কম্পিউটার

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

আপনার গোপনীয়তা আপনার কাছে গুরুত্বপূর্ণ? ওয়েব আপনার সম্পর্কে কী জানে তা খুঁজে বের করার জন্য আপনি কি আপনার পথের বাইরে যান? তোমার জন্য ভালো. গোপনীয়তা আমাদের অনলাইন জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কিন্তু সবচেয়ে অবহেলিত দিকগুলির মধ্যে একটি, এবং যে কোনও মূল্যে সুরক্ষিত হওয়া উচিত। গোপনীয়তার কথা চিন্তা করার সময়, প্রথম যে জিনিসটি মনে আসে তা হল সাধারণত ফেসবুক, এর সর্বদা পরিবর্তনশীল গোপনীয়তা সেটিংস সহ, কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনার মোবাইল অ্যাপগুলি আপনার সম্পর্কে কী তথ্য সংগ্রহ করতে পারে?

যদিও iOS-এর গোপনীয়তা সেটিংস অনেক উন্নত হয়েছে, তবুও প্রতিটি অ্যাপ আপনার সম্পর্কে ঠিক কী জানে, এটি কোন তথ্য সংগ্রহ করতে পারে এবং এই জিনিসগুলি কীভাবে আপনাকে প্রভাবিত করতে পারে তা খুঁজে বের করার কোনও স্পষ্ট উপায় নেই। BitDefender-এর দ্বারা Clueful নামক একটি নতুন পরিষেবা এই এলাকায় কিছু শৃঙ্খলা আনার চেষ্টা করে, প্রতিটি iOS অ্যাপ আপনার ব্যক্তিগত ডেটার ক্ষেত্রে কী জানে, ব্যবহার করে এবং কী করে তার বিশদ বিশ্লেষণ সহ।

ক্লুফুল কি?

ক্লুফুল হল একটি সাধারণ ওয়েব অ্যাপ যা আপনাকে অনেক জনপ্রিয় iOS অ্যাপের বিটডিফেন্ডারের বিশ্লেষণে অ্যাক্সেস দেয়। একটি iOS অ্যাপের মতো দেখতে এবং অনুভব করার জন্য ডিজাইন করা হয়েছে, ক্লুফুলের লেআউট দেখতে একটি আইফোনের মতো, এবং অ্যাপটি নিজেই আমার "টাচ" অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ করে যা আপনাকে আপনার মাউস দিয়ে অর্জন করতে হবে।

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

আপনি আপনার প্রিয় অ্যাপগুলি অনুসন্ধান করতে Clueful ব্যবহার করতে পারেন এবং তারা কীভাবে আপনার ফোন এবং আপনার ব্যক্তিগত ডেটার সাথে ইন্টারঅ্যাক্ট করে তা খুঁজে বের করতে পারেন। উদাহরণস্বরূপ, ক্লুফুল আপনাকে বলতে পারে যে একটি অ্যাপ তার নিজস্ব ক্লাউডে আপনার ঠিকানা বই অ্যাক্সেস করতে এবং আপলোড করতে পারে কিনা; এটা আপনার আসল পরিচয় শিখতে পারে কিনা; যদি এটি আপনার পাসওয়ার্ডকে ঝুঁকিতে ফেলতে পারে; এটি আপনার UDID ব্যবহার করে এবং আপলোড করে কিনা; এটি ব্যাকগ্রাউন্ড পরিষেবার সাথে আপনার ব্যাটারি নিষ্কাশন করতে পারে কিনা, এবং আরও অনেক কিছু৷

একটি অ্যাপ সম্পর্কে Clueful প্রাপ্ত তথ্যের প্রতিটি অংশকে একটি "ক্লু" হিসাবে উল্লেখ করা হয়, এবং একটি অ্যাপের যত বেশি ক্লু থাকে, এটি তত বেশি আপনার গোপনীয়তাকে আক্রমণ করতে পারে৷

Clueful এর ডাটাবেস সব সময় প্রসারিত হয়. এই মুহুর্তে, এতে বেশিরভাগই বিনামূল্যের অ্যাপ রয়েছে, যার মধ্যে অর্থপ্রদত্ত অ্যাপ অনুসরণ করা যায়।

এটি কীভাবে আপনাকে সাহায্য করতে পারে?

