কম্পিউটার

কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

কি জানতে হবে

  • স্যামসাং ক্লাউড অ্যাক্সেস করতে, সেটিংস এ যান৷> ক্লাউড এবং অ্যাকাউন্ট> স্যামসাং ক্লাউড সেটিংস সিঙ্ক এবং স্বয়ংক্রিয়-ব্যাকআপ সেটিংস৷ .
  • সিঙ্কিং চালু করতে, টগল সুইচটিকে চালু এ স্লাইড করুন প্রতিটি ডেটা টাইপের জন্য।
  • আপনি একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে Samsung ক্লাউড ওয়েব পোর্টাল অ্যাক্সেস করতে পারেন।

Android 7.0 (Nougat) বা তার পরের সংস্করণে চলমান Samsung Galaxy ডিভাইসগুলিতে Samsung ক্লাউড অ্যাক্সেস করার পদ্ধতি এই নিবন্ধটি ব্যাখ্যা করে। এটি কীভাবে ডেটা সিঙ্ক, ব্যাকআপ, পুনরুদ্ধার এবং অপসারণ করতে হয় তাও ব্যাখ্যা করে৷

Samsung Galaxy-এ Samsung ক্লাউড কিভাবে অ্যাক্সেস করবেন

Samsung ক্লাউড হল একটি বিনামূল্যের ব্যাকআপ পরিষেবা যা বেশিরভাগ Samsung Galaxy স্মার্টফোন এবং ট্যাবলেটগুলির জন্য উপলব্ধ৷ যদিও এটি প্রচুর পরিমাণে ডেটা সঞ্চয় করতে সক্ষম, স্যামসাং ক্লাউড ফাইলগুলি আপলোড, ভাগ করে নেওয়া এবং ডাউনলোড করার জন্য একটি অনলাইন স্থান হওয়ার উদ্দেশ্যে নয়৷ পরিবর্তে, স্যামসাং ক্লাউড দ্রুত ডিভাইস সেটিংস এবং ডেটা পুনরুদ্ধার করা সম্ভব করে যদি আপনি আপনার ডিভাইসটি হারিয়ে ফেলেন বা একটি ফ্যাক্টরি রিসেট করার প্রয়োজন হয় কারণ ডিভাইসটি কাজ করা বন্ধ করে দিয়েছে, আপনার Samsung Galaxy ডিভাইসে Samsung ক্লাউড ব্যবহার শুরু করতে:

  1. আপনার ফোনের সেটিংস খুলুন৷ এবং ক্লাউড এবং অ্যাকাউন্টে নেভিগেট করুন> স্যামসাং ক্লাউড .

    আপনাকে আপনার Samsung অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করতে বা একটি নতুন অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে বলা হতে পারে৷

    কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন
  2. তিনটি বিন্দুতে আলতো চাপুন উপরের-ডান কোণায় এবং সেটিংস নির্বাচন করুন প্রদর্শিত মেনু থেকে, তারপরে সিঙ্ক এবং স্বয়ংক্রিয় ব্যাকআপ সেটিংস এ আলতো চাপুন৷ .

    রোমিংয়ের সময় সিঙ্ক এবং ব্যাকআপ এ আলতো চাপুন৷ একটি সেলুলার নেটওয়ার্কে সিঙ্ক করার অনুমতি দিতে। মোবাইল ডেটা সংরক্ষণ করতে এই বিকল্পটিকে অক্ষম রাখুন এবং শুধুমাত্র Wi-Fi এর মাধ্যমে সিঙ্ক করার অনুমতি দিন৷

    কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন
  3. সিঙ্ক এর অধীনে ট্যাব, নিচে স্ক্রোল করুন এবং টগল সুইচটিকে চালু এ স্লাইড করুন প্রতিটি ধরনের ডেটার জন্য আপনি সিঙ্ক্রোনাইজ থাকতে চান।

    এখনই সিঙ্ক করুন আলতো চাপুন৷ নির্বাচিত ডেটা ম্যানুয়ালি সিঙ্ক করতে।

  4. অটো ব্যাকআপ আলতো চাপুন , তারপর নিচে স্ক্রোল করুন এবং টগল সুইচটিকে চালু এ স্লাইড করুন প্রতিটি ধরনের ডেটার জন্য যা আপনি ব্যাক আপ করতে চান, যেমন ক্যালেন্ডার , পরিচিতিগুলি৷ , অথবা গ্যালারি .

    কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন
  5. স্যামসাং ক্লাউডের প্রধান মেনুতে ফিরে যান এবং কতটা সঞ্চয়স্থান উপলব্ধ এবং আপনি কতটা ব্যবহার করছেন তা দেখতে শীর্ষে আপনার নামটি আলতো চাপুন৷ আপনার ডেটা ম্যানুয়ালি ব্যাকআপ করতে, নিচে স্ক্রোল করুন এবং এই ফোনের ব্যাক আপ করুন আলতো চাপুন .

    কিছু ডিভাইসে, আপনি গ্যালারি এ আলতো চাপ দিয়ে ফটো সিঙ্ক করার জন্য নেটওয়ার্ক বিকল্পগুলি নির্বাচন করতে পারেন৷ .

    কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

স্যামসাং ক্লাউড থেকে কিভাবে একটি পৃথক ছবি সরাতে হয়

একবার আপনি আপনার Samsung ক্লাউড অ্যাকাউন্ট সেট আপ করার পরে, আপনি আপনার মোবাইল ডিভাইস থেকে আপনার ক্লাউডে আর থাকতে চান না এমন ছবিগুলি মুছে ফেলতে পারেন৷ গ্যালারি খুলুন অ্যাপ এবং আপনি যে ফটোটি মুছতে চান সেটি নির্বাচন করুন, তারপর ট্র্যাশক্যানে আলতো চাপুন এবং মুছুন এ আলতো চাপুন .

কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

এই পদ্ধতি ব্যবহার করলে Google Photos থেকে ছবিটি মুছে যাবে এবং Samsung Cloud এর ট্র্যাশে পাঠানো হবে। বর্তমানে, আপনি Samsung ক্লাউড বা ট্র্যাশে কোনো পৃথক ফাইল দেখতে বা ডাউনলোড করতে পারবেন না। আপনি যদি আপনার নিজের ব্যবহারের জন্য স্যামসাং ক্লাউড থেকে একটি লালিত ফটো মুছে ফেলতে চান তবে আপনাকে প্রথমে এটি একটি SD কার্ডে সংরক্ষণ করতে হবে৷

Samsung ক্লাউড থেকে প্রতিটি ছবি কিভাবে মুছে ফেলবেন

আপনি যদি আপনার Samsung ক্লাউডের প্রতিটি ফটো থেকে মুক্তি পেতে চান, তাহলে Samsung ক্লাউড খুলুন এবং গ্যালারি নির্বাচন করুন।> স্যামসাং ক্লাউড থেকে সমস্ত গ্যালারি ডেটা মুছুন মুছুন এবং সিঙ্ক বন্ধ করুন .

স্যামসাং ক্লাউড থেকে সরানো হলেও, ছবিগুলি আপনার গ্যালাক্সি ডিভাইসে উভয় গ্যালারিতে থাকা উচিত এবং Google ফটো।

কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

Samsung ক্লাউড থেকে কিভাবে ডেটা পুনরুদ্ধার করবেন

আপনার গ্যালাক্সি ডিভাইস থেকে কিছু বা সমস্ত ডেটা এবং সেটিংস পুনরুদ্ধার করতে, Samsung ক্লাউড খুলুন এবং ডেটা পুনরুদ্ধার করুন নির্বাচন করতে নিচে স্ক্রোল করুন . আপনি কোন ডেটা পুনরুদ্ধার করতে চান তা চয়ন করুন (বা সমস্ত নির্বাচন করুন চয়ন করুন৷ ), তারপর পুনরুদ্ধার করুন আলতো চাপুন .

কীভাবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

কিভাবে ওয়েবে Samsung ক্লাউড অ্যাক্সেস করবেন

একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে আপনার কম্পিউটার থেকে আপনার Samsung ক্লাউড অ্যাক্সেস করতে, আপনার সমস্ত গ্যালাক্সি ডিভাইস থেকে ফটো, ভিডিও এবং অন্যান্য ফাইল দেখতে Samsung ক্লাউড ওয়েব পোর্টালের মাধ্যমে লগ ইন করুন৷

Samsung ক্লাউড স্টোরেজ কি সমর্থন করে?

