কম্পিউটার

কেন C++ সেরা প্রোগ্রামিং ভাষা?


C++ একটি অত্যন্ত শক্তিশালী ভাষা হিসেবে পরিচিত। আপনি কীভাবে কম্পিউটার সংস্থানগুলি ব্যবহার করেন সে সম্পর্কে C++ আপনাকে অনেক নিয়ন্ত্রণ করতে দেয়, তাই সঠিক হাতে, এর গতি এবং কম খরচে সংস্থান ব্যবহার করার ক্ষমতা অন্যান্য ভাষাকে ছাড়িয়ে যেতে সক্ষম হওয়া উচিত। C++ এর পারফরম্যান্সের জন্য ধন্যবাদ, এটি প্রায়শই গেম ইঞ্জিন, গেমস এবং ডেস্কটপ অ্যাপ বিকাশ করতে ব্যবহৃত হয়। অনেক AAA শিরোনাম ভিডিও গেম C++ দিয়ে নির্মিত।

C++ এর সবচেয়ে বড় শক্তি হল এটি কতটা মাপযোগ্য হতে পারে, তাই যে অ্যাপগুলি খুব সম্পদ নিবিড় তা সাধারণত এটি দিয়ে তৈরি করা হয়। স্ট্যাটিকালি টাইপ করা ভাষা হিসেবে, C++ সাধারণত গতিশীলভাবে টাইপ করা ভাষার চেয়ে বেশি পারফরম্যান্স করে কারণ কোডটি কার্যকর করার আগে টাইপ-চেক করা হয়। আপনার অ্যাপ কীভাবে সংস্থানগুলি ব্যবহার করে তার উপর আপনার অনেক নিয়ন্ত্রণ রয়েছে, আপনার অ্যাপ খুব কম সংস্থান নিতে পারে। সব মিলিয়ে, যেহেতু C++ ডান হাতে খুব কার্যকরী হতে পারে, তাই এন্টারপ্রাইজগুলি প্রায়ই C++ ব্যবহার করে কোড ফাংশনগুলির জন্য যেগুলির গতি এবং সম্পদ ব্যবহারের উপর একটি গুরুত্বপূর্ণ নির্ভরতা রয়েছে।

C++ এর চারপাশে একটি বিশাল সম্প্রদায় রয়েছে৷ সম্প্রদায়ের আকার গুরুত্বপূর্ণ, কারণ একটি প্রোগ্রামিং ভাষা সম্প্রদায় যত বড় হবে, আপনি তত বেশি সমর্থন পাবেন। C++ StackOverflow এবং GitHub-এ 6তম সর্বাধিক ব্যবহৃত এবং অনুসরণ করা ট্যাগ।

C++ এর একটি খুব বড় চাকরির বাজার রয়েছে কারণ এটি বিভিন্ন শিল্প যেমন ফাইন্যান্স, অ্যাপ ডেভেলপমেন্ট, গেম ডেভেলপমেন্ট, ভার্চুয়াল রিয়েলিটি ইত্যাদিতে ব্যবহৃত হয়।


  1. C++ এ গোলকধাঁধা

  2. C++ প্রোগ্রামিং-এ একটি গাছের বিজোড় স্তরে নোডগুলি প্রিন্ট করুন।

  3. রুবিতে একটি প্রোগ্রামিং ভাষা তৈরি করা:পার্সার

  4. আজ শেখার জন্য 10টি সেরা প্রোগ্রামিং ভাষা