কম্পিউটার

কিভাবে iOS মহান ডিভাইসে ভাঙ্গন ঘটাতে পারে?


প্রতিটি আইফোন ব্যবহারকারীর তাদের অ্যাপল লোগো প্রদর্শন করার একটি অস্বাভাবিক অভ্যাস রয়েছে যাতে দর্শকরা এটি পরীক্ষা করতে পারে। কেউ যদি একটি আইফোনের মালিক হন এবং এটি নিয়ে গর্ব করতে চান তবে এটি কয়েক মিনিটের জন্য ঠিক আছে, তবে বন্ধু- কেন শো-অফ? সমগ্র বিশ্ব আইফোন সম্পর্কে জানে, যা প্রদর্শিত অ্যাপল লোগো থেকে বেশি। না, আমি ঈর্ষান্বিত নই যে আমি একটি আইফোনের মালিক নই, এটি আমাকে নকল ভাইব দেয় না। কিছু দিন আগে আমি এই সোনার iPhone 5 চেক করতে গিয়েছিলাম। আমি এটির বৈশিষ্ট্য বা ত্রুটিগুলি পরীক্ষা করিনি, আমি শুধু ফোনটি দেখেছি এবং যদি সোনার আইফোনটি কেমন হয় তবে আমি এটি চাই না।

যদিও প্রতিবারই আইফোনের একটি নতুন সংস্করণ রয়েছে, লোকেরা এটি সম্পর্কে পাগল হয়ে যায় তবে এর শিকড়গুলিতে কিছু ভুল রয়েছে- ইউ.এস. রুট নয় বরং ফোনে কিছু। অ্যাপল আইওএস 10-কে বিশৃঙ্খলা সৃষ্টিকারী বিরক্তিকর বৈশিষ্ট্যগুলির সমালোচনা করা শুরু করার আগে, আসুন কিছু আকর্ষণীয় এবং উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যের দিকে নজর দেওয়া যাক যা আপনাকে এই মুহূর্তে একটির মালিক হতে চায়৷

কিভাবে iOS মহান ডিভাইসে ভাঙ্গন ঘটাতে পারে?

আপনি কেন Apple iOS 10 এর জন্য যাবেন

আপনি নতুন ইমোজি ব্যবহার করতে পারেন। আপনি যদি চ্যাট এবং পোস্ট করতে ভালোবাসেন, তাহলে আপনার অবশ্যই একটি থাকতে হবে, কারণ এটি আপনাকে একটি নতুন ইমোজি দেয়৷ iOS 10.2 বিটাতে নতুন এবং নতুনভাবে ডিজাইন করা ইমোজি রয়েছে, যেমন একটি অ্যাভোকাডো, একটি হাঙ্গর, একটি ক্রিস্যান্ট, একটি বুরিটো, একটি গাজর, একটি স্কুইড, একটি ক্লাউন ফেস এবং বেকন৷ যাইহোক, এটি তা নয়, তালিকাটি চলছে, 70 টিরও বেশি নতুন ইমোজি অন্তর্ভুক্ত করা হয়েছে এবং কিছু বিদ্যমান নতুনভাবে ডিজাইন করা হয়েছে৷

আপনি নতুন Apple TV অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন

পরিচিত অংশটি হল যে, আপনি একক জায়গায় আপনার সমস্ত প্রিয় প্রোগ্রাম এবং চলচ্চিত্রগুলি অ্যাক্সেস করতে পারেন এবং সিরিতে কিছু আপগ্রেড করতে পারেন। কিছু হাইলাইট নিচে দেওয়া হল -

  • এখন দেখুন৷ − এখানে দর্শকরা আইটিউনস এবং অন্যান্য অ্যাপ থেকে উপলব্ধ সমস্ত শো এবং চলচ্চিত্রের সংগ্রহ দেখতে পাবেন। পরবর্তীতে কী দেখতে হবে তা নির্বাচন করতে আপনি "আপ নেক্সট" বা "প্রস্তাবিত"-এ যেতে পারেন।

  • স্টোর − ডাউনলোড বা সাবস্ক্রাইব করা হয়নি এমন ভিডিও পরিষেবা জুড়ে নতুন বিষয়বস্তু অন্বেষণ করতে আপনি সর্বদা স্টোরটি দেখতে পারেন। সুতরাং, যদি একজন ধার্মিক অ্যাপল টিভি ব্যবহারকারী হন তবে এটি একটি শট মূল্যের।

নতুন ক্যামেরা সেটিং

আপনি যদি ফটো তোলার সময় আপনার সেটিংস পরিবর্তন করে থাকেন, তাহলে আপনার অপেক্ষা শেষ। iOS 10.2 আপনাকে আপনার সর্বশেষ পরিচিত ক্যামেরা সেটিং সংরক্ষণ করার বিকল্প দেয়। তাই আপনি সর্বশেষ ব্যবহৃত ক্যামেরা মোড, ফটো ফিল্টার, লাইভ ফটো সেটিং ইত্যাদি সংরক্ষণ করতে পারেন। এটি সক্রিয় করা সহজ এবং একটি সম্ভাব্য সময় বাঁচাতে পারে।

বিভিন্ন iOS সমস্যা থেকে মুক্তি পান

আইফোন ব্যবহারকারীরা সবসময় বিভিন্ন সমস্যা যেমন খারাপ ব্যাটারি লাইফ, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং আরও অনেক সমস্যা নিয়ে অভিযোগ করে থাকেন। নতুন iOS সংস্করণে বিভিন্ন বাগ ফিক্স রয়েছে যা আপনাকে এই সমস্যাগুলি কাটিয়ে উঠতে সাহায্য করবে এবং UI গতি, ব্যাটারি লাইফ এবং সংযোগ উন্নত করবে৷ সুতরাং, আপনি এই র্যান্ডম সমস্যা পরিত্রাণ পেতে এটি চেষ্টা করতে পারেন.

আইফোনের সাথে প্রধান সমস্যা

128 GB সহ সর্বশেষ iPhone 6S Plus সম্পর্কে কথা বলা যাক। রুপি মূল্যের একটি ফোন ব্যবহার করছেন। 92,000 শুধুমাত্র প্রাথমিক যোগাযোগের জন্য, নেট ব্রাউজিং এবং গেমগুলি খুব বেশি শব্দ করে, এবং সবচেয়ে ভালো দিক হল এটির কিছু অদ্ভুত প্রভাব রয়েছে কিভাবে আপনার প্রতি মানুষের আচরণ পরিবর্তন হয়। ঠিক আছে, তাই সামগ্রিকভাবে ফোনটি দুর্দান্ত, দুর্দান্ত বৈশিষ্ট্য, উচ্চ-রেজোলিউশন ক্যামেরা, সবকিছুই দুর্দান্ত ছিল কেবল একটি জিনিস যা এটিকে ধ্বংস করে। প্রযুক্তিগতভাবে এই একটি জিনিসের কথা বলতে গেলে, এটিতে সবচেয়ে খারাপ, হাস্যকর castrated UI রয়েছে যা কেউ কল্পনা করতে পারে। সাধারণত, লোকেরা এটিকে ফোনের অপারেটিং সিস্টেমের সাথে বিভ্রান্ত করে এবং সমস্যার জন্য এটিকে দায়ী করে যখন আসল অপরাধী হল UI৷ যাইহোক, এটি সম্পূর্ণ সত্য নয়, কারণ ইন্টারফেস যতই প্রতিবন্ধী হোক না কেন iOS যেকোন অন্তর্নিহিত হার্ডওয়্যারের সাথে বেশ ভালভাবে চলে। এটি শক্তিশালী ব্যাটারি লাইফ এবং মসৃণ অপারেশন থেকে বেশ স্পষ্ট। সমস্যাটি সবচেয়ে উপরের স্তরের।