Samsung ক্লাউড সক্ষম ডিভাইসগুলিতে নিম্নলিখিত আইটেমগুলির ব্যাকআপ, সিঙ্ক্রোনাইজেশন এবং পুনরুদ্ধার সমর্থন করে:

  • গ্যালাক্সি ডিভাইসে হোম স্ক্রীন লেআউট, সিস্টেম সেটিংস, বুকমার্ক, কল লগ এবং ইমেল অ্যাকাউন্ট।
  • ক্যালেন্ডার, স্যামসাং ইন্টারনেট, পরিচিতি এবং স্যামসাং নোটের মতো প্রাক-লোড হওয়া Samsung অ্যাপগুলির জন্য অ্যাপ সেটিংস এবং ডেটা।
  • ব্যবহারকারীর ডেটা যেমন ডকুমেন্ট, ফটো, মিউজিক এবং ভিডিও।

Samsung ক্লাউড 15 GB পর্যন্ত বিনামূল্যে সঞ্চয়স্থান সমর্থন করে। এর বাইরে, Samsung কিছু ক্যারিয়ারের কিছু ডিভাইস মডেলের জন্য অতিরিক্ত স্টোরেজের জন্য অর্থপ্রদানের বিকল্প অফার করে।

Samsung ক্লাউড স্টোরেজ কি সমর্থন করে না

স্যামসাং ক্লাউড নিখুঁত নয়, এবং পরিষেবাটি ব্যবহার করার আগে বেশ কিছু বিষয় সচেতন হতে হবে:

  • মূলত, Samsung তৃতীয় পক্ষের অ্যাপ থেকে ডেটা সমর্থিত। 2018 সালের জানুয়ারীতে, Samsung তৃতীয় পক্ষের অ্যাপ ডেটার জন্য সমর্থন বন্ধ করার ঘোষণা দেয়, এবং পরিষেবা থেকে এই ধরনের ডেটা মুছে ফেলা শুরু করার অভিপ্রায়।
  • স্যামসাং ক্লাউড এসডি কার্ডে ডেটা সমর্থন করে না৷
  • স্যামসাং ক্লাউড Verizon থেকে গ্যালাক্সি ডিভাইসে উপলব্ধ নয়৷
  • Galaxy 6 Series, Galaxy J3 এবং J7, Galaxy Note 4 Series, অথবা Galaxy Tab A এবং Tab S2 এর আগের মডেলগুলিতে Samsung ক্লাউড কোনো ক্যারিয়ার দ্বারা সমর্থিত নয়৷

আপনি শুধুমাত্র একটি সমর্থিত Galaxy ডিভাইস থেকে আপনার Samsung ক্লাউড স্টোরেজ অ্যাক্সেস করতে পারবেন। স্যামসাং ক্লাউডের সঠিক বৈশিষ্ট্যগুলি ডিভাইসের মডেল, ওয়্যারলেস ক্যারিয়ার এবং অ্যান্ড্রয়েড সংস্করণের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়৷

স্যামসাং ক্লাউড সমর্থন করে এমন ডিভাইসগুলির মধ্যে, বিভিন্ন ধরণের Samsung ডেটা ব্যাকআপ এবং সিঙ্ক করার ক্ষমতা আলাদা হতে পারে; ব্যাকআপগুলি পরিচিতি এবং ক্যালেন্ডারে সীমাবদ্ধ হতে পারে, উদাহরণস্বরূপ। অতিরিক্তভাবে, আপনি হয়ত Wi-Fi বা একটি সেলুলার নেটওয়ার্কে কিছু ধরণের ডেটা সিঙ্ক করতে সক্ষম হবেন যখন অন্য ধরনের ডেটার জন্য Wi-Fi-এ সীমাবদ্ধ থাকবেন৷


  1. পিসি থেকে স্যামসাং ক্লাউডে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

  2. ওয়ানড্রাইভে স্যামসাং ব্যাকআপ কিভাবে?

  3. কীভাবে স্যামসাং ক্লাউড অ্যাক্সেস করবেন এবং সর্বাধিক উপভোগ করবেন

  4. একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন