়, Android Studio এখন সম্পূর্ণতা, সিনট্যাক্স হাইলাইটিং এবং ত্রুটি-পরীক্ষা সহ বিভিন্ন বৈশিষ্ট্য অফার করে।

এই সম্পাদকটি আপনার প্রকল্পের সাথে সমস্ত মডেল, ক্লাস এবং ক্ষেত্রগুলির জন্য সম্পূর্ণ প্রতীক সমাপ্তির অফার করার জন্য মসৃণভাবে কাজ করে এবং রিফ্যাক্টরিং এবং নেভিগেশনও অন্তর্ভুক্ত করে৷

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

8. ফ্র্যাগমেন্ট উইজার্ডস

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

নতুন ফ্র্যাগমেন্ট টেমপ্লেট এবং ফ্র্যাগমেন্ট উইজার্ডগুলি এখন নেভিগেশন এডিটরে উপলব্ধ৷

এই টেমপ্লেটগুলি বিকাশকারীদের ভিউপেজার ব্যবহার করে স্লাইডশো তৈরি করতে ফ্র্যাগমেন্ট উইজার্ড সামগ্রীকে দ্রুত নেভিগেট করার অনুমতি দেয় (যা সমর্থন লাইব্রেরিতে উপলব্ধ)। এই টুলটি আপনাকে সহজেই স্লাইড অ্যানিমেশন সেট আপ করতে দেয় এবং অ্যাপের চেহারা ও অনুভূতি বাড়ায়।

এই আপডেটগুলি ন্যাভিগেশন এডিটরে উপলব্ধ সাধারণ ড্র্যাগ অ্যান্ড ড্রপ টেমপ্লেটগুলির মাধ্যমে একটি অ্যানিমেটেড ডিফল্ট স্ক্রিন স্লাইড বাস্তবায়ন করা ডেভেলপারদের জন্য সহজ করে তুলেছে। এবং কম কোডিং জড়িত আছে, খুব.

মূলত, ফ্র্যাগমেন্ট হ'ল অ্যান্ড্রয়েডের একটি ক্লাস যা বিভিন্ন ডিভাইসের স্ক্রিন অভিযোজনের সাথে মানিয়ে নেওয়া যায় এমন একটি UI এর একীকরণের অনুমতি দেয়। এটি একটি একক স্ক্রীন উপাদানে বিভিন্ন ধরনের সেগমেন্টকে একত্রিত করে।

ফ্র্যাগমেন্ট উইজার্ডে টেমপ্লেটগুলির প্রবর্তন এই বিভিন্ন বৈশিষ্ট্যগুলিকে বেশ সহজে ব্যবহার করে তোলে। এবং এটি অবশ্যই একটি বোনাস যখন আপনার মোবাইল অ্যাপের UI বিভিন্ন স্ক্রীনের আকার এবং অভিযোজনের সাথে খাপ খায়৷

9. কোটলিন অ্যান্ড্রয়েড লাইভ টেমপ্লেট

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

Android Studio-এর সর্বশেষ সংস্করণে Kotlin DSLscript-এর জন্য অন্তর্নির্মিত সমর্থন রয়েছে নথি পত্র. আপনি সহজে দ্রুত সমাধানের সম্পূর্ণ স্যুট ব্যবহার করতে পারেন যা প্রকল্প কাঠামো সংলাপ দ্বারা সমর্থিত। অ্যান্ড্রয়েড স্টুডিওতে এখন কোটলিন কোডের জন্য অ্যান্ড্রয়েড-নির্দিষ্ট লাইভ টেমপ্লেট রয়েছে৷

উদাহরণস্বরূপ, কেবল “টোস্ট” টাইপ করুন এবং ট্যাব কী টিপুন একটি টোস্টের জন্য দ্রুত বয়লারপ্লেট কোড সন্নিবেশ করান।

লাইভ টেমপ্লেটের সম্পূর্ণ তালিকার জন্য, Editor> লাইভ টেমপ্লেট-এ নেভিগেট করুন সেটিংস (বা পছন্দ) সংলাপে।

10. CPU প্রোফাইলার UI আপগ্রেড

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

সিপিইউ প্রোফাইলার হল অ্যান্ড্রয়েড স্টুডিওর সেরা নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি – বিশেষ করে যখন এটি পারফরম্যান্সের ক্ষেত্রে আসে৷ CPU প্রোফাইলারটি আপনাকে ট্রেস রেকর্ডিং এবং আপনার অ্যাপের থ্রেড কার্যকলাপ সম্পর্কিত তথ্য দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