কিভাবে iOS মহান ডিভাইসে ভাঙ্গন ঘটাতে পারে?

iOS এর সাথে প্রকৃত সমস্যা

ব্যবহারযোগ্যতার সামনে আইপডের সাথে আসলে কী ভুল তা সংক্ষিপ্ত করার জন্য, আলোচনা করার মতো অনেক কিছু আছে, আমি ভাবছি কোথা থেকে আলোচনা শুরু করব। ঠিক আছে, তাই এখানে যায় -

  • মাল্টিটাস্কিং − Apple গ্রাহকদের জন্য জিনিসগুলিকে আরও সহজ এবং সহজ করার দিকে মনোনিবেশ করে, যা একটি খুব ভাল চিন্তা কিন্তু কখনও কখনও এই সরলতা সম্পূর্ণ নতুন মাত্রায় বোবা হয়ে যায়৷ হোম বোতামের মতো, আমি বলতে চাচ্ছি মাল্টিটাস্কিং আনতে আমাকে দুবার টিক দিতে হবে, তাই বিরক্তিকর এবং বোকা।

  • কোন ব্যাক বোতাম নেই৷ − আমি ভাবছি কি কোম্পানি এই নকশার চিন্তা করেছে? কিছু লোক এটিকে রক্ষা করতে পারে কারণ সমস্ত অ্যাপ এমনভাবে প্রোগ্রাম করা হয়েছে যাতে তাদের নিজস্ব ব্যাক বোতাম রয়েছে। আমি এটির সাথে একমত, তবে এটি খুব কমই জায়গায় থাকে। কোন নির্দিষ্ট ক্লোজ পজিশন নেই, যেমন কখনও কখনও আপনি উপরের বাম দিকে ক্লোজ বোতামটি পেতে পারেন, বিশেষ করে Facebook অ্যাপে ভিডিও চালানোর সময়, কখনও কখনও উপরের ডানদিকে।

  • লক স্ক্রীন - অ্যাপল সর্বদা গোপনীয়তার বৈশিষ্ট্যগুলির জন্য প্রশংসিত হয়েছে, তবে মনে হচ্ছে অ্যাপল এটির খুব বেশি প্রশংসা করেনি। এই নতুন লক স্ক্রিনে প্রায় কোনো গোপনীয়তা ছাড়াই অনেক তথ্য রয়েছে। তাই যে কেউ আপনার মেইল, চ্যাট এবং টেক্সটের মাধ্যমে যেতে পারে। এখন, এটি মোটেও শান্ত নয়৷

iOS এর সাথে কিছু অন্যান্য সমস্যা

লক স্ক্রিন বৈশিষ্ট্যগুলিকে জটিল করার জন্য কিছু অন্যান্য বৈশিষ্ট্য হল আপনাকে বিজ্ঞপ্তিটি সোয়াইপ করতে হবে, তারপরে ভিয়ে/ক্লিয়ারে ক্লিক করুন এবং তারপরে অন্যান্য বিকল্পগুলি দেখানোর জন্য যান৷ এই বিরক্তিকর বৈশিষ্ট্যের ব্যবহার বোঝা আবার একটি রহস্য। এছাড়াও, বিজ্ঞপ্তিগুলি অনেক জায়গা খায় এবং যখন আপনার কাছে প্রচুর বিজ্ঞপ্তি থাকে, তখন এটি না পড়লে ভাল হয়, অন্যথায় আপনাকে পরের বছর পর্যন্ত স্ক্রোল করতে হবে৷

  • লক স্ক্রিনে উইজেটগুলি৷ - উইজেটগুলি সর্বদা সামনে থাকা উচিত, যাতে আপনি সর্বদা সহজে যেতে পারেন। এখন, যদি আপনাকে উইজেট খুঁজতে যেতে স্ক্রীন সোয়াইপ করতে হয়, তাহলে এর কোনো মানে হয় না।

