কম্পিউটার

খালি সম্পর্কে - সম্পর্কে কী:ফাঁকা মানে এবং আপনি এটি পরিত্রাণ পেতে হবে?

আপনি কি কখনও একটি ওয়েব পৃষ্ঠায় যাওয়ার চেষ্টা করেছেন এবং পরিবর্তে ঠিকানা বারে প্রদর্শিত "about:blank" দেখুন যেখানে আপনার প্রত্যাশিত URL থাকা উচিত?

চিন্তা করবেন না - এটি কখনও কখনও ঘটে এবং এটি খারাপ কিছু নয়। এই নিবন্ধে, আপনি শিখবেন:

  • what about:blank মানে
  • কী কারণে এটি প্রদর্শিত হয়
  • কেন আপনি এটি ব্যবহার করতে চান
  • আপনি এটি থেকে পরিত্রাণ পেতে পারেন কিনা, এবং
  • এটা নিয়ে আপনার চিন্তা করার দরকার আছে কিনা

তাই আসুন ডুবে যাই।

এর সম্পর্কে কি:খালি?

About:blank হল একটি পৃষ্ঠা যা প্রদর্শিত হয় যখন আপনার ব্রাউজারে প্রদর্শনের জন্য আর কিছুই থাকে না। এটি ইন্টারনেটের কোনো পৃষ্ঠা নয়, বরং আপনার ব্রাউজারের অভ্যন্তরীণ কিছু।

আপনি যা দেখেন তার "সম্পর্কে" অংশটি আপনার ব্রাউজারের URI বা URL স্কিম থেকে আসে। আপনি আপনার ব্রাউজার সম্পর্কে আরও তথ্য জানতে ঠিকানা বারে "about:[whatever]" টাইপ করতে পারেন৷

এটি বেশিরভাগ প্রধান ব্রাউজারে কাজ করে যেমন Chrome, Firefox, Safari, Edge, Chromium, Internet Explorer ইত্যাদি।

উদাহরণস্বরূপ, ক্রোমে আপনি "about:dino" টাইপ করতে পারেন (যা Chrome chrome://dino এ পরিবর্তিত হয়) এবং আপনি Chrome এর কুখ্যাত "No Internet" ডিনো বার্তা পাবেন:

খালি সম্পর্কে - সম্পর্কে কী:ফাঁকা মানে এবং আপনি এটি পরিত্রাণ পেতে হবে?
অপেক্ষা করুন, কিন্তু কেন?

আপনি যদি কখনোই নো-ইন্টারনেট ডাইনোসর গেম না খেলে থাকেন তবে কীভাবে এখানে শিখুন (এবং আপনার জীবনের ঘন্টা নষ্ট করার জন্য প্রস্তুত থাকুন)। কিন্তু সেটা এখানেও নয়, সেখানেও নয়।

আরও উপযোগীভাবে, উদাহরণস্বরূপ, "about:about" Chrome URL-এর একটি তালিকা প্রদর্শন করে:

খালি সম্পর্কে - সম্পর্কে কী:ফাঁকা মানে এবং আপনি এটি পরিত্রাণ পেতে হবে?
এত বেশি ইউআরএল (এবং আরও ছিল। স্ক্রিনশটগুলি শুধুমাত্র এত বড় হতে পারে।)

এখন about:blank এর ":blank" অংশে ফিরে যান। এটি শুধুমাত্র আপনার ব্রাউজারকে সেই ফাঁকা পৃষ্ঠাটি ফেলে দিতে বলে যখন এটিতে প্রদর্শনের জন্য অন্য কিছু থাকে না৷

তাই এটি আক্ষরিক অর্থে আপনাকে একটি সাদা পৃষ্ঠা দেখায় যেখানে কিছুই নেই:

খালি সম্পর্কে - সম্পর্কে কী:ফাঁকা মানে এবং আপনি এটি পরিত্রাণ পেতে হবে?
তারা এটির নাম দিয়েছে।

এখন আবার, এটি ইন্টারওয়েব-এ কিছু অবস্থান নয় - এটি একটি ফাঁকা পৃষ্ঠা যা আপনার ব্রাউজারটি এমন একটি উদ্দেশ্যে হাতে রাখে৷

খালি সম্পর্কে কি কারণ?

তাহলে কেন এই ফাঁকা পাতা মাঝে মাঝে প্রদর্শিত হয়? কিছু প্রধান কারণ হল:

  • যদি আপনি একটি খারাপ লিঙ্ক/URL জুড়ে আসেন
  • যদি ব্রাউজার জানে না কোথায় যেতে হবে বা কি করতে হবে, তাহলে তাকে কিছু করতে হবে - তাই এটি আপনাকে দেখায়:খালি
  • যদি আপনার ব্রাউজার বিপজ্জনক কিছু (যেমন ম্যালওয়্যার) শনাক্ত করে, তবে কিছু ব্রাউজার বিপজ্জনক অঞ্চলে যাওয়ার পরিবর্তে সম্বন্ধে:খালি প্রদর্শন করবে।

তাই আপনি দেখতে পাচ্ছেন, about:blank in and of নিজে আসলেই চিন্তার কিছু নেই। কিন্তু আপনি যদি এটি অনেক বেশি দেখতে পান, তাহলে আপনি ম্যালওয়্যারের জন্য আপনার কম্পিউটার পরীক্ষা করতে চাইতে পারেন। নীচে যে আরো.