মনে রাখা প্রথম জিনিস হল প্যারানয়েড হওয়ার কোন কারণ নেই। কিছু অ্যাপ্লিকেশানের কাজ করার জন্য আপনার কিছু ডেটাতে অ্যাক্সেসের সত্যিই প্রয়োজন, এবং যখন এটি এটি সম্পর্কে জানতে সাহায্য করে, তখন বিরক্ত হওয়ার কোন কারণ নেই। অন্যদিকে, অন্যান্য অ্যাপগুলি পরিচালনা করার জন্য অগত্যা এই ডেটার প্রয়োজন হয় না। আপনি হয়তো খুব বেশি ডেটা অ্যাক্সেস করে এমন ব্যক্তিদের এড়াতে চাইতে পারেন, অথবা অন্তত কেন তারা এটি অ্যাক্সেস করছে তা খুঁজে বের করার চেষ্টা করতে পারেন।

Clueful ব্যবহার করা খুব সহজ. আপনি পরিষেবাটির তিনটি প্রধান বিভাগ ব্যবহার করে অ্যাপগুলির জন্য ব্রাউজ করতে পারেন:শীর্ষ বিনামূল্যের অ্যাপ, শীর্ষ অপরাধী এবং শুধু বিশ্লেষণ করা হয়েছে , অথবা আপনি কৌতূহলী যে কোনো অ্যাপ খুঁজুন। অ্যাপের তালিকার দিকে তাকালে, আপনি এক নজরে দেখতে পাবেন যে প্রতিটি অ্যাপের নামের সাথে কতগুলি "ক্লু" রয়েছে৷

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

নির্দিষ্ট অ্যাপগুলি দেখার সময়, আপনি কিছু প্রাথমিক তথ্য পাবেন যেমন নাম, বিকাশকারী এবং সংস্করণ নম্বর, ক্লুফুল ব্যবহারকারীদের দ্বারা একটি ইন-হাউস রেটিং, অ্যাপের "ক্লুস" এর একটি ওভারভিউ, এবং প্রতিটি ক্লু এবং এর অর্থ কী তা আরও বিশদভাবে দেখুন। .

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

ওভারভিউ-এ স্ক্রীন, আপনি অ্যাপটি আপনার ডেটা দিয়ে কী করে তার একটি ধারণা পাবেন। এখানে, উদাহরণস্বরূপ, আপনি দেখতে পারেন যে Dictionary.com-এর অ্যাপ আপনার ক্যালেন্ডার অ্যাক্সেস করতে এবং পরিবর্তন করতে পারে এবং আপনার অবস্থান ট্র্যাক করতে পারে। কেন একটি অভিধান অ্যাপ্লিকেশন এটি করতে হবে?

বিশদ বিবরণে স্ক্রীনে, আপনি অ্যাপটি কী করতে পারে এবং কীভাবে এটি আপনাকে প্রভাবিত করতে পারে তার আরও ব্যাখ্যা পাবেন। উদাহরণস্বরূপ, Nike+ রানিং অ্যাপ আপনার অবস্থান ট্র্যাক করতে পারে, যা অর্থবহ, তবে এটি আপনার ব্যাটারিও খুব দ্রুত নিষ্কাশন করতে পারে।

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

মন্তব্য অ্যাপ্লিকেশন সম্পর্কে আপনার চিন্তা যোগ করতে পর্দা ব্যবহার করা যেতে পারে. এই বিভাগটি Facebook মন্তব্যগুলি ব্যবহার করে, তবে মন্তব্যগুলিকে ফেসবুকে পোস্ট করতে হবে না। এই লেখার সময়, বেশিরভাগ অ্যাপে দরকারী মন্তব্য নেই।

এছাড়াও আপনি নীল "শেয়ার" বোতামে ক্লিক করে Facebook, Twitter, Google+ বা একটি লিঙ্কের মাধ্যমে আপনার সন্ধানগুলি ভাগ করতে পারেন৷

আমি যে অ্যাপটি খুঁজছিলাম সেটি এখানে নেই৷ এখন কি?

Clueful's FAQ অনুসারে, প্রতিদিন হাজার হাজার অ্যাপ ডাটাবেসে যুক্ত হয়। আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপ সম্পর্কে কৌতূহলী হন তবে এটি খুঁজে না পান তবে আপনি এই অ্যাপটি বিশ্লেষণ করার জন্য ক্লুফুলকে একটি পরামর্শ পাঠাতে পারেন। তাত্ত্বিকভাবে, "তথ্য" বোতামে ক্লিক করে এবং "একটি অ্যাপ সাজেস্ট করুন" বেছে নিয়ে এটি করা যেতে পারে। অনুশীলনে, এই বিকল্পটি সত্যিই আমার জন্য সঠিকভাবে কাজ করেনি, সম্ভবত কিছু পপ-আপ ব্লকিং সমস্যার কারণে৷

যখন আপনি এটিকে কাজে লাগাতে পারেন, তখন এই বোতামটি Clueful-এ একটি নতুন ইমেল উইন্ডো খোলে, একটি বিষয় লাইন এবং একটি ছোট টেমপ্লেট সহ সম্পূর্ণ৷

আপনার অ্যাপস আপনার সম্পর্কে কি জানে? Clueful [iOS] এর সাথে আকর্ষণীয় তথ্য আবিষ্কার করুন

আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি নিম্নলিখিত বিবরণ সহ এই ইমেলটি নিজেই লিখতে পারেন:

প্রতি: [email protected] বিষয়: আমি একটি অ্যাপ সাজেস্ট করতে চাই ইমেল বডি: আরে ক্লুফুল, আমি আপনার ডাটাবেসে একটি অ্যাপ খুঁজে পাইনি। অনুগ্রহ করে [AppName] চেক করুন এবং আমাকে এটি সম্পর্কে জানান! ধন্যবাদ

ইমেল বডি হিসাবে, আপনি সম্ভবত যা খুশি লিখতে পারেন, তবে আপনি অলস হলে টেমপ্লেটটি ব্যবহার করুন৷

নীচের লাইন

Clueful হল একটি দুর্দান্ত পরিষেবা যা সত্যিই আপনাকে আপনার iOS অ্যাপগুলিকে আরও ভালভাবে বুঝতে এবং তারা আপনার সম্পর্কে ঠিক কী জানে তা খুঁজে পেতে সাহায্য করতে পারে৷ দুর্ভাগ্যজনক আইফোন ডিজাইন থাকা সত্ত্বেও যা এটি ব্যবহার করতে কিছুটা বিভ্রান্তিকর করে তোলে (আপনার মাউস হুইল দিয়ে স্ক্রোল করার চেষ্টা করবেন না, এটি "টাচ" ইন্টারফেসের সাথে কাজ করে না), এটি এখনও কারও পক্ষে ব্যবহার করা যথেষ্ট সহজ, তাই কোনও অজুহাত নেই।

আপনার গোপনীয়তা নিয়ন্ত্রণ এবং নিশ্চিত করার আরও উপায় খুঁজছেন? MyPermissions এবং PrivacyFix-এর মতো অ্যাপগুলি অবশ্যই দেখার মতো।

আপনি কি Clueful এ কিছু আকর্ষণীয় বিবরণ খুঁজে পেয়েছেন? আপনি কি মনে করেন যে এই তথ্যটি সত্যিই গুরুত্বপূর্ণ, নাকি এটি সবই বিভ্রান্তিকর? মন্তব্যে আলোচনা করুন!


  1. হোম ক্লাউড স্টোরেজের সাথে আপনার ডেটা সুরক্ষিত রাখার বিষয়ে আপনার যা জানা দরকার

  2. অ্যাপল কি আপনার আইফোন ফটো স্ক্যান করছে? এখানে আপনার যা জানা দরকার

  3. ডেডলি ড্রাইডেক্স ম্যালওয়্যার সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে

  4. আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?