কম্পিউটার

ম্যাজিক মাউস 2:এই মাউসটি কতটা ভালো?

ম্যাজিক মাউস 2 হল ম্যাজিক মাউসের দ্বিতীয় সংস্করণ। এটি ব্যাটারি এবং এর কর্মক্ষমতা পরিবর্তন করেছে। এটি ব্লুটুথ পেয়ারিং উন্নত করেছে। এমনকি এই উন্নতিগুলির সাথে, ম্যাজিক মাউস 2 এর কয়েকটি ত্রুটি রয়েছে। আপনি যদি ম্যাজিক মাউস 2-এ আপগ্রেড করার কথা ভাবছেন, তাহলে এটি সম্পর্কে আপনার যা জানা উচিত তা এখানে।

ম্যাজিক মাউস 2 দুটি রঙে পাওয়া যায়, বেশিরভাগ ম্যাক লাইনআপের চেহারার প্রশংসা করার জন্য স্ট্যান্ডার্ড সাদা টপ এবং সিলভার বটম এবং iMac Pro এর সাথে যাওয়ার জন্য একটি স্পেস গ্রে মডেল, যা অ্যাপল মার্চ 2021 এ বন্ধ করে দিয়েছে।

ম্যাজিক মাউস 2:এই মাউসটি কতটা ভালো?

ম্যাজিক মাউস 2 চার্জিং

AA ব্যাটারির পরিবর্তে, নতুন ম্যাজিক মাউসে একটি অভ্যন্তরীণ রিচার্জেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে যা চার্জের মধ্যে এক মাস পর্যন্ত ব্যবহার করতে পারে। এটি আসল ম্যাজিক মাউসে ব্যবহৃত রিচার্জেবল ক্ষারীয় ব্যাটারি ব্যবহার করার সময় বেশিরভাগ ব্যবহারকারীর প্রায় দ্বিগুণ।

একটি সম্পূর্ণ চার্জে দুই ঘণ্টার মতো সময় লাগে, যেখানে মাউসের রিফিল করার আগে আপনাকে নয় ঘণ্টা ব্যবহার করার জন্য দ্রুত দুই মিনিটের চার্জিং যথেষ্ট।

আপনি নীচের দিকে একটি লাইটনিং পোর্টের মাধ্যমে মাউস চার্জ করুন৷ আসল ম্যাজিক মাউসে ব্যবহৃত অপসারণযোগ্য ব্যাটারি কভারটি চলে গেছে। এখন, গাইড রেলগুলির মধ্যে একটি একক লাইটনিং পোর্ট সহ একটি কঠিন অ্যালুমিনিয়াম নীচে রয়েছে৷

অ্যাপল চার্জ করার জন্য লাইটনিং-টু-ইউএসবি কেবল সরবরাহ করে এবং আপনার ম্যাক ব্যাটারি চার্জ রাখার জন্য প্রয়োজনীয় শক্তি সরবরাহ করতে পারে। নেতিবাচক দিক হল মাউসের নীচে লাইটনিং পোর্টের অবস্থান মানে আপনি একই সাথে মাউস চার্জ এবং ব্যবহার করতে পারবেন না।

ব্লুটুথ পেয়ারিং

আপনার ম্যাকের সাথে পেয়ার করার জন্য ম্যাজিক মাউসের মতো ব্লুটুথ ডিভাইস পেতে কখনও সমস্যা হয়েছে? ম্যাজিক মাউস 2 অনন্যভাবে সেই সমস্যার সমাধান করে। ম্যাজিক মাউস 2 যদি জোড়াবিহীন থাকে, যেমনটি আপনি প্রথমবার গ্রহণ করার সময়, অথবা আপনি যদি আপনার ম্যাকের ব্লুটুথ পছন্দ ফলক ব্যবহার করে মাউসটিকে ম্যানুয়ালি আনপেয়ার করেন, তাহলে এটি লাইটনিং-টু-ইউএসবি কেবল ব্যবহার করে ম্যাকের সাথে মাউসকে সংযুক্ত করে তাৎক্ষণিকভাবে জোড়া দিতে পারে। .

গ্লাইড মুভমেন্টস

ম্যাজিক মাউস 2-এর অন্যান্য উন্নতির মধ্যে রয়েছে পৃষ্ঠের উপর একটি মসৃণ গ্লাইড। অপসারণযোগ্য ব্যাটারি দরজা চলে যাওয়ায়, অ্যাপল বর্ধিত পরিচালনার জন্য গ্লাইড স্লেডগুলিকে পরিবর্তন করতে সক্ষম হয়েছিল। তাতে বলা হয়েছে, আসল ম্যাজিক মাউস এড়িয়ে যাওয়া, আটকানো বা ট্র্যাকিং ত্রুটি তৈরি না করেই বেশিরভাগ সারফেস জুড়ে ঘুরে বেড়ায়।

মিসস

ম্যাজিক মাউস 2 এ অ্যাপল যে উন্নতি করেছে তা দেখতে মজাদার হলেও, উল্লেখযোগ্য আপডেটের অভাব লক্ষ্য করাও গুরুত্বপূর্ণ। অবশ্যই, এটিতে একটি নতুন রিচার্জেবল ব্যাটারি রয়েছে যাতে প্রচুর থাকার শক্তি এবং দ্রুত চার্জ করার সময় রয়েছে৷ তবুও, এটি চার্জ করার জন্য আপনাকে অবশ্যই এটি প্লাগ ইন করতে হবে এবং এটি চার্জ করার সময় আপনি মাউস ব্যবহার করতে পারবেন না৷

বিশেষজ্ঞরা আশা করেছিলেন যে অ্যাপল একটি ইন্ডাকটিভ চার্জিং সিস্টেম সরবরাহ করবে, সম্ভবত একটি মাউস প্যাডের আকারে যা আপনি যখন ম্যাজিক মাউস স্থাপন করেন তখন চার্জ হয়৷

এছাড়াও কোনও নতুন অঙ্গভঙ্গি নেই, কোনও উল্লেখযোগ্য বা ভিন্ন অঙ্গভঙ্গি পৃষ্ঠ নেই, এবং ম্যাক সনাক্ত করতে এবং ব্যবহার করতে পারে এমন তৃতীয় ধরণের ক্লিক তৈরি করার জন্য কোনও ফোর্স টাচ নেই৷ ফোর্স টাচ সিস্টেমটি নতুন ম্যাজিক ট্র্যাকপ্যাড 2 এ রয়েছে, তাহলে ম্যাজিক মাউস 2 কেন নয়?

চূড়ান্ত চিন্তা

ম্যাজিক মাউস 2 একটি সহায়ক আপগ্রেড, যা আসল ম্যাজিক মাউসের ভাল-পছন্দ করার ক্ষমতা বজায় রাখে এবং একটি রিচার্জেবল ব্যাটারি সিস্টেম যোগ করে। কিন্তু আমরা শীঘ্রই যে কোনো সময় আমাদের আসল ম্যাজিক মাউসকে ফেলে দেব না। পরিবর্তনগুলি আমাদের বর্তমান ম্যাজিক মাউস থেকে আপগ্রেড করতে রাজি করার জন্য যথেষ্ট বাধ্যতামূলক নয়। যাইহোক, যখন আমাদের ম্যাজিক মাউস আর কাজ করে না, তখন হ্যাঁ, ম্যাজিক মাউস 2 এর প্রতিস্থাপন হওয়ার সম্ভাবনা বেশি।


  1. উইন্ডোজ 10 এ মাউস অ্যাক্সিলারেশন কীভাবে অক্ষম করবেন

  2. ম্যাকবুকে ট্র্যাকপ্যাড কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কীভাবে ম্যাজিক মাউস, ট্র্যাকপ্যাড বা কীবোর্ড ব্যবহার করে একটি ম্যাকে ডান ক্লিক করবেন?

  4. অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?