কম্পিউটার

উইন্ডোজে সীমিত অ্যাক্সেস ত্রুটির সাথে সংযুক্ত

একটি কম্পিউটার নেটওয়ার্কে একটি Windows PC সেট আপ করার সময় বা ব্যবহার করার সময়, একটি ত্রুটি বার্তা নির্দেশ করে যে PC নেটওয়ার্কে সীমিত অ্যাক্সেসের সাথে সংযুক্ত রয়েছে বিভিন্ন কারণে যে কোনো কারণে প্রদর্শিত হতে পারে।

Windows 8, Windows 8.1 এবং Windows 10

Windows 8 থেকে শুরু করে, Wi-Fi এর মাধ্যমে স্থানীয় নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করার পরে এই ত্রুটি বার্তাটি Windows নেটওয়ার্ক স্ক্রিনে প্রদর্শিত হতে পারে:সংযোগ সীমিত .

এটি বিক্ষিপ্তভাবে স্থানীয় ডিভাইসে Wi-Fi সেটআপের সাথে প্রযুক্তিগত ত্রুটির কারণে হতে পারে (সম্ভাব্য বেশি) বা স্থানীয় রাউটারের সমস্যাগুলির কারণে (সম্ভাব্য কম কিন্তু সম্ভব, বিশেষ করে যদি একই সময়ে একাধিক ডিভাইস একই ত্রুটি অনুভব করে ) এটি ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর ব্যর্থতা বা বাধার কারণেও হতে পারে (কিছু ক্ষেত্রে খুব সম্ভবত)। ব্যবহারকারীরা তাদের সিস্টেমকে স্বাভাবিক কাজের অবস্থায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদ্ধতি অনুসরণ করতে পারেন:

  1. Wi-Fi সংযোগ সংযোগ বিচ্ছিন্ন করুন৷ উইন্ডোজ সিস্টেমে এবং পুনরায় সংযোগ করুন।

  2. স্থানীয় রাউটার পুনরায় চালু করুন .

  3. স্থানীয় Wi-Fi সংযোগের জন্য নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি নিষ্ক্রিয় করুন এবং তারপরে পুনরায় সক্ষম করুন৷

  4. netsh ব্যবহার করে Windows ডিভাইসে TCP/IP পরিষেবাগুলি পুনরায় সেট করুন৷ কমান্ড যেমন netsh int ip reset (উন্নত ব্যবহারকারীদের জন্য উপযুক্ত যারা এই অপারেশনটি রিবুটের চেয়ে দ্রুত করতে পারে)।

  5. Windows সিস্টেম রিবুট করুন .

এই সমাধান পদ্ধতিগুলি অন্তর্নিহিত প্রযুক্তিগত সমস্যাগুলিকে ঠিক করে না, যেমন, তারা একই সমস্যাটিকে পরে আবার ঘটতে বাধা দেয় না। নেটওয়ার্ক ডিভাইস ড্রাইভারকে একটি নতুন সংস্করণে আপডেট করা যদি একটি উপলব্ধ থাকে তবে এটি এই সমস্যার স্থায়ী প্রতিকার হতে পারে যদি ড্রাইভারের সমস্যাটি কারণ হয়ে থাকে।

একটি অনুরূপ কিন্তু আরো নির্দিষ্ট বার্তাও উপস্থিত হতে পারে:এই সংযোগটি সীমিত বা কোনো সংযোগ নেই৷ ইন্টারনেট অ্যাক্সেস নেই .

এই এবং উপরের অন্যান্য ত্রুটি উভয়ই মাঝে মাঝে ট্রিগার হয়েছিল যখন ব্যবহারকারী তাদের কম্পিউটারকে উইন্ডোজ 8 থেকে উইন্ডোজ 8.1-এ আপডেট করে। উইন্ডোজ নেটওয়ার্ক অ্যাডাপ্টার নিষ্ক্রিয় এবং পুনরায় সক্রিয় করা এই ত্রুটি থেকে সিস্টেম পুনরুদ্ধার করে৷

উইন্ডোজ ভিস্তা

Windows Vista ব্যবহারকারীরা কখনও কখনও "একটি নেটওয়ার্কে সংযোগ করুন" ডায়ালগ বক্সে তাদের সক্রিয় সংযোগের জন্য এন্ট্রির পাশে নিম্নলিখিত ত্রুটি বার্তাটি দেখতে পান:সীমিত অ্যাক্সেসের সাথে সংযুক্ত .

ত্রুটির ফলে একজন ব্যবহারকারী ইন্টারনেটে পৌঁছানোর ক্ষমতা হারান, যদিও স্থানীয়ভাবে অন্যান্য সংস্থানগুলিতে ফাইল শেয়ারে পৌঁছানো এখনও সম্ভব ছিল। মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে মূল ভিস্তা অপারেটিং সিস্টেমে একটি বাগ বিদ্যমান ছিল যা বিক্ষিপ্তভাবে এই ত্রুটির কারণ হয় যখনই পিসিটি একটি ব্রিজ কনফিগারেশনে স্থানীয় নেটওয়ার্কের সাথে সংযুক্ত ছিল। সেই ব্রিজড কানেকশন অন্য পিসির সাথে তারযুক্ত সংযোগ হতে পারে, তবে ব্যবহারকারীরা সাধারণত একটি হোম ব্রডব্যান্ড রাউটারের সাথে Wi-Fi ওয়্যারলেস সংযোগ থেকে এই ত্রুটির সম্মুখীন হন৷

মাইক্রোসফ্ট সার্ভিস প্যাক 1 (SP1) ভিস্তা রিলিজে এই বাগটি ঠিক করেছে৷


  1. FIX:Wi-Fi সংযুক্ত কিন্তু Windows 10 এ ইন্টারনেট অ্যাক্সেস নেই (সমাধান)

  2. উইন্ডোজ 10

  3. সমাধান:অজানা নেটওয়ার্ক ইন্টারনেট অ্যাক্সেস নেই উইন্ডোজ 10, 8.1 এবং 7

  4. সমাধান:ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই উইন্ডোজ 10 !!! [আপডেট করা হয়েছে 2022]