কম্পিউটার

ম্যালওয়্যার বিকাশকারীরা এখন ফোর্টনাইট প্রতারকদের লক্ষ্য করছে

ম্যালওয়্যার বিকাশকারীরা এখন ফোর্টনাইট প্রতারকদের লক্ষ্য করছে

গেমাররা সবসময় অনলাইন গেমগুলিতে একটি প্রান্ত চায়। কখনও কখনও সেই প্রান্তটি খেলায় আরও ভাল হওয়ার মাধ্যমে অর্জন করা হয়, তবে অন্যান্য খেলোয়াড়রা প্রতারণার মাধ্যমে সুবিধাটি জোর করার চেষ্টা করে। এটি সাধারণত থার্ড-পার্টি টুল ডাউনলোড করে করা হয় যা গেমারদের জন্য সহজ করতে ক্লায়েন্টকে পরিবর্তন করে। এটি খেলোয়াড়দের দেয়ালের মধ্য দিয়ে দেখা হোক বা সরঞ্জামগুলি তাদের জন্য তাদের বন্দুকের লক্ষ্য রাখুক না কেন, সর্বদা একটি উপায় থাকে। যুদ্ধ রয়্যাল গেম ফোর্টনাইটের জন্য প্রতারকরা, তবে, তারা খুঁজে পাচ্ছেন যে তারা দর কষাকষির চেয়ে বেশি পাচ্ছেন৷

প্রতারকদের ঠকানো

প্রতিটি জনপ্রিয় প্রবণতার সাথে ট্রেন্ডের দর্শকদের লক্ষ্য করার জন্য তৈরি করা ম্যালওয়্যারের একটি তরঙ্গ আসে। সাম্প্রতিক ম্যালওয়্যারগুলি ডেটা সংগ্রহের উপর কীভাবে ফোকাস করে তা বিবেচনা করে, যতদূর সম্ভব নেট ছড়িয়ে দেওয়া একটি প্রচুর ক্যাচের জন্য চাবিকাঠি। ম্যালওয়্যার ডেভেলপাররা জনপ্রিয়তার এই তরঙ্গে চড়ে যতটা সম্ভব বেশি লোককে ধরতে পারে।

ম্যালওয়্যার বিকাশকারীরা এখন ফোর্টনাইট প্রতারকদের লক্ষ্য করছে

Fortnite সবচেয়ে জনপ্রিয় বর্তমান গেমগুলির মধ্যে একটি হয়ে ওঠার সাথে, এটি স্বাভাবিক যে ম্যালওয়্যার বিকাশকারীরা তাদের জিনিসপত্র বিতরণ করতে এর কোটটেলগুলিতে দ্রুত হয়। তারা এটি করতে পারে এমন একটি সর্বোত্তম উপায় হল চিট সফ্টওয়্যার অফার করা যা খেলোয়াড়দের ফোর্টনাইট খেললে তাদের একটি সুবিধা দেওয়ার দাবি করে। পরিবর্তে, ব্যবহারকারী যখন চিট ডাউনলোড করে, তখন তারা তাদের কম্পিউটারে একটি ম্যালওয়্যার পেলোড ইনস্টল করে।

আক্রমণের পদ্ধতি

অবশ্যই, ম্যালওয়্যার বিতরণ শুধুমাত্র ডাউনলোড লিঙ্কে ক্লিক করা লোকেদের পরিমাণের মতোই কার্যকর। এই কারণেই পরিবেশকরা Fortnite বিষয়বস্তুর জন্য আরও জনপ্রিয় সাইটগুলির মধ্যে একটি - YouTube-এ নিয়ে গেছে।

ভিত্তি সহজ. হ্যাকটির বিশদ বিবরণ দিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে, এটি কী করে এবং দাবি করে যে এটি ফোর্টনিটের অ্যান্টি-চিট সিস্টেম দ্বারা সনাক্ত করা যায় না। বিবরণে ডাউনলোডের একটি লিঙ্ক রয়েছে, যা আগ্রহী লোকেরা ক্লিক করে। এটি ডাউনলোডটিকে "আনলক" করার জন্য একটি সমীক্ষার দিকে নিয়ে যায়, যা কেবলমাত্র ব্যবহারকারীদের কাছ থেকে ডেটা সংগ্রহের একটি মাধ্যম৷