  • জটিল লক স্ক্রিন − এই অংশটি পরিষ্কারভাবে বুঝতে ধীরে ধীরে পড়ুন, লক স্ক্রিনটি বাম এবং ডানদিকে সোয়াইপ করার বিষয়ে। সুতরাং, আপনি যদি ভিউ/ক্লিয়ার অপশনের মধ্য দিয়ে যেতে চান তাহলে ডানে বামে সোয়াইপ করুন, একটি বিজ্ঞপ্তি খুলতে বাম দিকে সোয়াইপ করুন। এছাড়াও একটি ক্যামেরা খুলতে আপনি বামে সোয়াইপ করবেন এবং উইজেটগুলিতে যেতে ডানদিকে সোয়াইপ করবেন। সুতরাং, আপনি কিছু করার চেষ্টা করেন কিন্তু আপনি অন্য কিছু করেন।

অ্যাপল সঙ্গীত

অ্যাপলের মিউজিক অ্যাপটি আরও অনাড়ম্বর এবং সামান্য ব্যবহারযোগ্যতা রয়েছে। নতুন বড় এবং সাহসী ডিজাইন দেখে মনে হচ্ছে তারা শুধু জিনিস পরিবর্তনের জন্যই করেছে। "লাইব্রেরি" বা "আপনার জন্য" বা মোটা অক্ষরে উল্লিখিত অন্য যেকোন বিভাগগুলি কেবলমাত্র অনেক স্থানের পর্দা নেয় এবং খুব কম তথ্য দেয়। একটি বাক্যে, এই বড় গাঢ় অক্ষরের কোন ব্যবহার নেই।

কিভাবে iOS মহান ডিভাইসে ভাঙ্গন ঘটাতে পারে?

সংক্ষেপে, আপনি কেবল একটি গান পছন্দ করা থেকে শুরু করে এটি ডাউনলোড করা পর্যন্ত সমস্ত কিছুর জন্য ট্যাপ চালিয়ে যান। আসলে, আপনি এটি শোনার আগে একটি গান ডাউনলোড করতে পারবেন না। এখন, এই কাজ করা হয় না. সমস্যা এখানেই শেষ নয়। স্পটলাইট অনুসন্ধান শুধু উইজেট মেনু পছন্দ করেছে। আরেকটি সত্য হল, এই নতুন মেসেজিং অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলি ভারতীয় ব্যবহারকারীদের জন্য নয়, যদিও কারণটি অজানা কিন্তু অ্যাপল এই সহজ সত্যটি ভুলে গেছে যে WhatsApp এবং অন্যান্য IM-এর দিনে যারা মেসেজিংয়ে স্ক্রিবল, ছবি বা সঙ্গীত যোগ করার বিষয়ে চিন্তা করেন?.

এই নিবন্ধটি পড়ার পরে, আপনি যদি এখনও আইফোন পেতে চান, আপনার মনকে শান্ত করার জন্য যোগব্যায়াম এবং ধ্যান শুরু করুন, কেন আপনার এইগুলির মধ্যে একটি থাকা উচিত তার কারণগুলির তালিকা তৈরি করুন এবং অবশেষে যদি আপনার কাছে ইতিমধ্যেই এইগুলির মধ্যে একটি সেরা থাকে, আমরা আশা করি অ্যাপল তা করবে। অবশ্যই এই সমস্যাগুলির উপর কাজ করুন এবং এটি আরও ভাল করার জন্য সংশোধন করুন৷


  1. কিভাবে iOS ডাউনগ্রেড করবেন

  2. আইওএস ডিভাইসে আইফোন/আইক্লাউড পরিচিতির সমস্যা কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে পদক্ষেপ

  3. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  4. কীভাবে একটি আইফোন এবং আইপ্যাড হ্যাক হতে পারে?