এর জন্য ব্যবহার করে:খালি

এখন আপনি ভাবছেন - কেন আমি এই ফাঁকা পৃষ্ঠাটি উদ্দেশ্যমূলকভাবে দেখাতে চাই? বেশ অকেজো মনে হচ্ছে৷

এত দ্রুত নয়।

আপনার যদি সীমিত ব্যান্ডউইথ/একটি ধীর গতির ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে আপনি আপনার ব্রাউজারের হোমপেজটিকে প্রায়:খালি হিসেবে সেট করতে পারেন। এইভাবে, আপনি যখনই আপনার ব্রাউজার বা একটি নতুন ট্যাব খুলবেন, এটি একটি একক সম্পদ বা মিলিসেকেন্ড নষ্ট না করে দ্রুত লোড হবে৷

কিভাবে সেট করবেন:আপনার হোমপেজ হিসাবে ফাঁকা

ক্রোমে, মেনুটি খুলুন (ব্রাউজারের উপরের ডানদিকে তিনটি ছোট উল্লম্ব বিন্দু) এবং "অন স্টার্টআপ" বিভাগে স্ক্রোল করুন (সম্ভবত নীচে):

খালি সম্পর্কে - সম্পর্কে কী:ফাঁকা মানে এবং আপনি এটি পরিত্রাণ পেতে হবে?

তারপরে "একটি নির্দিষ্ট পৃষ্ঠা খুলুন বা পৃষ্ঠাগুলির সেট" (তৃতীয় বিকল্প) নির্বাচন করুন এবং প্রদর্শিত পাঠ্য ক্ষেত্রে "about:blank" টাইপ করুন।

তারপর আপনি যখন আপনার ব্রাউজার বা একটি নতুন ট্যাব খুলবেন, তখন আপনি একটি ফাঁকা সাদা পৃষ্ঠা দেখতে পাবেন৷

অন্যান্য ব্যবহার সম্পর্কে:খালি

আপনি এটাও নিশ্চিত করতে চাইতে পারেন যে, আপনি যখন আপনার ব্রাউজার খুলবেন, আপনার আগের ব্রাউজিং সেশনের কোনো ট্যাব বা কিছু সংরক্ষিত থাকবে না।

এটি একটি গোপনীয়তার দৃষ্টিকোণ থেকে সহায়ক, এবং আপনাকে ইন্টারনেট ছাড়াই একটি ব্রাউজিং সেশন শুরু করার অনুমতি দেয়, যা কম ব্যান্ডউইথ ব্যবহার করে৷

আপনি কি প্রায়:খালি থেকে পরিত্রাণ পেতে পারেন?

সম্পর্কে:খালি আসলে এমন কিছু নয় যা আপনি "পরিত্রাণ পান" বা এড়িয়ে যান৷ কিন্তু আপনি যদি প্রতিবার আপনার ব্রাউজার খোলার সময় এটি দেখতে পান, তাহলে এটা হতে পারে যে এটি লঞ্চের সময়:খালি প্রদর্শনের জন্য সেট করা আছে।

আপনি যদি এটি না করতে চান, তাহলে কেবল প্রবেশ করুন এবং আপনার হোমপেজটিকে আপনি যা চান তাতে পরিবর্তন করুন (উপরের মতো একই পদক্ষেপগুলি অনুসরণ করুন)।

এটি সম্পর্কে:ফাঁকা ম্যালওয়্যার নাকি ভাইরাস?

আমরা এই নিবন্ধটি জুড়ে দেখেছি, about:blank নিজেই দূষিত কিছু নয়। কিন্তু এটি একটি চিহ্ন হতে পারে যে আপনার কম্পিউটার ম্যালওয়্যার ব্লক করছে। তাই তারা সম্পর্কিত হতে পারে।

কিছু অ্যান্টি-ভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করে about:blank যখন তারা একটি খারাপ URL বা সাইট শনাক্ত করে। তাই আপনাকে সেই দূষিত সাইটের দিকে নিয়ে যাওয়ার পরিবর্তে, ব্রাউজার আপনাকে রক্ষা করার জন্য সেই ফাঁকা পৃষ্ঠাটি ফেলে দেয়৷

আপনি আপনার সিস্টেম থেকে ম্যালওয়্যার সরানোর পরেও সম্বন্ধে:খালি পৃষ্ঠাটি উপস্থিত হতে পারে৷ যদি, অপসারণের প্রক্রিয়ায়, কিছু ভেঙ্গে যায়, ব্রাউজারটি সম্বন্ধে প্রদর্শন করবে:খালি কারণ এটি আপনি যে কাজটি করতে বলেছেন সেটি সম্পূর্ণ করতে পারে না৷

শেষ পর্যন্ত, আপনি যতক্ষণ না আপনার হোমপেজ হিসাবে:খালি সেট করতে চান বা আপনার মেশিনে সম্ভাব্য ম্যালওয়্যার বা ভাইরাসগুলি তদন্ত করার প্রয়োজন মনে না করেন, তাহলে আপনার:খালি নিয়ে চিন্তা করার দরকার নেই৷


  1. 'সম্পর্কে:ফাঁকা' কী এবং কীভাবে এটি সরাতে হয়?

  2. আইফোন অন্যান্য স্টোরেজ কী এবং আপনি কীভাবে এটি থেকে মুক্তি পাবেন?

  3. এ বিষয়ে কী:ফাঁকা, এবং আপনি কীভাবে এটি সরান?

  4. আইফোন অন্যান্য স্টোরেজ:এটি কী এবং কীভাবে আপনি এটি থেকে মুক্তি পাবেন?