আগে, সমস্ত প্রোফাইলারের ডেটা একটি বিভাগের অধীনে প্রদর্শন করা হতো:

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 এর সাথে, সিপিইউ রেকর্ডিংগুলিকে প্রধান প্রোফাইলার টাইমলাইন থেকে আলাদা করে রাখা যেতে পারে এবং সহজ বিশ্লেষণের অনুমতি দেওয়ার জন্য গ্রুপে পরিচালনা করা যেতে পারে। বিকাশকারীরা আরও কাস্টমাইজেশনের জন্য একটি গ্রুপের মধ্যে স্বতন্ত্র আইটেমগুলিকে সহজেই ড্র্যাগ-এন্ড-ড্রপ এবং গ্রুপগুলিকে উপরে এবং নীচে সরাতে পারে।

এছাড়াও, মসৃণ পাশাপাশি বিশ্লেষণের জন্য, আপনি থ্রেড অ্যাক্টিভিটি টাইমলাইনে (ফাংশন, পদ্ধতি এবং ইভেন্ট সহ) সমস্ত থ্রেড কার্যকলাপ পরিদর্শন করতে পারেন এবং ডেটা ঘুরে দেখার জন্য সর্বশেষ নেভিগেশন শর্টকাটগুলি চেষ্টা করতে পারেন৷

সিস্টেম ট্রেস UI-কেও আপগ্রেড করা হয়েছে যাতে ইভেন্টগুলি উন্নত ভিজ্যুয়াল পার্থক্যের জন্য অনন্যভাবে রঙিন করা যায়। থ্রেডগুলিকে অগ্রাধিকারের উপর ভিত্তি করে ব্যস্ততমগুলিকে সারফেস করার জন্য বাছাই করা যেতে পারে, এবং আপনি সমস্ত সম্মিলিত ডেটার পরিবর্তে শুধুমাত্র আপনার নির্বাচিত থ্রেডগুলির জন্য ডেটা দেখার উপর আরও ফোকাস করতে পারেন৷

CPU প্রোফাইলারের বিস্তারিত বিবরণের জন্য এখানে ক্লিক করুন।

11. বৈশিষ্ট্য নির্ভরতা উপর বৈশিষ্ট্য

Android Studio 4.0 – সবচেয়ে উত্তেজনাপূর্ণ আপডেট ব্যাখ্যা করা হয়েছে
চিত্রের উৎস

অ্যান্ড্রয়েড স্টুডিও 4.0 ডেভেলপারদের নির্ধারণ করতে দেয় যে কোন গতিশীল বৈশিষ্ট্য মডিউল অন্য বৈশিষ্ট্য মডিউলের উপর নির্ভরশীল। এটি স্থাপন করে, আপনি আপনার অ্যাপ্লিকেশনগুলির কার্যকারিতা উন্নত করার জন্য অ্যাপটিতে পর্যাপ্ত মডিউল আছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

উদাহরণস্বরূপ, যদি একজন ব্যবহারকারী একটি ভিডিও রেকর্ড করে, তাহলে কম্পিউটার মডিউলটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়ে যায়। কারণ ভিডিও মডিউল ক্যামেরা মডিউলের উপর নির্ভর করে।

উপসংহার

এগুলি হল Android Studio 4.0 এর বৈশিষ্ট্য যা সত্যিই আপনার Android অ্যাপ্লিকেশনগুলির কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করবে৷ তারা Android অ্যাপ ডেভেলপারদের আরও দ্রুত এবং দক্ষতার সাথে কোড করতে সাহায্য করবে।

বর্তমানে, উদ্যোক্তা এবং উদ্যোগ উভয়ের মধ্যেই অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করা একটি প্রধান বিনিয়োগ আগ্রহ।

সুতরাং, একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট কোম্পানি বেছে নেওয়ার জন্য ব্যবসার মধ্যে ব্যাপক প্রতিযোগিতা রয়েছে যেটি আধুনিক প্রযুক্তির উল্লম্বে গতিশীল এবং এটি মূল্যবান পণ্য তৈরি করতে পারে।

অ্যান্ড্রয়েড 4.0 লঞ্চ করা জিনিসগুলিকে সকলের জন্য অনেক সহজ এবং আরও আকর্ষণীয় করে তুলবে৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য গুগল ড্রাইভ থেকে কীভাবে সর্বাধিক সুবিধা পাবেন

  2. সবচেয়ে বিপজ্জনক 5টি অ্যান্ড্রয়েড ভাইরাস এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন

  3. অনেকগুলি অ্যান্ড্রয়েড লেআউট কীভাবে বোঝা যায়

  4. Google Play Store- 2022 সালে সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