ম্যালওয়্যার বিকাশকারীরা এখন ফোর্টনাইট প্রতারকদের লক্ষ্য করছে

একবার ব্যবহারকারী শেষ পর্যন্ত সমীক্ষার মধ্য দিয়ে গেলে, তাদের ফোর্টনাইট চিট সফ্টওয়্যার বিতরণকারী একটি ডাউনলোড সাইটে নিয়ে যাওয়া হয়। তারা সফ্টওয়্যারটি ডাউনলোড করে এই ভেবে যে তারা শেষ পর্যন্ত যা পেয়েছে তা পেয়েছে কিন্তু ডাউনলোড শেষ হলেই কেবল একটি ট্রোজান খুঁজে পায়।

কিভাবে ডজ করবেন

ম্যালওয়্যার বিকাশকারীরা এখন ফোর্টনাইট প্রতারকদের লক্ষ্য করছে

এটি খুব সহজ:ইন্টারনেট থেকে ছায়াময় প্রতারণার ফাইলগুলি ডাউনলোড করবেন না! একটি খেলায় প্রতারণা করা যতটা লোভনীয় হতে পারে, আপনাকে জিনিসগুলি পরিষ্কার রাখতে হবে। একটি প্রতারণার ফাইল ডাউনলোড করলে আপনি গেম থেকে সর্বোত্তমভাবে নিষিদ্ধ হয়ে যাবে এবং আপনার কম্পিউটারে একটি বাজে তথ্য-চুরির ম্যালওয়্যার লাগানো হবে।

সাধারণভাবে, YouTube বিবরণে লিঙ্ক করা কোনো ফাইল সন্দেহ করা ভালো। আপনি উপরে দেখতে পাচ্ছেন, বিশ্বজুড়ে মানুষের পিসিতে ম্যালওয়্যার স্ট্রেন পাওয়ার জন্য YouTube একটি ভাল আক্রমণ ভেক্টর। আপনি যদি একটি ভিডিও দেখেন যে হ্যাক, ফ্রি সফ্টওয়্যার বা সফ্টওয়্যার মুক্ত করার জন্য একটি ক্র্যাক বিজ্ঞাপন দিচ্ছে, তাহলে লিঙ্ক করা ফাইলগুলি সম্পর্কে খুব সন্দেহজনক হন৷

দুর্গ ধরে রাখা

প্রতিটি নতুন প্রবণতার সাথে ম্যালওয়্যার বিকাশকারীরা তাদের সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য জনসাধারণকে শোষণ করার চেষ্টা করছে। ফোর্টনাইটের উত্থানের সাথে সাথে ইউটিউবে ভিডিওগুলির স্পাইক আসে "অনির্ণয়যোগ্য হ্যাকস" নিয়ে আলোচনা করে যা খেলোয়াড়দের প্রতারণা করতে দেয়। গেমারদের সতর্ক থাকা উচিত, কারণ এই হ্যাকগুলি ঝামেলা ছাড়া আর কিছুই নয়!

এটি কি ভবিষ্যতে ইউটিউব গাইড সম্পর্কে আপনাকে আরও সন্দেহজনক করে তুলবে? নিচে আমাদের জানান!


  1. আসাসিন্স ক্রিডস ইজিও এবং ইভর এখন ফোর্টনাইট এ লাইভ রয়েছে

  2. ড্রাগন বল সুপারস গোকু, ভেজিটা, বুলমা এবং বিরুস এখন ফোর্টনাইট এ লাইভ রয়েছে

  3. যদি মাইক্রোসফটকে প্রতারিত করা যায়, আমরা কতটা নিরাপদ?

  4. Fortnite Now Google Play Store এ উপলব্ধ