কম্পিউটার

কোন দুটি ডিফল্ট ওয়্যারলেস রাউটার সেটিংস নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করতে পারে?

কোন দুটি ডিফল্ট ওয়্যারলেস রাউটার সেটিং প্রভাবিত করতে পারে?

ওয়্যারলেস রাউটারগুলির জন্য তাদের SSID সম্প্রচার করা এবং ডিফল্টরূপে তাদের প্রশাসনিক পাসওয়ার্ড ব্যবহার করা বেশ সাধারণ। এ দুটিই নিরাপত্তা ঝুঁকির কারণ হতে পারে। WEP এনক্রিপশন এবং MAC ঠিকানা ফিল্টারিংয়ের জন্য কোনও ডিফল্ট সেটিং নেই, এবং বেতার চ্যানেলের স্বয়ংক্রিয় নির্বাচনের সাথে সম্পর্কিত কোনও ঝুঁকি নেই৷

আপনার কোন রাউটার সেটিংস পরিবর্তন করা উচিত?

পাসওয়ার্ড পরিবর্তন করার সময় এসেছে... ডিফল্ট আইপি ঠিকানা পরিবর্তন করা উচিত। আপনি DHCP সার্ভারগুলিকে তাদের মোড বন্ধ করে নিষ্ক্রিয় করতে পারেন... ওয়্যারলেস নেটওয়ার্ক সেট আপ করা উচিত... বেতার চ্যানেল সেট করা উচিত... এটি সুপারিশ করা হচ্ছে যে আপনি ওয়্যারলেস SSID সম্প্রচার অক্ষম করুন... আপনি এটিও ব্যবহার করতে পারেন SES বা WPS।

আমি কীভাবে আমার রাউটার সেটিংস অপ্টিমাইজ করব?

সিস্টেম রিবুট করার জন্য একটি সময়সূচী তৈরি করুন। আপনার রাউটারের জন্য একটি নতুন অ্যান্টেনার সাথে সংযোগের গতি উন্নত করুন... নতুন ওয়্যারলেস প্রোটোকল সক্ষম করুন এবং পুরানোগুলি অক্ষম করুন... আপনি যা চান চ্যানেলের প্রস্থ সেট করুন৷ আপনার রাউটার সবসময় আপডেট করা হয় তা নিশ্চিত করুন। আপনি রাউটারের অবস্থান নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চাইতে পারেন... আপনার রাউটারের চ্যানেলগুলিকে এর সর্বোত্তম ক্ষমতায় কনফিগার করুন। রাউটারে একটি সুইচ আপনাকে ব্যান্ড পরিবর্তন করতে দেয়।

রাউটার সেটিংস পরিবর্তন করলে কীভাবে ইন্টারনেটের গতি বাড়ে?

নীচের নির্দেশাবলী অনুসরণ করে সিস্টেমটি আবার সক্রিয় করুন। আপনার রাউটারের অবস্থান পরিবর্তন করা একটি দুর্দান্ত ধারণা। আপনার রাউটারের অ্যান্টেনা সামঞ্জস্য করা গুরুত্বপূর্ণ। সঠিক ফ্রিকোয়েন্সিতে আপনার রেডিও টিউন করতে ভুলবেন না। অপ্রয়োজনীয় সংযোগগুলি ছাঁটাই করা যেতে পারে। আপনার Wi-Fi চ্যানেলকে একটি ভিন্ন ফ্রিকোয়েন্সিতে সেট করুন। আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট করার সময় এসেছে। আপনার সরঞ্জাম প্রতিস্থাপন করা প্রয়োজন।

আমি আমার রাউটার পরিবর্তন করলে কি হবে?

আপনার রাউটার আপগ্রেড করা অনেক কারণে একটি ভাল ধারণা। দ্রুত গতি পাওয়া, পরিসীমা প্রসারিত করা এবং নতুন বৈশিষ্ট্য যোগ করা অনেক সুবিধা প্রদান করবে। তাছাড়া, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার সাম্প্রতিক প্রযুক্তি ডিভাইসগুলি এটির সাথে সামঞ্জস্যপূর্ণ হবে। যাইহোক, এর সমস্ত সুবিধা উপভোগ করতে, আপনাকে সঠিকভাবে সিস্টেম সেট আপ করতে হবে৷

কোন নেটওয়ার্ক মোড রাউটারের জন্য সেরা?

যখন এটি একটি রাউটারের ক্ষেত্রে আসে, আপনি সম্ভবত WPA বা WPA2 এনক্রিপশন ব্যবহার করছেন কারণ এটি একটি পাসওয়ার্ড দিয়ে সেট আপ করা হয়েছে৷ WEP এর সাথে তুলনা করে, একটি 64- বা 128-বিট এনক্রিপশন মান, WPA একটি 256-বিট এনক্রিপশন প্রোটোকলের সাথে আরও বেশি নিরাপত্তা প্রদান করে।


  1. কোন দুটি ডিফল্ট ওয়্যারলেস রাউটার সেটিংস নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করতে পারে (দুটি বেছে নিন)?

  2. আমার ওয়্যারলেস রাউটারের wpa নেটওয়ার্ক নিরাপত্তা কী/পাসওয়ার্ড কি?

  3. রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. একটি রাউটারে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?