কম্পিউটার

হোম ওয়াইফাইয়ের জন্য একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

আমি কীভাবে আমার বাড়ির ওয়াই-ফাইয়ের নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি ওয়াই-ফাই কীর মতোই?

নেটওয়ার্ক সিকিউরিটি কী সেগুলি কেমন শোনাচ্ছে। এটিকে সাধারণত ওয়াইফাই বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড বলা হয় এবং এটি ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগের জন্য ব্যবহৃত হয়। অ্যাক্সেস পয়েন্ট এবং রাউটারগুলি ইতিমধ্যেই একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী দিয়ে কনফিগার করা আছে যা আপনি তাদের সেটিংস পৃষ্ঠাগুলিতে পরিবর্তন করতে পারেন৷

আমি কি আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

কোনটি খুঁজে বের করার সেরা উপায় আমি এটি খুঁজে পেতে পারি? আপনার রাউটারে নিরাপত্তা সেটিংস বর্ণনা করে এমন একটি লেবেল খুঁজে পাওয়া সাধারণ। আপনার রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার বা ডিফল্ট সেটিংসে রিসেট করার দরকার নেই যদি আপনি কখনও না করেন। একটি "নিরাপত্তা কী," একটি "WEP কী," একটি "WPA কী," একটি "WPA2 কী," বা একটি "পাসফ্রেজ" থাকবে।

নিরাপত্তা কী কি ওয়াই-ফাই পাসওয়ার্ডের মতোই?

WPA বা নিরাপত্তা কী নামে পরিচিত, এই পাসওয়ার্ডটি আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ করতে দেয়। WIFI নিরাপত্তা কীগুলি WEP কী, WPA/WPA2 পাসফ্রেজ বা WEP কী নামেও পরিচিত। মডেম এবং রাউটারগুলিতে পাসওয়ার্ডগুলি সাধারণত পিন কোড হিসাবে উল্লেখ করা হয়৷

আমি WIFI-এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

এটিতে ক্লিক করে স্টার্ট মেনু চালু করুন। আপনি নেটওয়ার্ক সংযোগ স্ক্রীন দেখতে পাবেন। নেটওয়ার্ক শেয়ার সেন্টার এখানে পাওয়া যাবে. ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন প্রদর্শিত হবে। বাম হাতের মেনু থেকে ওয়্যারলেস বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিরাপত্তা ট্যাব খোলা উচিত. আপনি অক্ষর দেখান নির্বাচন করার পরে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী উপস্থিত হবে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী সনাক্ত করব?

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের রুট ফোল্ডারটি স্থানীয় এবং ডিভাইসে ট্যাপ করে পাওয়া যাবে। wpa_supplicant রুট ফোল্ডারের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে এবং Wi-Fi নিরাপত্তা কী দেখতে মিস এবং ওয়াইফাই দেখা যেতে পারে। বেশ কিছু কনফিগারেশন ফাইল আছে।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।


  1. ওয়াইফাই নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  2. আমার ওয়াইফাই এর জন্য আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  3. ওয়াইফাই এর জন্য আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  4. ওয়াইফাই এর জন্য একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?